বুধ-সূর্য্যের সংযোগে তৈরী বুধাদিত্য যোগ

Author: Pallabi Pal | Updated Wed, 17 Aug 2022 11:30 AM IST

জ্যোতিষশাস্ত্রে বিভিন্ন গ্রহের মিলনে বিভিন্ন শুভ ও অশুভ যোগ তৈরি হয়। এসময় বুধ ও সূর্য গ্রহ সংযোগ হলে বুধাদিত্য যোগ তৈরী হয়। অনেক জ্যোতিষী বুদ্ধাদিত্যকে রাজ যোগের যোগ্য তুলনা করেন। এসময় এই যোগের প্রভাব খুবই শক্তিশালী এবং কার্যকর হওয়াটাই স্বাভাবিক।


আগস্ট মাসে সিংহ রাশিতে বুধাদিত্য যোগ তৈরি হচ্ছে। আমাদের এই বিশেষ ব্লগে জেনে নিন যে কবে থেকে এই যোগ তৈরি হচ্ছে, এই সময় কোন রাশির জাতক/জাতিকাদের উপকার হবে, সিংহ রাশির জাতক/জাতিকাদের উপর এই যোগের প্রভাব কী হবে এবং বুধ নাকি সূর্য আছে তাও জেনে নিন। রাশিফলের একটি গ্রহ যদি দুর্বল অবস্থায় থাকে তবে তাদের মজবুত করার জন্য কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে।

বিদ্যান জ্যোতিষীয়দের সাথে ফোনে কথা বলুন আর নিজের জীবনের সব সমস্যার পান সমাধান!

আগস্ট মাসে কবে তৈরী হচ্ছে বুধাদিত্য যোগ?

আগস্ট মাসের শুরুতে অর্থাৎ 1 তারিখে বুধ সিংহ রাশিতে গোচর করবে, এরপর 17 আগস্ট সূর্যও সিংহ রাশিতে প্রবেশ করবে। এমন পরিস্থিতিতে 17 আগস্ট থেকে বুদ্ধ আদিত্য যোগ গঠিত হতে চলেছে।

এখানে এটাও জানা খুবই জরুরী যে জ্যোতিষ শাস্ত্র অনুসারে বুধ গ্রহকে বুদ্ধি, বাক, যুক্তি, ব্যবসা, বাণিজ্য ইত্যাদির কারক বলে মনে করা হয়। একই সময়ে, সূর্যকে রাজা, পিতা, সরকার, উচ্চ প্রশাসনিক পদের কারক হিসাবেও বিবেচনা করা হয়। এর সাথে, সূর্য ব্যক্তিকে জীবন শক্তি এবং মানসিক শক্তি প্রদান করে। এমন পরিস্থিতিতে, এই দুটি অত্যন্ত শক্তিশালী গ্রহ যখন একে অপরের সাথে মিলিত হয়, তখন প্রায়শই দেখা গেছে যে দেশীয়দের জীবনে শিক্ষা বা ব্যবসায়িক উন্নতি সম্পর্কিত শুভ ফল।

বুধের গোচরে সিংহ জাতকদের উপর প্রভাব

প্রথমত, সিংহ রাশির জাতক জাতিকাদের উপর বুধের এই গোচরের প্রভাব কী পড়বে, তাহলে এই সময় সিংহ রাশির মানুষের আত্মবিশ্বাস বাড়বে, অনেক সিংহ রাশির জাতক-জাতিকার যোগাযোগ দক্ষতা বাড়বে, আপনার মন হয়ে উঠবে আরো ধারালো এবং আশাবাদী। তবে কিছু সিংহ রাশির মানুষের আচরণেও কঠোরতা ও অহংকার দেখা যাবে। এমন পরিস্থিতিতে, আপনাকে যতটা সম্ভব নম্র হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের রহস্য, জানুন গ্রহের চলনের সম্পূর্ণ লেখা-ঝোঁকা

সূর্য্যের গোচরে সিংহ জাতকদের উপর প্রভাব

সিংহ রাশির জাতক জাতিকাদের উপর সূর্যের গোচরের প্রভাব সম্পর্কে কথা বলি, তাহলে এই সময় আপনার নেতৃত্বের ক্ষমতা খুব ভাল হতে চলেছে, যাতে আপনি আপনার চারপাশের লোকদের প্রভাবিত করতে সক্ষম হবেন। আপনার স্বাস্থ্য ভালো থাকবে। যদিও, এই সময় আপনি আপনার জীবন সঙ্গীর সাথে আপনার সম্পর্কের ক্ষেত্রে কিছু উত্থান-পতনের সম্মুখীন হতে পারেন, তাই আপনাকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

জীবনের যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন

সূর্য্য-বুধের সংযোগে জাতক/জাতিকা আর দেশে প্রভাব

সূর্য্য-বুধের সংযোগে এই রাশিদের হবে দারুন লাভ

মেষ রাশি: মেষ রাশির শিক্ষার্থীরা সূর্য ও বুধের সংযোগের কারণে শুভ ফল পাবে। এই সময়, পড়াশোনায় আপনার মনোযোগ বাড়বে এবং আপনি যদি কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নিতে যাচ্ছেন, তবে সেখানেও আপনি শুভ ফল পাবেন। এছাড়াও এই রাশির ব্যবসায়ীদের জন্যও সময়টি অনুকূল হবে। আপনার আয় বৃদ্ধি পাবে এবং আপনি আপনার কোনো নতুন প্রকল্পের সম্পূর্ণ সুবিধা পাবেন। প্রদত্ত একমাত্র উপদেশ হল তুচ্ছ বিষয়ে অপ্রয়োজনীয় মতামত দেওয়া এড়ানো।

মিথুন রাশি: সূর্য ও বুধের সংযোগে মিথুন রাশির জাতক/জাতিকাদের উপরও শুভ প্রভাব ফেলবে। এই সময়, এই রাশির জাতক জাতিকারা যারা যোগাযোগের সাথে সম্পর্কিত বিভাগ যেমন মার্কেটিং, মিডিয়া, পরামর্শ ইত্যাদির সাথে জড়িত তারা খুব ইতিবাচক ফল পাবেন। আপনার যোগাযোগ দক্ষতা বৃদ্ধি পাবে। এছাড়াও এই সময়টি লেখালেখির ক্ষেত্রে কর্মরত ব্যক্তিদের জন্য খুব অনুকূল হতে চলেছে। ব্যবসায়িক ব্যক্তিরা ব্যবসায়িক সম্পর্ক প্রসারিত করতে এবং নতুন গ্রাহক তৈরি করতে কিছু ভ্রমণে যেতে পারেন এবং এই ভ্রমণগুলি আপনাকে ভবিষ্যতে প্রচুর সুবিধা দেবে। আর্থিক দিকও চমৎকার হবে। প্রদত্ত একমাত্র পরামর্শ হল আপনার স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়া।

কর্কট রাশি: আগস্টে সূর্য-বুধের সংযোগের শুভ প্রভাব কর্কট রাশির শিক্ষার্থীদের জন্যও থাকবে। এই রাশির জাতক/জাতিকারা যারা অর্থ বা গবেষণার ক্ষেত্রে যুক্ত তারা এই সময়ে শুভ ফল পাবেন। এছাড়াও এই রাশির জাতক/জাতিকাদের জন্য সময়টি অনুকূল প্রমাণিত হবে যারা জ্যোতিষশাস্ত্র শিখতে চান। এ ব্যাপারে আপনি একধাপ এগিয়ে যেতে পারেন। ব্যবসায়ীদের জন্যও সময়টি শুভ হবে, বিশেষ করে যারা নিজের ব্যবসার সাথে জড়িত। এই সময়ে আপনি ভাল অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই যেকোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া বাঞ্ছনীয়।

ধনু রাশি:এছাড়াও আগস্ট মাসে সূর্য ও বুধের এই সংযোগে ধনু রাশির জাতক/জাতিকাদের জন্য খুব শুভ হবে। এই রাশির ব্যবসায়ীরা ভাল লাভ করবে এবং আপনি কোনও সম্পত্তিতে বিনিয়োগ করার পরিকল্পনাও করতে পারেন। আপনার স্বাস্থ্য ভালো থাকবে। এই রাশির ছাত্ররা যারা উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার পরিকল্পনা করছেন তাদের জন্য এই সময়টি খুব উপযুক্ত হতে চলেছে। এই সময়, আপনি আপনার পিতা এবং গুরুর পূর্ণ সমর্থন পাবেন, যাতে আপনি সাফল্যের উচ্চতা স্পর্শ করতে সক্ষম হবেন।

কুন্ডলীতে সূর্য্য মজবুত করার উপায়

আপনার কুন্ডলীতেও কী আছে রাজযোগ? জানুন নিজের রাযযোগ রিপোর্ট

কুন্ডলীতে বুধ মজবুত করার উপায়

সব জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন:এস্ট্রসেজ অনলাইন শপিং স্ট্রোর

আপনার আমাদের এই নিবন্ধটি কেমন লেগেছে? আমাদের কমেন্ট করে অবশ্যই জানাবেন। এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আমরা আপনাকে অনেক-অনেক ধন্যবাদ জানায়।

Talk to Astrologer Chat with Astrologer