জেনে নিন কখন এবং কাদের রুদ্রাক্ষ ধারণ করা উচিত নয়

Author: Pallabi Pal | Updated Tue, 26 July 2022 04:59 PM IST

কোন গ্রহের জন্য কোন রুদ্রাক্ষ পরিধান করলে ফলদায়ক হয় এবং কোন রুদ্রাক্ষ পরলে কী কী উপকার হয় তা নিয়ে আমরা প্রায়ই পড়ি বা শুনি। কিন্তু আপনি কি জানেন যে রুদ্রাক্ষ কাদের জন্য নিষিদ্ধ বা কোন অনুষ্ঠানে এটি পরা থেকে বিরত থাকা উচিত। আজ এই নিবন্ধে আমরা আপনাকে এই প্রশ্নের উত্তর দিতে চলেছি।


রুদ্রাক্ষের গুরুত্ব

সনাতন ধর্মে, রুদ্রাক্ষকে একটি পবিত্র বীজ হিসাবে বিবেচনা করা হয়, যা রুদ্রাক্ষ গাছ থেকে প্রাপ্ত হয়। রুদ্রাক্ষ মূলত একটি সংস্কৃত শব্দ যা 'রুদ্র' + 'অক্ষ' দিয়ে গঠিত। এই দুটি শব্দের মধ্যে যেখানে "রুদ্র" মানে ভগবান শিব, সেখানে "অক্ষ" বলতে ভগবান শিবের অশ্রু (অশ্রু) বোঝায়। তাই রুদ্রাক্ষকে মহাদেবের অঙ্গ বলে মনে করা হয়। এই কারণে এটি অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়।

ভবিষ্যের সাথে জড়িত যে কোন সমস্যা সমাধানের জন্য বিদ্যান জ্যোতিষীয়দের সাথে কথা বলু

জ্যোতিষশাস্ত্র নিজেও বলে যে রুদ্রাক্ষ পরলে শুধু মানুষের মন শান্ত হয় না, তার রাগও নিয়ন্ত্রণ করে। কিন্তু জানেন কি রুদ্রাক্ষ পরার কিছু নিয়ম ও শর্ত রয়েছে। এটা না মানলে উল্টো ফলও পেতে শুরু করে। তাই আসুন আজ আলোচনা করা যাক কখন এবং কাদের রুদ্রাক্ষ পরা উচিত এবং কখন পরা উচিত নয়।

রুদ্রাক্ষ ক্যালকুলেটর থেকে জানুন কুন্ডলীর অনুসারে কোন রুদ্রাক্ষ ধারণ করা আপনার জন্য উপযুক্ত

এইরকম কিছু পরিস্থিতিতে ভুল করেও ধারণ করবেন না রুদ্রাক্ষ

  1. সিগারেট খাওয়ার সময় আর মাংস খাওয়ার সময় ধারণ করবেন না রুদ্রাক্ষ

সর্বদা মনে রাখবেন মাংস খাওয়ার সময়, সিগারেট এবং মদ খাওয়ার সময় ভুলেও রুদ্রাক্ষ পরবেন না। এটি শুধুমাত্র রুদ্রাক্ষের পবিত্রতাকে ক্ষুন্ন করে না, বরং এটি করার ফলে জাতকের জীবনেও উল্টো প্রভাব পড়তে পারে।

ব্যাক্তিগত রাজযোগ রিপোর্ট র সাহায্যে নিজের কুন্ডলীতে জানুন রাজযোগের স্থিতি!

  1. সবার সময় রুদ্রাক্ষ ধারণ করা থেকে বিরত থাকা উচিত

বিশ্বাস অনুযায়ী ঘুমালে শরীরে অপবিত্রতা আসে। এটি রুদ্রাক্ষের পবিত্রতাকেও প্রভাবিত করে। তাই ঘুমানোর আগে অবশ্যই রুদ্রাক্ষ খুলে ফেলুন। জ্যোতিষচার্যদের মতে, ঘুমানোর সময় রুদ্রাক্ষ বালিশের নিচে রাখলে মন শান্ত হয়, ভীতিকর স্বপ্নও এড়ানো যায়।

এখানে ক্লিক করে প্রাপ্ত করুন 100% প্রমাণিত রুদ্রাক্ষ

  1. শ্মশান যাত্রাতে গেলে রুদ্রাক্ষ খুলে রাখুন

অনেক সময় দেখা যায় মানুষ যখন শ্মশানে কারো অন্ত্যেষ্টিক্রিয়ায় পৌঁছায়, তখন সেখানেও রুদ্রাক্ষ পরে যায়। কিন্তু নিয়ম অনুযায়ী, আপনাকে কঠোরভাবে এড়াতে হবে। কারণ শ্মশানে যাত্রায় গিয়ে আপনার রুদ্রাক্ষ অপবিত্র হয়ে যায়। যা আপনার জীবনে খারাপ প্রভাব ফেলতে শুরু করে।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

  1. বাচ্চা প্রসবের সময় রুদ্রাক্ষ ধারণ করা থেকে বিরত থাকুন

আমাদের বিশ্বাস অনুযায়ী, সন্তান জন্মের কিছু দিন পর্যন্ত মা ও সন্তানকে অপবিত্র মনে করা হয়। এছাড়াও যে ঘরে মা এবং শিশু আছে বা নবজাতক শিশুর সাথে দেখা করার সময়ও রুদ্রাক্ষ পরা এড়িয়ে চলুন।

সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

এই আশার সাথে যে, আপনার এই নিবন্ধটি পছন্দ হয়েছে, এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ জানাই।

Talk to Astrologer Chat with Astrologer