জুলাই ওভারভিউ ব্লগ

Author: Pallabi Pal | Updated Fri, 24 Jun 2022 04:59 PM IST

জুলাই মাসের একটি বিশেষ এবং অনন্য আভাস নিয়ে আমরা অ্যাস্ট্রোসেজের এই বিশেষ ব্লগটি আপনাদের সামনে তুলে ধরছি। প্রথমেই জুলাই মাসের কথা বলি, যেখানে ইংরেজি ক্যালেন্ডার/পঞ্জিকা অনুসারে জুলাই মাসটি বছরের সপ্তম মাস, যেখানে হিন্দু ক্যালেন্ডার অনুসারে আষাঢ় মাস চলছে জুলাই মাসে। যা চলতি বছরের 15 জুন থেকে শুরু হয়েছে।


এছাড়াও, আমরা আপনাকে জানিয়ে রাখি যে 17 জুলাই থেকে শ্রাবন মাস শুরু হবে। এই দুটি মাস যা জুলাই মাসে পড়ে অর্থাৎ আষাঢ় এবং শ্রাবণ মাস আধ্যাত্মিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয় কারণ এই সময় অনেক উৎসব এবং পরব পালিত হয়।

ভবিষ্যের সাথে জড়িত যে কোন সমস্যা সমাধানের জন্য বিদ্যান জ্যোতিষীয়দের সাথে কথা বলুন

সেই গুরুত্বপূর্ণ উপবাস এবং উৎসবগুলি কী কী, আমরা এই বিশেষ ব্লগের মাধ্যমে আপনাকে এই সম্পর্কে তথ্য প্রদান করছি। এর সাথে, আমরা আপনাকে এখানে জুলাই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের ব্যক্তিত্বের সাথে সম্পর্কিত কিছু বিশেষ জিনিস বলব, জুলাই মাসের ব্যাঙ্ক ছুটির সম্পূর্ণ তথ্য, জুলাই মাসে গ্রহন এবং ট্রানজিট সম্পর্কে তথ্য, সেইসাথে সমস্ত 12টি রাশির জন্য জুলাই মাসটি কতটা বিশেষ এবং চমৎকার হতে চলেছে তার একটি আভাস এই ব্লগের মাধ্যমে আপনাকে দেওয়া হচ্ছে৷

তাই দেরি না করে চলুন শুরু করা যাক জুলাই মাস ভিত্তিক এই বিশেষ ব্লগটি। প্রথমেই জেনে নেওয়া যাক জুলাই মাসে জন্ম নেওয়া মানুষের ব্যক্তিত্ব সম্পর্কে কিছু বিশেষ কথা।

জুলাই মাসে জন্ম লোকেদের ব্যাক্তিত্ব

জুলাই মাসে প্রিয়াঙ্কা চোপড়া, টম হ্যাঙ্কস, সঞ্জয় দত্ত, দলই লামা, মহেন্দ্র সিংহ ধোনি, কিয়ারা আডয়ানি অনেক বড় এবং বিখ্যাত মানুষের জন্মদিন সহ। ব্যক্তিত্ব সম্পর্কে কথা বলা, জুলাই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের ব্যক্তিত্ব বোঝা খুব কঠিন। যাইহোক, তারা খুব আশাবাদী এবং শান্ত প্রকৃতির। অন্যদিকে, এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরাও রহস্যময় এবং মুডি হন।

এর পাশাপাশি এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের নিজেদের উপর চমৎকার নিয়ন্ত্রণ থাকে। কখন কত কথা বলতে হবে তা তারা ভালো করেই জানে। এসময় তাদের এই স্বভাবও তাদের বেশ কূটনৈতিক করে তোলে। তাদের মধ্যে ব্যবস্থাপনা ক্ষমতা অসাধারণ। এরা ভদ্র ও সুখী প্রকৃতির মানুষ। ছোটখাটো বিষয়েও তারা রাগ করে, কিন্তু তাড়াতাড়ি দূর করার শিল্পও তাদের মধ্যে গেঁথে আছে।

ক্যারিয়ার, প্রেম জীবন এবং স্বাস্থ্য সম্পর্কে কথা বললে,

তাহলে কী আপনিও জুলাই মাসের আর আপনারও এরকম ব্যাক্তিত্ব? যদি হ্যাঁ তাহলে আমাদের কমেন্ট করে অবশ্যই বলুন।

জুলাই জন্ম লোকেদের জন্য ভাগ্যবান নম্বর: 2, 9

জুলাই জন্ম লোকেদের জন্য ভাগ্যবান রং: কমলা আর নীল রং

জুলাই জন্ম লোকেদের জন্য ভাগ্যশালী দিন : সোমবার আর শুক্রবারের দিন

জুলাই জন্ম লোকেদের জন্য ভাগ্যশালী রত্ন: আপনি যদি 22 জুন থেকে 22 জুলাইয়ের মধ্যে জন্মগ্রহণ করেন তবে আপনার রাশিচক্র কর্কট এবং এমন পরিস্থিতিতে আপনার অধিপতি চন্দ্র, তাই মুক্তা পরা আপনার জন্য শুভ হবে।

অন্যদিকে, আপনি যদি 23 জুলাই থেকে 21 আগস্টের মধ্যে জন্মগ্রহণ করেন, তাহলে আপনার রাশি সিংহ রাশিতে পরিণত হয়, যার অধিপতি সূর্য। এমন পরিস্থিতিতে রুবি স্টোন পরা আপনার জন্য সবচেয়ে ভালো বলে মনে করা হয়।

উপচার/পরামর্শ:

জুলাই মাসের ব্যাঙ্কের অবকাশ

যদি আমরা বিভিন্ন রাজ্য যোগ করে বলতে গেলে, জুলাই মাসে মোট 15 টি ব্যাঙ্ক ছুটি হতে চলেছে। তবে, বিভিন্ন রাজ্যের মতে, তাদের আনুগত্য অঞ্চলের বিশ্বাস এবং সংস্কৃতির উপর নির্ভর করে। নীচে আমরা আপনাকে জুলাই মাসের সমস্ত ব্যাঙ্ক ছুটির সম্পূর্ণ তালিকা প্রদান করছি।

তারিখ

ব্যাঙ্ক অবকাশ

1 জুলাই, 2022

কাঙ (রথযাত্রা)/ রথ যাত্রা আর ইংফালে ব্যাঙ্ক বন্দ

3 জুলাই, 2022

রবিবার (সাপ্তাহিক অবকাশ)

7 জুলাই, 2022

খরচি পূজো - অগোরতলাতে ব্যাঙ্ক বন্দ

9 জুলাই, 2022

শনিবার (মাসের দ্বিতীয় শনিবার), ইদ-উল-অধা (বকরিইদ)

10 জুলাই, 2022

রবিবার (সাপ্তাহিক অবকাশ)

11 জুলাই, 2022

ইদ-উল-অজা- জম্মু আর শ্রীনগরে ব্যাঙ্ক বন্দ

13 জুলাই, 2022

ভানু জয়ন্তী - গ্যাংটকে ব্যাঙ্ক বন্দ

14 জুলাই, 2022

বেন ডিয়েনক্লাম - শিলংয়ে ব্যাংক বন্ধ

16 জুলাই, 2022

হরেলা-দেরাদুনে ব্যাঙ্ক বন্ধ

17 জুলাই, 2022

রবিবার (সাপ্তাহিক অবকাশ)

23 জুলাই, 2022

শনিবার (মাসের চতুর্থ শনিবার)

24 জুলাই, 2022

রবিবার (সাপ্তাহিক অবকাশ)

26 জুলাই, 2022

আগরতলায় কের পূজা- ব্যাঙ্ক বন্ধ

31 জুলাই, 2022

রবিবার (সাপ্তাহিক অবকাশ)

নতুন বছরে ক্যারিয়ারের যে কোন অসুবিধা কগ্নিএস্ট্র রিপোর্ট দ্বারা দূর করুন।

জুলাই মাসের গুরুত্বপূর্ণ ব্রত আর উৎসব

01 জুলাই, 2022-শুক্রবার

পুরী জগন্নাথ রথ যাত্রা: জুলাইয়ের শুরুতেই শুরু হবে পুরী জগন্নাথ যাত্রা। ভগবান শ্রী জগন্নাথের রথযাত্রা আষাঢ় শুক্লা দ্বিতীয়াতে জগন্নাথ পুরী থেকে শুরু হয়। এই রথযাত্রাও পুরীর সবচেয়ে গুরুত্বপূর্ণ উৎসব।

03 জুলাই, 2022-রবিবার

বরদ চতুর্থী, সেন্ট টমাস ডে

ভারদ চতুর্থীর এই পবিত্র দিনটি হিন্দু ধর্মের প্রথম শ্রদ্ধেয় ভগবান গণেশকে উৎসর্গ করা হয়। লোকেরা এই দিনে ইচ্ছা পূরণ, সন্তানের সুস্বাস্থ্য, পরিবারে সুখ এবং শান্তির জন্য গণেশের পূজা করে।

04 জুলাই, 2022-সোমবার

কোমার ষষ্ঠী, সোমবার ব্রত

05 জুলাই, 2022-মঙ্গলবার

ষষ্ঠী

07 জুলাই, 2022-বৃহস্পতিবার

দূর্গাষ্টোমি ব্রত

10 জুলাই, 2022-রবিবার

আষাঢ়ী একাদশী, বকরিদ (ঈদ-উল-আযহা)

আষাঢ় মাসে যে একাদশী আসে তাকে আষাঢ়ী একাদশী বলে। এটি অনেক জায়গায় দেবশয়নী একাদশী, হরি শয়নী একাদশী বা পদ্মনাভ একাদশী নামেও পরিচিত। এই দিন থেকে ভগবান বিষ্ণু নিদ্রায় যান এবং চার মাস সৃষ্টির কাজ ভগবান শিবের হাতে থাকে। এদিন থেকে শুরু হয় চাতুর্মাস।

11 জুলাই, 2022-সোমবার

প্রদোষ ব্রত, সোম প্রদোষ ব্রত, জয়া পার্বতী ব্রত শুরু, জনসংখ্যা দিবস

জয়া গৌরী ব্রত যা টানা পাঁচ দিন স্থায়ী হয় আষাঢ় মাসের শুক্লপক্ষের ত্রয়োদশী তিথি থেকে শুরু হয়। এই উপবাসটি সম্পূর্ণরূপে মা পার্বতীর জয়া অবতারকে উৎসর্গ করা হয়েছে। কথিত আছে যে এই দিনে উপবাস করলে কাঙ্খিত বর লাভের পাশাপাশি স্বামীর কাছ থেকে সব ধরনের সমস্যা এড়ানোর ক্ষমতাও পাওয়া যায়।

13 জুলাই, 2022-বুধবার

পূর্ণিমা, সত্য ব্রত, পূর্ণিমা ব্রত, গুরু পূর্ণিমা, সত্য ব্রত, ব্যাস পূজা

13ই জুলাই পালিত গুরু পূর্ণিমার উপবাস মহর্ষি বেদ ব্যাসকে উৎসর্গ করা হয়। এটি অনেক জায়গায় ব্যাস পূর্ণিমা নামেও পরিচিত। তথ্যের জন্য, আমরা আপনাকে বলি যে মহর্ষি বেদ ব্যাসকে প্রথম গুরুর উপাধি দেওয়া হয়েছে কারণ গুরু ব্যাসই প্রথম মানবজাতিকে চারটি বেদের জ্ঞান দিয়েছিলেন।

14 জুলাই, 2022-বৃহস্পতিবার

কাবড় যাত্রা

শ্রাবন মাস শুরু হলেই কাবড় যাত্রা শুরু হয়। এই সময় মহাদেবের ভক্তরা (কাভাদিয়া) হরিদ্বার, গোমুখ এবং গঙ্গোত্রী থেকে গঙ্গার পবিত্র জল সংগ্রহের জন্য তাদের যাত্রা শুরু করে। তাদের এই দূরত্ব পায়ে হেঁটেই কাটাতে হয়। এই পরিস্থিতিতে, এটি 14ই জুলাই থেকে শুরু হবে এবং এই শ্রাবন শিবরাত্রির রাত পর্যন্ত যাত্রা শেষ করা বাধ্যতামূলক।

15 জুলাই, 2022-শুক্রবার

জয়া পার্বতী ব্রত জাগরণ

16 জুলাই, 2022-শনিবার

জয়া পার্বতী ব্রত সমাপ্ত, কর্কট সংক্রান্তি, সংকোষ্ঠী গণেশ চতুর্থী

20 জুলাই, 2022-বুধবার

বুদ্ধাষ্টমীর উপবাস, কালাষ্টমী

24 জুলাই, 2022-রবিবার

বৈষ্ণব কামিকা একাদশী, মোহিনী ব্রত, কামিকা একাদশী

শ্রাবণ মাসে যে একাদশী আসে তা কামিকা একাদশী নামে পরিচিত। এমনটা বিশ্বাস করা হয় যে এই একাদশীর গল্প শুনলেই বাজপেয় যজ্ঞের মতো ফল পাওয়া যায়। এছাড়াও, হিন্দু পুরাণ অনুসারে, বলা হয়েছে যে গঙ্গা, কাশী, নৈমিষারণ্য এবং পুষ্করে স্নান করলে যে ফল পাওয়া যায় শুধুমাত্র ভগবান বিষ্ণুর আরাধনা করলেও তা পাওয়া যায়।

25 জুলাই, 2022-সোমবার

প্রদোষ ব্রত, সোম প্রদোষ ব্রত

26 জুলাই, 2022-মঙ্গলবার

মাস শিবরাত্রি

28 জুলাই, 2022-বৃহস্পতিবার

হরিয়ালী অমবস্যা, অমবস্যা

অমাবস্যা তিথি যেকোনো মাসে পড়লেও এটি একটি গুরুত্বপূর্ণ দিন হিসেবে বিবেচিত হয়। যাইহোক, শ্রাবণ মাসে যে অমাবস্যা পড়ে তাকে হরিয়ালি অমাবস্যা বলা হয় এবং অন্যান্য অমাবস্যার তিথির চেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। হরিয়ালি অমাবস্যা নামের পেছনের ঘটনাটি হল, এই সময়ে বৃষ্টি হয় এবং পৃথিবীর সর্বত্র সবুজ থাকে, তাই এই মাসে পতিত অমাবস্যাকে বলা হয় হরিয়ালি অমাবস্যা।

29 জুলাই, 2022-শুক্রবার

বর্ষ ঋতু

জুলাই থেকে বর্ষাকাল শুরু হয়। এটিকে কথ্য ভাষায় শ্রাবন ভাদো মাসও বলা হয়। প্রধানত এই সময়টি ভারতীয় কৃষকদের জন্য অত্যন্ত শুভ এবং গুরুত্বপূর্ণ। দংশন ও তাপ নিধনের পর জুন ও জুলাই মাসে বর্ষাকাল এলে মানুষ গরম থেকে স্বস্তি পায়। এর পাশাপাশি চাষিরা কৃষিকাজে সহায়তা পান।

30 জুলাই, 2022-শনিবার

ইসলামী নব বর্ষ, চন্দ্র দর্শন

বিশ্বের প্রতিটি ধর্মের নিজস্ব নতুন বছর রয়েছে। এই পর্বে, যখন আমরা ইসলামে নববর্ষ সম্পর্কে কথা বলি, এটি 2022 সালের 29 জুলাই থেকে শুরু হচ্ছে। ইসলামিক নববর্ষ আরবি নববর্ষ বা হিজরি নববর্ষ নামেও পরিচিত।

31 জুলাই, 2022-রবিবার

হরিয়ালি তীয

বিবাহিত মহিলাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হরিয়ালি তিজও আসতে চলেছে জুলাই মাসে। এই সময়ে, সারা দেশে অনেক জায়গায় মেলার আয়োজন করা হয় এবং দেবী পার্বতীর যাত্রা জাঁকজমকের সাথে বের করা হয়। এই দিনে বিবাহিত মহিলারা তাদের স্বামীর দীর্ঘায়ু কামনা করে উপবাস করেন। এই শুভ দিনটি সৌন্দর্য এবং প্রেমের উদযাপন এবং ভগবান শিব ও পার্বতীর পুনর্মিলন হিসাবে পালিত হয়।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

জুলাই মাসের গোচর আর অস্ত গ্রহের তথ্য

এগিয়ে যান এবং গ্রহন এবং গোচর সম্পর্কে কথা বললে, তাহলে জুলাই মাসে মোট 5টি গোচর এবং একটি গুরুত্বপূর্ণ গ্রহ বকরি হতে চলেছে। যার সম্পূর্ণ তথ্য আমরা আপনাকে নীচে প্রদান করছি:

ভবিষ্যের সাথে জড়িত যে কোন সমস্যার সমাধান পাবেন বিদ্যান জ্যোতিষীদের সাথে কথা বলুন

গোচরের পরে গ্রহণের কথা বললে, 2022 র জুলাই মাসে কোন গ্রহণ লাগবে না।

সব বারো রাশির জন্য জুলাই মাসের গুরুত্বপূর্ণ ভবিষ্যবাণী

মেষ রাশি :

বৃষভ রাশি:

মিথুন রাশি:

কর্কট রাশি:

সিংহ রাশি:

কন্যা রাশি:

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

তুলা রাশি:

বৃশ্চিক রাশি:

ধনু রাশি:

মকর রাশি:

কুম্ভ রাশি:

মীন রাশি:

সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

এই আশার সাথে যে, আপনার এই নিবন্ধটি পছন্দ হয়েছে, এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ জানাই।

Talk to Astrologer Chat with Astrologer