কর্কটে সূর্য্য-বুধের শুভ সংযোগ - Mercury Auspicious Conjunction in Cancer In Bengali

Author: Pallabi Pal | Updated Wed, 20 July 2022 04:59 PM IST

জুলাই মাসে, 2টি বন্ধুত্বপূর্ণ গ্রহ একই দিনে কর্কট রাশিতে গোচর করতে চলেছে। এই গ্রহগুলি হল সূর্য এবং বুধ গ্রহ যা একসাথে বুধাদিত্য যোগের একটি শুভ সমন্বয় তৈরি করে। এসময় কোন কোন রাশির জন্য এই গ্রহের শুভ সংযোগ শুভ হতে চলেছে এবং কোন রাশিগুলির জন্য অপার সম্পদ লাভের জন্য তৈরি হচ্ছে তা জানতে আমাদের এই বিশেষ ব্লগটি পড়ুন।


এগিয়ে যাওয়ার আগে জেনে নেওয়া যাক কবে কর্কট রাশিতে সূর্য ও বুধের এই গোচর ঘটতে চলেছে। এছাড়াও, আপনি জানবেন কর্কট রাশিতে সূর্যের ফল কী এবং কর্কট রাশিতে বুধ গ্রহের ফল কী। আমরা আপনাকে এই ব্লগের মাধ্যমে বুদ্ধাদিত্য যোগ সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে তথ্য প্রদান করছি। তাই এই সমস্ত আকর্ষণীয় তথ্যের জন্য, অবশ্যই শেষ পর্যন্ত এই বিশেষ ব্লগটি পড়ুন।

যে কোন নির্ণয় নিতে হচ্ছে সমস্যা, তাহলে এক্ষণি আমাদের বিদ্যান জ্যোতিষীয়দের সাথে ফোনে কথা বলুন

কর্কটে সূর্য্য বুধের গোচর: সময় তিথি আর অবধি

প্রথমে কথা বলা যাক সূর্যের কর্কট রাশির গোচর সম্পর্কে যা 16 জুলাই, 2022 তারিখে। এই গোচরের সময় সম্পর্কে কথা বলতে গেলে, এই গোচরটি 16ই জুলাই রাত 10 বেজে 50 মিনিটে ঘটবে এবং 17ই আগস্ট, 2022 এর সকাল 7 বেজে 37 মিনিট পর্যন্ত অর্থাৎ এটি সিংহ রাশিতে তার নিজস্ব রাশিতে গোচর না হওয়া পর্যন্ত এই রাশিতে থাকবে।

এর পরে, যদি আমরা কর্কট রাশিতে বুধের গোচর সম্পর্কে কথা বলি, তবে এটি 17 জুলাই, 2022 তারিখে ঘটবে। সময় সম্পর্কে কথা বললে, বুধ কর্কট রাশিতে গোচর 17 জুলাই গভীর রাত 12 টা বেজে 01 মিনিটে করবে এবং 1 আগস্ট, 2022-এর সকাল 3 বেজে 51 মিনিট পর্যন্ত অর্থাৎ সিংহ রাশিতে গোচর হওয়া পর্যন্ত এই রাশিতে থাকবে।

অর্থাৎ কর্কট রাশিতে এই দুটি গুরুত্বপূর্ণ গ্রহের গোচর ঘটতে চলেছে মাত্র এক থেকে দেড় ঘণ্টার ব্যবধানে। এমন পরিস্থিতিতে কোন রাশির জাতক জাতিকাদের জন্য এই যাত্রা খুবই শুভ হতে চলেছে তা জানাটা কৌতূহলোদ্দীপক, তবে তার আগে জেনে নেওয়া যাক কর্কট রাশিতে সূর্য এবং বুধের প্রভাব কী।

জানুন আপনার সাল 2022 র অবস্থা - বার্ষিক কুন্ডলী 2022

কর্কট রাশিতে বুধের প্রভাব

কর্কট রাশিতে সূর্য্যের প্রভাব

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

কী হয় বুধাদিত্য যোগ?

একদিকে, জ্যোতিষশাস্ত্রে যেখানে সূর্যকে আত্মার কারক গ্রহ হিসাবে বিবেচনা করা হয়, সেখানে বুধ হল বুদ্ধিমত্তা ও বাকশক্তির গ্রহ। এ ছাড়া বুধ গ্রহটিও সূর্যের সবচেয়ে কাছের গ্রহ তাই বুধ গ্রহের পুরুষত্ব শেষ হয়ে গেছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধ গ্রহ তার সাথে থাকা অন্য গ্রহের শক্তি বৃদ্ধি করে।

তবে বুধ সূর্যের সাথে থাকলে বিশেষ ফল পাওয়া যায়। একে জ্যোতিষশাস্ত্রে বুধাদিত্য যোগ বলে। এই যোগ কুন্ডলীতে আলাদা-আলাদা ভাবে আলাদা-আলাদা ফল দেয়।

কুন্ডলীর বিভিন্ন ভাবে বুধ আদিত্য যোগের ফল

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

কর্কটে সূর্য্য-বুধের সংযোগে এই রাশিদের মিলবে লাভ

সূর্য এবং বুধের এই অলৌকিক সংযোগের সাথে, যে রাশির ভাগ্য সবচেয়ে বেশি উজ্জ্বল হতে চলেছে তা হল মেষ রাশি। এই সময় আপনি জীবনের প্রায় সব ক্ষেত্রেই শুভ ফল পাবেন। চাকরিপ্রার্থীরা সাফল্য, পদোন্নতি পেতে পারেন। এগুলি ছাড়াও, আপনি যদি চাকরি পরিবর্তনের পরিকল্পনা করছেন, তবে এই প্রসঙ্গে আপনার ভাল খবর পাওয়ার সম্ভাবনা রয়েছে।

মেষ রাশির শিক্ষার্থীরা তাদের পড়াশোনায় মনোযোগ বাড়াবে এবং প্রতিযোগিতামূলক পরীক্ষায় পারফরম্যান্স চমৎকার হতে চলেছে। ব্যক্তিগত জীবনও অনুকূল হবে এবং আপনাকে আপনার পরিবারের সদস্যদের সাথে অনুকূল সময় উপভোগ করতে দেখা যাবে।

বুধ এবং সূর্যের এই সংযোগ মিথুন রাশির জাতক/জাতিকাদের জন্যও অনুকূল হতে চলেছে। আর্থিকভাবে, এই সময় আপনি অনেক সুবিধা পেতে পারেন। চাকরিজীবীদের বেতন বৃদ্ধি পাবে এবং একই সাথে আপনি আপনার উর্ধ্বতনদের সমর্থন ও প্রশংসা পাবেন।

এই রাশির ব্যবসায়ীদের জন্যও সময় অনুকূল যাচ্ছে। ব্যবসা বৃদ্ধির প্রেক্ষাপটে তৈরি কৌশল ও পরিকল্পনা আপনার জন্য শুভ প্রমাণিত হবে। এছাড়াও, এই সময়টি ব্যক্তিগতভাবে আপনার জন্য অনুকূল হবে এবং এই সময়ে আপনার মায়ের সাথে আপনার সম্পর্ক দৃঢ় হবে।

তৃতীয় রাশি যেটির জন্য সূর্য ও বুধের এই গোচর খুব শুভ হতে চলেছে তা হল তুলা রাশি। এই সময়, আপনি কর্মক্ষেত্রে প্রশংসিত হবে, পদোন্নতি এবং উন্নতির সম্ভাবনা তৈরি হবে। এই রাশির ব্যবসায়ীরাও এই সময় বিশেষ সুবিধা পাবেন। এছাড়াও যারা শেয়ারবাজারে বিনিয়োগের পরিকল্পনা করছেন তাদের জন্যও সময় অনুকূল। আপনি ইতিবাচক ফলাফল পাবেন।

আপনি যদি বিদেশ ভ্রমণের পরিকল্পনা করে থাকেন তবে সময়টি এর জন্য খুবই অনুকূল। তুলা রাশির জাতক জাতিকারা যদি এই সময় কোনও জমি বা সম্পত্তিতে বিনিয়োগ করেন তবে ভবিষ্যতে আপনি অবশ্যই এর থেকে শুভ ফল পাবেন। এগুলি ছাড়াও, এই সময় আপনি কোনও বৈদ্যুতিক সরঞ্জাম বা যানবাহন কিনতে পারেন এমন একটি মজবুত সম্ভাবনা রয়েছে। ব্যক্তিগত জীবন অনুকূল থাকবে। এই সময় আপনার পিতার সাথে আপনার সম্পর্ক মজবুত হবে এবং আপনি তার সম্পূর্ণ সমর্থন পাবেন।

আচার্য্য হরিহরণ র সাথে এক্ষণি ফোন/চ্যাটের মাধ্যমে বলুন কথা

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Talk to Astrologer Chat with Astrologer