মার্চ ওভারভিউ ব্লগ - রঙে ভরা এই মাস আপনার জন্য কতটা বিশেষ?

Author: Pallabi Pal | Updated Thu, 24 Feb 2022 12:41 PM IST

বছরের তৃতীয় মাস মার্চ মাস শুরু হতে চলেছে। এই মাসটি খুব সুন্দর হওয়ার সাথে সাথে রঙিন আর তার সাথেই বসন্ত ঋতুর আগমনের মনে হয়ে থাকে। এই মাস থেকে শীত কমতে শুরু করে এবং গ্রীষ্মকাল হালকা হতে শুরু করে। পরিবর্তনশীল ঋতুর সাথে, 2022 সালের মার্চ মাসেও অনেক উৎসবের রঙ দেখা যায়। এই মাসে মহাশিবরাত্রি, হোলি, সংকষ্টী চতুর্থী ইত্যাদি গুরুত্বপূর্ণ উৎসব উদযাপিত হয়।


এই ব্লগের মাধ্যমে, আমরা আপনাকে মার্চ মাসের প্রয়োজনীয় সমস্ত তথ্য দিচ্ছি। যা জানলে আপনি এই মাসে আরও স্বাধীনভাবে বসবাস করতে পারবেন। এছাড়াও, এখানে আমরা আপনাকে 12টি রাশির সমস্ত মানেষের জন্য মাসিক ভবিষ্যবাণীর একটি সংক্ষিপ্ত আভাস প্রদান করছি। তাহলে চলুন, জেনে নেওয়া যাক রঙে ভেজা মার্চ মাস আপনার জন্য কী নিয়ে আসছে।

ভবিষ্যের সাথে জড়িত যে কোন সমস্যার সমাধান পাবেন বিদ্যান জ্যোতিষীদের সাথে কথা বলুন

মার্চ মাসে জন্ম লোকেদের বিশেষত্ব

মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা আকর্ষণীয় হয়ে থাকেন এবং খুব ক্যারিশম্যাটিক ব্যক্তিত্বের অধিকারী হন। এই মাসে জন্মগ্রহণকারী লোকেরা বিশ্বকে সদয় এবং উদার দৃষ্টিতে দেখে। এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের প্রেমের প্রতি বিশেষ আগ্রহ থাকে। মার্চ মাসে জন্মগ্রহণকারী লোকেরা লাজুক এবং অন্তর্মুখী এবং দৈনন্দিন জীবনের তাড়াহুড়ো থেকে দূরে শান্ত এবং মৃদু পরিবেশে থাকতে পছন্দ করে।

যদিও, ভুল করেও যদি কেউ তাদের দয়ালু স্বভাব এবং তাদের শান্ত স্বভাবের সুযোগ নেওয়ার চেষ্টা করে, তবে এটি তাদের কাছে খুব বিরক্তিকর হয়ে ওঠে। এ ছাড়া এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা সারাজীবন নিজেদের ক্ষতিগ্রস্থদের ক্ষমা করেন না। তাদের ক্ষমা পাওয়া সহজ কাজ নয়। এগুলি ছাড়াও, কখনও কখনও তারা খুব আবেগপ্রবণ এবং গোপন প্রকৃতিরও হতে পারে। এই লোকেরা তাদের আবেগগত দিক বা দুর্বল দিক সবার কাছে দেখায় না। এছাড়াও এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের আরেকটি বিশেষ জিনিস হল তারা খুব সহজ হয়ে থাকেন।

মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের একটি খুব ভাল ষষ্ঠ ইন্দ্রিয় (সিক্স সেন্স) থাকে, যাতে তারা ভবিষ্যতে যা ঘটবে তা পূর্বঅনুমান করতে সর্বদা সঠিক থাকে, তাই তাদের বোকা বানানো মোটেও সহজ নয়।

মার্চে জন্ম লোকেদের জন্য ভাগ্যবান নম্বর: 3, 7

মার্চে জন্ম লোকেদের জন্য ভাগ্যবান রং: সমুদ্র, গ্রীন, এক্কা

মার্চে জন্ম লোকেদের জন্য ভাগ্যশালী দিন : বৃহস্পতিবার, মঙ্গলবার, রবিবার

মার্চে জন্ম লোকেদের জন্য ভাগ্যশালী রত্ন: হলুদ নীলম, লাল মুঙ্গা

উপচার/পরামর্শ: বিষ্ণু সহস্রনামের মন্ত্রের জপ করুন।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

মার্চ 2022: গুরুত্বপূর্ণ ব্রত আর উৎসব

1 মার্চ, মঙ্গলবার

মহাশিবরাত্রি

মহাশিবরাত্রি হিন্দুধর্মের একটি অত্যন্ত বিখ্যাত উৎসব, অমাবস্যা ক্যালেন্ডার অনুযায়ী মাঘ মাসের চৌদ্দতম দিনে এবং ফাল্গুনী মাসের পূর্ণিমা ক্যালেন্ডার অনুযায়ী অন্ধকার পাক্ষিকের চৌদ্দতম দিনে উদযাপিত হয়। এই বিখ্যাত এবং অত্যন্ত শুভ উৎসবটি ভগবান শিবকে উত্সর্গীকৃত এবং তাঁর ভক্তরাও মহাদেবকে খুশি করার জন্য এই সময়ে অর্জিত আচারগুলি পালন করে।

মাসিক শিবরাত্রি

মাসিক শিবরাত্রি ভগবান শিবকে উৎসর্গ করা একটি শুভ উৎসবও। একটি ভাল এবং সমৃদ্ধ ভবিষ্যতের জন্য প্রার্থনা করার জন্য পুরুষ এবং মহিলা উভয়ই এই দিনে উপবাস পালন করে।

2 মার্চ, বুধবার

ফাল্গুন অমবস্যা

ফাল্গুন অমাবস্যা হল সেই অমাবস্যা যেটি ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষে পড়ে। সমৃদ্ধি, সুখ এবং সৌভাগ্য অর্জনের জন্য অনেকেই এই দিনে উপবাস করেন।

14 মার্চ, সোমবার

আমলকী একাদশী

অম্ল এর অর্থ হল যে আপনি লার্জেস্ট র হিন্দু ধর্ম আর আয়ুর্বেদে অত্যন্ত গুরুত্ব বলা হয়ে থাকে যে এই বৃক্ষে ভগবান বিষ্ণু স্বয়ং নিবাস করেন আমলকি একাদশীর কীর্তন রংয়ের উৎসব হোলির শুরুটি বেশ প্রতীক মানা হয়েছে অমবস্যা একাদশী ফাল্গুন মাসে চন্দ্রমার একাদশীতে মানানো হয়ে থাকে।

15 মার্চ, মঙ্গলবার

প্রদোষ ব্রত (শুক্ল পক্ষ)

প্রদোষ ব্রত ভগবান শিবের উদ্দেশ্যে উৎসর্গ করা হয় এবং এটি একটি দ্বি-মাসিক হিন্দু অনুষ্ঠান। এই পবিত্র ব্রত সাহস, বিজয় এবং ভয় দূর করার প্রতীক।

মীন সংক্রান্তি

মীনা সংক্রান্তি হিন্দু ক্যালেন্ডারের দ্বাদশ মাসের শুরুর প্রতীক। এই দিনে সূর্য মীন রাশিতে প্রবেশ করে। অন্যান্য সংক্রান্তির মতো, এই দিনে অভাবী এবং দরিদ্রদের বিভিন্ন জিনিস দান করা শুভ বলে মনে করা হয়।

17 মার্চ, বৃহস্পতিবার

হোলির দহন

ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে হোলিকা দহন পালিত হয়। ভারতের কিছু অংশে, মন্দের উপর ভালোর বিজয়ের প্রতীক হিসাবে এই দিনে কাঠের গর্ত জ্বালানো হয়।

18 মার্চ, শুক্রবার

হোলির উৎসব

হোলি হিন্দুদের সবচেয়ে রঙিন, সুন্দর এবং গুরুত্বপূর্ণ উৎসব, এই উৎসবটি চৈত্র মাসের কৃষ্ণপক্ষে প্রতিপদ তিথিতে পড়ে।এ ছাড়া হোলি উৎসবকে ভারতে বসন্ত ঋতুর আগমনের প্রতীক হিসেবেও বিবেচনা করা হয়।

ফাল্গুন পূর্ণিমা ব্রত

ফাল্গুন মাসে যে পূর্ণিমা আসে তাকে ফাল্গুন পূর্ণিমা বলে। হিন্দুধর্ম অনুসারে, এই দিনটির অনেক সামাজিক ও সাংস্কৃতিক তাৎপর্য রয়েছে। ভগবান বিষ্ণুর আশীর্বাদ পেতে ভক্তরা এই দিনে সূর্যোদয় থেকে চন্দ্রোদয় পর্যন্ত উপবাস পালন করেন। এই দিনটি হোলির সাথে মিল খায়।

21 মার্চ, সোমবার

সংকোষ্ঠী চতুর্থী

হিন্দু ক্যালেন্ডার অনুসারে কৃষ্ণপক্ষের চতুর্থ দিনে সংকষ্টী চতুর্থী উদযাপিত হয় এবং এটি ভগবান গণেশকে উৎসর্গ করা হয়। অনেক ভক্ত এই দিনে প্রভু গণেশকে খুশি করতে এবং তাঁর আশীর্বাদ পেতে কঠোর উপবাস পালন করেন।

28 মার্চ, সোমবার

পাপমোচন একাদশী

পিতৃভিষেক একাদশী সকল অশুভ কর্ম ও পাপ বিনষ্ট করে। ভক্তরা এই দিনে পূর্ণ ভক্তি সহকারে ভগবান বিষ্ণুর পূজা করেন। এই দিনে উপবাস পালনের মাধ্যমে মানুষ তাদের অতীতের পাপ যেমন ব্রহ্মচর্য, মদ্যপান, সোনা চুরি, ভ্রূণের গর্ভপাত এবং আরও অনেক কিছু থেকে মুক্তি পায়।

29 মার্চ, মঙ্গলবার

প্রদোষ ব্রত (কৃষ্ণ পক্ষ)

30 মার্চ, বুধবার

মাসিক শিবরাত্রি

নতুন সালে ক্যারিয়ারে কোন অসুবিধে কগ্নিএস্ট্র রিপোর্ট থেকে দূর করুন

মার্চ 2022 গ্রহের গোচর, বকরি, অস্ত-উদয় আর মার্গী স্থিতি

মার্চ মাসে হতে চলা গ্রহণ

গ্রহণের কথা বললে মার্চ 2022 র মাসের সময় কোন গ্রহণই লাগবে না।

সব 12 রাশিদের ভবিষ্যবাণী

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

এই আশার সাথে যে, আপনার এই নিবন্ধটি পছন্দ হয়েছে, এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ জানাই।

Talk to Astrologer Chat with Astrologer