মঙ্গল-রাহুর অদ্ভুত সংযোগ - Mars-Rahu Conjunction after 37 Years impact and consequences in Bengali

Author: Pallabi Pal | Updated Thu, 21 July 2022 04:59 PM IST

মঙ্গল, যা গ্রহের সেনাপতির মর্যাদা পেয়েছে, সোমবার, 27 জুন মেষ রাশিতে গোচর করে ফেলেছে। মঙ্গল গ্রহের এই গোচরের নানা দিক থেকে বিশেষ বলে মনে করা হয়। প্রথমত কারণ মেষ রাশি হল মঙ্গল গ্রহের নিজস্ব রাশি এবং যখন কোনো গ্রহ তার নিজস্ব রাশিতে গোচর করে, তখন এটি সম্পূর্ণ প্রভাব দিতে সক্ষম হয়।


মঙ্গল গ্রহের গোচরকে গুরুত্বপূর্ণ মনে করার আরেকটি গুরুত্বপূর্ণ কারণ হল, মঙ্গলের এই গোচরের কারণে 37 বছর পর মেষ রাশিতে অঙ্গারক যোগ তৈরি হচ্ছে। এখানে বিশেষ মনোযোগ দেওয়া প্রয়োজন যে এই অঙ্গারক যোগ অনেক রাশির জন্য অসুবিধা আনতে পারে। তথ্যের জন্য, আমরা আপনাকে জানিয়ে রাখি যে 27 জুন, যেখানে মঙ্গল মেষ রাশিতে প্রবেশ করেছে, রাহু ইতিমধ্যেই এই রাশিতে উপস্থিত রয়েছে। এসময় 37 বছর পর মেষ রাশিতে মঙ্গল রাহুর সংমিশ্রণে অঙ্গারক যোগ তৈরি হচ্ছে।

যে কোন নির্ণয় নিতে হচ্ছে সমস্যা, তাহলে এক্ষণি আমাদের বিদ্যান জ্যোতিষীয়দের সাথে ফোনে কথা বলুন

অঙ্গারক যোগ 10 আগস্ট পর্যন্ত থাকতে চলেছে। এমন পরিস্থিতিতে, এই বিশেষ ব্লগের মাধ্যমে, আমরা আপনাকে বলব কোন রাশির চিহ্নগুলি এই সময় সাবধানে থাকার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও, আপনি মঙ্গল এবং রাহুর সংমিশ্রণের প্রভাব কী তা জানবেন। আসুন আমরা এগিয়ে যাওয়া যাক এবং প্রথমে মঙ্গল রাহু সংযোগের প্রভাব জেনে নেওয়া যাক।

মঙ্গল রাহুর সংযোগের প্রভাব

জ্যোতিষশাস্ত্রে গ্রহের সংমিশ্রণকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। অনেক সময় দুটি শুভ গ্রহ একত্রে মিলিত হলে মানুষ শুভ ফল প্রাপ্ত করে, আবার অনেক সময় অশুভ গ্রহের সংমিশ্রণে অপ্রীতিকর ফল পাওয়া যায়, এ ছাড়া অনেক সময় শুভ ও অশুভ গ্রহের মিলনেও আলাদা-আলাদা ফল প্রাপ্ত হতে দেখা যায়।

দ্রষ্টব্য: গ্রহ আপনার জীবনে প্রভাবের মুখ্যরূপ থেকে কুন্ডলীতে তার স্থিতিতে নির্ভর করে।

এসময়, আমরা যদি মঙ্গল এবং রাহুর সংমিশ্রণের কথা বলি, তাহলে জ্যোতিষ শাস্ত্র বিশেষজ্ঞদের মতে মঙ্গল ও রাহুর সংমিশ্রণ অশুভ প্রভাব নিয়ে আসে। যেমনটি আমরা আগেই বলেছি যে মঙ্গল ও রাহুর মিলন অঙ্গারক যোগ তৈরি করে, যা জাতক/জাতিকাদের অর্থ ক্ষতি, বিতর্ক, কলহ, ঝামেলা, ধার নেওয়া এবং সমস্ত ধরণের সমস্যা হওয়ার সম্ভাবনা বাড়িয়ে তোলে। এই কারণেই মঙ্গল এবং রাহু যুক্ত হলে মানুষকে আরও সতর্ক হওয়ার পরামর্শ দেওয়া হয়।

জানুন আপনার সাল 2022 র অবস্থা - বার্ষিক কুন্ডলী 2022

অঙ্গাকার যোগ: সাবধানতা আর উপায়

জ্যোতিষীদের মতে, যাদের জন্ম কুন্ডলীতে অঙ্গারক যোগ রয়েছে তাদের অগ্নি ও যানবাহনের ব্যাপারে বিশেষভাবে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও এই ধরনের লোকদের ঝগড়া থেকে দূরে থাকার এবং পরিবারের বড়দের না রাগানোর পরামর্শ দেওয়া হয়।

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন অঙ্গারক যোগ তৈরী হয়, তখন কোন ব্যক্তির স্বভাবের মধ্যে একটি উগ্রতা দেখা দেয়, এই ধরনের লোকেরা খুব দ্রুত এবং ছোটখাটো বিষয়ে রেগে যায় এবং তারা কোনও কারণ ছাড়াই মারামারি করে। এমন পরিস্থিতিতে, আপনিও যদি অঙ্গারক যোগের কুপ্রভাব এড়াতে চান, তবে আপনি আপনার জীবনে নীচে দেওয়া ব্যবস্থাগুলি অন্তর্ভুক্ত করতে পারেন।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

মঙ্গল রাহুর সংযোগে দেশ দুনিয়াতে প্রভাব

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

মঙ্গল রাহুর সংযোগে বিশেষত সাবধান থাকুন এই 3 রাশি

বৃষভ রাশি: বৃষ রাশির দ্বাদশ ভাবে অঙ্গারক যোগ তৈরি হচ্ছে। এমন পরিস্থিতিতে, এই সময় আপনার ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে, যা আপনার আর্থিক বাজেট নষ্ট করতে পারে। এ ছাড়া ভাইবোনের সঙ্গে আপনার অহেতুক ঝগড়া হতে পারে। এমন পরিস্থিতিতে আপনার কথাবার্তায় সংযম রাখুন। আপনার বিরোধীরা আপনার বিরুদ্ধে কিছু ষড়যন্ত্র করতে পারে। এর সাথে, আপনাকে চাকরির ক্ষেত্রেও সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে এবং এই সময়ে ব্যবসায় কোনও গুরুত্বপূর্ণ চুক্তি করা বন্ধ করার পরামর্শ দেওয়া হচ্ছে, অন্যথায় আপনার ক্ষতি হতে পারে।

উপায় হিসেবে প্রতহ্য হনুমান চালিসা আর সুন্দরকাণ্ডের পাঠ করুন।

সিংহ রাশি: সিংহ রাশির নবম ভাবে অঙ্গারক যোগ তৈরি হচ্ছে। এমন পরিস্থিতিতে, এই সময় আপনার ভাগ্য আপনার প্রতি অভিমান করতে পারে। ব্যবসায় একটি বড় চুক্তি ঘটতে পারে না, যার কারণে আপনার জীবনে উত্তেজনা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনি যদি কোনও বিদেশ ভ্রমণ বা কোনও গুরুত্বপূর্ণ ভ্রমণের পরিকল্পনা করে থাকেন তবে আপনাকে তাতেও কিছু বাধার সম্মুখীন হতে হতে পারে। গাড়ি চালানোর সময় বিশেষ যত্ন নিন। এর পাশাপাশি স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়ার পরামর্শ দেওয়া হয়, অন্যথায় হজমের সমস্যা আপনাকে সমস্যায় ফেলতে পারে।

উপায় হিসেবে লাল মুসুরির ডাল দান করুন।

তুলা রাশি: তুলা রাশির জন্য অঙ্গারক যোগ আপনার পঞ্চম ভাবে তৈরি হচ্ছে। এই ধরনের পরিস্থিতিতে, প্রেম এবং বিবাহিত জীবনে আপনার হতাশা এবং ব্যর্থতার উচ্চ সম্ভাবনা রয়েছে। এই রাশির শিক্ষার সাথে যুক্ত শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় কিছু বাধার সম্মুখীন হতে হতে পারে। আপনার কথাবার্তা এই সময়ে খুব খারাপ হতে চলেছে, যার কারণে পরিবার এবং প্রিয়জনের সাথে তর্ক-বিবাদের সম্ভাবনা বাড়ছে। আপনাকে কর্মক্ষেত্রে এবং ব্যবসায় খুব সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যথায়, আপনার কথাবার্তা এবং রাগের কারণে আপনাকে এখানে অনেক সমস্যায় পড়তে হতে পারে।

উপায় হিসেবে মঙ্গলবারের দিন হনুমান মন্দিরে গিয়ে বজরংবলী কে লাল সিঁদুর চড়ান।

আচার্য্য হরিহরণ র সাথে এক্ষণি ফোন/চ্যাটের মাধ্যমে বলুন কথা

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Talk to Astrologer Chat with Astrologer