প্রজাতন্ত্র দিবস 2022 - Republic Day

ভারতবর্ষ বিশ্বের মহান এবং বৃহত্তম গণতান্ত্রিক দেশগুলির মধ্যে একটি এবং 2022 সালে, ভারতের প্রজাতন্ত্র দিবসের 73তম উৎসব পালিত হচ্ছে যা স্বাধীনতার 75 বছর পূর্ণ হওয়ার স্মরণে স্বাধীনতার অমৃত মহোৎসব হিসাবেও পালিত হবে অর্থাৎ এবারের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান বিশেষ কিছু হতে চলেছে। যদিও, এই উৎসবটি প্রতি বছর কৌতূহল, উত্তেজনা এবং রোমাঞ্চে পূর্ণ কারণ এটি আমাদের দেশের ছক এবং সেনাবাহিনী ও বিমান এবং অস্ত্রশস্ত্রের বিশেষ দায়িত্ব দেখার সুযোগ দেয়।

এবারও এমনই কিছু ঘটতে চলেছে এবং এ কারণেই দেশের তরুণ-তরুণী, দেশের কৃষক, দেশের সৈনিক ও সাধারণ জনগণের পাশাপাশি দেশ বিদেশের দৃষ্টিও ভারতের এই প্রজাতন্ত্র দিবসে ভারতের দিকে থাকবে আর তারা জানতে চায় এই প্রজাতন্ত্র দিবসের প্যারেডে বিশেষ আকর্ষণ কী হতে পারে। তাই আজ এই প্রবন্ধের মাধ্যমে আমরা জানব কেমন হতে চলেছে প্রজাতন্ত্র দিবস 2022 এবং এই প্রজাতন্ত্র দিবসে বিশেষ কী থাকবে। তো চলুন জেনে নেই এই সমারোহের সম্পর্কে কিছু বিশেষ তথ্য। এছাড়াও জানুন বৈদিক জ্যোতিষ 2022 সালে ভারতের ভবিষ্যত সম্পর্কে বিশেষ কী বলতে চলেছে।

প্রজাতন্ত্র দিবস 2022: এই বছর বিশেষ কী রয়েছে

অনেক সমস্যা এবং চ্যালেঞ্জকে পাশে রেখে, আমাদের মহান দেশ ভারত 2022 সালের 26 জানুয়ারী আমাদের 73তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করতে চলেছে। অনেক চ্যালেঞ্জকে পেছনে ফেলে আমরা যেভাবে আমাদের প্রজাতন্ত্রকে রক্ষা করেছি এবং বিশ্বে অনেক উচ্চতা অর্জন করেছি তা বিস্ময়ের চেয়ে কম নয়। এটি প্রতিটি ভারতীয়র জন্য একটি গর্বের মুহূর্ত, যখন আমরা আমাদের দেশ, আমাদের নীতি এবং আমাদের সেনাবাহিনীর জন্য গর্ব বোধ করি কারণ তাদের কারণে আমরা আজ আমাদের বাড়িতে নিরাপদ জীবন যাপন করছি। এবার 2022 সালের প্রজাতন্ত্র দিবসেও কিছু বিশেষ জিনিস ঘটবে। এবারের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে কী কী বিশেষ থাকবে তা দেখে নেওয়া যাক:

যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন

নতুন সালে ক্যারিয়ারে কী কোন অসুবিধা কগ্নিএস্ট্র রিপোর্ট থেকে করুন দূর

জ্যোতিষীয় দৃষ্টিতে ভারত 2022

বৈদিক জ্যোতিষের ভিত্তিতে 2022 সালে প্রজাতন্ত্র ভারতের জন্য করা ভবিষ্যবাণীগুলি ভারতের রাজনৈতিক, আর্থিক, ধর্মীয় এবং সাংস্কৃতিক পরিস্থিতি সম্পর্কে অনেক কিছু বলে। আসুন আমরা পড়ি কিভাবে নক্ষত্র এবং গ্রহের অবস্থান দেশের রাজনৈতিক, সাংস্কৃতিক এবং ধর্মীয় ল্যান্ডস্কেপকে প্রভাবিত করে। এই ভবিষ্যবাণীটি ভালভাবে বোঝার জন্য স্বাধীন ভারতের রাশিফল ​​নীচে দেওয়া হল:


(স্বতন্ত্র ভারতের কুন্ডলী)

স্বাধীন ভারতের কুন্ডলীর দিকে যদি ধ্যান দেওয়া হয়, ​​তাহলে এটি হল বৃষ লগ্নের কুন্ডলী, যার লগনেশ শুক্র মহারাজ কুন্ডলীর তৃতীয় ভাবে বুধ সূর্য্য চন্দ্রমা আর শনির সাথে স্থিত রয়েছে তথা লগ্নে রাহু মহারাজ বিরাজমান রয়েছে। বৃহস্পতি মহারাজ ষষ্ঠ ভাবে বিরাজমান রয়েছে যা অষ্টম এবং একাদশ ভাবের অধিপতি এবং এই কুন্ডলীর জন্য যোগকারক গ্রহ হল শনি কারণ তিনি নবম ভাব এবং কেন্দ্র ভাব দশমের অধিপতি এবং কুন্ডলীর তৃতীয় ভাবে বিরাজমান রয়েছে।

বর্ষ 2022 র শুরুতে, সর্বাধিক শুভ গ্রহ হিসেবে বিবেচনা করা দেব গুরু বৃহস্পতি লগ্ন ভাব থেকে দশম ভাব আর চন্দ্র রাশি থেকে অষ্টম ভাবে গোচর করছে যা এপ্রিল মাসে একাদশ ভাবে গোচর করবে।

যোগকারক গ্রহ শনি মহারাজ বর্ষের শুরুতে লগ্ন ভাব থেকে নবম ভাবে গোচর করবে যা এপ্রিল মাসে দশম ভাবে চলে যাবে আর কিছু সময় পরে পুনরায় নবম ভাবে ফিরে আসবে। এটি চন্দ্র রাশি থেকে সপ্তম আর অষ্টম ভাবে হবে।

যতদূর রাহু মহারাজের প্রশ্ন রয়েছে, সেটি বর্ষের শুরুতে লগ্ন ভাবে বিরাজমান রয়েছে কিন্তু এপ্রিল 2022 র মাঝে লগ্ন থেকে দ্বাদশ ভাব আর চন্দ্র রাশি থেকে দশম ভাবে গোচর করবে।

এই সময় ডিসেম্বর 2022 র মধ্য পর্যন্ত চন্দ্রমার মহাদশাতে বুধের অন্তর্দশার প্রভাব পড়বে। চন্দ্রমা কুন্ডলীতে তৃতীয় ভাবের অধিপতি হয়ে তৃতীয় ভাবে বিরাজমান থাকবে যদিও বুধ মহারাজ কুন্ডলীর জন্য দ্বিতীয় আর পঞ্চমেষ হয়ে কুন্ডলীতে তৃতীয় ভাবে স্থিত হবে।

আসুন জানা যাক যে কুন্ডলী আর বর্তমান গ্রহের স্থিতি ভারতের ভবিষ্যকে কিভাবে যুক্ত করবে:

2022 এ ভারতের রাজনৈতিক পরিচয়

2022 সালটি ভারতের রাজনৈতিক পরিচয় রূপে বেশ উথাল-পাথালে পূর্ণ একটি বছর হতে চলেছে। 2022 সালের প্রথম দিকে, উত্তর প্রদেশ, পাঞ্জাব, মণিপুর এবং গোয়ার মতো রাজ্যগুলি সহ ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত ভারতের বেশ কয়েকটি প্রধান রাজ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়। এভাবে বছরের শুরু থেকেই নির্বাচনের বিউগল তৈরি হওয়ায় রাজনৈতিক পরিচয় রূপে উত্তেজনার পরিবেশ বিরাজ করছে এবং শুধু দেশ নয় বিদেশের অনেক বড় দেশ ভারতে এই নির্বাচনের দিকে নজর রাখছে কারণ যেখানে কিছু জনগণ এটাকে বর্তমান কেন্দ্রীয় সরকার বলে মনে করে। সাফল্য-ব্যর্থতার দিকে তাকিয়ে কিছু প্রতিপক্ষ দেশের নজরও এই নির্বাচনের দিকে।

শনি দেব, বৃহস্পতি এবং রাহুর গোচর খুব গুরুত্বপূর্ণ গোচর হয়ে থাকে যা এই বছর দৃশ্যমান হবে, তাই বলা যেতে পারে যে 2022 সালের এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে সময়টি খুব অস্থির হবে। এই সময়, রাজনৈতিক চ্যালেঞ্জও দেখা যাবে এবং বিশ্ব মঞ্চে ভারতও কিছু চ্যালেঞ্জ দেখতে পারে, তবে জুলাই মাস চলে যাওয়ার সাথে সাথে ভারত আবারও তার ভাল স্থিতিতে মজবুত ভাবে বসবে এবং রাজনৈতিক ভাবে ক্ষমতাসীন দল মজবুত স্থিতিতে প্রদর্শিত হবে।

এপ্রিল থেকে জুলাই 2022 র মধ্যে রাজনৈতিক লোকেদের জন্যও চ্যালেঞ্জিং হবে কারণ কিছু বড় নাম একে অপরের সাথে সংঘর্ষে দেখা যেতে পারে তবে আগস্ট 2022 থেকে এই চ্যালেঞ্জগুলি হ্রাস পাবে এবং সরকারকে একটি মজবুত স্থিতিতে দেখা যাবে। কিছু সহযোগী বিরোধিতার ভঙ্গিতে আসবে, কিন্তু সরকার তার মজবুত অবস্থান থেকে কিছুটা বেরিয়ে আসার পথ দেখাবে এবং কারো কারো সাথে তালমিল তৈরি করতে পারবে।

বছরের মাঝামাঝি তে শনি ও বৃহস্পতির বকরি হয়ে যাওয়ার কারণে রাজনৈতিক ক্ষেত্রে কিছু বড় ধরনের বিচারিক আদেশ আসতে পারে, যা অনেক ক্ষেত্রে দেশে দৃষ্টান্ত হয়ে থাকবে। এই সময় দেশে বিচারিক রূপ থেকে মজবুত নজর আসবে এবং রাজনৈতিকভাবে এমন অনেক ঘোষণা শুরু হবে, যা মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তের জন্য খুবই গুরুত্বপূর্ণ প্রমাণিত হবে।

2022 এ ভারতীয় অর্থব্যবস্থা

আমরা যদি অর্থব্যবস্থার কথা বলি, তবে বিশ্বের অনেক মজবুত দেশও এই সময় করোনা ভাইরাসের মতো মহামারীর সাথে লড়াই করছে এবং অর্থনীতিতে একটি অস্থির পরিস্থিতির মুখোমুখি হচ্ছে এবং ভারতও এর থেকে অস্পৃশ্য নয়, তবে কিছু সময়ের জন্য ভারতের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার বেড়েছে। কিছু বৃদ্ধি হয়েছে, যা এই সময়ে কিছুটা হ্রাস পাবে এবং 2022 সালের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত সময়টি অর্থাৎ 2022 সালের প্রথমার্ধ কিছুটা দুর্বল থাকতে পারে তবে হতাশ হওয়ার দরকার নেই কারণ পরবর্তী সময় আগস্ট 2022 আরও উপযুক্ত হবে এবং পরবর্তী বছরটি আরও মজবুত অর্থনৈতিক অবস্থা প্রদান করবে।

আপনি স্টক মার্কেট ঐতিহাসিক স্তরের উচ্চতা স্পর্শ করতে পাবেন। এ বছর প্রধানত তেল, গ্যাস, খনিজ, তথ্যপ্রযুক্তি ও আর্থিক খাতের মজুদ অনেক গতি পাবে এবং গত বছরের তুলনায় বেশি লোক শেয়ারবাজারে চেষ্টা করতে দেখা যাবে।

এবারের বাজেট গত বাজেটের চেয়ে বড় হতে পারে, যাতে নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্তদের কথা মাথায় রেখে কিছু বড় ঘোষণা ও কর অব্যাহতি দেওয়া যেতে পারে। কৃষকদের নিয়েও বড় ঘোষণা আসতে পারে। তবে প্রতিরক্ষা বাজেট বৃদ্ধির জোরালো সম্ভাবনা রয়েছে। মোটকথা, সেনাবাহিনী, প্রতিরক্ষা, অবকাঠামো এবং নিম্নবিত্ত ও মধ্যবিত্তের কথা মাথায় রেখে এবারের বাজেট আসা সম্ভব।

2022 এ ভারত আর ধর্ম

চন্দ্র রাশি থেকে বৃহস্পতির গোচর অষ্টম ভাবে হচ্ছে এবং শনিও বছরের মাঝামাঝি চন্দ্র রাশি থেকে অষ্টম ভাবে প্রবেশ করবে। এই গ্রহ স্থিতি দেশে ধর্মীয়ভাবে মজবুত স্থিতি দেখায়। ধর্মের নামে অনেক কথা হবে এবং কিছু প্রশংসনীয় প্রয়াসও এই দিকে অনেকের দ্বারা করা হবে। যদিও কিছু লোককে ধর্মের আড়ালে তাদের অর্থ সোজা করার চেষ্টাও করতে দেখা যাবে, কিন্তু তারপরও মানুষের মধ্যে ধর্মবিদ্বেষ বাড়বে এবং ধর্ম সম্পর্কিত বিশেষ স্থানের নিরাপত্তা বাড়ানোর দিকেও নজর দিতে হবে।

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

প্রজাতন্ত্র দিবস 2022 সমারোহ

26 জানুয়ারী 1950 সালে ভারতের সংবিধান কার্যকর হওয়ার সাথে সাথে ভারত একটি প্রজাতন্ত্র হয়ে ওঠে এবং তারপর থেকে প্রতি বছর 26 জানুয়ারী প্রজাতন্ত্র দিবস উদযাপনের ঐতিহ্য শুরু হয়। এটি ভারতে একটি গেজেটেড ছুটি এবং এটি একটি জাতীয় উত্সব হিসাবে পালিত হয়। 2022 সালে, স্বাধীনতার অমৃত মহোৎসবের আকারে প্রজাতন্ত্র দিবসের উদযাপনগুলিও প্রভাবিত হবে কারণ এটি আমাদের স্বাধীনতার 75 বছর হয়ে গেছে, যা আমরা অনেক রণবাঙ্কুরের জীবন উৎসর্গ করার পরে ব্রিটিশদের কাছ থেকে আমরা পেয়েছি।

প্রজাতন্ত্র দিবস ভারতের একটি অত্যন্ত সম্মানজনক উৎসব এবং প্রতিটি ভারতীয় এটি পূর্ণ উদ্যম এবং গর্বের সাথে উদযাপন করে। প্রজাতন্ত্র দিবসে, একটি প্যারেড বের করা হয়, যেখানে বিভিন্ন রাজ্য এবং মন্ত্রণালয়ের ছক রয়েছে, যা দেশে উন্নয়নমূলক কাজগুলি দেখায়। এই প্যারেড প্রতিরক্ষা মন্ত্রক দ্বারা পরিচালিত হয়।

এতে বিভিন্ন সেনা, যাতে ভারতীয় বিমান বাহিনী, ভারতীয় সেনাবাহিনী এবং ভারতীয় নৌবাহিনী সহ বিভিন্ন সেনাবাহিনী, অন্যান্য আধাসামরিক বাহিনী, পুলিশ এবং এনসিসি ক্যাডেটরাও অংশ নেয় এবং স্কুলের ছাত্ররাও এই প্যারেডে অংশগ্রহণ করে এবং মানুষের জন্য অনেক ধরনের আকর্ষণীয় ফ্লোটও পাওয়া যায়। বিনোদন, তারা তাদের সাহসিকতা এবং জ্ঞান প্রদানের জন্য কাজ করে। এই কুচকাওয়াজের সময় অর্থাৎ প্রজাতন্ত্র দিবস উদযাপনের সময়, অনেক ধরণের যুদ্ধ বিমান এবং অস্ত্রশস্ত্র দেখার সুযোগ রয়েছে, যা প্রতিটি দেশবাসীর বুক গর্বের সাথে প্রশস্ত করে তোলে।

এটি প্রতিবছর উৎযাপিত হওয়া একটি উৎসব, যা আমাদের ভারতীয় হওয়াতে গর্ববোধ করায়। এস্ট্রসেজের তরফ থেকে আপনাদের সবাইকে প্রজাতন্ত্র দিবস 2022 র অনেক অনেক শুভেচ্ছা জানাই!

সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

এই আশার সাথে যে, আপনার এই নিবন্ধটি পছন্দ হয়েছে, এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ জানাই।

Talk to Astrologer Chat with Astrologer