সিংহ রাশিতে সূর্য্য আর শুক্রের অনন্য সংযোগ

Author: Pallabi Pal | Updated Tue, 23 Aug 2022 11:30 AM IST

আগস্ট মাসে সিংহ রাশিতে সূর্য এবং বুধ সম্প্রতি একত্রিত হয়েছিল। যখন সূর্য এবং বুধ একত্রিত হয়, তারা বুদ্ধ আদিত্য যোগ গঠন করে। অনেক রাশিচক্রও এই বুদ্ধাদিত্য যোগ থেকে শুভ ফল পেয়েছে। এখন এই সংযোগ শেষ হওয়ার সাথে সাথে, ঠিক এর পরেই সূর্য এবং শুক্রের একটি অনন্য সংযোগ ঘটতে চলেছে সিংহ রাশিতে। এসময়, এই বিশেষ ব্লগে, আমরা আপনাকে বলব এই অনন্য সংযোগ কবে ঘটতে চলেছে? এর প্রভাব কী এবং একজন ব্যক্তি এটি থেকে কী কী ফলাফল পান।


প্রথমত, যদি আমরা সময়ের কথা বলি, তাহলে 17 আগস্ট থেকে সিংহ রাশিতে বিরাজমান থাকা সূর্য গ্রহটি 31 আগস্ট সিংহ রাশিতে শুক্রের গোচরের পরে শুক্রের সাথে একটি খুব দুর্লভ সংমিশ্রণ তৈরি করতে চলেছে।

বিদ্যান জ্যোতিষীয়দের সাথে ফোনে কথা বলুন আর নিজের জীবনের সব সমস্যার পান সমাধান!

সূর্য্য-শুক্রের সংযোগ: অনুকূল বা প্রতিকূল?

এখানে মজার বিষয় হল জ্যোতিষশাস্ত্রে সূর্য ও শুক্র উভয়কেই শুভ গ্রহ বলে মনে করা হলেও এই দুটি গ্রহের সংযোগ বা মিলন শুভ নয়। এর কারণ শুক্র গ্রহ যখন সূর্যের কাছাকাছি আসে, তখন এটি অস্ত হয়ে যায় এবং তার শুভ প্রভাব হারাতে শুরু করে। এছাড়াও এখানে যে বিষয়টি জানা দরকার তা হল শুক্র গ্রহের জন্য সিংহ রাশি অর্থাৎ যে রাশিতে এই সংযোগ ঘটছে তাকে শত্রু হিসেবে ধরা হয়। অতএব, এই সময়কাল খুব অনুকূল বিবেচনা করা যাবে না।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের রহস্য, জানুন গ্রহের চলনের সম্পূর্ণ লেখা-ঝোঁকা

সূর্য্য আর শুক্রের সংযোগ কতটা বিশেষ?

সূর্যকে অগ্নি উপাদানের গ্রহ হিসাবে বিবেচনা করা হয় যখন শুক্র একটি জল উপাদানের গ্রহ। এর সাথে, এই সংযোগটি সিংহ রাশিতে ঘটতে চলেছে। যেখানে সিংহ রাশি সূর্যের নিজস্ব রাশি, সেখানে সিংহ শুক্রের শত্রু। এই অনন্য সংযোগ মিশ্র ফল হবে এটাই স্বাভাবিক। এছাড়াও, এখানে এটিও জানা দরকার যে শুক্র গ্রহটিকে একটি শুভ গ্রহের মর্যাদা দেওয়া হয়েছে এবং এটি যখন সূর্যের সাথে আসে তখন এটি অস্ত যায় এবং একটি শুভ গ্রহের অস্ত যাওয়াও শুভ বলে বিবেচিত হয়। এমন পরিস্থিতিতে দেশ ও জনগণের ওপর এই সংমিশ্রণের ফল কী হবে তা জেনে নেওয়া যাক।

সূর্য্য আর শুক্রের সংযোগের পরিণাম

আমরা আগেই বলেছি যে জ্যোতিষশাস্ত্রে এই দুটি গ্রহই বিভিন্ন শুভ গ্রহের মর্যাদা পেয়েছে। সূর্যকে আত্মা, সম্মান, শক্তি, কর্তৃত্ব ইত্যাদির কারক হিসাবে বিবেচনা করা হয়, যেখানে শুক্র গ্রহকে বস্তুগত সুখ, সম্পদ, সৌন্দর্য ইত্যাদির কারক হিসাবে বিবেচনা করা হয়। এসময়, এই দুটি গ্রহই জাঁকজমকের কারণ হিসেবে বিবেচিত হয়, কিন্তু যখনই কোনো গ্রহ সূর্যের কাছাকাছি আসে, তখন তা অস্ত হয়ে যায়, তাই সূর্য ও শুক্রের সংযোগ খুব একটা উপকারী বলা হয় না।

জীবনের যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন

প্রথম ভাবে সূর্য্য শুক্রের সংযোগের প্রভাব

সূর্য ও শুক্রের সংযোগ যদি প্রথম ভাবে থাকে তবে এই জাতীয় ব্যক্তিদের জ্ঞান এবং সৃজনশীলতা বৃদ্ধি পায়। এমন পরিস্থিতিতে, বিশেষ করে সঠিক পথে এগিয়ে যেতে এবং সাফল্য অর্জনের জন্য আপনার গুরু এবং পিতার পরামর্শ শোনার এবং অনুসরণ করার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও, লগ্ন ভাবে এই সংমিশ্রণটি ব্যক্তির আচরণ এবং চরিত্র সম্পর্কেও তথ্য দেয়। নেতিবাচক দিক সম্পর্কে কথা বলতে গেলে, সূর্য এবং শুক্রের সংযোগ ব্যক্তির বিবাহিত জীবনে নেতিবাচক প্রভাব ফেলে। জীবনসঙ্গী ইত্যাদির সাথে ফাটল আছে।

আপনার কুন্ডলীতেও কী আছে রাজযোগ? জানুন নিজের রাযযোগ রিপোর্ট

সূর্য্য শুক্রের সংযোগে জাতক/জাতিকা আর দেশে প্রভাব

সূর্য্য শুক্রের সংযোগে অধিক সাবধান থাকুন এই রাশিরা

মকর রাশি: সিংহ রাশিতে সূর্য ও শুক্রের সংযোগ মকর রাশির জাতক/জাতিকাদের জন্য খুব একটা অনুকূল হবে না। এই সময়, আপনার স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। চাকরিজীবীদের কর্মক্ষেত্রে সমস্যায় পড়তে হতে পারে। এছাড়াও এই সময় আর্থিক সমস্যাগুলিও আপনার জীবনে আঘাত করতে পারে। এই রাশির শিক্ষাক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা কিছুটা দিশেহারা বোধ করতে পারেন। এছাড়াও, আপনার জীবনে কিছু ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে এবং আপনি মানসিকভাবে অস্থির হয়ে উঠছেন। এমন পরিস্থিতিতে, আপনাকে এই সংযোগের সময় বিশেষভাবে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

মীন রাশি: এছাড়া সূর্য ও শুক্রের সংযোগ মীন রাশির জাতক/জাতিকাদের জন্য খুব একটা অনুকূল হবে না। এই সময় আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়ার জন্য আপনাকে বিশেষভাবে পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যথায়, আপনি পেট বা চোখ সম্পর্কিত যে কোনও গুরুতর সমস্যায় ভুগতে পারেন। বিবাহিতদের তাদের সম্পর্কের ক্ষেত্রে প্রতারণা এড়াতে হবে। অন্যথায় আপনার জীবনে বড় সমস্যা দেখা দিতে পারে। এই সময় আপনার খরচও বেশি হতে চলেছে এবং আপনাকে আপনার চাকরিতেও কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে। ব্যবসায় আপনার কাঙ্খিত সুবিধাও পাবে না, যার কারণে আপনার জীবনে কিছু মানসিক উত্তেজনা বাড়তে পারে।

সূর্য্য শুক্রের সংযোগের উপায়

সব জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন:এস্ট্রসেজ অনলাইন শপিং স্ট্রোর

আপনার আমাদের এই নিবন্ধটি কেমন লেগেছে? আমাদের কমেন্ট করে অবশ্যই জানাবেন। এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আমরা আপনাকে অনেক-অনেক ধন্যবাদ জানায়।

Talk to Astrologer Chat with Astrologer