সূর্য্য গ্রহণ 2022 - Solar Eclipse 2022 Teaser

Author: Pallabi Pal | Updated Tue, 18 Oct 2022 04:59 PM IST

বছরের এই শেষ সূর্য গ্রহণ 2022 শীঘ্রই বিশ্বের বিভিন্ন প্রান্তে দৃশ্যমান হবে। তাই এই গ্রহন সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য দিতে অ্যাস্ট্রোসেজ এই বিশেষ ব্লগ নিয়ে এসেছে তারিখ, সময় এবং বিভিন্ন রাশির উপর গ্রহনের প্রভাব ইত্যাদি সম্পর্কে জানাতে। এছাড়াও, কীভাবে সূর্যগ্রহণের ক্ষতিকর প্রভাব এড়ানো যায়? আমরা সেই উপায়গুলির সম্পর্কেও আপনাকে অবহিত করব। আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলে দিই যে এই বিশেষ ব্লগটি লিখেছেন আমাদের পণ্ডিত এবং অভিজ্ঞ জ্যোতিষী পারুল বর্মা।


বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

সাল 2022 র অন্তিম সূর্য্য গ্রহণের তিথি আর সময়

সূর্য্য গ্রহণের তিথি - 25 অক্টোবর 2022

সূর্য্য গ্রহণের সময় - সন্ধ্যা 4 টা বেজে 49 মিনিট থেকে সন্ধ্যে 6 বেজে 06 মিনিট পর্যন্ত

সূর্য্য গ্রহণের অবধি - 1 ঘন্টা 17 মিনিট

সূর্য্য গ্রহণ 2022: পৌরণিক কথা

হিন্দু পৌরাণিক কাহিনি অনুসারে, সূর্যগ্রহণকে শুভ বলে মনে করা হয় না। এটি বিশ্বাস করা হয় যে চন্দ্র এবং সূর্যগ্রহণ সমুদ্র মন্থনের সাথে সম্পর্কিত। যখন সমুদ্র মন্থন করা হয়, তখন সেখান থেকে অমৃত বের হয়, যা অসুররা চুরি করেছিল। সেই অমৃত পাওয়ার জন্য ভগবান বিষ্ণু সুন্দরী অপ্সরা মোহিনীর রূপ ধারণ করেন যাতে তিনি অসুরদের দৃষ্টি সরিয়ে অমৃত পেতে পারেন।

বিদ্যান জ্যোতিষীয়দের সাথে কথা বলুন আর আপনার জীবনের সব সমস্যার সমাধান পান!

অসুরদের কাছ থেকে অমৃত গ্রহণের পর, মোহিনী দেবতাদের কাছে গেলেন যাতে অমৃত দেবতাদের মধ্যে বিতরণ করা যায় এবং সমস্ত দেবতা অমর হয়ে যায়। ঠিক সেই সময় রাহু রাহু এসে অমৃত পানের উদ্দেশ্যে দেবতাদের মাঝে বসলেন। কিন্তু চন্দ্রদেব ও সূর্যদেব জানতে পারলেন রাহু, যিনি অসুর, ছলনা করে দেবতার মাঝে এসে বসেছেন। এতে ক্ষুব্ধ হয়ে ভগবান বিষ্ণু রাহুর শিরচ্ছেদ করেন, কিন্তু রাহু মারা যাননি কারণ তিনি কয়েক ফোঁটা অমৃত খেয়েছিলেন।

এটা বিশ্বাস করা হয় যে রাহু সূর্য এবং চন্দ্র দেবতার প্রতিশোধ নিতে সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণের আকারে আসে। তাই হিন্দু ধর্মে সূর্যগ্রহণ ও চন্দ্রগ্রহণকে শুভ বলে মনে করা হয় না।

জীবনে যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন করুন

সূর্য্য গ্রহণ 2022: রাখুন স্বাস্থ্যের ধ্যান, থাকুন সুরক্ষিত

সূর্যগ্রহণ আমাদের স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলতে পারে কারণ আমরা সবাই জানি যে সূর্য হল পৃথিবীতে জীবন এবং শক্তির প্রথম উৎস এবং এটি ছাড়া জীবন সম্ভব নয়। সূর্য স্বাভাবিকভাবেই আত্মারক এবং আত্মা, মর্যাদা, আত্মসম্মান, অহং, কর্মজীবন, উত্সর্গ, সহনশীলতা, প্রাণশক্তি, ইচ্ছাশক্তি, সামাজিক সম্মান এবং নেতৃত্বের গুণমানকে প্রতিনিধিত্ব করে। এই কারণেই সূর্যগ্রহণের সময় ছোট শিশু, অসুস্থ ব্যক্তি এবং গর্ভবতী মহিলাদের আরও সতর্ক হওয়ার পরামর্শ দেওয়া হয়।

আমরা যদি গ্রহন সম্পর্কে কথা বলি, তাহলে 25 অক্টোবর, 2022-এ বছরের শেষ সূর্যগ্রহণ ঘটবে। এই সূর্যগ্রহণ আংশিক হবে যা ইউরোপ, উরাল, পশ্চিম সাইবেরিয়া, মধ্য এশিয়া, দক্ষিণ এশিয়া এবং উত্তর-পূর্ব আফ্রিকায় দৃশ্যমান হবে। এই আংশিক সূর্যগ্রহণের সর্বোচ্চ পর্বটি পশ্চিম সাইবেরিয়ার কাছে রাশিয়ার নিজনেভারতোভস্কের কাছে দৃশ্যমান হবে। ভারতের কথা বললে, এখানে সূর্যগ্রহণ দেখা যাবে না, তবে কিছু নভোচারী দাবি করেছেন যে এই সূর্যগ্রহণ কলকাতা এবং ভারতের উত্তর-পশ্চিমাঞ্চলে দৃশ্যমান হবে।

ক্যারিয়ারের সাথে জড়িত সব সমস্যা দূর করার জন্য এক্ষনি অর্ডার করুন -কগ্নিএস্ট্র রিপোর্ট

2022 সালের এই শেষ সূর্যগ্রহণ তুলা রাশিতে ঘটবে। এই সময় মোট চারটি গ্রহ সূর্য, চন্দ্র, কেতু এবং শুক্র তুলা রাশিতে উপস্থিত থাকবে এবং চারটি গ্রহ থাকবে স্বাতি নক্ষত্রে। রাহু স্বাতী নক্ষত্রের অধিপতি। এছাড়াও, বৃহস্পতি তুলা রাশিতে ষড়ষ্টক যোগ করছেন যেখানে সূর্যগ্রহণ হচ্ছে। তাই আমাদের এই শেষ সূর্যগ্রহণের চেয়ে বেশি সতর্ক থাকতে হবে। বছরের শেষ সূর্যগ্রহণ দীপাবলির পরের দিন পড়ছে এবং এমন পরিস্থিতিতে আমাদের সতর্কতার সাথে উৎসব উদযাপন করতে হবে। এ সময় দরিদ্র ও অসহায় মানুষকে সাহায্য করতে হবে।

সূর্য্য গ্রহণ 2022: 12 রাশি সমেত সারা বিশ্বে কেমন হবে সূর্য্য গ্রহণের প্রভাব?

আপনার কুন্ডলীতেও কি রাযযোগ রয়েছে? জানুন নিজের রাযযোগ রিপোর্ট

সূর্য্য গ্রহণ 2022 র সময় এইভাবে থাকুন সাবধান

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

আশা করি আপনার এই নিবন্ধটি ভালো লেগেছে , অ্যাস্ট্রোসেজের সাথে জুড়ে থাকার জন্য আমরা আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

Talk to Astrologer Chat with Astrologer