বুধের কন্যা রাশিতে গোচর - TEASER

Author: Pallabi Pal | Updated Tue, 16 Aug 2022 06:01 PM IST

বুধ গ্রহ, জ্ঞানের দেবতা, সৌরজগতের সমস্ত গ্রহের মধ্যে রাজপুত্রের উপাধি পেয়েছে। বুধের কারণেই একজন ব্যক্তিকে কথা বলার ক্ষেত্রে মজবুত করে তোলে। এই কারণেই বৈদিক জ্যোতিষশাস্ত্রে বুধকে একটি বিশেষ স্থান দেওয়া হয়েছে।


বিদ্যান জ্যোতিষীয়দের সাথে ফোনে কথা বলুন আর নিজের জীবনের সব সমস্যার পান সমাধান!

12টি রাশির মধ্যে, বুধ মিথুন এবং কন্যা রাশি দ্বারা শাসিত হয়। এ ছাড়া কন্যা রাশি হল এর উচ্চ রাশি এবং মীন হল নিম্ন রাশি। যেখানে অশ্লেষা, জ্যৈষ্ঠ এবং রেবতী নক্ষত্রে, যেগুলিকে আমরা গণ্ডমূল নক্ষত্র বলি, তারা বুধের অধীনে আসে। জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে, এই তিনটি নক্ষত্রের যে কোনো একটিতে কোনো শিশুর জন্ম হলে তার জন্মের পরপরই গণ্ড মূল শান্তি পূজা করা বাধ্যতামূলক।

কুন্ডলীতে বুধ গ্রহের শুভ প্রভাব

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, বুধ হল বুদ্ধিমত্তা, যুক্তিবিদ্যা, যোগাযোগ, গণিত, চতুরতা এবং বন্ধুর তাত্পর্যকারী। এমন পরিস্থিতিতে যদি ব্যক্তির কুণ্ডলীতে বুধের অবস্থান মজবুত হয় তাহলে:

ক্যারিয়ারের সাথে জড়িত সমস্যা দূর করার জন্য এক্ষণি অর্ডার করুন -কগ্নিএস্ট্র রিপোর্ট

কুন্ডলীতে বুধ গ্রহের অশুভ প্রভাব

যদিও কুন্ডলীতে বুধের বিপরীত স্থিতি হয়ে থাকে তাহলে:

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের রহস্য, জানুন গ্রহের চলনের সম্পূর্ণ লেখা-ঝোঁকা

বুধের কন্যাতে গোচর কালের অবধি

গ্রহগুলির সঙ্গতি অনুসারে ফল দেওয়া, বুধ গ্রহটি আবারও একবার, 21 আগস্ট, 2022, রবিবার সকাল 01:55 মিনিটে নিজের মিত্র সূর্য্যর সিংহ রাশি থেকে বেরিয়ে নিজের উচ্চ রাশি কন্যাতে গোচর করবে। এই সময়, তিনি সারা দেশের পাশাপাশি সমগ্র জনমনে তার বিশেষ প্রভাব দেখাবেন।

বুধের কন্যাতে গোচরের প্রভাব

যেমনকি বুধ নিজের উচ্চ রাশি কন্যাতে গোচর করবে, তার গুরু থেকে সপ্তম ভাবে উপস্থিত হওয়ার কারণে গুরু-বুধের মাঝে “সংসপ্তক যোগ" তৈরি হবে। ধ এবং বৃহস্পতি উভয়ই শুভ গ্রহ, তাই তাদের মধ্যে গঠিত এই যোগের কারণে উচ্চ শিক্ষার জন্য বিদেশে যেতে ইচ্ছুক ছাত্ররা সাফল্য পাবে। কিন্তু এই যোগের কারণে কোনো বড় নেতা বা বিখ্যাত ব্যক্তিত্বের কাছ থেকে এমন ভুল বক্তব্য বেরিয়ে আসতে পারে, যা বিদেশে আলোচিত হলে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে।

বুধের নিজের উচ্চ রাশি কন্যা রাশিতে গোচরের ফলে শিক্ষার ক্ষেত্রে সবচেয়ে ইতিবাচক ফল দেখা যাবে। ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় শিক্ষার্থীরা অনেক রেকর্ড স্থাপনে সফল হওয়ার সম্ভাবনা বেশি।

বিশেষ করে এই সময় বিনোদন, মিডিয়া, চিকিৎসা ও পরিবেশ ক্ষেত্রে অনেক ভালো ফল পাওয়ার সম্ভাবনা থাকবে। জ্যোতিষীর মতে, এই গোচরের প্রভাবে অনেক বড় তারকার ছবি মানুষের মন জয় করে বক্স অফিসে দোলা দিতে চলেছে।

এই গোচরের মাধ্যমে, ভারত সরকার জনস্বার্থে অনেক সিদ্ধান্ত গ্রহণ করে পরিবহন, গণযোগাযোগ ইত্যাদি সম্পর্কিত অনেকগুলি নতুন প্রকল্প ঘোষণা করতে পারে।

এই গোচরের কারণে যেখানে শেয়ারবাজারে উত্থান-পতনের মধ্যে একটি অগ্রগতির প্রবণতা থাকবে। তাই খুচরা বাজারে গম, যব, ছোলা, চিনি ও হলুদের দাম বাড়লেও তুলা ও রূপার দাম মন্দা থাকতে পারে।

জীবনের যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন

1. মিথুন রাশি: এই গোচর আপনার পারিবারিক জীবনকে আনন্দদায়ক এবং সুখদায়ক করে তুলবে। কারণ আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে আপনার সম্পর্ক উন্নত করতে সক্ষম হবেন। এর পাশাপাশি, আপনি আপনার আকর্ষণীয় স্বভাবের দ্বারা কর্মক্ষেত্রে আপনার সহকর্মী এবং কর্মকর্তাদের মুগ্ধ করে সাফল্য অর্জন করবেন।

2. কর্কট রাশি: এই গোচর আপনাকে আপনার ভাইবোন এবং বন্ধুদের পূর্ণ সমর্থন দিতে চলেছে। অন্যদিকে, আপনি যদি সাংবাদিকতা, লেখালেখি, পরামর্শ, অভিনয়, পরিচালনা বা অ্যাঙ্করিং (যেখানে যোগাযোগ এবং নতুন ধারণাগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ) ইত্যাদি ক্ষেত্রের সাথে যুক্ত হন, তাহলে আপনি আপনার যোগাযোগ দক্ষতার বিকাশ পাবেন এবং যার সাহায্যে আপনি আপনার ক্ষেত্রে আরও ভাল পারফরম্যান্স দিতে সফল হবেন।

3. সিংহ রাশি: এই গোচর আপনার বক্তৃতা এবং যোগাযোগ দক্ষতার উপর ভাল প্রভাব ফেলবে। এসময় বিশেষ করে অর্থ ক্ষেত্রে কর্মরত ব্যক্তিরা নতুন ধারণা নিয়ে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে সফলতা পাবেন। এর সাথে, আপনাকে সম্পূর্ণ সমর্থন পাওয়ার সময় আপনার পরিবার এবং বন্ধুদের সাথে সময় কাটাতে দেখা যাবে।

4. কন্যা রাশি: যেহেতু এই গোচর আপনার নিজের রাশিতে ঘটতে চলেছে, তাই পেশাগতভাবে, বুধের কৃপা আপনাকে খুব উপকারী ফল দেওয়ার যোগফল তৈরি করবে। বিশেষ করে ডেটা সায়েন্টিস্ট, ইমপোর্ট-এক্সপোর্ট, নেগোসিয়েটর, ব্যাঙ্কিং, মেডিক্যাল ফিল্ড ও ব্যবসার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা সবকিছু করতে গিয়ে সফলতা পাবেন। স্বাস্থ্যের ক্ষেত্রেও ইতিবাচক ফল পাওয়া যাবে।

1. মেষ রাশি: এই গোচরের সময় আপনাকে একটু সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। বিশেষ করে যে সকল ছাত্রছাত্রীরা এইসময় লেখাপড়ার ব্যাপারে উদাসীন ছিল, তাদের এখন পূর্ণ একাগ্রতার সাথে তাদের আসন্ন আলী পরীক্ষার জন্য নিজেদের প্রস্তুত করতে হবে। অন্যথায় তারা নেতিবাচক ফলাফল পেতে পারে।

2. তুলা রাশি: বুধের এই গোচর আপনার খরচ বাড়িয়ে দেবে। বিশেষ করে এই সময় আপনি আপনার অর্থের একটি বড় অংশ নিজের জন্য নতুন গ্যাজেট কিনতে ব্যয় করতে পারেন। এর পাশাপাশি, আপনি স্বাস্থ্যের উত্থান-পতনও দেখতে পাবেন। এমন পরিস্থিতিতে, আপনাকে আপনার স্বাস্থ্যের বিষয়ে সতর্ক থাকতে এবং আপনার চারপাশে পরিচ্ছন্নতা বজায় রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

3. কুম্ভ রাশি: বুধের এই গোচর আপনার জন্য সবচেয়ে চ্যালেঞ্জিং হতে চলেছে। কারণ এই সময় আপনার সাথে কিছু আকস্মিক ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে, যার কারণে আপনি মানসিকভাবে অস্থির এবং টেনশন অনুভব করতে পারেন। এছাড়াও, এই গোচর আপনাকে ত্বক সম্পর্কিত কিছু সমস্যা দিতে পারে। এই পরিস্থিতিতে, আপনার নিজের স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়া এই সময় আপনার অগ্রাধিকার হওয়া উচিত।

অবশ্যই করুন বুধের সাথে জড়িত এই সরল উপায়:

সব জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন:এস্ট্রসেজ অনলাইন শপিং স্ট্রোর

আপনার আমাদের এই নিবন্ধটি কেমন লেগেছে? আমাদের কমেন্ট করে অবশ্যই জানাবেন। এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আমরা আপনাকে অনেক-অনেক ধন্যবাদ জানায়।

Talk to Astrologer Chat with Astrologer