কুম্ভ রাশিতে বদলাবে গ্রহের গতিবিধি - The movement of the planet will change in Aquarius Teaser

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, গ্রহের গোচর এবং নক্ষত্রের প্রভাবের কারণে, মানুষের জীবনে গভীর প্রভাব রয়েছে কারণ জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহের গোচর এবং বিভিন্ন রাশিতে তাদের অবস্থান শুধুমাত্র মানুষকেই নয়, সমস্ত জীব এবং বিশেষ করে আমাদের পৃথিবী বাসীকে প্রভাবিত করে। এই কারণেই এই গ্রহগুলির গতিবিধির কারণে প্রতিটি ব্যক্তির জীবনে কিছু পরিবর্তন আসে, যা তাদের কুণ্ডলীতে উপস্থিত গ্রহগুলির অবস্থান অনুসারে শুভ ও অশুভ ফল দেয়। এগুলি কেবল সাধারণ মানুষকেই প্রভাবিত করে না, সমগ্র দেশ ও বিশ্বকে প্রভাবিত করতেও সক্ষম, তাই যখনই কিছু গ্রহের বিশেষ যোগ তৈরি হতে চলেছে, তখনই তার প্রভাব সমগ্র বিশ্বে দৃশ্যমান হয়।


মার্চ মাসে কুম্ভ রাশিতে এখন তেমনই কিছু ঘটতে চলেছে, যখন গ্রহের গতিবিধি কুম্ভ রাশিতে প্রচুর চাল-চলন সৃষ্টি করতে চলেছে এবং এতে বিশেষ অবদান রাখতে চলেছে বুধ গ্রহ।

এমন সময়, আজকের নিবন্ধে, আমরা আপনাকে মার্চ মাসে কুম্ভ রাশিতে গ্রহগুলির বিশেষ গতিবিধি সম্পর্কে বলতে চলেছি, যার দিকে দেশ ও বিশ্বের বিদ্বান জ্যোতিষীদের দৃষ্টি স্থির হয়ে রয়েছে।

ভবিষ্যের সাথে জড়িত যে কোন সমস্যার সমাধান পাবেন বিদ্যান জ্যোতিষীদের সাথে কথা বলুন

কুম্ভ রাশিতে গ্রহের বিশেষ সংযোগটি কী?

মার্চ মাসটি কুম্ভ রাশির জন্য বিশেষভাবে সক্রিয় হতে চলেছে কারণ এই মাসে কুম্ভ রাশিতে প্রধান গ্রহের গতিবিধি দৃশ্যমান হতে চলেছে। এই প্রকার পাঁচ ধরনের প্রভাব দেখা যাবে, কিন্তু আমরা আপনাকে সেটির ব্যাপারে ধীরে-ধীরে বলবে।

প্রথমত, 6 মার্চ, সকাল 11:10 টায়, বুধ দেবের কুম্ভ রাশিতে গোচর করবে এবং এখানে 24 মার্চ সকাল 10:44 পর্যন্ত থেকে এই রাশিতে প্রভাবিত করবে।

এই কুম্ভ রাশিতে, বুধ গ্রহ সূর্যের কাছে আসার কারণে, 18 মার্চ, বিকেল 4:06 টায়, অস্ত অবস্থাতে আসবে।

শুক্র গ্রহ, যেটি বুধের পরম মিত্রও, নিজের মিত্র শনির রাশি কুম্ভে মার্চের অন্তিম দিন অর্থাৎ 31 মার্চ সকাল 8:28 টায় গোচর করবে।

এছাড়াও দেব গুরু বৃহস্পতি ইতিমধ্যেই কুম্ভ রাশিতে বিরাজমান এবং পুরো মার্চ মাস কুম্ভ রাশিতে বিরাজমান থাকবেন।

গ্রহদের রাজা সূর্য দেবতা 15 মার্চ পর্যন্ত কুম্ভ রাশিতে তার শিবির রাখবেন।

এইভাবে দেখা গেলে পাঁচ প্রকারের গ্রহ স্থিতিতে বিশেষ রূপে কুম্ভ রাশিতে এই মাসে ঘটিত হতে চলেছে যেটির প্রভাব নাকি কেবল কুম্ভ রাশির লোকেদের ওপরে অপিতু দেশ আর দুনিয়াতে পড়ার ভালো সম্ভবনা হচ্ছে। আসুন এটির ব্যাপারে আর বিস্তারিত জানার চেষ্টা করা যাক।

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

কী হবে যখন সূর্য্য, বুধ আর বৃহস্পতির সংযুক্ত কুম্ভ রাশিতে দেখাবে নিজের প্রভাব

প্রথমত, আমাদের এটি বুঝতে হবে যে সূর্য গ্রহকে জ্যোতিষশাস্ত্র অনুসারে, আত্মা, পিতা, ব্যক্তিত্ব ইত্যাদির কারক হিসাবে বিবেচনা করা হয় এবং ব্যবসা এবং শিক্ষাকেও কারক হিসাবে বিবেচনা করা হয়। অন্যদিকে, দেব গুরু বৃহস্পতিকে জ্ঞান, সম্পদ, সন্তান, ধর্মীয় বিশ্বাস, শিক্ষা, আইন ইত্যাদি প্রদানকারী হিসাবে বিবেচনা করা হয়। এমন পরিস্থিতিতে, এই তিনটি গ্রহের বিশেষ গতি কুম্ভ রাশিকে বিশেষভাবে সক্রিয় করে তুলবে এবং জীবনকে নানাভাবে প্রভাবিত করবে। আসুন জেনে নেওয়া যাক এই গ্রহগুলির প্রভাব বিভিন্ন ক্ষেত্রে কেমন পড়তে চলেছে।

অর্থব্যবস্থা: এই বিশেষ সংযোগে দেশ ও বিশ্বে প্রভাব ফেলবে সেটি নিশ্চিত। যদি ভারতের কথা বলি, তাহলে স্বাধীন ভারতের রাশিফলের দশম ভাবে বৃহস্পতি, সূর্য ও বুধের সংযোগে অর্থনীতির সুদৃঢ়তা নিশ্চিত এবং সেই ক্রমানুসারে কিছু বড় কাজের সম্ভাবনা দেখা দেবে। এর প্রচারও ব্যাপকভাবে করা হবে এবং জনসাধারণকে সচেতন করার চেষ্টা করা হবে। সূর্য একত্রিত হওয়ার সাথে সাথে, এটি সম্ভব যে ব্যাংকিং ক্ষেত্রের সম্পর্কে কিছু বড় জিনিস বেরিয়ে আসবে যা অর্থনীতিকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ প্রমাণিত হতে পারে। এর পাশাপাশি একটি নির্দিষ্ট এলাকায় অর্থনৈতিক প্যাকেজ নিয়েও কথা হতে পারে। শিক্ষায় ভালো ব্যয়ের সম্ভাবনা রয়েছে। অবকাঠামো এবং রিয়েল এস্টেটের ক্ষেত্রে এবং জনসাধারণকে ঘর দেওয়ার প্রেক্ষাপটে কিছু বিশেষ পরিকল্পনা অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ প্রমাণিত হতে পারে।

দেশের পাশাপাশি বিশ্বের কথা বললে, তাহলে এই পরিস্থিতি গুরুত্বপূর্ণ রাষ্ট্রপ্রধানদের কিছু বিশেষ ক্ষমতা দেবে, যার কারণে তারা কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে সক্ষম হবে, যার সরাসরি এবং ব্যাপক প্রভাব পড়বে। অর্থনীতি আইনটি একটি বিশেষ প্রভাবও ফেলবে যা বিভিন্ন আদালতের আদেশে প্রতিফলিত হবে।

স্বাস্থ্য ব্যবস্থা : শনিদেবের মালিকানাধীন কুম্ভ রাশিতে সূর্য, বৃহস্পতি এবং বুধের উপস্থিতি স্বাস্থ্য সমস্যাতে ঘাটতি আসার স্পষ্ট সংকেত মিলবে এবং মানুষের স্বাস্থ্যের উন্নতির স্পষ্ট ইঙ্গিত দেবে। যদিও মাসের শেষে যখন শুক্র কুম্ভ রাশিতে গোচর করবে, তখন কিছু সমস্যা দেখা দিতে পারে তবে সেগুলি গম্ভীর প্রকৃতির হবে না এবং তারা একটি নির্দিষ্ট সমাধান পাবেন।

নতুন সালে ক্যারিয়ারে কোন অসুবিধে কগ্নিএস্ট্র রিপোর্ট থেকে দূর করুন

রাজনীতি: রাজনীতির দিক থেকে দেখা গেলে নিশ্চিত ভাবে এই সময় কেন্দ্রীয় সরকারকে মজবুতি প্রদান করবে। কিছু গুরুত্বপূর্ণ আদেশও বিচার বিভাগ পাশ করবে, যা রাজনৈতিকভাবে খুবই কার্যকর হবে। সরকারের ভাবমূর্তি মজবুত হবে এবং তারা কিছু বড় কাজে হাত দিয়ে জনগণকে আকৃষ্ট করতে সফল হতে পারে। সরকারের প্রভাব বৃদ্ধি দেখা দিবে যা তাদের সহযোগীদেরও ভালো স্থিতি প্রদান করবে। বিরোধী দলের কিছু লোক সরকারে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। সরকার নিজেকে দৃঢ়ভাবে এগিয়ে রাখবে এবং বিদেশী মঞ্চেও ভারতের বিশ্বাসযোগ্যতা বাড়াতে সক্ষম হবে এবং এই সময়ে বিশ্বের অন্যান্য দেশের জন্য ভারতের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠবে এবং তারা অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে ভারতের সমর্থন পেতে চাইবে।

আবহাওয়া: অগ্নি তত্বের রাশি কুম্ভতে অগ্নি প্রকৃতিতে সূর্য দেবতা আগে থেকেই স্থিত হওয়া কিন্তু তারপরেও বৃহস্পতির স্থিতি আর বুধ তথা শুক্রের প্রভাবে আবহাওয়া মোটামুটি ভালো থাকার সম্ভবনা রয়েছে। উত্তর ভারতশীত ও আবহাওয়া থেকে মুক্তি পাবে, তাপ বাড়বে।

আপনার উপরে যে গ্রহের স্থিতি বলা হয়েছে, সেগুলি সবই কুম্ভ রাশিতে ঘটতে চলেছে, তাই আসুন জেনে নেওয়া যাক কুম্ভ রাশির জাতক/জাতিকাদের জন্য এই রাশির অধীনে গ্রহগুলির গতিবিধির প্রভাব কী।

কুম্ভ রাশিদের জীবনে কী প্রভাব পড়বে?

কুম্ভ রাশির প্রথম ভাবে অর্থাৎ কুম্ভ রাশিতে বিভিন্ন গ্রহের গতিবিধি পরিবর্তনের কারণে অনেক পরিবর্তন সম্ভব হবে। সবার আগে আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তৈরি হবে। আপনি মানসিক শক্তির সাথে কঠিন সিদ্ধান্ত নিতেও সক্ষম হবেন, যা আপনার জীবনকে বিশেষভাবে প্রভাবিত করবে এবং আপনি এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন। আপনার রাশিতে সূর্য দেবতার উপস্থিতির কারণে আপনার স্বভাবে কিছুটা উগ্রতা এবং অহংকারবোধ বাড়তে পারে তবে দেব গুরু বৃহস্পতি এটিকে অনেকাংশে সামলানোর চেষ্টা করবেন। যদিও বুধ গ্রহের প্রভাব আপনার কথাবার্তায় বেশি থাকবে, যার কারণে আপনি মানুষের চেয়ে নিজের প্রতি বেশি প্রশংসনীয় শব্দ ব্যবহার করবেন, অহংকারবোধের কারণে, যা অন্য লোকেদের পছন্দ নাও হতে পারে, তাই আপনাকে অতিরিক্ত কথা বলা থেকে বিরত থাকতে হবে। তা না হলে অনেক সময় পরিস্থিতি আপনার বিপরীত হতে পারে। এই সময় আপনি আপনার বুদ্ধির বৃদ্ধি অনুভব করবেন এবং আপনার অর্জিত শিক্ষা আপনার কাজে লাগবে। রাজনীতির সাথে যুক্ত ব্যক্তিদের জন্য এই সময়টি বিশেষভাবে লাভজনক হবে এবং আপনি একটি বড় পদ পেতে পারেন। সরকারি খাতের জন্য এই সময়টা লাভজনক হতে পারে। আপনাকে আপনার যোগাযোগের মাধ্যমগুলিতে বিশেষ মনোযোগ দিতে হবে, যা প্রভাবিত হতে পারে এবং বুধের অস্ত যাওয়ার সময় যোগাযোগ হ্রাস পেতে পারে। স্বাস্থ্যের দিক থেকে এই সময়টি আপনার পক্ষে অনুকূল হতে চলেছে, তবে শরীরে মেদ বাড়তে পারে।

কুম্ভ রাশির জাতক করুন এই উপায়

কুম্ভ রাশির জাতক জাতিকাদের প্রতিকার হিসেবে শিব ও শনিদেবের পূজা করা উচিত। আপনার শনিবারের দিন রুদ্রাভিষেক করা উচিত এবং সম্ভব হলে শনিবার সুন্দরকাণ্ড পাঠ করা আপনার জন্য খুব উপকারী হতে পারে। শনিবার সন্ধ্যায় পিপুল গাছের নীচে সরিষার তেলের 108টি প্রদীপ জ্বালিয়ে আপনার মন-পছন্দ ইচ্ছা পূরণ হতে পারে এবং স্বাস্থ্যে লাভ পেতে পারেন।

সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

এই আশার সাথে যে, আপনার এই নিবন্ধটি পছন্দ হয়েছে, এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ জানাই।

Talk to Astrologer Chat with Astrologer