মকরে বুধ বকরি ও সূর্য্যের গোচর - 14 জানুয়ারী 2022

জ্যোতিষশাস্ত্রের জগতে, গ্রহের গোচর বা একটি গ্রহের বকরি-মার্গী একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা হিসাবে বিবেচিত হয়। সহজ কথায় ব্যাখ্যা করলে, গোচর মানে একটি গ্রহের এক রাশি থেকে অন্য রাশিতে প্রবেশ করা, অন্যদিকে গ্রহগুলির বকরি-মার্গী হওয়া তাদের স্থিতিতে কে বোঝায়। যেখানে বকরি মানে বিপরীত গতি/স্থিতি যেখানে মার্গী মানে সোজা গতি/স্থিতি।

গ্রহের গোচর কখনও মার্গী স্থিতিতে থাকে আবার কখনও কখনও এটি বিপরীত স্থিতিতে থাকে বলেও জানা যায়। বকরি স্থিতি মানে গ্রহের উল্টানো দিশা। অর্থাৎ এই স্থিতিতে দেখা যায় যে একটি গ্রহ বিপরীত গতিতে চলছে। যদিও এটি বাস্তবে ঘটে না, তবে এটি কেবল প্রতীত হয়।

ভবিষ্যের সাথে জড়িত যে কোন সমস্যার সমাধান পাবেন বিদ্যান জ্যোতিষীয়দের সাথে কথা বলুন

গ্রহের গোচর এবং তাদের বকরি স্থিতির অর্থ জানার পরে, আসুন আমরা আপনাকে একটি গুরুত্বপূর্ণ ঘটনা সম্পর্কে তথ্য দিই যা 14 জানুয়ারী 2022 এ ঘটবে। প্রকৃতপক্ষে, 14 জানুয়ারি, যেখানে একদিকে সূর্য মকর রাশিতে গোচর করতে চলেছে, অন্যদিকে বুধ গ্রহও এই রাশিতে বকরি গতিতে গোচর করবে।

একই রাশিতে এবং একই দিনে দুটি গুরুত্বপূর্ণ গ্রহের এই উল্লেখযোগ্য পরিবর্তন অবশ্যই দেশ, বিশ্ব এবং সমস্ত বারোটি রাশির উপর কিছুটা প্রভাব ফেলবে এটাই স্বাভাবিক। তো চলুন জেনে নিই এই গুরুত্বপূর্ণ ঘটনা থেকে আপনার জীবনে এবং দেশ ও বিশ্বে কি কি পরিবর্তন দেখা যাবে।

সূর্য্যের মকর রাশিতে গোচর: তিথি, সময় আর গুরুত্ব

14 জানুয়ারী 2022 এ, সূর্য মকর রাশিতে 14:13 (দুপুর 2টো বেজে 13মিনিটে) গোচর করবে। জ্যোতিষশাস্ত্রে সূর্য সব নয়টি গ্রহের রাজার মর্যাদা পেয়েছে। সূর্যকে সরকারি চাকরি, পিতার সঙ্গে সম্পর্ক ইত্যাদির কারক হিসেবেও ধরা হয়। যাদের রাশিতে সূর্য মজবুত এবং শুভ অবস্থানে থাকে, তারা সমাজে উচ্চ মর্যাদা, সমৃদ্ধি এবং সুখের সাথে তাদের জীবনযাপন করতে সফল হন। এছাড়াও, রাশিতে সূর্যের শুভ অবস্থানের কারণে, ব্যক্তি তার লক্ষ্য পূরণের জন্য উত্তেজিত এবং প্রস্তুত থাকে। অন্যদিকে, যাদের রাশিতে সূর্য দুর্বল বা অশুভ অবস্থানে থাকে, তাদের স্বাস্থ্য খারাপ থাকে, তারা বারবার চাকরি হারায় এবং পিতার সাথে সম্পর্কও খুব একটা অনুকূল হয় না।

জানুন আপনার সাল 2022 র অবস্থা - বার্ষিক কুন্ডলী 2022

সূর্য্যের ব্যাপারে ধ্যান রাখার যোগ্য কথাগুলি

যতদূর পৌরাণিক মান্যতার কথা রয়েছে তাতে, সূর্য একটি ক্ষত্রিয় গ্রহ, যার নীতিগুলি বেশি বিবেচনা করা হয়। সূর্য্যের বিষ্ণু, শিব, শক্তি এবং ভগবান গণেশের সাথে-সাথে ভগবানের দরজা দেওয়া হয়েছে এবং এই কারণেই দেশে সূর্যদেবকে উৎসর্গকৃত অনেক মন্দির রয়েছে। উল্লেখ্য, সমাজের শুধুমাত্র সৌর অংশই সূর্যকে পরম দেবতা হিসেবে পূজা করে। অনেক হিন্দুদের দ্বারাও সূর্যের উপাসনা করা হয় এবং গায়ত্রী মন্ত্র যা বেশিরভাগ হিন্দুদের দ্বারা একটি দৈনিক জপও সূর্য ঈশ্বরকে উৎসর্গ করা হয়।

এছাড়াও, সপ্তাহের রবিবার সূর্য দেবতাকে উৎসর্গ করা হয়। সূর্যের উপাসনা এবং সূর্য সংক্রান্ত ব্যবস্থা গ্রহণের মাধ্যমে সূর্য দেবতার প্রসন্নতা পাওয়ার জন্য রবিবারকে শ্রেষ্ঠ দিন বলে মনে করা হয়।

এই বিশেষ নিবন্ধে, আমরা আপনাকে এই গুরুত্বপূর্ণ গ্রহের গোচর এবং অন্য একটি গুরুত্বপূর্ণ বকরি গোচরের আপনার রাশিচক্রের উপর প্রভাব সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়ার চেষ্টা করা হয়েছে।

আসুন এবার এগিয়ে যাওয়া যাক এবং কথা বলা যাক সেই গোচরের যার মোট সময় 30 দিন হতে চলেছে। যার অর্থ সহজ ভাষায় সূর্য গ্রহ একটি রাশিতে প্রায় 30 দিন অবস্থান করে এবং তারপর তার রাশি পরিবর্তন করে। সূর্যের এই গোচরটি 12টি রাশির সমস্ত রাশির জীবনে অবশ্যই কিছু প্রতিকূল এবং অনুকূল প্রভাব ফেলবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্য যদি তৃতীয়, ষষ্ঠ, দশম এবং একাদশ ভাবে গোচর করে, তাহলে সেই ব্যক্তিকে শুভ ফল দেয়। অন্যদিকে, সূর্য যদি প্রথম, দ্বিতীয়, চতুর্থ, সপ্তম, অষ্টম এবং দশম ভাবে গোচর করে তাহলে প্রতিকূল ফল পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

প্রতিটি মানুষের জীবনের লক্ষ্য অবশ্যই থেকে থাকে এবং সূর্য এই লক্ষ্যগুলি পূরণে একটি খুব সহায়ক গ্রহ বলে প্রমাণিত হয়। সূর্য গ্রহ যদি ব্যক্তির কুণ্ডলীতে উচ্চ অবস্থানে থাকে তবে এই ধরনের ব্যক্তি তার জীবনের প্রতিটি অর্জনে সফল হন। এই ধরনের ব্যক্তিদের জীবনে সমস্ত কাজ শুভ হয়ে থাকে। অন্যদিকে, যাদের রাশিতে সূর্য গ্রহটি দুর্বল অবস্থায় থেকে থাকে সেই ধরনের লোকদের জীবন সমস্যায় পূর্ণ হয়ে থাকে।

যদিও , এখানে চিন্তা করার কোন দরকার নেই কারণ আপনার রাশিতে যদি সূর্য গ্রহটিও দুর্বল অবস্থায় থাকে, তবে তা সংশোধন করার জন্য জ্যোতিষশাস্ত্রে অনেকগুলি প্রতিকার দেওয়া হয়েছে। বিদ্যান এবং জ্যোতিষীদের দ্বারা শুকনো এই প্রতিকারগুলি সঠিকভাবে সম্পন্ন করে, আপনি আপনার রাশিতে উপস্থিত সূর্য গ্রহকে মজবুত করতে পারেন এবং এর শুভ ফল পেতে পারেন।

মকর রাশিতে বুধ বকরি সময় আর গুরুত্ব

জ্যোতিষশাস্ত্রে বুধ গ্রহের সম্পর্ক বুদ্ধি, যোগাযোগ, ব্যবসা এবং পরিসংখ্যানের সাথে জড়িত দেখা যায়। সাধারণত, বুধ গ্রহকে একটি শুভ গ্রহ হিসাবে বিবেচনা করা হয়, কিন্তু যখন এটি একটি অশুভ গ্রহের সাথে মিলিত হয়, তখন ব্যক্তিকে নেতিবাচক পরিণতির সম্মুখীন হতে হয়। এমন পরিস্থিতিতে ব্যক্তির অনন্য ক্ষমতা কমে যায়। অশুভ বুধের প্রভাবে একজন ব্যক্তিকে বাক, স্নায়ুতন্ত্র ইত্যাদি সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

বুধের ব্যাপারে ধ্যান রাখার যোগ্য কথাগুলি হল

বুধ গ্রহের গোচরের কথা বললে, বুধের গোচর প্রায় 14 দিন পর্যন্ত স্থায়ী হয় এবং এর পরে এটি দ্বিতীয় রাশিতে প্রবেশ করে। এই সময়টি সেই স্থিতির জন্য মান্য হয়ে থাকে যখন বুধ গ্রহ মার্গী অবস্থাতে থেকে থাকে। বকরি বুধ মানে এটি সোজা চলার পরিবর্তে বিপরীত/উল্টো গতিতে প্রদর্শিত হবে। বুধ গ্রহের গোচরের বিভিন্ন রাশির উপর বিভিন্ন প্রভাব ফেলে।

যদিও, যখন বুধ গ্রহ আপনার চন্দ্র রাশি থেকে 2, 4, 6, 8, 10 এবং 11 ভাবে চলে যায় তখন শুভ ফল দেয়। তা ছাড়া অন্য সব ভাবে এটির স্থিতি নেতিবাচকতা এবং দুর্ভাগ্যের কারণ হতে পারে।

নতুন বছরে ক্যারিয়ারের কোন অসুবিধা কগ্নিএস্ট্র রিপোর্ট থেকে করুন দূর

মকর রাশিতে দুটি গ্রহ আলাদা-আলাদা স্থিতিতে করবে প্রবেশ: জানুন এটির দেশ, দুনিয়া আর সব বারো রাশিতে প্রভাব

কোন রাশির জন্য শুভ-অশুভ?

দুটি গ্রহের একই দিনে একটি রাশিতে প্রবেশ করা যেখানে বৃশ্চিক, সিংহ এবং মীন রাশির মানুষের জন্য শুভ বলে প্রমাণিত হবে, অন্যদিকে এই গুরুত্বপূর্ণ ঘটনাটি বৃষ, মিথুন, কর্কট, তুলা, মকর আর কুম্ভ রাশির জাতক/জাতিকাদের জন্য সমস্যা সৃষ্টি করতে পারে। যদিও, এই রাশির জাতক/জাতিকারা হাসির সাথে এই চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে সক্ষম হবেন।

কুন্ডলীতে সূর্য্য গ্রহকে মজবুত করার উপায়

কুন্ডলীতে বুধ গ্রহকে মজবুত করার উপায়

আচার্য্য হরিহরণ র সাথে এক্ষণি ফোন/চ্যাটের মাধ্যমে বলুন

সব জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

আশা করি আপনার এই নিবন্ধটি পছন্দ হয়েছে, আমরা আপনাকে অশেষ ধন্যবাদ জানাই এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য।

Talk to Astrologer Chat with Astrologer