মঙ্গল বৃষভে গোচর - 10 আগস্ট 2022 TEASER

Author: Pallabi Pal | Updated Fri, 11 Nov 2022 09:45 AM IST

জ্যোতিষশাস্ত্রে মঙ্গল গ্রহ লাল গ্রহের উপাধি পেয়েছে। যা সাহস, বীরত্ব, শক্তি, নেতৃত্ব, ভাই-বোন ইত্যাদির ব্যাপারে জানা যায়। সমস্ত রাশির মধ্যে মঙ্গল হল মেষ এবং বৃশ্চিক রাশির অধিপতি। যেখানে মকর রাশি তাদের উচ্চ চিহ্ন, অন্যদিকে কর্কট রাশিকে বলা হয় নিম্ন রাশি। এর বাইরে যদি গ্রহের কথা বলি তাহলে গ্রহের বন্ধুত্ব অনুযায়ী মঙ্গল সূর্য ও চন্দ্রের সঙ্গে বন্ধুত্বপূর্ণ হলেও বুধের সঙ্গে শত্রুতার অনুভূতি রয়েছে।


মঙ্গল একটি অগ্নি উপাদান গ্রহ, যা প্রাকৃতিকভাবে গরম। এই কারণেও, কুণ্ডলীতে মঙ্গল গ্রহের অবস্থানের প্রভাব ব্যক্তিকে আক্রমণাত্মক, শক্তিশালী, উদ্যমী এবং উগ্র স্বভাবের করে তোলে।

কুন্ডলীতে মঙ্গলের প্রভাব

যে কুন্ডলীতে মঙ্গলের স্থিতি মজবুত এবং শুভ, সেই ব্যক্তি স্বাধীন এবং অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিত্বের অধিকারী। এছাড়াও, এই জাতীয় ব্যক্তির তার ভাইবোনদের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক থাকে এবং তার সাহসী এবং উদ্যমী ব্যক্তিত্বের কারণে তিনি সময়মতো কাজ শেষ করে অন্যদের আকৃষ্ট করতে সক্ষম হন।

অন্যদিকে, যদি কোনও কুণ্ডলীতে মঙ্গল গ্রহের অবস্থান দুর্বল বা অশুভ হয়, তবে ফলস্বরূপ সেই ব্যক্তি আজীবন রক্ত ​​সংক্রান্ত শারীরিক সমস্যায় ভুগতে থাকেন। এই ধরনের লোকদের মধ্যে রাগ বেশি থাকে, যার কারণে তারা প্রায়শই অন্যের সাথে বিবাদে জড়িয়ে পড়ে। মঙ্গল গ্রহের দুর্বল অবস্থানও জাতকদের বিবাহিত জীবনে নানা সমস্যার সৃষ্টি করে।

মাঙ্গলিক দোষ

জ্যোতিষীদের মতে, মঙ্গল গ্রহের অবস্থানের কারণে কুণ্ডলীতে মাঙ্গলিক দোষও তৈরি হয়। মঙ্গল যদি জন্ম তালিকায় লগ্ন, চতুর্থ, সপ্তম, অষ্টম এবং দ্বাদশ ভাবে থাকে তবে এই অবস্থানটি কুন্ডলীতে মঙ্গল দোষ বা মাঙ্গলিক দোষ তৈরি করে। মাঙ্গলিক দোষের কারণে কোন ব্যক্তিকে তার বিবাহিত জীবনে অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। অনেক ক্ষেত্রে মঙ্গল দোষের নেতিবাচক ফলাফলের কারণে ব্যক্তির বিবাহ বিলম্বিত হয় বা অনেক সমস্যা দেখা দেয়।

এমন পরিস্থিতিতে, এই দোষের ক্ষতিকারক প্রভাব দূর করতে এবং কমাতে, আপনি মঙ্গল শান্তির জন্য জ্যোতিষী বিশেষজ্ঞদের দ্বারা করা প্রয়োজনীয় প্রতিকার এবং অনুষ্ঠান গুলি করতে পারেন।

মঙ্গলের গোচর কালের অবধি

মঙ্গল গ্রহের প্রতিটি গোচর প্রায় 45 দিন সময় নেয়। অর্থাৎ, মঙ্গল গ্রহের একটি রাশি সম্পূর্ণ করতে এবং অন্য রাশিতে যেতে প্রায় 45 দিন সময় লাগে। এবার এই লাল গ্রহ মঙ্গল আবার তার নিজস্ব রাশি মেষ থেকে বেরিয়ে বৃষ রাশিতে গোচর করবে, 10 আগস্ট, 2022 বুধবার রাত 09:43 টায়। শুক্র রাশিতে মঙ্গল গ্রহের গোচর সারা দেশে অনেক পরিবর্তন আনবে, যা সমস্ত রাশির মানুষকে প্রভাবিত করবে।

আসুন এখন জেনে নেওয়া যাক কেন মঙ্গলের এই গোচর বিশেষ হতে চলেছে এবং কীভাবে এই গোচর ব্যাপক প্রভাব ফেলবে:-

মঙ্গলের বৃষভে গোচরের প্রভাব

জীবনে যে কোন সমস্যার সমাধানের জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন

অ্যাস্ট্রোসেজের সিনিয়র জ্যোতিষীদের মতে, কুণ্ডলীতে মঙ্গল গ্রহের অবস্থান ব্যক্তির ভাইবোন সম্পর্কিত তথ্যের জন্য মূল্যায়ন করা হয়। এসময়, 10 আগস্ট বুধবার মেষ রাশি থেকে বেরিয়ে মঙ্গল যখন বৃষ রাশিতে প্রবেশ করবে, তখন তার পরের দিন অর্থাৎ 11 আগস্ট সারা দেশে পালিত হবে ভাই-বোনের ভালোবাসার উৎসব "রাখীপূর্ণিমা"। এমন পরিস্থিতিতে, এই বছরের রাখীপূর্ণিমা 2022 র উৎসব খুব বিশেষ হতে চলেছে।

নিজের রাশি অনুসারে জানুন নিজের ব্যাক্তিত্ব, স্বভাব আর স্বাস্থ্য

জানুন আপনার সাল 2022 র অবস্থা - বার্ষিক কুন্ডলী 2022

  1. বৃষভ রাশি: এই গোচরের সময় আপনি একটি ভাল বিদেশী-সম্পর্কিত সুযোগ পাবেন। আপনি আপনার মায়ের সাথে আপনার সম্পর্ক উন্নত করে তার কাছ থেকে স্নেহও অর্জন করবেন। কিছু জাতক/জাতিকারা কোন সম্পত্তি ক্রয় এবং বিক্রয় থেকে ভাল সুবিধা পাবেন। অন্যদিকে, আপনি যদি বিবাহিত হন, তবে এই সময় আপনি আপনার জীবনসাথীর কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন।
  2. কর্কট রাশি: যেহেতু মঙ্গল আপনার জন্য একটি যোগিক গ্রহ, তাই এই গোচর আপনার সমস্ত অপূর্ণ ইচ্ছা পূরণে কাজ করবে। কর্মক্ষেত্রে আপনার কঠোর পরিশ্রমও প্রতিফলিত হবে এবং আপনাকে আপনার কর্মজীবনেও উর্জার সাথে এগিয়ে যেতে দেখা যাবে। আপনি যদি বিবাহিত হন, তাহলে মঙ্গলের কৃপায় আপনার জীবনসাথী কিছু ভাল পদোন্নতি পাবেন, যা আপনার বিবাহিত জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে।
  3. বৃশ্চিক রাশি: মঙ্গল আপনার কর্মক্ষেত্রের জন্য সবচেয়ে অনুকূল ফলাফল পাওয়ার সম্ভাবনা তৈরি করবে। বিশেষত আপনি যদি অংশীদারিত্বে কোনও ব্যবসা করেন তবে এই সময় আপনি প্রচুর সুবিধা পাবেন। এছাড়াও, ব্যক্তিগত জীবনে, আপনি আপনার জীবনসাথীর সাথে আপনার সম্পর্ক উন্নত করতে সক্ষম হবে।
  4. মকর রাশি: এই সময়টি আপনার মানসিক শক্তির আকস্মিক বৃদ্ধি ঘটাবে। যার কারণে আপনি আপনার লক্ষ্যের দিকে মনোনিবেশ করার সময় সর্বোত্তম সুবিধা পেতে সক্ষম হবেন। আপনি যদি আপনার ইনক্রিমেন্ট বা পদোন্নতির জন্য অপেক্ষা করে থাকেন তবে এই সময়টি আপনাকে কিছু সুখবর দেবে। বিবাহিতরাও তাদের বিবাহিত জীবন উপভোগ করতে পারবেন।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

  1. মেষ রাশি: আপনি এই গোচর থেকে কম অনুকূল ফলাফল পাবেন। কারণ এই সময় আপনার স্বভাবের কিছু রাগ বৃদ্ধির কারণে অন্যের সাথে ঝগড়া হতে পারে। আপনি অর্থ সংক্রান্ত কিছু প্রতিকূল ফলাফলও পেতে পারেন, যার নেতিবাচক প্রভাব আপনার ব্যক্তিগত জীবনকে প্রভাবিত করবে। অন্যদিকে, বিবাহিত ব্যক্তিদের অহংকার বৃদ্ধির কারণে, তারা তাদের সাথে সবকিছু নিয়ে তর্ক করবে, নিজেকে তাদের সঙ্গীর চেয়ে ভাল দেখাচ্ছে।
  2. মিথুন রাশি: প্রকৃতপক্ষে, এই গোচর আপনাকে আপনার ভাই এবং বোনদের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন দিতে যাচ্ছে। তবে এর জন্য আপনাকে আপনার অর্থের একটি বড় অংশ ব্যয় করতে হবে। কিছু জাতক/জাতিকারা রক্ত ​​সংক্রান্ত কোনো সমস্যায় ভুগবে। অন্যদিকে, বিবাহিত জীবনে কিছু বিষয় নিয়ে জীবনসাথীর সাথে তর্ক হতে পারে।
  3. তুলা রাশি: মঙ্গলের এই গোচর আপনার জন্যও কিছুটা চ্যালেঞ্জিং হবে। কারণ এই সময় আপনার সাথে এমন কিছু ঘটতে পারে, যার জন্য আপনি প্রস্তুত হবেন না। এমন পরিস্থিতিতে এই পরিস্থিতি আপনার মানসিক চাপও বাড়িয়ে দেবে। ব্যক্তিগত জীবনেও আপনার বক্তৃতা এবং ভাষাশৈলী উন্নত করতে হবে। অন্যথায়, আপনার বলা কিছু আপনার সঙ্গী বা পরিবারের কোনো সদস্যকে আঘাত করতে পারে।

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

এই সরল উপায় অবলম্বন করে মঙ্গলের প্রতিকূল প্রভাব দূর করুন

আচার্য্য হরিহরণ র সাথে এক্ষণি ফোন/চ্যাটের মাধ্যমে বলুন কথা

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Talk to Astrologer Chat with Astrologer