মঙ্গলের কর্কট রাশিতে গোচর

Author: Pallabi Pal | Updated Thr, 04 May 2023 06:01 PM IST

মঙ্গলের কর্কট রাশিতে গোচর 10 মে 2023 র দুপুর 13 বেজে 44 সময় হবে। এই সময় মঙ্গল বুধের অধিপতি হওয়া মিথুন রাশি ত্যাগ করে চন্দ্রমার অধিপতি কর্কট রাশিতে প্রবেশ করবে আর এখানে 1 জুলাই 2023 র সকাল 1:52 সময় পর্যন্ত স্থিত থেকে সূর্য্যের অধিপতি হওয়া সিংহ রাশিতে প্রবেশ করবে। মঙ্গলের জন্য কর্কট রাশি নিম্ন রাশি বলা হয়, সেইজন্য মঙ্গলের এই গোচরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। মঙ্গল ব্যক্তিগত জীবনে সাহস ও বীরত্ব দেয়। এটি আমাদের জীবন উর্জা বৃদ্ধি করার গ্রহ। এ কারণেই আমরা যে কোন কাজ পূর্ণ শক্তি ও সামর্থ্যের সাথে করতে পারি। মঙ্গল আপনার সাহস এবং সংকল্পের প্রতীক। মেষ ও বৃশ্চিক রাশি মঙ্গল গ্রহের রাশি। এটি মকর রাশিতে নিজের উচ্চ অবস্থাতে আর কর্কট রাশিতে নিজের নিচ অবস্থাতে মানা হয়ে থাকে। মুখ্য রূপে মঙ্গলের গোচর তৃতীয় ভাব, ষষ্ঠ ভাব, দশম ভাব এবং একাদশ ভাবে বেশি অনুকূল পরিণাম প্রদান করে। মঙ্গল আমাদের শরীরে মুখ্য রূপে রক্তে নিজের প্রভাব করে।

विद्वान ज्योतिषियों से फोन पर बात करें और जानें मंगल गोचर का अपने जीवन पर प्रभाव

মঙ্গলের কর্কট রাশিতে গোচর: মানুষের জীবনে মঙ্গল গ্রহের অনুকূল হওয়া খুবই গুরুত্বপূর্ণ, কেননা তা না হলে ব্যাক্তি অনেক সমস্যায় পড়ে। যদি মঙ্গল মজবুত হয়ে ভুল স্থিতিতে থাকে তাহলে ব্যক্তি অপরাধীও হয়ে উঠতে পারে, অন্যদিকে সঠিক স্থিতিতে থাকা মজবুত মঙ্গল ব্যক্তিকে সেনাবাহিনীতে ভর্তি করে দেশের সেবা করার জন্য প্রস্তুত করে তুলতে পারে। মঙ্গল মজবুত হওয়ার ফলে ভূমি সংক্রান্ত কাজে সাফল্য মিলতে পারে এবং জমি, দালান, গৃহের সুফল পাওয়া যায়। এটা বিরোধীদের আপনার উপর কর্তৃত্ব করতে দেয় না। মঙ্গলের তিনটি প্রধান নক্ষত্র হল মৃগাশিরা, চিত্রা ও ধনীষ্ঠ। এই নক্ষত্রগুলি যদি মঙ্গলবার পড়ে, তবে এই নক্ষত্রগুলিতে মঙ্গল দান করা সবচেয়ে বেশি উপকারী। আসুন জেনে নেওয়া যাক যে মঙ্গলের কর্কট রাশিতে গোচর আপনার জন্য কী পরিণাম নিয়ে আসছে।

यह राशिफल चंद्र राशि पर आधारित है। जानें अपनी चंद्र राशि

মেষ রাশি 

মেষ রাশির জাতক জাতিকাদের জন্য মঙ্গলের কর্কট রাশিতে গোচর চতুর্থ ভাবে হবে। এর পরিণামস্বরূপ আপনি কিছু ভালো পরিণাম পাবেন। বিবাহিত জীবনে যদি জীবনসঙ্গীর সঙ্গে কোনো বিষয় নিয়ে মতভেদাভেদ চলছিল তাহলে তাও দূর হয়ে যেতে পারে। আপনার আয় বৃদ্ধি হবে তবে আপনি কারও সাথে তর্কে জড়াবেন না, এটিই আপনার পক্ষে ভাল হবে। আপনি যদি কোনো চাকরী করেন এবং আপনার চাকরী নিয়ে চিন্তিত থাকেন, তাহলে এই গোচরের প্রভাবে আপনি আপনার কর্মক্ষেত্রে ভালো প্রদর্শন করবেন। আপনাকে পিতামাতার স্বাস্থ্যের বিশেষ যত্ন নিতে হবে, অন্যথায় তাদের কিছু স্বাস্থ্য সমস্যা হতে পারে। আপনার উর্জা ভালো কাজে লাগান। এখানে-ওখানে সময় নষ্ট করবেন না। আপনার একটি নতুন গাড়ি কেনার ইচ্ছাও পূরণ হতে চলেছে বলে মনে হচ্ছে, তবে সঠিক সময় দেখেই গাড়ি কিনুন, অন্যথায় ক্ষতি হতে পারে। এই গোচরের প্রভাবে আপনার উর্জা বৃদ্ধি হবে, তবে বাড়িতে অশান্তির পরিবেশ তৈরি হতে পারে। ব্যক্তিগত ও পেশাগত জীবনে তাল মিলিয়ে চলার চেষ্টা করুন।

উপায় : আপনার হাতে জোড় ছাড়া চাঁদির ঢালাই বালা ধারণ করুন।

मेष साप्ताहिक राशिफल

कुंडली में मौजूद राज योग की समस्त जानकारी पाएं

বৃষভ রাশি

মঙ্গলের কর্কট রাশিতে গোচর আপনার তৃতীয় ভাবে হবে। এই গোচরের পরিণামস্বরূপ আপনার ভাই-বোনের কোন স্বাস্থ্য সমস্যা হতে পারে সেইজন্য আপনার তাদের স্বাস্থ্যের প্রতি সচেতন থাকতে হবে। কর্মক্ষেত্রে অহেতুক কোনো বিবাদে জড়ানো থেকে আপনাকে বিরত থাকতে হবে। যা ভাববেন, তা পূরণ করার চেষ্টা করতে থাকবেন কিন্তু কোন জিনিস শেষ করবেন না, না হলে ক্ষতি হতে পারে। আপনার সাহস এবং পরাক্রমে বৃদ্ধি হবে। আপনার কিছু বিরোধী আপনার উপর কর্তৃত্ব করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে। সামাজিক ক্ষেত্রে কর্মরত ব্যক্তিদের মান-সম্মান বাড়বে। আপনি স্বল্প দূরত্বের ভ্রমণে যেতে পারেন। এই গোচরটি আপনার জন্য অনেক ক্ষেত্রেই ভালো হবে। সমাজে আপনার মান-সম্মান বৃদ্ধি পাবে এবং আপনি আপনার বিরোধীদের হারিয়ে দেবেন। অপ্রয়োজনীয় তর্ক-বিতর্ক এড়িয়ে চলার চেষ্টা করা আপনার জন্য ভালো হবে।

উপায় : মঙ্গলবারের দিন হনুমানকে চারটি কলা অর্পিত করুন।

वृषभ साप्ताहिक राशिफल

মিথুন রাশি

মঙ্গলের কর্কট রাশিতে গোচর মিথুন রাশির জাতক/জাতিকাদের দ্বিতীয় ভাবে হবে। আপনাকে কথা-বাত্রা ঠিক করে বলতে হবে কারণ আপনার কথাবার্তায় কঠোরতা বৃদ্ধি পারে এবং এটি আপনার হওয়া কাজকে নষ্ট করতে পারে। কারো সাথে কটু কথা বলে আপনি তার হৃদয়ে থাকা নিজের জায়গা নষ্ট করতে পারেন, যারফলে সম্পর্কে টানা-পোড়া বাড়তে পারে এবং কর্মক্ষেত্রেও এর নেতিবাচক প্রভাব দেখা যেতে পারে। অতিরিক্ত আক্রমণাত্মক হওয়া থেকে বিরত থাকুন কারণ এটি পরিবারের সদস্যদের সাথে উত্তেজনা বাড়াতে পারে। কিছু সময় নিজের জন্য নির্জনে বা একান্তে ব্যয় করুন এবং আপনার সংকল্প শক্তি জাগ্রত করুন। এই গোচরের সময়, পরিবারের সদস্যদের সাথে নিয়ন্ত্রিত পরিমাণে কথা বলুন। ব্যবসায় কিছু কঠিন চ্যালেঞ্জ আসতে পারে। স্বাস্থ্যের দিক থেকে, এই সময় কিছুটা ধ্যান রাখা প্রয়োজন। খাবারের প্রতি ধ্যান দিন। অতিরিক্ত ঝাল-মসলা খাওয়া থেকে বিরত থাকুন। চাকরিজীবীরা তাদের পরিশ্রমের ফল পাবেন।

উপায় : মঙ্গলবারের দিন লাল চন্দনের দান করুন।

मिथुन साप्ताहिक राशिफल

करियर की हो रही है टेंशन! अभी ऑर्डर करें कॉग्निएस्ट्रो रिपोर्ट

কর্কট রাশি

মঙ্গল কর্কট রাশির জাতক/জাতিকাদের জন্য যোগকারক গ্রহ রূপে আপনার রাশিতেই অর্থাৎ আপনার প্রথম ভাবে গোচর করবে। এটি মঙ্গলের নিচ রাশি হয়ে থাকে। এই গোচরের প্রভাবে স্বাস্থ্য সমস্যা হতে পারে। আপনাকে আপনার স্বাস্থ্যের প্রতি সচেতন থাকতে হবে। রক্তের অশুদ্ধি, রক্তের ঘাটতি অথবা রক্তচাপের সাথে জড়িত সমস্যার সম্মুখীন করতে হতে অপরে। আপনার স্বভাবে ক্রোধ বৃদ্ধি হতে পারে যা আপনার ক্ষতি করতে পারে। আপনি তাড়াহুড়ো করে কোন কাজ করবেন যে কারণে আপনাকে পরে আফসোস করতে হতে পারে সেইজন্য এইধরণের স্থিতি বা কাজ থেকে বেঁচে চলুন। জীবনসাথীর সাথে কথা বলার সময় সাবধানে বলুন অন্যথায় বিবাদ বৃদ্ধির ফলে সম্পর্কে টানাপোড়া করতে হতে পারে। যদিও আর্থিক দৃষ্টি থেকে এই গোচর অনুকূল প্রমাণিত হবে। অর্থের বৃদ্ধি হবে আর চাকরীতে আপনার স্থিতি প্রবল হতে লাগবে। বিদ্যার্থীরা এই গোচরের সকারত্মক প্রভাব প্রাপ্ত করবে। আপনার সামনে যে কোন স্থিতিই আসুক না কেন, আপনি সেটির জমিয়ে সামনা করবেন। 

উপায় : গুড় আর কালো তিলের লাড্ডু বানিয়ে গরুকে খাওয়ান।

कर्क साप्ताहिक राशिफल

সিংহ রাশি

মঙ্গল দেব সিংহ রাশিতে জন্ম গ্রহণকারী জাতক/জাতিকাদের জন্য যোগকারক গ্রহ আর বর্তমান গোচরে আপনার দ্বাদশ ভাবে প্রবেশ করবে। আপনার স্বপ্ন যদি পড়াশোনার জন্য বিদেশ যাওয়ার হয়ে থাকে তাহলে আপনার এই ইচ্ছা মঙ্গলের কর্কট রাশিতে গোচর পূরণ করতে পারে। বিবাহিত জীবনে এই সময় চিন্তা বৃদ্ধি হতে অপরে আরও কিছু সমস্যা বাড়তে পারে। খরচা বা ব্যয়তে বৃদ্ধির সম্ভবনা রয়েছে যা আপনাকে বিরক্ত করতে পারে আর এটির ফলে আপনার আর্থিক স্থিতিতে বোঝ বাড়তে পারে। যদি কোন বাদ-বিবাদ বা কোর্টের সাথে জড়িত কোন মামলা চলে থাকে তাহলে সিদ্ধান্ত আপনার পক্ষে হতে পারে। এই সময় আপনার মানসিক চিন্তা বৃদ্ধি হতে পারে। কাজের জন্য আপনার দৌড়-ঝাঁপ অধিক হবে আর আপনাকে অধিক যাত্রা করতে হতে পারে। আপনার এই গোচরের সময় নিজের স্বাস্থ্যের ধ্যান রাখা উচিত। 

উপায় : মঙ্গলবারের দিন ছোট বালকদের গুড় আর ছোলা খাওয়ান।

सिंह साप्ताहिक राशिफल

কন্যা রাশি

মঙ্গলের কর্কট রাশিতে গোচর কন্যা রাশির একাদশ ভাবে হওয়ার ফলে আপনার সব ইচ্ছা পূরণ হতে অপরে। আর্থিক সমস্যা দূর হয়ে যাবে আর আপনার ইচ্ছাগুলিকে বল মিলবে। এটি প্রেম সম্পর্কে তীব্রতা বৃদ্ধি করণীয় গোচর প্রমাণিত হবে। যদিও আপনার বিবাহিত জীবনে কিছু সমস্যা বাড়তে পারে। জীবনসাথী আর আপনার মধ্যে চিন্তার রেখা স্পষ্ট নজর আসবে সেইজন্য আপনাকে কিছুটা ধ্যান রাখতে হবে। এই সময় আপনার আর্থিক পরিকল্পনা সফল হবে আর আপনি আর্থিক লাভ প্রাপ্ত করবেন। ব্যবসাতেও ভালো লাভের যোগ রয়েছে। বন্ধুদের সাথে আনন্দ-ফুর্তি করার সুযোগ পাবেন। বিদ্যার্থীদের উপর ভারী হবে। খরচাতে কমতি হবে। আপনি এই গোচরের সময় অনেক কিছু প্রাপ্ত করতে পারবেন। 

উপায় : শ্রী হনুমানের মন্দিরে গিয়ে তাকে ছোলা চড়ান।

कन्या साप्ताहिक राशिफल

তুলা রাশি

মঙ্গল তুলা রাশিতে জন্মগ্রহণকারী জাতক/জাতিকাদের জন্য দশম ভাবে গোচর করবে। এখানে স্থিত হয়ে মঙ্গল আপনার কর্মক্ষেত্র মজবুত করবে কিন্তু আপনার কারও সাথে সংঘর্ষ বা লড়াই, ঝগড়া এড়ানো উচিত। অকারণে কারো সাথে ঝগড়া করার অভ্যাস ক্ষতির কারণ হতে পারে। পারিবারিক জীবন এবং পেশাগত জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখা এবং উভয় ক্ষেত্রেই অপ্রয়োজনীয় তর্ক-বিতর্ক এড়ানো উচিত। যদিও, আপনার পদ বৃদ্ধি হতে পারে। আপনাকে কোন নতুন পদ নিয়োগ করা যেতে পারে। আপনার অধিকার বৃদ্ধি পাবে। প্রেম সম্পর্কে উত্তেজনা বাড়তে পারে। শিক্ষার্থীদের মনোযোগ পড়াশোনার সময় খেলাধুলা ও অন্যান্য কাজে বেশি থাকবে। আপনি যদি একজন ক্রীড়াবিদ বা খিলাড়ি হন, তবে মঙ্গলের কর্কট রাশিতে গোচর আপনাকে স্থিতি প্রদান করবে এবং আপনার খেলাধুলাকে পেশায় পরিণত করতে সহায়ক প্রমাণিত হবে।

উপায় : মঙ্গলবারের দিন লাল মুসুরির দান করুন।

तुला साप्ताहिक राशिफल

বৃশ্চিক রাশি

মঙ্গল আপনার নবম ভাবে প্রবেশ করবে। এই গোচরের পরিণামস্বরূপ দীর্ঘ এবং ক্লান্তিকর যাত্রা হতে পারে। আপনার এবং আপনার বাবার মধ্যে কিছু উত্তেজনা বাড়তে পারে। তার সাথে আপনার সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা চালিয়ে যেতে হবে। তার স্বাস্থ্য সমস্যার প্রতি অবহেলা ক্ষতিকর হতে পারে, তাই তার স্বাস্থ্যের যত্ন নিন। চাকরিতে পরিবর্তন হতে পারে বা আপনার বদলিও হতে পারে। ভাইবোনের সাথে সম্পর্ক সামলানোর চেষ্টা করুন। আপনি আপনার কোন বন্ধুকে কিছু ভাল বা খারাপ বলতে পারেন। তাকে মানানোর চেষ্টা করুন কারণ বন্ধু সহজে মিলে না। উচ্চশিক্ষার শিক্ষার্থীদের তাড়াহুড়ো করা এড়িয়ে নিজের পড়াশোনাতে ধ্যান দেওয়া উচিত। আর্থিক রূপে এই গোচর মধ্যবিত্ত থাকবে।

উপায় : মঙ্গলবারের দিন সুন্দ্রকাণ্ডের পাঠ করুন।

वृश्चिक साप्ताहिक राशिफल

बृहत् कुंडली: जानें ग्रहों का आपके जीवन पर प्रभाव और उपाय

ধনু রাশি

মঙ্গল ধনু রাশির জাতক/জাতিকাদের জন্য অষ্টম ভাবে প্রবেশ করবে। এই গোচরের পরিণামস্বরূপ গাড়ি চালানোর সময় সতর্ক থাকতে হবে, অন্যথায় কোনো ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। শ্বশুরবাড়ির সঙ্গে তর্ক বা উত্তেজনা বাড়তে পারে। বিবাহিত জীবনে মঙ্গলের কর্কট রাশিতে গোচর মানসিক চাপ বাড়াতে পারে এবং আপনাকে স্বাস্থ্য সমস্যায় পড়তে হতে পারে। আর্থিকভাবে, কিছু চ্যালেঞ্জ আপনার সামনে আসবে, তবে হঠাৎ অর্থ পাওয়ার সম্ভাবনাও থাকবে। দীর্ঘদিনের অমীমাংসিত পৈতৃক সম্পত্তি পেতে পারেন। আপনার কথার লোকেরা ভুল অর্থ বের করবে এবং পিতার স্বাস্থ্যেও কিছু সমস্যা হতে পারে।

উপায় : মঙ্গল দেবের বীজ মন্ত্রের জপ করুন।

धनु साप्ताहिक राशिफल

মকর রাশি

মঙ্গল দেব মকর রাশির জন্য সপ্তম ভাবে গোচর করবে। এই গোচরের প্রভাবে দাম্পত্য জীবনে উত্তেজনা বৃদ্ধি পাওয়া স্বাভাবিক। আপনার জীবনসাথীর আচরণে কিছুটা উগ্রতা বৃদ্ধি হবে যা আপনাদের উভয়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি করতে পারে, তাই ঠান্ডা মাথায় কথা বলে সবকিছু সমাধান করা আপনার পক্ষে উপকারী হবে। আপনাকেও নিজের রাগ নিয়ন্ত্রণ করতে হবে। ব্যবসায় অগ্রগতির সম্ভাবনা থাকবে, তবে ব্যবসায়িক অংশীদারের সাথে যাতে ভুল না হয় সেদিকে আপনাকে খেয়াল রাখতে হবে। চাকরিতে পরিস্থিতি আপনার অনুকূলে থাকবে। পরিশ্রমের ভালো পরিণাম পাবেন। বিদ্যার্থীদদের শিক্ষাতে আসা ব্যবধান দূর করার জন্য নিজের পড়াশোনাতে সম্পূর্ণ ধ্যান দেওয়া উচিত আর এদিক-ওদিকের কথা-বার্তা এড়িয়ে চলতে হবে। আপনি বিপরীত লিঙ্গের প্রতি আকৃষ্ট হতে পারেন।

উপায় : মঙ্গলবারের দিন বজরং বাণীর পাঠ করুন।

मकर साप्ताहिक राशिफल

কুম্ভ রাশি

কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য মঙ্গল ষষ্ঠ ভাবে প্রবেশ করে শত্রু হত্যাকারী হয়ে উঠবে এবং আপনার বিরোধীদের ধ্বংস করবে। যে কোনো বিরোধী আপনার সামনে দাঁড়াতে সাহস পাবে না। কর্মক্ষেত্রে আপনার কর্মক্ষমতা প্রশংসনীয় হবে। আপনি চাকরিতে ভাল প্রশংসা পাবেন এবং আপনার কাজ ভাল হবে। ব্যয় কিছুটা বৃদ্ধি পাবে, তবে আর্থিক স্থিতি ঠিক হওয়ার কারণে আপনি কোনও বড় সমস্যার মুখোমুখি হবেন না। পারিবারিক জীবন স্বাভাবিক গতিতে চলবে। মাতৃপক্ষের লোকজনের সঙ্গে তর্ক হতে পারে। ভুল সঙ্গ থেকে দূরে থাকলে উপকার হবে। ব্যবসার জন্য কিছু বড় ভ্রমণের প্রয়োজন অনুভব করবেন।

উপায় : মঙ্গলবারের দিন কোন পার্ক বা গার্ডেনে বেদনার গাছ লাগান।

कुंभ साप्ताहिक राशिफल

মীন রাশি

মঙ্গলের কর্কট রাশিতে গোচরমীন রাশির জাতক/জাতিকাদের পঞ্চম ভাবে হবে। এই গোচরের পরিণামস্বরূপ প্রেম সম্পর্কে উত্তেজনা বৃদ্ধি পাবে। আপনি আর আপনার প্রিয়তমের মধ্যে সব কিছু সামান্য থাকবে না যারফলে আপনাদের মধ্যে বার-বার লড়াই-ঝগড়ার স্থিতি তৈরী হবে। যদি এটি না সামলান তাহলে এটি সম্পর্ক কে ভেঙে দিতে পারে। বিদ্যার্থীদেরও পড়াশোনাতে কিছু চ্যালেঞ্জের সম্মুখীন করতে হতে পারে। আপনি তাড়াহুড়োর জন্য গুরুত্বপূর্ণ বিষয় থেকে ধ্যান সরিয়ে নিতে পারেন যা ক্ষতি হতে পারে। বিবাহিত দম্পত্তি তাদের সন্তানদের নিয়ে কিছুটা উত্তেজিত হতে পারেন। চাকরীতে বদলাবের স্থিতি তৈরী হতে পারে। পড়াশোনার জন্য বিদেশ যাওয়ার সম্ভবনা রয়েছে। 

উপায় : মঙ্গলবারের দিন শিব মন্দিরে গিয়ে শিবলিঙ্গে গম অর্পিত করুন।

मीन साप्ताहिक राशिफल

सभी ज्योतिषीय समाधानों के लिए क्लिक करें: एस्ट्रोसेज ऑनलाइन शॉपिंग स्टोर

हम आशा करते हैं कि आपको ये आर्टिकल पसंद आया होगा। एस्ट्रोसेज के साथ जुड़े रहने के लिए आपका बहुत-बहुत धन्यवाद!

Talk to Astrologer Chat with Astrologer