শুক্রের সিংহ রাশিতে গোচর - 31 আগস্ট 2022 TEASER

Author: Pallabi Pal | Updated Fri, 19 Aug 2022 06:01 PM IST

বৈদিক জ্যোতিষশাস্ত্রে বৃহস্পতি যেমন দেবতাদের গুরুর উপাধি পেয়েছে, তেমনি শুক্রকে রাক্ষসদের গুরু হিসেবে বিবেচনা করা হয়েছে। শুক্র সমস্ত গ্রহের মধ্যে কেবল উজ্জ্বল গ্রহই নয়, এটি বৃহস্পতির মতো একটি শুভ গ্রহও বটে। শুক্রের কারণে ব্যক্তি তার জীবনের সমস্ত সুখ এবং সম্পদ লাভ করে। এর সাথে প্রেম, বৈষয়িক আরাম, অন্তরঙ্গ সম্পর্ক, খ্যাতি, শিল্প, প্রতিভা, সৌন্দর্য এবং ফ্যাশন-ডিজাইনিং ইত্যাদিকেও শুক্রের কারক হিসেবে বিবেচনা করা হয়েছে।


বিদ্যান জ্যোতিষীয়দের সাথে কথা বলুন আর আপনার জীবনের সব সমস্যার সমাধান পান!

রাশিচক্রের সমস্ত 12টি চিহ্নের মধ্যে, শুক্র বৃষ এবং তুলা দ্বারা শাসিত হয়, যখন মীন রাশি এটির উচ্চ চিহ্ন এবং কন্যা রাশি এটির দুর্বল চিহ্ন। এ ছাড়া ভরণী, পূর্বা ফাল্গুনী ও পূর্বাষাধা নক্ষত্র শুক্রের অধীনে আসে। এছাড়াও, বুধ এবং শনি শুক্রের বন্ধুত্বপূর্ণ গ্রহ, যখন তারা সূর্য এবং চাঁদের সাথে শত্রুতার অনুভূতি রাখে।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

শুক্র গ্রহের কুন্ডলীতে বিভিন্ন প্রভাব

জ্যোতিষশাস্ত্র অনুসারে, শুক্র গ্রহের অবস্থান যদি কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে মজবুত হয়, তবে সেই ব্যক্তিটি চেহারায় সুন্দর এবং আকর্ষণীয় হয়ে ওঠে। এই ধরনের ব্যক্তি তার জীবনে সব ধরনের সুখ ও বিলাসিতা ভোগ করার পাশাপাশি সুখী দাম্পত্য জীবন যাপন করে। তার জীবনে ভোগ-বিলাসের কোন অভাব নেই এবং তিনি সবসময় অলংকরণ, শৈল্পিক কাজ, অভিনয়, সাহিত্য ইত্যাদি ক্ষেত্রে আরও ভাল করেন।

বিপরীতে, কুণ্ডলীতে শুক্রের দুর্বল অবস্থানের কারণে, ব্যক্তির সারা জীবন সম্পদ এবং বৈষয়িক সুখের অভাব থাকে। তিনি তার বাকি জীবনের জন্য ভালবাসার অভাব সঙ্গে সংগ্রাম. দাম্পত্য জীবনেও তাকে দাম্পত্য সুখ থেকে বঞ্চিত হতে হয়। সেই কারণে যদি শুক্র আপনার কুণ্ডলীতে পীড়িত বা অশুভ অবস্থানে থাকে, তাহলে আপনাকে জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হতে পারে। এমন পরিস্থিতিতে, জ্যোতিষীদের পরামর্শের পরে, আপনাকে শুক্র গ্রহের শান্তির জন্য প্রয়োজনীয় এবং কার্যকর ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

শুক্রের গোচর কালের অবধি

শুক্র গ্রহের এক রাশি থেকে অন্য রাশিতে যেতে প্রায় 23 দিন সময় লাগে, অর্থাৎ শুক্রের প্রতিটি গোচর 23 দিনের মধ্যে ঘটে। এবার শুক্র গ্রহ, যাকে সকালের তারা বলা হয়, তার শত্রু গ্রহ সূর্য, সিংহ রাশিতে প্রবেশ করবে বুধবার, 31 আগস্ট, 2022, বিকেল 4:09 টায়। শুক্র 15 সেপ্টেম্বর 2022 পর্যন্ত এই রাশিতে থাকবে এবং তারপর এটি সিংহ রাশিতে অস্ত হয়ে যাবে। এমন পরিস্থিতিতে, সিংহ রাশিতে শুক্রের উপস্থিতি কেবল সমস্ত মানুষের জীবনেই প্রভাব ফেলবে না, দেশের অনেক পরিবর্তনও ঘটাবে।

তাহলে চলুন এখন জেনে নেওয়া যাক শুক্রের এই গোচরের প্রভাবে দেশজুড়ে কী কী বড় পরিবর্তন ঘটতে চলেছে।

শুক্রের হবে সূর্য্যের সাথে সংযোগ

31 আগস্টে, যখন শুক্র সূর্যের রাশি সিংহ রাশিতে গোচর করবে, তখন এটি সিংহ রাশিতে উপস্থিত সূর্যের সাথে মিলিত হবে। শুক্র যা একটি মহিলা গ্রহ এবং সূর্য যা শুক্রের শত্রু গ্রহ পাশাপাশি পুরুষ উপাদান প্রভাবশালী গ্রহ। এমন পরিস্থিতিতে, শুক্রের এই গোচরের কারণে, সর্বাধিক প্রভাব দেখা যাবে প্রেমীদের প্রেম জীবনে। এই গোচর অনেক জাতক/জাতিকাদের যৌন আকাঙ্ক্ষা বাড়িয়ে দেবে, তাদের অন্তরঙ্গ সম্পর্ক বাড়াবে। তবে এর কারণে কিছু জাতক/জাতিকাদেরও অনেক সমস্যায় পড়তে হতে পারে।

শুক্রে মঙ্গল দিবে নিজের চতুর্থ দৃষ্টি

যে সময় শুক্র সিংহ রাশিতে গোচর করবে, বৃষ রাশিতে উপস্থিত লাল গ্রহ মঙ্গল তার উপর চতুর্থ দৃষ্টি নিক্ষেপ করবে। এই কারণে, মানুষের মধ্যে যৌন আকাঙ্ক্ষা ব্যাপকভাবে বৃদ্ধি পাবে, কিন্তু তারা তাদের আবেগকে নিজেদের উপর আধিপত্য বিস্তার করতে দেবে না, সেই ইচ্ছাগুলির উপর তাদের সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখবে।

সারাদেশে আসবে এই বিশেষ পরিবর্তন

আমরা যদি ভারতের কুন্ডলীর দিকে তাকাই, তাহলে স্বাধীন ভারতের রাশি হল কর্কট এবং এই সময় শুক্র সিংহ রাশির গোচরের কারণে ভারতের রাশির দ্বিতীয় ভাবে প্রভাব ফেলবে। যার ফলে দেশের অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। এই সময় ভারতের মুদ্রার রিজার্ভ বৃদ্ধির সম্ভাবনা থাকবে। তবে এর কারণে দেশের কয়েকটি রাজ্যে নারীর বিরুদ্ধে অপরাধ ও গার্হস্থ্য সহিংসতা বৃদ্ধি পাবে। যার জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থাটি সংশোধনের জন্য প্রয়োজনীয় ও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

জীবনে যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন করুন

শেয়ার বাজারে এই গোচরের প্রভাব

সিংহ রাশিতে শুক্র গোচরের ফলে গ্ল্যামার, মিডিয়া, শৈল্পিক এবং ডিজাইনিং ক্ষেত্রে ক্রমাগত উত্থান-পতন থাকবে। একই সঙ্গে রাসায়নিক, প্রসাধনী, আসবাবপত্র ইত্যাদির দামও বাড়তে পারে।

এছাড়া এই পরিবহনের ফলে খুচরা বাজারে তুলা, রুপা, সোনা, হীরা, প্রসাধনী, প্রসাধনী, তুলা, বস্ত্র, চিনি, সিল্ক, তুর ইত্যাদির দাম বাড়বে। এর পাশাপাশি পুঁজিবাজারে কেমিক্যাল, টেক্সটাইল ও ফার্মেসি সংক্রান্ত শেয়ারের শুরুতে এবং পরে সামান্য মন্দার পর দরবৃদ্ধির অবস্থা থাকবে।

এই রাশিদের জন্য শুভ থাকবে শুক্রের এই গোচর

  1. বৃষভ রাশি: শুক্রের গোচর আপনার জন্য বিলাসিতা বৃদ্ধি করবে। যা দিয়ে আপনাকে আপনার বাড়ির সাজসজ্জার জন্য কিছু কেনাকাটা করতে দেখা যাবে। পরিবারে সুখের পরিবেশ থাকবে এবং আপনি আপনার মায়ের কাছ থেকে স্নেহ ও ভালবাসা পাবেন। আপনার স্বাস্থ্য সম্পর্কিত ইতিবাচক ফলাফল পাওয়ার সম্ভাবনা রয়েছে।
  2. সিংহ রাশি: যেহেতু এই গোচর আপনার নিজের রাশিতে হবে, তাই শুক্রের প্রভাব আপনার উপর সবচেয়ে বেশি পড়তে চলেছে। এই সময় আপনাকে আপনার জীবনকে পুরোপুরি উপভোগ করতে দেখা যাবে। সামাজিক জীবনেও আপনার সম্মান বৃদ্ধি পাবে এবং আপনি অনেক প্রভাবশালী ব্যক্তিকে আপনার দিকে আকৃষ্ট করতে সক্ষম হবেন। বিবাহিত জীবনেও শুক্রের কৃপায় আপনি বিবাহিত জীবন উপভোগ করতে পারবেন।
  3. তুলা রাশি: আপনার আর্থিক জীবনের উন্নতি করার সময়, শুক্র আপনার অনেক ইচ্ছাকে বৃদ্ধি করবে। এর মাধ্যমে আপনি আপনার টাকা বাঁচাতে পারবেন। এর সাথে, আপনি আপনার প্রেমের জীবনকে আগের চেয়ে আরও আনন্দদায়ক এবং অনুকূল করতে সাফল্য পাবেন। যদি আপনার সন্তান থাকে, তাহলে তাদের কাজের ক্ষেত্রে যথাযথ পারফরম্যান্স দিয়ে সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে।
  4. কুম্ভ রাশি: শুক্র আপনার জন্য একটি যোগিক গ্রহ, তাই এর প্রতিটি গোচর আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে প্রমাণিত হয়। সিংহ রাশিতে শুক্রের এই গোচর দ্বারা আপনার বৈবাহিক জীবন সবচেয়ে বেশি প্রভাবিত হবে। তাই আপনি যদি বিয়ের জন্য যোগ্য হন তাহলে বিয়ের জন্য উপযুক্ত প্রস্তাব পাওয়ার সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে সম্পর্কের সঙ্গে যুক্ত অনেকেই প্রেম বিবাহ করার সিদ্ধান্তও নিতে পারেন।

ক্যারিয়ারের সাথে জড়িত সব সমস্যা দূর করার জন্য এক্ষনি অর্ডার করুন -কগ্নিএস্ট্র রিপোর্ট

এই বিবাহিত জাতকদের উপর শুক্র নিজের অশুভ দৃষ্টি দিবে

  1. মেষ রাশি: শুক্রের এই গোচর সবচেয়ে প্রেমীদের মধ্যে অহংকার বাড়বে। যার কারণে ছোটখাটো বিষয় নিয়ে প্রেমীর সঙ্গে ঝগড়া হতে দেখা যাবে। অন্যদিকে, আপনি যদি অবিবাহিত হন এবং দীর্ঘ সময়ের জন্য একজন সঙ্গী খুঁজছেন, তাহলে আপনাকে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হতে পারে। আপনাকে স্বাস্থ্যের বিষয়ে এই সময়ে আরও সতর্ক হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
  2. বৃশ্চিক রাশি: এই সময় আপনার নতুন কিছু বিনিয়োগ করা এড়ানো উচিত, অন্যথায় বড় ক্ষতির কারণে আপনার সমস্যা হতে পারে। এছাড়াও, এই গোচরের কারণে, আপনি আপনার অর্থের একটি বড় অংশ যানবাহন, বাড়ি বা কোনও অকেজো জিনিসের জন্য ব্যয় করতে দেখা যাবে। একই সময়ে, কাউকে টাকা ধার দেওয়া আপনার জন্য ক্ষতিকারক প্রমাণিত হবে।
  3. মকর রাশি: শুক্রও আপনার জন্য একটি যোগিক গ্রহ এবং এই গোচর আপনার জন্য গুরুত্বপূর্ণ প্রমাণিত হবে। এই সময় আপনার স্বাস্থ্য সম্পর্কে সর্বাধিক সতর্ক থাকার সাথে সাথে এটির উন্নতির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। বিশেষ করে এই গোচর আপনাকে যেকোন যৌন রোগ বা মূত্রাশয় সংক্রান্ত সমস্যার প্রবণ করে তুলবে। তাই পরিচ্ছন্নতার প্রতি খেয়াল রাখুন।
  4. মীন রাশি: এই গোচর আপনাকে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা দিতে চলেছে। কারণ শুক্রের প্রভাবে আপনাকে পাকস্থলী, হরমোনের ভারসাম্যহীনতা এবং চোখ সংক্রান্ত কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে। এছাড়াও, আপনি যদি বিবাহিত হন, তবে আপনাকে গোপন সম্পর্ক বা বিবাহ বহির্ভূত সম্পর্ক রাখা এড়াতে হবে, অন্যথায় আপনি নিজেকে কোনও বড় সমস্যায় ফেলবেন।

আপনার কুন্ডলীতেও কি রাযযোগ রয়েছে? জানুন নিজের রাযযোগ রিপোর্ট

শুক্রের সংযোগের কিছু সরল উপায়

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

আশা করি আপনার এই নিবন্ধটি ভালো লেগেছে , অ্যাস্ট্রোসেজের সাথে জুড়ে থাকার জন্য আমরা আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

Talk to Astrologer Chat with Astrologer