শুক্র সিংহ রাশিতে অস্ত - 15 September 2022 TEASER

Author: Pallabi Pal | Updated Tue, 06 Sept 2022 02:01 PM IST

জ্যোতিষশাস্ত্রে, সমস্ত বস্তুগত ও জাগতিক সুখের কারক গ্রহ শুক্র অস্ত হতে চলেছে। শুক্র তারা 15 ই সেপ্টেম্বর 2022 এ অস্ত হবে, যার সাথে সারা দেশে সমস্ত শুভ কাজ এবং বিবাহ বন্ধ হয়ে যাবে। এমন পরিস্থিতিতে, আজ আমরা এই প্রবন্ধে জানব যে শুক্র অস্ত যাওয়ার ফলে সারা দেশে কী কী পরিবর্তন আসতে পারে এবং আপনার জীবনে কী প্রভাব ফেলবে। তবে তার আগে জেনে নেওয়া যাক জ্যোতিষশাস্ত্রে এই অস্তের অর্থ কী।


বিদ্যান জ্যোতিষীয়দের সাথে কথা বলুন আর আপনার জীবনের সব সমস্যার সমাধান পান!

জ্যোতিষে গ্রহের অস্তের অর্থ

অ্যাস্ট্রোসেজের জ্যোতিষীদের মতে, যখনই একটি গ্রহ নিজের চারপাশে ঘোরে, তখন যাকে সমগ্র গ্রহজগতের রাজা বলা হয় সেই সূর্য দেবতার এত কাছে চলে যায়, যে সূর্যের আলো এবং তার তেজের কারণে সেই গ্রহের নিজস্ব তেজ শেষ হয় যায়। এই সময়ে, সেই গ্রহটি সূর্য থেকে একটি নির্দিষ্ট ভগ্নাংশের দূরত্বে থাকে, যার কারণে সূর্যের শক্তি সেই গ্রহের প্রভাবকে দুর্বল করে দেয়, তাই এই পরিস্থিতিকে জ্যোতিষশাস্ত্রে সূর্য থেকে সেই গ্রহের অস্ত যাওয়া বলা হয়।

দেখা গেছে যে যখনই কোন গ্রহ কোন রাশিতে অস্ত হয় তখন তার কারক অনুযায়ী ফলাফল দেওয়ার ক্ষমতাও কমে যায়। এর অর্থ এটা বলা যেতে পারে যে সেই গ্রহটি জ্যোতিষ অবস্থায় তার মূল কারণগুলি ছেড়ে দেয়।

এখন আমরা যদি শুক্র গ্রহের কথা বলি, যাকে বলা হয় সকালের নক্ষত্র, তাহলে যখনই এটি ঘুরতে ঘুরতে সূর্যের কাছাকাছি আসে, তখন কিছু বিশেষ পরিস্থিতিতে সূর্যের শক্তির সামনে তার নিজস্ব শক্তি খুবই দুর্বল হয়ে পড়ে, যার কারণে শুক্র সৌর সিস্টেম সম্পূর্ণরূপে দৃশ্যমান নয়। এই অবস্থাকে শুক্রের অস্তও বলা হয়।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

শুক্র অস্তের পরিণাম

জীবনে যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন করুন

শুক্রের অস্ত হওয়ার সময়বিধি

এখন বস্তুগত আনন্দের দেবতা শুক্র তার শত্রু সূর্য দেবতার সিংহ রাশিতে অস্ত হচ্ছেন। হিন্দু পঞ্জিকা অনুসারে, শুক্র 15 সেপ্টেম্বর, 2022 তারিখে বৃহস্পতিবার প্রাতঃকাল 02 বেজে 29 মিনিটে সূর্য্যের সমীপ রূপে অস্ত হয়ে যাবে আর তারপর পুনরায় সিংহেই শুক্রের এই শত অবস্থা 2 ডিসেম্বর 2022 এ সমাপ্ত হয়ে যাবে।

ক্যারিয়ারের সাথে জড়িত সব সমস্যা দূর করার জন্য এক্ষনি অর্ডার করুন -কগ্নিএস্ট্র রিপোর্ট

সিংহে অস্ত শুক্রের প্রভাব

আপনার কুন্ডলীতেও কি রাযযোগ রয়েছে? জানুন নিজের রাযযোগ রিপো

এগুলি ছাড়াও, আসুন এখন জেনে নেওয়া যাক সিংহ রাশিতে শুক্র অস্ত যাওয়ার সময় কোন রাশির চিহ্নগুলিকে সবচেয়ে বেশি সতর্কতা অবলম্বন করতে হবে।

এই রাশিদের উপর পড়বে অস্তের নকারত্মক প্রভাব

  1. সিংহ রাশি:

শুক্র আপনার নিজের রাশিতে অস্ত হবে, যার কারণে আপনি এই সময় পারিবারিক জীবনে আপনার ভাইবোনদের সাথে আপনার সম্পর্কের ক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। কারণ আপনার যোগাযোগের ধরনে তিক্ততা দেখা যাবে, যার কারণে আপনি আপনার স্বভাব এবং কথা দিয়ে অন্যকে আঘাত করতে পারেন। এই সময়, কিছু লোকের হার্ট সম্পর্কিত কোনও ধরণের সমস্যাতেও সমস্যা হতে পারে।

  1. কন্যা রাশি:

শুক্র আপনার রাশির দ্বাদশ ভাবে অস্ত হবে। যার কারণে আপনি আপনার কর্মজীবনে ভাগ্যের সমর্থন পাবেন না এবং আপনি আপনার কাজগুলি সময়মতো সম্পন্ন করতে পারবেন না। এটি এমন সময় হবে যখন আপনার বিরোধীরা খুব সক্রিয় হতে দেখা যাবে, ক্রমাগত আপনার বিরুদ্ধে ষড়যন্ত্রের পরিকল্পনা করছে। অন্যদিকে, বিবাহিত ব্যক্তিরাও এই সময়ে তাদের সঙ্গীর সাথে সম্পর্কের ক্ষেত্রে কিছুটা সামঞ্জস্যের অভাব অনুভব করতে পারেন।

  1. তুলা রাশি:

শুক্র আপনার একাদশ ভাবে অস্ত হতে চলেছে, যার ফলস্বরূপ এই সময় আপনাকে বিভিন্ন ধরণের বাধার সম্মুখীন হতে হবে। এছাড়াও, শুক্রের এই অবস্থান আপনার আরাম এবং সুবিধার হ্রাস করার সাথে সাথে আপনার ব্যয় বৃদ্ধি করবে। যাঁরা বিবাহিত, তাঁদেরও সঙ্গীর সঙ্গে একরকম বিবাদের সম্মুখীন হতে হবে।

  1. বৃশ্চিক রাশি:

শুক্র আপনার রাশির দশম ভাবে অস্ত করছে, যার কারণে আপনি আপনার ইচ্ছানুযায়ী কর্মক্ষেত্রে লাভ অর্জনে ব্যর্থ হতে চলেছেন। এটি এমন সময় হবে যখন আপনাকে সহকর্মীদের কারণে কিছু সমস্যা মোকাবেলা করতে হতে পারে। এই কারণে, আপনি আপনার চাকরি পরিবর্তন করার কথাও ভাবতে পারেন। অন্যদিকে, যারা অবিবাহিত ব্যক্তিরা বিয়ে করতে ইচ্ছুক তাদের আরও অপেক্ষা করতে হবে।

  1. মকর রাশি:

শুক্র আপনার রাশির অষ্টম ভাবে অস্ত করছে। এমন পরিস্থিতিতে, এই সময় আপনি আপনার কর্মজীবনে সাফল্য পেতে সমস্যা অনুভব করবেন। শুক্র বিশেষত চাকুরীজীবীদের অনেক চ্যালেঞ্জ দেবে, যার কারণে আপনি আপনার লক্ষ্যের দিকে নিজেকে নিবদ্ধ রাখতে পারবেন না। বিবাহিত ব্যক্তিরাও এই সময় তাদের পরিবার এবং তাদের সন্তানদের বিকাশ নিয়ে সবচেয়ে বেশি চাপ অনুভব করতে পারেন। এমন পরিস্থিতিতে নিজেকে চাপমুক্ত রাখার চেষ্টা করতে হবে, তা না হলে আপনার স্বাস্থ্যের অবনতি ঘটবে।

সিংহে শুক্র তারার অস্ত হওয়াতে করুন এই উপায়

  1. শুক্রবারে শুধুমাত্র সাদা বা ক্রিম রঙের পোশাক পরুন।
  2. নিয়ম অনুযায়ী হাতে জারকান বা হীরার মণি পরুন।
  3. সুগন্ধি বা পারফিউম নিয়মিত ব্যবহার করুন।
  4. যে কোন দরিদ্র ও অভাবী অন্ধ ব্যক্তিকে সাদা কাপড় ও দুধের তৈরি মিষ্টি উপহার দিন।
  5. দশ বছরের কম বয়সী মেয়েদের মধ্যে চালের ক্ষীর দান করুন।
  6. মাছেদের নিয়মিত ময়দা দিন।
  7. শুক্র গ্রহ সম্পর্কিত মন্ত্রগুলি প্রতি শুক্রবার কমপক্ষে 108 বার জপ করুন।
  8. প্রতি শুক্রবার ধূপ, প্রদীপ, সাদা ফুল, অক্ষত ইত্যাদি দিয়ে দেবী দুর্গার পূজা করুন।
  9. আপনার হাতে একটি রূপালী ব্রেসলেট পরুন।
  10. আপনি অনলাইনে শান্তি পূজা করে আপনার কুণ্ডলীতে শুক্রের অধিষ্ঠানের অশুভতা দূর করতে পারেন।
  11. নিয়মিত শ্রী সূক্ত পাঠ করাও আপনার জন্য অনুকূল হবে।
  12. শুক্র সংক্রান্ত জিনিসপত্র যেমন: দই, ক্ষীর, জোয়ার, সুগন্ধি, রঙিন কাপড়, রৌপ্য, চাল ইত্যাদি শুক্রবারে বা শুক্রের হোরায় বা শুক্রের নক্ষত্রে (ভরাণী, পূর্বফাল্গুনী, পূর্বাষাধা) দান করাও আপনার জন্য। ভাল হও
  13. শুক্রবারে লবণ ও টক জাতীয় খাবার খাওয়া থেকে বিরত থাকুন।
  14. আপনার বাড়িতে বা অফিসে বিধিসম্মতভাবে শুক্র যন্ত্র প্রতিষ্ঠা করুন।

পান 250+ পৃষ্ঠার রঙিন কুন্ডলী আরও অনেক কিছু: বৃহৎ কুন্ডলী

শুক্র গ্রহ সম্বন্ধিত মন্ত্র

“অন্নতপরিস্ত্রোতো রসম ব্রাহ্মণ ব্যপিবত ক্ষত্রম্ পায়াঃ সোম প্রজাপতিঃ।

রিতেন সত্যমিন্দিয়া বিপনম শুক্রমান্ধস ইন্দ্রস্যেন্দ্রিয়মিদম পয়োমৃতম মধু।।”

“ওং সুং শুক্রয় নমঃ”

“ওম দ্রাম দ্রীম দ্রাম সঃ হা শুক্রায় নমঃ”

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

আশা করি আপনার এই নিবন্ধটি ভালো লেগেছে , অ্যাস্ট্রোসেজের সাথে জুড়ে থাকার জন্য আমরা আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

Talk to Astrologer Chat with Astrologer