সূর্য্যের মিথুন রাশিতে গোচর শীঘ্রই - 18th June 2022 TEASER

সনাতন ধর্মে যেখানে সূর্যকে দেবতারূপে পূজা করার বিধান আছে। অন্যদিকে, বৈদিক জ্যোতিষশাস্ত্রে সমস্ত গ্রহের মধ্যে সূর্যই রাজা উপাধি পেয়েছে। সূর্য সমগ্র বিশ্বের আত্মা হিসেবে সৌরজগতে বিরাজমান। এগুলি হল শক্তির সবচেয়ে বড় উৎস, যা পৃথিবী থেকে সরাসরি দেখা যায়।

ঠিক যেমন সৌরজগতের সমস্ত গ্রহ তাদের সময়কাল অনুসারে তাদের অবস্থান পরিবর্তন করে। একইভাবে, সূর্য দেবতার গোচরও প্রতি 30 দিনে অর্থাৎ প্রতি এক মাসে ঘটে। কিন্তু সূর্য ঈশ্বরই একমাত্র গ্রহ যা কখনো বকরি হয় না। হিন্দু ধর্মে সূর্যের গোচরের সময়কে বলা হয় সংক্রান্তি। বছরে মোট 12টি সংক্রান্তি হয়। সূর্য সংক্রান্তি ভারতের অনেক রাজ্যে একটি উৎসব হিসেবে পালিত হয়।

এখন এই সূর্য দেবতা খুব শীঘ্রই তার গোচর করবেন। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক সংক্রান্তির তারিখ, শুভ সময়, পূজা পদ্ধতি এবং এর সাথে সম্পর্কিত সম্পূর্ণ তথ্য।

15 জুন সূর্য্য মিথুন রাশিতে গোচর করবে

2022 সালে, সূর্য দেবতা 15 জুন বুধবার শুক্রের বৃষ রাশি থেকে বেরিয়ে এবং বুধের মিথুন রাশিতে বিরাজমান হবে। এমন পরিস্থিতিতে সারাদেশে মিথুন সংক্রান্তি হিসেবে পালিত হবে। সমস্ত সংক্রান্তির মধ্যে, বিশেষ করে মিথুন সংক্রান্তির দিনে, সূর্য দেবতার আরাধনার গুরুত্ব অনেক। বিশেষ করে হিন্দু ধর্মে এই দিনটি একটি পবিত্র উৎসব হিসেবে পালিত হয়। কারণ বিশ্বাস অনুসারে, এই দিন থেকে বর্ষাকাল শুরু হয়, যার ফলে প্রকৃতিতে অনেক বড় পরিবর্তন দেখা যায়। মিথুন সংক্রান্তি অনেক রাজ্যে রাজ পর্ব নামেও পরিচিত। মানুষ এই উৎসবে ভগবান সূর্যদেবের কাছে প্রার্থনা করে এবং ভালো কৃষি ও ভালো বৃষ্টির জন্য প্রার্থনা করে। এ জন্য তাদের খুশি করার জন্য ব্রত রাখা হয়, দান-পুণ্যের কাজ করা হয়। ,

গোচরকালের সময়বিধি

হিন্দু পঞ্জিকা অনুসারে, 2022 সালে, মিথুন সংক্রান্তি আষাঢ় মাসের কৃষ্ণপক্ষের প্রতিপদ তিথিতে অর্থাৎ 15 জুন বুধবার পড়ছে। কারণ এই দিন রাত 11 বেজে 58 মিনিটে, সূর্য মিথুন রাশিতে গোচর করবে এবং আগামী মাসের 16 জুলাই পর্যন্ত সূর্য এই অবস্থানে থাকবে। এর পরে, আবার গোচর করার সময়, তারা কর্কট রাশিতে চন্দ্রের রাশিতে প্রবেশ করবে।

বিয়েতে হচ্ছে দেরী বা বিবাহিত জীবনে সমস্যা? পান সমাধান: জ্যোতিষীয় পরামর্শ

মিথুন সংক্রান্তির ধার্মিক এবং জ্যোতিষীয় গুরুত্ব

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

সূর্য্যের মিথুন রাশিতে গোচর থেকে সারা দেশে আসবে বড় বদলাব

বৈদিক জ্যোতিষীদের মতে, মিথুন সংক্রান্তির সময় বায়ুমণ্ডল ও আবহাওয়ার পরিবর্তন হয়। যার কারণে এই সময় মানুষ যে কোনও ভাইরাল বা সংক্রমণের ঝুঁকি বাড়াতে পারে। অতএব, আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়ার জন্য, আপনাকে খুব ঠান্ডা বা খুব গরম খাওয়া এড়াতে হবে।

মিথুন সংক্রান্তিতে বর্ষার সম্ভাবনা বাড়ে। এই কারণেই অনেক জ্যোতিষী 2022 সালের বর্ষা সম্পর্কে 15 জুনের কাছাকাছি ভবিষ্যবাণী করছেন।

মিথুনে তৈরী হবে বুধাদিত্য যোগ

জ্যোতিষশাস্ত্রে, যে কোনো রাশিতে সূর্য ও বুধের মিলন বা সংযোগ বুধাদিত্য যোগ গঠন করে। 2 জুলাই থেকে 15 জুলাই পর্যন্ত মিথুন রাশিতে এই শুভ যোগ তৈরি হবে। যার ফলে বিশেষ করে মিথুন রাশির জাতক জাতিকারা তাদের ক্যারিয়ার নিয়ে আগের থেকে বেশি সিরিয়াস দেখাবেন। এটি তাদের লক্ষ্যের প্রতি তাদের ঝোঁক স্পষ্টভাবে দেখাবে। এছাড়াও, মিথুন রাশিতে এই যোগের গঠন অনেক লোককে তাদের পুরানো ঋণ থেকে মুক্তি পেতে সহায়তা করবে। যারা সরকারি সেক্টরে কর্মরত আছেন, তারা শত্রুদের বিরুদ্ধে জয়লাভ করবেন।

বিভিন্ন রাশিতে এই গোচরের প্রভাব

জানুন আপনার সাল 2022 র অবস্থা - বার্ষিক কুন্ডলী 2022

মিথুন সংক্রান্তির পুজো-বিধি

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

মিথুন সংক্রান্তির উপায়

আচার্য্য হরিহরণ র সাথে এক্ষণি ফোন/চ্যাটের মাধ্যমে বলুন কথা

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Talk to Astrologer Chat with Astrologer