সূর্য্য করবে সিংহ রাশিতে গোচর - 17 আগস্ট 2022 TEASER

Author: Pallabi Pal | Updated Mon, 08 Aug 2022 06:01 PM IST

সূর্য দেব, যাকে সমস্ত গ্রহের রাজা এবং বিশ্বের আত্মা বলা হয়, তিনি সর্বদা মানুষের উপর বিশেষ প্রভাব ফেলেছেন। চাঁদের পর সূর্যই একমাত্র গ্রহ যা খালি চোখেও স্পষ্ট দেখা যায়। তাই হিন্দু ধর্মে সূর্যকে দেবতার উপাধি দেওয়ার সময় একে সূর্যনারায়ণও বলা হয়েছে। কারণ ভগবান শ্রী নারায়ণের মতো সূর্যদেবও সারা বিশ্বকে আলো দিয়ে লালন করেন। শুধু তাই নয়, চাঁদের মতো সৌরজগতের অন্যান্য গ্রহগুলিও সূর্যের শক্তিতে আলোকিত।


বিদ্যান জ্যোতিষীয়দের সাথে কথা বলুন আর আপনার জীবনের সব সমস্যার সমাধান পান!

বৈদিক জ্যোতিষশাস্ত্রেও সূর্যকে পিতা, চোখ, সম্মান, সাফল্য, উন্নতি, সরকারি-বেসরকারি ক্ষেত্রে, উচ্চ সেবা, পদোন্নতি ইত্যাদির কারক বলে মনে করা হয়। এই পরিস্থিতিতে, কোনও ব্যক্তি যদি সরকারি চাকরি বা উচ্চ পদের ইচ্ছা পোষণ করেন, তবে তাকে তার রাশিফলের সূর্য গ্রহের অবস্থান উপস্থাপন করতে হবে। এছাড়াও চোখ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে বা সুস্বাস্থ্য লাভের জন্য সূর্য গ্রহকে মজবুত করার ব্যবস্থা নিতে হবে। কারণ কোনো ব্যক্তির জন্ম তালিকায় সূর্যের অবস্থান দুর্বল হলে সেই ব্যক্তি সারাজীবন সূর্য গ্রহের উপাদান সম্পর্কিত শুভ ফল থেকে বঞ্চিত থাকেন।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

সূর্য্য গ্রহ আর জন্ম কুন্ডলী

মানসিক শক্তির সবচেয়ে বড় প্রাকৃতিক উৎস হিসেবে পৃথিবী গ্রহে সূর্য উপস্থিত। তাদের প্রতিটি স্থানান্তর এবং প্রভাব সমস্ত মানুষের সাথে পরিবেশে অনেক বড় পরিবর্তন নিয়ে আসে। এটাই প্রধান কারণ যে যখনই একজন বিশেষজ্ঞ জ্যোতিষী কোনও ব্যক্তির জন্ম কুন্ডলী অধ্যয়ন করেন, সূর্যের অবস্থান এবং তার শক্তি প্রথম দেখা যায়। সূর্য পূর্ব দিকে শাসন করে। একই সময়ে, সমস্ত রাশিচক্রের মধ্যে সিংহ রাশি তাদের নিজস্ব চিহ্ন।

এ ছাড়া মেষ রাশিকে সূর্যের উচ্চ রাশি এবং তুলা রাশিকে বলা হয় নিম্ন রাশি। শুধু তাই নয়, সূর্যের গতিবিধির ভিত্তিতে হিন্দু ক্যালেন্ডারের গণনাও সম্ভব। কারণ সূর্য বকরী নয় এবং একটি রাশিচক্র সম্পূর্ণ করতে প্রায় 30 দিন সময় লাগে, যার ভিত্তিতে সূর্যের এক রাশি থেকে অন্য রাশিতে যাওয়ার সময়কালকে সৌর মাস বলা হয়। এই অনুসারে, সূর্যের 12টি রাশির সমস্ত রাশিচক্র সম্পূর্ণ করতে এক বছর সময় লাগে।

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্যের প্রতিটি রাশি পরিবর্তনের উপর ভিত্তি করে বিভিন্ন ধরনের ঋতু হয়। তাই সূর্যের প্রতিটি গোচর প্রকৃতিতেও উল্লেখযোগ্য পরিবর্তন আনে। যেখানে রাশিফল ​​অধ্যয়ন করার সময় শুধুমাত্র সূর্যের মাধ্যমে খ্যাতি, আত্মবিশ্বাস, সমাজে কোনও ব্যক্তির সম্মান এবং সম্মান ইত্যাদি সম্পর্কে তথ্য পাওয়া যায়।

সূর্য্য দেবকে মজবুত এবং প্রবল করার জন্য আজই স্থাপিত করুন সূর্য্য যন্ত্র

সূর্য্যের গোচর কালের অবধি

সারা বিশ্বকে আলো ও শক্তি দানকারী সূর্য দেবতা এক বছর পর অবশেষে তার নিজের রাশি সিংহ রাশিতে পরিবর্তিত হতে চলেছেন। সূর্যের এই গোচর ঘটবে 17 আগস্ট, 2022, বুধবার সকাল 7 বেজে 14 মিনিটে। এই সময়, সূর্য দেবতা চন্দ্রের রাশি কর্কট ত্যাগ করে নিজের রাশি সিংহ রাশিতে বসবেন। এটি 17 ই সেপ্টেম্বর 2022 পর্যন্ত সিংহ রাশিতে থাকবে, তারপরে এটি আবার পরবর্তী রাশিতে তার গোচর শুরু করবে।

এমন পরিস্থিতিতে, সম্পূর্ণ সৌর বছর পরে সূর্য দেব নিজের রাশিতে উপস্থিতির কারণে, সমস্ত রাশির জন্য সর্বাধিক অনুকূল প্রভাব পাওয়ার সম্ভাবনা থাকবে। এই সময়ে যাঁদের রাশিতে সূর্যের অবস্থান অনুকূল, সেই জাতিকারা অনুকূল ফল পাবেন। যেখানে কোনও রাশিতে যদি সূর্যের অবস্থান প্রতিকূল হয় তবে সেই ব্যক্তি এই ট্রানজিট থেকে প্রতিকূল ফল পেতে পারেন।

এ ছাড়া সূর্যের নিজস্ব রাশিতে এই গোচরের কারণে সারা দেশে ছোট-বড় অনেক পরিবর্তন আসার সম্ভাবনা থাকবে। তাহলে আসুন এখন দেরি না করে জেনে নেওয়া যাক সিংহ রাশিতে সূর্যের এই গোচরের কারণে কোন রাশির চিহ্নগুলি সবচেয়ে বেশি প্রভাবিত হবে এবং এই গোচর সারা দেশে কী পরিবর্তন আনবে।

জীবনে যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন করুন

সূর্য্যের সিংহে গোচরের সাথে জড়িত কিছু গুরুত্বপূর্ণ বিন্দুতে নজর

এই গোচরের সময় সূর্য মঘা নক্ষত্র ও স্বরাশিতে প্রবেশ করবে। ফলে রাশিচক্রের পাশাপাশি পরিবেশের ওপরও উল্লেখযোগ্য প্রভাব পড়বে। এ সময় দেশের বিভিন্ন স্থানে ভারী বর্ষণের কারণে কৃষকরা ফসলের জন্য পর্যাপ্ত পানি পাবেন। তবে সূর্যের এই নক্ষত্র প্রবেশে কিছু প্রশাসনিক পরিবর্তনের পাশাপাশি অর্থনৈতিক পরিবর্তন দেখা যাচ্ছে।

ক্যারিয়ারের সাথে জড়িত সব সমস্যা দূর করার জন্য এক্ষনি অর্ডার করুন -কগ্নিএস্ট্র রিপোর্ট

17 আগস্ট, যখন সূর্য দেবতা কর্কট রাশি ছেড়ে তার নিজের রাশি সিংহ রাশিতে প্রবেশ করবেন, তখন বৃষ রাশিতে উপস্থিত মঙ্গলের চতুর্থ দৃষ্টি সূর্যের উপর পড়বে। এসময় সূর্য ও মঙ্গল উভয়ের অগ্নি উপাদানের কারণে সূর্যের উপর মঙ্গলের এই দৃষ্টির প্রভাব মানুষের শক্তি বৃদ্ধিতে কাজ করবে। তবে এই সময়ে দেশের রাজনৈতিক পরিবেশ খুবই অশান্ত ও বিভ্রান্ত হওয়ার সম্ভাবনাও থাকবে।

সূর্য যখন সিংহ রাশিতে গোচর করবে, তখন এটি ইতিমধ্যে বর্তমান বুধের সাথে একটি শুভ মিলন করবে, যা বুধাদিত্য যোগ গঠন করবে। এই যোগের কারণে যারা উচ্চশিক্ষা নিচ্ছেন বা পরীক্ষা দিচ্ছেন, তারা ভালো ফল পাবেন। যদিও সূর্য-বুধের এই যোগসূত্র 21শে আগস্ট পর্যন্ত থাকবে, তারপরে বুধ নিজেই আবার গোচর করবে এবং সিংহ রাশি ছেড়ে নিজের রাশিতে বসবে।

17 আগস্ট, সূর্য সিংহ রাশিতে প্রবেশ করবে এবং কয়েক দিন পরে, বৈষয়িক আনন্দের দেবতা এবং শুভ গ্রহ শুক্রও 31 আগস্ট সিংহ রাশিতে প্রবেশ করবে। যেখানে সূর্য দেবতার সাথে তার মিলন হবে। এমন পরিস্থিতিতে, সূর্য এবং শুক্রের মধ্যে শত্রুতার কারণে, এই সংমিশ্রণটি বেশিরভাগ মানুষের বিবাহিত জীবনে বিঘ্ন ঘটায়।

সূর্যের এই গোচর ও অন্যান্য গ্রহের প্রভাবে সোনা, রূপা, তুলা, গুড়, চিনি, তিল, তেল, সরিষা, সয়াবিন ইত্যাদির দাম বৃদ্ধি দেখা যাবে। প্রথম সামান্য দরপতনের পর পুঁজিবাজারও অনেক উত্থান-পতন দেখতে পারে।

1. মেষ রাশি: সূর্যের এই গোচর শিক্ষার্থীদের জন্য সবচেয়ে অনুকূল হবে। কারণ তারা পড়ালেখার প্রতি তাদের ক্রমবর্ধমান মনোযোগের সাথে ভাল পারফরম্যান্স দিতে সক্ষম হবে। সেই সঙ্গে প্রেম সম্পর্কের ক্ষেত্রেও আপনি নতুন কিছু শিখতে পারবেন। আর্থিকভাবেও অর্থের প্রবাহ ভালো থাকবে। একই সময়ে, কর্মক্ষেত্রে সহকর্মী এবং ঊর্ধ্বতনদের সাথে আপনার সম্পর্কের উন্নতি হতে দেখা যাবে।

2. কর্কট রাশি: সূর্য আপনার নিজের রাশি থেকে বেরিয়ে সিংহ রাশিতে প্রবেশ করবে। যার ইতিবাচক প্রভাব আপনাকে সবচেয়ে বেশি উপকৃত করবে এবং আপনি নিজেকে বাঁচাতে পারবেন। এছাড়াও আপনি আপনার পরিবারের পূর্ণ সমর্থন পাবেন। একই সঙ্গে গবেষণার সঙ্গে যুক্ত শিক্ষার্থীদের তাদের ক্ষেত্রে আরও ভালো করতে দেখা যাবে।

3. সিংহ রাশি: সূর্য আপনার নিজের রাশিতে গোচর করবে, যার কারণে আপনার মধ্যে মানসিক শক্তি বৃদ্ধি দেখা যাবে। এর সাথে সাথে, আপনার আত্মবিশ্বাস বৃদ্ধির কারণে, আপনাকে আপনার কাজের ক্ষেত্রে ভাল করতে দেখা যাবে। স্বাস্থ্যেও ইতিবাচক পরিবর্তন আসবে।

4. মীন রাশি: সূর্যের এই গোচর আপনার স্বাস্থ্যের সবচেয়ে উন্নতি করতে চলেছে। কারণ সূর্য দেবতার কৃপায় আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা ভালো থাকবে, যার কারণে আপনাকে সুস্বাস্থ্য উপভোগ করতে দেখা যাবে। একই সময়ে, প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়া শিক্ষার্থীদের জন্য এই সময়টি অনুকূল বলে প্রমাণিত হবে।

1. কন্যা রাশি: সূর্যের এই গোচরে ফলে আপনাকে আপনার স্বাস্থ্যের প্রতি আরও যত্নবান হতে হবে। কারণ যোগ তৈরী হচ্ছে যে এই সময়ে আপনার স্বাস্থ্য সংক্রান্ত কিছু সমস্যা হতে পারে, যার কারণে আপনার খরচও বাড়তে পারে। এছাড়াও, এই সময়ে সব ধরনের লেনদেন করা এড়িয়ে চলুন।

2. মকর রাশি: সূর্যের এই গোচর আপনার জন্য কিছুটা চ্যালেঞ্জিং হতে পারে। কারণ এই সময় আপনার জীবনে এমন কিছু পরিস্থিতি আসার আশঙ্কা রয়েছে, যার কারণে আপনি মানসিকভাবে অস্থির বা বিপর্যস্ত হয়ে পড়তে পারেন। এর পাশাপাশি, স্বাস্থ্য-সম্পর্কিত সমস্যাগুলি এড়াতে আপনাকে সুষম খাদ্য গ্রহণ করার জন্য কঠোরভাবে পরামর্শ দেওয়া হচ্ছে।

3. কুম্ভ রাশি: সূর্যের এই গোচর আপনার দাম্পত্য জীবনে উত্থান-পতন ঘটাতে চলেছে। কারণ এই সময় আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে অপ্রয়োজনীয় তর্ক-বিতর্ক হওয়ার সম্ভাবনা রয়েছে, যা আপনার বিবাহিত জীবনকে সবচেয়ে বেশি প্রভাবিত করবে। এর সাথে, আপনাকে স্বাস্থ্য এবং শারীরিক সুস্থতার দিকে আরও প্রচেষ্টা করার পরামর্শ দেওয়া হচ্ছে।

অবশ্যই করুন সূর্য্যের সাথে জড়িত এই সরল উপায়:

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

আশা করি আপনার এই নিবন্ধটি ভালো লেগেছে , অ্যাস্ট্রোসেজের সাথে জুড়ে থাকার জন্য আমরা আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

Talk to Astrologer Chat with Astrologer