শুক্রের কর্কট রাশিতে গোচর - 7 August 2022 TEASER

Author: Pallabi Pal | Updated Wed, 27 July 2022 06:01 PM IST

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, বস্তুগত আনন্দের দেবতা শুক্র গ্রহকে একটি অত্যন্ত শুভ গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। সৌরজগতের সমস্যাযুক্ত গ্রহগুলির মধ্যে শুক্র হল সবচেয়ে উজ্জ্বল গ্রহ। তাই এটি সন্ধ্যা বা সকালের তারা নামেও পরিচিত।


শুক্র গ্রহ বিবাহিত জীবন, নারী, পরমানন্দ, জাঁকজমক, বস্তুগত সুখ, বিলাসিতা, বর্ণ, শিল্প, সংস্কৃতি, সাহিত্য, সন্তান ইত্যাদির কারক উপাদান পায়। এছাড়াও, সমস্ত 12টি রাশির মধ্যে, শুক্র হল বৃষ এবং তুলা রাশির অধিপতি, অন্যদিকে মীন হল এর উচ্চতর চিহ্ন এবং কন্যা রাশি হল এর দুর্বল চিহ্ন। গ্রহগুলি সম্পর্কে কথা বলতে গেলে, শুক্রের বুধ এবং শনি গ্রহের সাথে বন্ধুত্বের অনুভূতি রয়েছে তবে সূর্য এবং চাঁদের সাথে তাদের শত্রুতার অনুভূতি রয়েছে। তাই সমস্ত মানবজাতির জীবনে শুক্রের একটি বিশেষ গুরুত্ব রয়েছে।

কুন্ডলীতে শুক্রের প্রভাব

জ্যোতিষ্চার্যদের মতে, কুণ্ডলীতে শুক্রের অবস্থান দুর্বল হলে সেই ব্যক্তির আজীবন সঙ্গী, বাহন, গৃহ এবং অর্থের অভাব হয়। বিপরীতে, কুণ্ডলীতে শুক্রের শুভ অবস্থান ব্যক্তি জীবনে বাহন এবং বৈষয়িক সুখ, দাম্পত্য ও সন্তান সুখ লাভ করে। এই কারণেই কুণ্ডলীতে শুক্রের অবস্থান মূল্যায়ন করা হয় ব্যক্তির বিবাহ বা সন্তান সংক্রান্ত তথ্য পেতে।

শুক্রের গোচরের সময়বিধি

শুক্র গ্রহটি তার প্রতিটি গোচর প্রায় 23 দিনের মধ্যে করে, অর্থাৎ, শুক্র গ্রহের এক রাশি থেকে অন্য রাশিতে যেতে সময় লাগে প্রায় 23 দিন। এই ফ্যাশন, প্রেম, সৌন্দর্য এবং বৈষয়িক ও পার্থিব আনন্দের কারণ, শুক্র আবারও 07 আগস্ট 2022 তারিখ ভোর 5:12 মিনিটে তার গোচর অতিক্রম করে , তার বন্ধু গ্রহ বুধ, মিথুনের চিহ্ন ত্যাগ করছে। শত্রু গ্রহ চন্দ্র কর্কট রাশিতে প্রবেশ করবে এবং এই মাসের শেষ পর্যন্ত এই অবস্থানে থাকবেন। তারপর 31শে আগস্ট শুক্র তার গোচর পুনরায় করবে এবং সূর্যের রাশিচক্র সিংহ রাশিতে প্রবেশ করবে।

তাই আজকে এই প্রবন্ধের মাধ্যমে আমরা জানব যে, শত্রু গ্রহের রাশিতে শুক্রের গোচরের প্রভাব কী, দেশ ও বিশ্বের জন্য সেইসাথে কোন রাশিচক্রের জন্য কতটা শুভ ও কতটা অশুভ হতে চলেছে।

শুক্রের কর্কটে গোচরের প্রভাব

যেহেতু শুক্র 7ই আগস্ট কর্কট রাশিতে গোচর করছে, যেখানে এটি ইতিমধ্যে উপস্থিত সূর্য দেবতার সাথে মিলিত হবে। আমরা আগেই বলেছি যে সূর্য এবং শুক্রের মধ্যে শত্রুতার অনুভূতি রয়েছে। এর পাশাপাশি চাঁদকে শুক্রের শত্রু গ্রহ হিসেবেও বিবেচনা করা হয়। এসময় শত্রু গ্রহ কর্কট রাশিতে শুক্রের গোচর এবং সেখানে শত্রু সূর্যের সঙ্গে শুক্রের যোগ সরাসরি স্বদেশিদের বিবাহিত জীবনে উত্থান ডেকে আনবে। যেহেতু শুক্র কর্কট রাশিতে গোচর করছে যেখানে সূর্যের সাথে মিলিত হবে এবং শুক্র মকর রাশিতে বকরি শনির সাথে মিলিত হয়ে সংসপ্তক যোগ গঠন করবে। যার কারণে এই গোচরের পুরো সময়কালে কিছু প্রাকৃতিক দুর্যোগের কারণে সারা দেশে জানমালের ক্ষতি হতে পারে। এছাড়াও, শুক্র-শনির সমাপ্তক যোগ দেশের উত্তর-পূর্ব রাজ্যগুলিতে অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে সমস্যা দেবে। সেই সঙ্গে দেশের অন্যান্য রাজ্যে বৃষ্টিপাতের অভাবে কৃষিজগতকেও অনেক সমস্যায় পড়তে হতে পারে। জীবনে যে কোন সমস্যার সমাধানের জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন শুক্রের কর্কটে গোচরের কারণে দেশের সরকার কর ইত্যাদি থেকে বিপুল আর্থিক সুবিধা পাবেন। তবে এর মধ্যে অভ্যন্তরীণ কিছু সমস্যার কারণে দেশের মানুষকেও অনেক ভোগান্তিতে পড়তে হতে পারে। এটি কেন্দ্রীয় সরকারের জন্য অনেক গুরুতর চ্যালেঞ্জ তৈরি করবে। এই গোচরের শত্রু সূর্যের সাথে শুক্রের মিলনের কারণে সারা দেশে মানুষের ধর্মীয় ও আধ্যাত্মিক প্রবণতা বৃদ্ধি পাবে। এই গোচরের ফলে শুক্রের স্থিতি এবং শুক্রের উপর অন্যান্য গ্রহের প্রভাব সম্ভবত শেয়ার বাজারে, বিশেষ করে খুচরা বাজারে অনেক নড়াচড়া তৈরি করবে। ফলস্বরূপ, সফ্টওয়্যার স্টক একটি ভাল লাফ দেখতে হবে. সেই সঙ্গে তেল, ঘি, গুড়, চিনির দাম উল্লেখযোগ্য হারে বাড়বে। যেখানে প্রথম মন্দার পরে রূপা, গম, যব, মটর, তুরের দাম বাড়বে।

নিজের রাশি অনুসারে জানুন নিজের ব্যাক্তিত্ব, স্বভাব আর স্বাস্থ্য

রাশিতে শুক্রের গোচরের শুভ-অশুভ প্রভাব

  1. মেষ: শুক্রের এই গোচরের ফলে আপনি সমাজে সম্মান পাবেন। আপনি যদি বিবাহিত হন তবে শুক্রের কৃপায় মেষ রাশির জাতক/জাতিকাদের বৈবাহিক সুখ উপভোগ করতে দেখা যাবে। একই সময়ে, আপনার জীবনসাথীর সাথে ভাল সময় কাটানো আপনাকে আপনার মধ্যে থাকা প্রতিটি বিবাদের সমাধান করতে সহায়তা করবে। এছাড়াও, আপনি সুস্বাস্থ্য বজায় রাখতে সক্ষম হবেন।
  1. মিথুন: মিথুন রাশির জাতক/জাতিকাদের জন্য, শুক্রের এই গোচরের ফলে পরিবারের সদস্যদের সাথে তাদের সম্পর্কের মধ্যে মধুরতা আনবে। এই সময়, আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে কিছু শুভ কাজের পরিকল্পনা করতে পারেন। এছাড়াও, যারা বিবাহিত ব্যক্তিরা পরিবার সম্প্রসারণের কথা ভাবছিলেন, তারা গর্ভধারণের সুখবর পাবেন। এই সময়টি স্বাস্থ্যের দিক থেকেও অনুকূল প্রমাণিত হবে।
  1. কন্যা: শুক্র কন্যার বিবাহিত জীবনে শুভ ফল বয়ে আনবে। এর মাধ্যমে, বিবাহিত ব্যক্তিরা তাদের জীবনসাথীর সাথে ভাল সময় কাটাতে এবং তাদের মধ্যে প্রেম এবং পারস্পরিক বোঝাপড়া বৃদ্ধিতে সফলতা পাবেন। অন্যদিকে, যারা প্রেম সম্পর্কে রয়েছেন, শুক্র তাদের সম্পর্কের মধ্যে মাধুর্য এবং ইতিবাচকতা আনতেও সাহায্য করবে। এছাড়াও, স্বাস্থ্যের দিক থেকে, এই সময় আপনি আপনার যে কোনও দীর্ঘস্থায়ী রোগ থেকে চিরতরে মুক্তি পেতে চলেছেন।
  1. মকর: শুক্র গোচরের কারণে, আপনি আপনার বিবাহিত জীবনকে সুখী করার অনেক সুবর্ণ সুযোগ পেতে চলেছেন। শুক্রের প্রভাব আপনার মধ্যে প্রেম এবং রোমান্স বৃদ্ধি করবে, যাতে আপনি আপনার পুরানো দিনগুলি মনে রাখবেন এবং একসাথে আনন্দের মুহূর্তগুলি কাটাবেন। অন্যদিকে, আপনি যদি আপনার স্বাস্থ্যের দিকে তাকান তবে এই সময় আপনার কোনও বড় স্বাস্থ্য সমস্যা হবে না।

জানুন আপনার সাল 2022 র অবস্থা - বার্ষিক কুন্ডলী 2022

  1. কর্কট : আপনার নিজের রাশিতে শুক্রের গোচরের কারণে আপনাকে আপনার বিবাহিত জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে। আপনার সঙ্গীর সাথে আপনার অহংকার বোধের দ্বন্দ্ব হওয়ার সম্ভাবনা রয়েছে, যার কারণে বিষয়টি ঝগড়াতেও পরিণত হতে পারে। এমন পরিস্থিতিতে, আপনাকে আপনার সঙ্গীর সাথে সঠিক যোগাযোগের মাধ্যমে সময়মতো সমস্ত ভুল বোঝাবুঝি সমাধান করার চেষ্টা করার পরামর্শ দেওয়া হচ্ছে। একই সাথে, স্বাস্থ্যের দিক থেকে, এই সময়ে আপনি মানসিক চাপে ভুগতে পারেন।
  1. তুলা: তুলা রাশির জাতক জাতিকাদের শুক্রের এই গোচরের ফলে নেতিবাচক ফল পাওয়ার সম্ভাবনা বেশি। বিশেষ করে আপনি যদি বিবাহিত হন তাহলে আপনি আপনার সঙ্গীর সাথে সম্পর্কের ক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হবেন। যার ফলশ্রুতিতে আপনার জীবনসঙ্গীর সাথেও বিবাদ হতে পারে। এছাড়াও, কর্কট রাশিতে শুক্র গোচরের কারণে তুলা রাশির জাতক/জাতিকাদের তাদের স্বাস্থ্যের প্রতি আরও যত্নবান হতে হবে।
  1. ধনু: শুক্রের এই গোচর আপনাকে সবচেয়ে বেশি স্বাস্থ্য-সম্পর্কিত সমস্যা দেবে। এমনও একটি সম্ভাবনা রয়েছে যে এই সময় আপনার জীবনসাথীর স্বাস্থ্যের অবনতি হতে পারে, যার কারণে আপনি মানসিক চাপও বৃদ্ধি দেখতে পাবেন। অতএব, আপনার জীবনসাথীর স্বাস্থ্যের সঠিক যত্ন নিন এবং তাকে কোন ভাল ডাক্তারের কাছে নিয়ে যান।
  1. কুম্ভ: এই গোচর কুম্ভ রাশির জাতক/জাতিকাদের বিবাহিত জীবনে সর্বাধিক চ্যালেঞ্জ নিয়ে আসছে। কারণ এই সময় আপনি আপনার সঙ্গীর সাথে অনর্থক বিষয় নিয়ে বিতর্ক চালিয়ে যাবেন। এই কারণেই আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে আপনি আপনার জীবনসাথীর সাথে কথা বলুন এবং আপনাদের মধ্যে প্রতিটি পার্থক্য সমাধান করার চেষ্টা করুন। এছাড়াও, স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে, আপনাকে এই সময় সতর্কতা অবলম্বন করতে হবে। কারণ যোগ তৈরী হচ্ছে যে আপনি কোনো কারণে আঘাতের শিকার হতে পারেন।

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

শুক্রের অশুভ স্থিতির ফলে হতে চলেছে সমস্যা

যদি কোনো জন্মকুণ্ডলীতে শুক্রের অবস্থান দুর্বল বা অশুভ হয়, তাহলে সেই ব্যক্তি তার জীবনে নানা ধরনের শারীরিক সমস্যার সম্মুখীন হন। যেমন:

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

শুক্রের শান্তির জন্য কিছু সরল উপায়

আচার্য্য হরিহরণ র সাথে এক্ষণি ফোন/চ্যাটের মাধ্যমে বলুন কথা

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Talk to Astrologer Chat with Astrologer