সূর্য্যের কুম্ভ রাশিতে গোচর এবং তার প্রভাব

সমস্ত সংসারকে উত্তম আরোগ্য আর জীবন প্রদান করা সূর্য্য দেব 13ই ফেব্রুয়ারী, বৃহস্পতিবার দিন দুপুর 2টো বেজে 53 মিনিটে নিজের পুত্র শনির দ্বিতীয় রাশি কুম্ভে প্রবেশ করবে। এটি একটি বায়ু তপ্ত রাশি। এই প্রকারে একটি অগ্নি তপ্ত প্রধান সূর্যের প্রবেশ বায়ু তপ্ত প্রধান রাশিতে হবে। তাহলে আসুন জানা যাক যে সূর্য্যের কুম্ভ রাশিতে গোচর সব রাশির জাতকদের ওপর কেমন প্রভাব পড়তে চলেছে :

Read in English : The Sun Transit in Aquarius

এই রাশিফল চন্দ্র রাশির উপর আধারিত। জানুন নিজের চন্দ্র রাশি

মেষ রাশি

আপনার রাশির জন্য সূর্যদেব আপনার ত্রিকোণ ভাব অর্থাৎ পঞ্চম ভাবের স্বামী আর গোচরের এই সময়ে আপনার একাদশ ভাবে বিরাজমান হবে, যেখান থেকে তিনি পঞ্চম ভাবের পূর্ণ দৃষ্টি দেখে বলশালী বানাবেন। এই গোচরের ফলে আপনার আমদানিতে জবরদস্ত বৃদ্ধি হবে আর লাভের অনেক রাস্তা আপনি দেখতে পাবেন। শাসন এবং প্রশাসনের সাহায্য তো আপনার সাথেই থাকবে, আপনি যেখানে কাজ করেন সেখানে বোস ও আপনার প্রতি খুশি থাকবেন আর সেই কারণে আপনি কিছু ভালো সুখ সুবিধাও পাবেন। যদি আপনি কোন ব্যাপার করে থাকেন তাহলে এই সময় আপনি তাতেও মুনাফার যোগ রয়েছে। আপনি আপনার শত্রুদের থেকে মজবুত থাকবেন, সেইজন্যে তাদের দিক থেকে আপনার কোন সমস্যা হবে না। শিক্ষা গ্রহণ করা বিদ্যার্থীদের জন্য এই গোচর সোনে পে সুহাগার মতো কাজ করবে আর আপনি শিক্ষা সম্বন্ধিত ভালো পরিনাম পাবেন। যদি আপনি বিবাহিত হন তাহলে আপনার সন্তান এই সময় জীবনে উন্নতির শিখর ছুবে আর যদি আপনি কোন প্রেম সম্মন্ধে থাকেন তাহলে এই সময় আপনি টক মিষ্টি অনুভব করবেন। এই প্রকারে এই গোচর আপনার জন্য বেশ অনুকূল থাকবে।

উপায় : আপনার প্রতিদিন সূর্যদেবকে সমর্পিত আদিত্য হৃদয় শাস্ত্র পাঠ করা উচিত।

মেষ সাপ্তাহিক রাশিফল

বৃষভ রাশি

আপনার রাশির জন্য সূর্য্য দেব চতুর্থ ভাবের স্বামী আর এই গোচরের সময় সে আপনার দশম ভাবে প্রভাব দেখাবে কেননা দশম ভাবে স্থাপিত হয়ে দিগবল সাথে যুক্ত হয়ে যাবে আর আপনার কর্মক্ষেত্রের সাথে জড়িত ভালো লাভ প্রদান করবে। উনার এই গোচরের প্রভাবে আপনার নিজের কর্মক্ষেত্রে আপনি অসীমিত অধিকার পেতে পারেন। আপনার অধিকারে বৃদ্ধি হবে। আপনার প্রভাব বাড়বে আর আপনার মান সম্মানের সাথে সাথে কর্মক্ষেত্রের লোকেদের ওপর নেতৃত্ব করার সুযোগ পাবেন। শুধু তাই না, এই সময় আপনার পদ উন্নতি আর বেতনে বৃদ্ধির সংকেত রয়েছে। যারা সরকারি চাকরি করে, উনাদের এই সময় ভালো লাভ হওয়ার জবরদস্ত সম্ভবনা রয়েছে। এই গোচরের ফলে আপনার সরকারি মাকান বা সরকারি বাহনের সম্ভবনা রয়েছে। পারিবারিক জীবন বেশ ভালো থাকবে আর এই সময় পরিবারের লোকেদের আপনার কাজের জন্য আপনার প্রতি গর্ভ বোধ হবে। আপনি মাতা- পিতার আশীর্বাদ পাবেন আর পিতার মার্গদর্শনে আপনি কিছু নতুন কাজ আৰম্ভও করতে পারেন। ব্যাবসার দিক থেকে আপনি লাভদায়ক হবেন। আপনি সম্পূর্ণ ভাবে শক্তিশালী হবেন আর এই গোচরে সম্মৃদ্ধির দিকে এগিয়ে যাবেন।

উপায়: আপনি সোনার সূর্য বানিয়ে নিজের গলাতে রবিবারের দিন ধারণ করুন।

বৃষভ সাপ্তাহিক রাশিফল

মিথুন রাশি

মিথুন রাশির জাতকদের জন্য সূর্য্য দেব তৃতীয় ভাবের স্বামী হয়ে নিজের এই গোচর কালে আপনার নবম ভাবে বিরাজমান হবেন। সূর্য্য দেবের এই গোচরের প্রভাবে আপনার মান সম্মান বৃদ্ধি হবে। সমাজে আপনার স্থিতি ভালো হবে আর আপনার সামাজিক স্তরের উর্জা হবে। আপনি ধন আর ধান্যের লাভ পাবেন আর কর্মক্ষেত্রে সফলতা চলা কালীন আপনার আত্মবিশ্বাস আকাশ ছুবে। সরকারি ক্ষেত্র থেকে উত্তম লাভের যোগ তৈরি হবে আর কিছু লোকেদের, যাদের কুষ্ঠিতে অনুকূল দশা রয়েছে, সরকারি চাকরি পাওয়ার সম্ভবনা রয়েছে। এই গোচরের দ্বিতীয় পক্ষ হবে যে আপনার পিতার স্বাস্থ্য এই সময় খারাপ হতে পারে আর উনাকে কোন প্রকারের চ্যালেঞ্জ বিরক্ত করতে পারে। ভাই বোনেদের নিয়ে আপনি কিছুটা চিন্তিত থাকতে পারেন। দূর দশার যাত্রা আপনার জন্য লাভদায়ক হবে।

উপায়: প্রতিদিন সূর্য্য নারায়ণ কে তামার পাত্রে জল অর্পিত করুন।

মিথুন সাপ্তাহিক রাশিফল

কর্কট রাশি

সূর্য্য দেব আপনার রাশির জন্য দ্বিতীয় ভাবের স্বামী আর এই গোচরের সময় আপনার অষ্টম ভাবে প্রবেশ করবেন। এই ভাব হঠাৎ করা হওয়া ঘটনার জন্য জানা গিয়ে থাকে। সূর্য্যদেবের এই ভাবে গোচর করার ফলে আপনি মিশ্রিত ফল পাবেন, যেখানে এক দিকে আপনি কোন পৈতৃক সম্পত্তি প্রাপ্ত হওয়ার সম্ভবনা রয়েছে আর অন্যদিকে আপনার পিতার স্বাস্থ্য এই সময় খারাপ হতে পারে, সেইজন্যে আপনাকে উনার স্বাস্থ্যের ধ্যান রাখতে হবে। এই সময় যদি আপনি কোন ভুল কাজ করেন, যা আইনের বিরুদ্ধে তাহলে আপনাকে প্রশাসন থেকে দণ্ডিত করা যেতে পারে। এ ছাড়া কোন পুরোনো তথ্য বেরিয়ে আসতে পারে, যার প্রভাব আপনার ইমেজে পড়বে। কিছু লোকেদের এই সময়ে অধিক শশুর বাড়ির পক্ষ থেকে আর্থিক লাভ হওয়ার স্থিতি তৈরি হবে আর শুশুর বাড়ির পক্ষ এর সাথে মাইল কোন নতুন কাজ শুরুর করার সম্ভবনা রয়েছে। আপনার জীবনসাথীর স্বাস্থ্য এই সময় দুর্বল থাকবে আর আপনাকেও আপনার স্বাস্থ্যের বিশেষ রূপে ধ্যান রাখতে হবে। ব্যবসাতে নিবেশ করার জন্য এই সময় উপযুক্ত হবে না, সেইজন্য এরকম কোন নির্ণয় কিছু সময়ের জন্য স্থগিত করে দেওয়াই ভালো হবে।

উপায় : আপনাকে রবিবারের দিন গো মাতাকে গুড় আর গম খাওয়ানো উচিত।

কর্কট সাপ্তাহিক রাশিফল

সিংহ রাশি

সূর্য্য দেব আপনার রাশির স্বামী, সেইজন্য সূর্য্য দেবের গোচর আপনার জন্য বিশেষ প্রভাব নিয়ে আসবে। সূর্য্য দেবের কুম্ভ রাশিতে গোচরের কারণে আপনার রাশির সপ্তম ভাবে বিরাজমান হবে। এই গোচরের প্রভাব বিশেষ করে আপনার স্বাস্থ্য, আপনার ব্যাক্তিত্ব, আর আপনার দাম্পত্য জীবনে এবং অন্যান গতিবিধিতে পড়বে। যেখানে আপনি আগের থেকে নিজের স্বাস্থ্যকে তাজা অনুভব করবেন আর আপনার সুস্থ অনুভব করবেন আর পুরোনো কোন রোগ থেকে আপনি মুক্তি পাবেন আর অন্যদিকে আপনার দাম্পত্য জীবনে কিছু সমস্যা আসতে পারে। আপনি নিজের দিক থেকে জীবনসাথীর প্রতি সমর্পিত হবেন, কিন্তু জীবনসাথীর স্বাস্থ্যে কিছু সমস্যা এবং রাগ ভোরে থাকতে পারে যার প্রভাব দাম্পত্য জীবনে পড়তে পারে। সমাজে আপনি প্রশুদ্ধিও পাবেন।

উপায়: আপনার উত্তম গুণের মানিক রত্ন তামার আংটিতে রবিবারে অনামিকা আঙুলে ধারণ করা উচিত।

সিংহ সাপ্তাহিক রাশিফল

কন্যা রাশি

কন্যা রাশির জাতকদের জন্য, সূর্য দেব দ্বাদশ ঘরের কর্তা এবং এই গোচর চলাকালীন আপনার ষষ্ঠ ভাবে যাবে। সূর্যের গোচর সাধারণত ষষ্ঠ ঘরে অনুকূল ফলাফল দেয়। যদি এর প্রভাব আপনাকে বোঝানো হয়, তবে এই ক্রান্তিকালীন সময়ে আপনি বিভিন্ন ধরণের আদালত মামলায় ভাল ফলাফল পাবেন এবং আপনি আপনার বিরোধীদের উড়িয়ে দেবেন। আপনার ব্যয়গুলি সুরেলা করা হবে এবং এই সময়ের মধ্যে কেবলমাত্র প্রয়োজনীয় ব্যয়ই হবে, যা আপনার আর্থিক অবস্থানকেও শক্তিশালী করবে। তার মধ্যে, আইনের বিরুদ্ধে কিছু করা আপনার ক্ষতি করতে পারে, তাই বিশেষ মনোযোগ দিন। এই সময়ে স্বাস্থ্যের বিষয়ে একটু সাবধানতা অবলম্বন করা ভাল। বিশেষত জ্বর আপনাকে সমস্যায় পারে। কিছু লোক এই সময়ের বিভাগে একটি বিশেষ ট্রিপ বা বিদেশে যাওয়ার সুযোগ পেতে পারে এবং যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য এই সময়টি খুব শুভ বলে ইঙ্গিত দিচ্ছে, তাই আপনার প্রচেষ্টা বাড়িয়ে আরও কঠোর পরিশ্রম করুন।

উপায়: আপনার মা চন্ডির উপাসনা করা উচিত।

কন্যা সাপ্তাহিক রাশিফল

তুলা রাশি

তুলা রাশির জাতকদের কুষ্ঠিতে সূর্য দেব একাদশ ঘরের কর্তা এবং তাই এটি উপকারী গ্রহ। এই গোচরকালীন সময়ে, তিনি আপনার পঞ্চম ঘরে বসে থাকবেন এবং তাঁর একাদশ ঘরটি পুরো দৃষ্টিশক্তি সহ দেখতে পাবেন যা আপনাকে আর্থিক শক্তি দেবে এবং আপনাকে বিভিন্ন ধরণের সুবিধাগুলিতে নিয়ে যাবে। আপনি সরকারী পক্ষ থেকে সুবিধা পাবেন এবং এটি সরকারী খাতে কর্মরত মানুষের পক্ষে অনুকূলতাও এনে দেবে। যদিও কিছু লোক এই সময়ের মধ্যে অকালীন স্থানান্তরের মুখোমুখি হতে পারে তবে সেই স্থানান্তর পরে এগুলিকে ফল দেবে, তাদের খুশি করবে। প্রেমের জীবনের জন্য এই গোচর খুব অনুকূল নয়, তাই আপনাকে এই সময়ে বিশেষ যত্ন নিতে হবে কারণ সামান্যতম বিভ্রান্তির কারণে আপনার প্রেম জীবন ঝামেলাতে মেঘলা হতে পারে। এই সময়ের মধ্যে, আপনি আপনার বুদ্ধি দিয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা পাবেন এবং আপনি যে সিদ্ধান্ত নেবেন তা কেবল আপনার আগ্রহের মধ্যে থাকবে।

উপায়: আপনার বিশেষ লাভ প্রাপ্তির উদ্দেশ্যে রবিবারের দিন আপনার পিতাকে কোন ভেট দিন।

তুলা সাপ্তাহিক রাশিফল

বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশিচক্রের জন্য, সূর্য দেব তাঁর দশম ঘরের কর্তা, অর্থাৎ আপনার কর্মফলের মালিক। অতএব, এই গোচর আপনাকে বিশেষত প্রভাবিত করবে। গোচরের এই সময়ে, তারা আপনার চতুর্থ ঘরে প্রবেশ করবে এবং সেখান থেকে আপনি আপনার দশম ঘরটি পুরো দৃষ্টিতে দেখতে পাবেন, তবে এখানে উপস্থিত সূর্য দেব দিগবলের থেকে নিকৃষ্ট হতে পারেন, যার কারণে আপনাকে পরিবারে বিশেষ চাপের মুখোমুখি হতে হবে। আপনি নিজের মধ্যে গুরুত্বের অনুভূতি জাগ্রত করতে পারেন যে আপনি পরিবারের মধ্যে সেরা, তাই নিজেকে উন্নত প্রমাণ করতে আপনি অতিরঞ্জিতভাবে কথা বলবেন, যা পারিবারিক পরিবেশকে নষ্ট করতে পারে। এক্ষেত্রে আপনার মায়ের সাথে আপনার লড়াইও হতে পারে, তাই বিশেষ যত্ন নেওয়া ভাল। আপনি মাঠে পুরো ফোকাস নিয়ে আপনার কাজ করবেন যা আপনাকে আরও ভাল ফলাফল দেবে। আপনার শ্রদ্ধা ও শ্রদ্ধাও বাড়বে এবং অফিসে আপনার সাথে কাজ করা লোকেরা আপনাকে একটি ভাল দৃষ্টিকোণ থেকে দেখবে। এই সময়টিতে, আপনার রাশিফল অনুকূল অবস্থায় থাকলে সরকারী অঞ্চল থেকে কোনও যানবাহন বা বিল্ডিং পাওয়ার সম্ভাবনা থাকতে পারে।

উপায়: আপনাকে সোনার মালা অথবা লাল রংয়ের ধাগাতে রবিবারের দিন প্রাতঃ কালে একটি সোনার সূর্য্য বানিয়ে ধারণ করা উচিত।

বৃশ্চিক সাপ্তাহিক রাশিফল

ধনু রাশি

আপনার জন্য, সূর্য দেব বৃহস্পতির বন্ধু, রাশির অধিপতি এবং আপনার নিয়তির মালিক, সুতরাং সূর্য দেব এই পরিবহণটি আপনার জীবনে বিশেষ প্রভাব ফেলবে তাঁর যাতায়াতের এই সময়কালে, সূর্য দেবতা আপনার তৃতীয় ঘরে প্রবেশ করবে। সাধারণত, তৃতীয় ঘরে সূর্যের স্থানান্তর অনেক শুভ ফলাফল সরবরাহ করে। এই গোচরের মাধ্যমে আপনার সম্পর্কগুলি ভাল লোকের সাথে তৈরি হবে এবং আপনি যারা সমাজে সম্মানিত এবং উচ্চ পদে অধিষ্ঠিত তাদের সাথে ভাল যোগাযোগের সুবিধা পাবেন। আপনার ভাগ্য বৃদ্ধি পাবে এবং ভাগ্যের অনুগ্রহে আপনার সমস্ত কাজ শেষ হয়ে যাবে, যার ফলে আপনি সুফল পাবেন এবং সমাজে ভাল সম্মানও পাবেন। এই সময়ে আপনি একটি তীর্থযাত্রা অর্থাৎ একটি তীর্থযাত্রায়ও যেতে পারেন, যা আপনাকে মানসিকভাবে মজবুত করবে এবং আপনি শান্তি অর্জন করবেন। আপনার সাহস এবং শক্তিও বৃদ্ধি পাবে এবং আপনি প্রায় সমস্ত কাজ নিজেই করতে চাইবেন যার কারণে ব্যক্তিগত প্রচেষ্টা আপনার দক্ষতা আগের তুলনায় আরও উন্নত করবে। সরকারী খাত থেকেও ভালো সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই সময়ের মধ্যে ভ্রমণগুলি আপনার প্রভাবকে আরও বাড়িয়ে তুলবে এবং আপনি সমাজে জনপ্রিয় হতে পারবেন।

উপায়: আপনার সূর্য্য রত্ন মানিক ধারণ করা উচিত অথবা সূর্য্য যন্ত্র স্থাপিত করে তার পুজো করা উচিত।

ধনু সাপ্তাহিক রাশিফল

মকর রাশি

শনি দেবের মকর রাশিচক্রের জন্য অষ্টম ঘরে অধিপতি সূর্য। সূর্য দেব এই গোচর তারা আপনার দ্বিতীয় ঘরে প্রবেশ করবে, যার কারণে স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা দেখা দিতে পারে এবং বিশেষত আপনি উচ্চ জ্বর বা পিট্টা প্রকৃতির অন্যান্য সমস্যায় ভুগতে পারেন, তাই এটি আপনার স্বাস্থ্যের সময় বিশেষ যত্ন নিন আকস্মিক সম্পদের কারণে আপনার মনও প্রফুল্ল হবে, তাই আপনিও কিছু ভাল ফলাফল পাবেন। কিছু লোক তাদের শ্বশুরবাড়ির পক্ষ থেকেও ভাল ফলাফল পাবে এবং একরকম আর্থিক সহায়তা পেতে পারে যা আপনার পক্ষে খুব উপকারী বলে প্রমাণিত হবে। এই সময়ের মধ্যে কিছু লোক হয়তো অর্থ পেয়েছিল যা কিছু সরকারী আদেশে বন্ধ হয়ে গিয়েছিল। এগুলি ছাড়াও কিছু বিশেষ ব্যক্তি এই সময়ের মধ্যে এক ধরণের ক্ষতিপূরণও পেতে পারেন যা অর্থের আকস্মিক আকস্মিক প্রাপ্যতার কারণ হতে পারে। পরিবারে আলোচনার বিষয় উত্তপ্ত বিতর্কে পরিণত হতে পারে, এটির বিশেষ যত্ন নিন। আপনি আপনার বক্তৃতাতে কনস্টেনশন হ্রাস করার চেষ্টা করুন।

উপায়: ভগবান শ্রী গণেশের উপাসনা করুন আর সম্ভব হলে গণপতি অথবর্শীষ এর পাঠ করুন।

মকর সাপ্তাহিক রাশিফল

কুম্ভ রাশি

আপনার রাশির জন্য সূর্য্য দেব সপ্তম ভাবের স্বামী যা একটি মার্ক স্থান। এই গোচরকালীন আপনার রাশিতেই বিরাজমান হবেন মানে আপানার প্রথম ভাবে, সেই জন্য আপনার জন্য বিশেষ করে এই গোচর প্রভাবশালী হবে। এই গোচরের প্রভাবে আপনার ব্যাক্তিতে অনেক প্রকারের বদলাভ হবে। আর আপনার ভিতরে আত্মবিশ্বাসরে বৃদ্ধি হবে। আর আপনার ভাবনার বৃদ্ধি হবে যা আপনার সম্পর্কে প্রভাব পড়বে। দাম্পত্য জীবনে এই গোচরের প্রভাব খারাপ পড়তে পারে কেননা রাগের অধিকতর জন্য সম্পর্কে খারাপ প্রভাব পড়তে পারে। সেইজন্যে কিছুটা ধ্যান রাখা দরকার। ব্যাবসার ক্ষেত্রে লাভদায়ক হবে আর আপনার বিজনেস পার্টনার এই ব্যাপারে বিশেষ মহত্ব দিবে। স্বাস্থ্য অবশ্যই দুর্বল থাকবে, সেইজন্য তার প্রতি সাবধান থাকুন।

উপায়: আপনাকে রবিবারের দিন গম অথবা গুড়ের দান করা উচিত।

কুম্ভ সাপ্তাহিক রাশিফল

মীন রাশি

মীন রাশির স্বামী বৃহস্পতির প্রেম মিত্র সূর্য্য দেব আপনার রাশির জন্য ষষ্ঠ ভাবের স্বামী হয়ে আপনার এই গোচরকালীন আপনার দ্বাদশ ভাবে বিরাজমান হবে। দ্বাদশ ভাব হানি ভাব আর খরচার ভাবও বলা হয়ে থাকে, সেইজন্য সূর্যদেব এই গোচরকালীনের সময় আপনার খরচাতে বৃদ্ধি করতে পারে। এই ভাবের কারণে বিদেশ সম্মন্ধের প্রভাব দেখা যাবে, সেইজন্য কিছু লোকেরা এই সময় বিদেশ যেতে সফল হবেন। আপনি নিজের বিদ্যার্থীদের প্রতি কিছুটা সাবধান থাকুন। যদিও উনি আপনাকে বিশেষ কিছু করতে পারবেন না, কিন্তু তাও আপনাকে মানসিক চাপ দিতে পারে। চাকরির জন্য করা চেষ্টা সফল হতে পারে এবং আপনি কর্মক্ষেত্রে উচ্চ প্রদর্শন করতে সাহায্য পাবেন। যা সব লোকেরা ব্যাবসা করেন, উনারা এই সময় সুদূর রাজ্য আর দশার সাথে সম্পর্ক সাধন এর প্রচেষ্টা করতে পারেন, যাতে উনার ব্যাবসার বিস্তার হয়। কিছু লোকেরা এই প্রকারে ঋণ নিয়ে পরিশোধ করতে পারেন।

উপায়: নিজের মাথাতে প্রতিদিন কেশরের তিলক লাগান আর সূর্য্য আরাধনা করুন।

মীন সাপ্তাহিক রাশিফল

রত্ন, রুদ্রাক্ষ সমেত সব জোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

राशिफल और ज्योतिष 2020

Talk to Astrologer Chat with Astrologer