বুধের মীন রাশিতে গোচর - Mercury Transit in Pisces on 1st April 2021 in Bengali

নব গ্রহে রাজকুমার গ্রহের পদ প্রাপ্ত করার জন্য বুধ গ্রহ, এক সৌম্য আর শুভ গ্রহ হয়ে থাকে। যা অন্য সব গ্রহের থেকে ছোট গ্রহের সাথে সাথে, সূর্য্যের সবথেকে নিকট হয়ে থাকে। বুধ গ্রহের জাতকদের বৃদ্ধি, সম্পর্কে আমাদের বোন, শরীরের ত্বক, বাণী, লোকেদের সাথে সম্পর্ক করুন আমাদের যোগ্যতা অর্থাৎ আমাদের সংবাদ শৈলী, আর্থিক ক্ষমতা, যাত্রা, লেখন, গণিত জ্যোতিষ ইত্যাদির কারক মানা হয়ে থাকে।

যে কোন সমস্যার সমাধান পাওয়ার জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন

গোচর কালের অবধি

আবার এই বুধ গ্রহ নিজের স্থান পরিবর্তন করে বৃহস্পতিবার, 1 এপ্রিল 2021 এর সকাল 12 বেজে 52 মিনিটে নিজের মিনিটে নিজের মিত্র গ্রহ শনির রাশি কুম্ভ থেকে বেরিয়ে, দেব গুরু বৃহস্পতির আধিপত্য জল তত্বর রাশি মীনে প্রবেশ করবে। এই রাশি বুধ দেবের নিচে রাশি আর কাল পুরুষের কুন্ডলী তে মীন রাশির দ্বাদশ, অর্থাৎ স্বয়ং ভাবের রাশি মানা হয়। এই গোচরের সময় বুধ এমন অবস্থাতে আগামী 15 দিন পর্যন্ত থাকবে আর তারপরে, নিজের পুনরায়: 16 এপ্রিল 2021 এর রাত 9 বেজে 05 মিনিটে নিজের গোচর করে মীন থেকে বেরিয়ে, মেষ রাশিতে বিরাজমান হবে। এরকম সময়ে মীন রাশিতে বুধের এই গোচর, অনেকভাবে খুব গুরুত্বপূর্ণ থাকতে চলেছে।

বুধ গ্রহের মীন রাশিতে গোচরের রাশিফল

এবার যখন বুধ মীন রাশিতে গোচর করতে চলেছে, তাহলে আসুন জানা যাক যে বুধের এই গোচরে আপনার রাশিতে কি প্রভাব পড়বে আর এই গোচরের সময়, আপনার কোন প্রকারের পরিণামের প্রাপ্ত হবে :-

মেষ রাশি

মেষ রাশির জাতকদের জন্য বুধ, আপনার তৃতীয় আর ষষ্ঠ ভাবের স্বামী হয়ে থাকে। এই গোচরের সময় বুধ, আপনার রাশি থেকে দ্বাদশ ভাবে প্রবেশ করবে। কাল পুরুষের কুন্ডলীতে দ্বাদশ ভাবে, মীন রাশির হয়ে থাকে আর এই ভাবকে ক্ষতির ভাবও বলা হয়ে থাকে।

এরকম সময়ে আপনার দ্বাদশ ভাবে গোচরের কারণে, কর্মক্ষেত্রে আপনাকে কিছুটা প্রতিকূল ফলের প্রাপ্তি হবে। বুধ আপনার তৃতীয় আর ষষ্ঠ ভাবের স্বামী হবে, আপনার বিকাশ আর উন্নতি কে নিয়ন্ত্রণ করে।

চাকরী পেশা জাতকদের এই সময়, নিজের সহকর্মী আর নিজের অধীনে কাজ করা লোকেদের দ্বারা দেওয়া তথ্য আরেকবার যাচাই করার প্রয়োজন রয়েছে।

আপনার বিরোধী এই সময় সক্রিয় হবে, আপনার ইমেজ এ ক্ষতি পৌঁছানোর চেষ্টা করবে। এছাড়া এই সময় যে কোন যাত্রা করা, আপনার চাপ আর ক্লান্তিতে বৃদ্ধি নিয়ে আসতে পারে।

স্বাস্থ্য জীবনের দিক থেকে, আপনি আপনার স্বাস্থ্যের দিকে উচিত ধ্যান দেওয়ার আবশ্যতা হবে। সেখানে নিজের জীবনেও জীবন সাথীর খারাপ স্বাস্থ্য, এর কারণে আপনার মানসিক চাপে বৃদ্ধি হতে পারে।

যদিও পারিবারিক জীবনের জন্য এই সময় উত্তম হবে, কেননা এই সময় ভাই-বোন লাভ প্রাপ্তি করতে পারে। তার সাথেই, বিদেশ থেকে লাভ প্রাপ্তি হওয়ার কোন যোগ তৈরী হবে। ছাত্রদের জন্য এই সময় উত্তম হবে।

আর্থিক জীবনে আপনার খরচাতে বৃদ্ধি হবে, আপনার আর্থিক সমস্যা বৃদ্ধি হতে পারে।

উপায়: ঘর বা দফতরে নিয়মিত রূপে কপ্পুর জ্বালান, আপনার জন্য উত্তম হবে।


নিজের 250+ পৃষ্ঠার রঙিন কুন্ডলী প্রাপ্ত করুন: এস্ট্রসেজ বৃহৎ কুন্ডলী

বৃষভ রাশি

বাণী, বুদ্ধি আর আর্থিক ক্ষমতার কারক বুধ গ্রহ, আপনার রাশির দ্বিতীয় আর পঞ্চম ভাবের স্বামী। এই সময় আপনার রাশি থেকে বুধ দেব একাদশ ভাবে গোচর করবে। কুন্ডলী একাদশ ভাব কুম্ভ রাশির, আর এই লাভের ভাবও বলা হয়ে থাকে। এই ভাবে আমরা আমদানী, জীবনে পাওয়া উপলব্ধি, বড় ভাই-বোনের সম্পর্ক আর ভালোবাসার ব্যাপারে বিচার করে। বুধের গোচর আপনার একাদশ ভাবে হওয়ার ফলে, আপনি উত্তম ফলের প্রাপ্তি হবে।

পারিবারিক জীবনে, পরিবারে ভরপুর সাহায্য মিলবে। কেননা এই সময় পরিবার আপনার সাথে, একটি স্তম্ভের মত দাঁড়িয়ে থাকতে দেখা দিবে।

প্রেম সম্বন্ধের ব্যাপারে কথা বলতে গেলে, যে সব জাতক এখনো পর্যন্ত একা ছিলেন, উনাদের এই গোচরফলের সময় অনেক ভালো প্রস্তাব পাওয়ার সম্ভবনা রয়েছে। কেননা এই সময় আপনি একে অপরের সাথে খোলাখুলি কথা বলতে দেখা দিবে।

কর্মক্ষেত্রে চাকরীপেশা জাতক, এই সময়ে কোন কাজ করতে সক্ষম হবে। এই বুধের গোচর আপনার, বরিষ্ঠ অধিকারীর মাঝে লোকপ্রিয়তা প্রাপ্ত করার প্রার্প্ত করবে।

যদিও এই সময় আপনাকে সর্বদা নিজেকে ভালো আর পূর্ণতা রাখার চেষ্টা না করার জন্যেও পরামর্শ দেওয়া হচ্ছে, অন্যথা আপনার স্বভাব ভাবনাকৃতর বৃদ্ধি হবে। যারফলে আপনি আপনার জীবনে অনেক ক্ষেত্রে, বিশেষভাবে কাজের ক্ষেত্রে অনেক প্রকারের সমস্যাতে দুই-চার হতে পারে।

ব্যাবসায়ীদের জন্য সময় উত্তম হবে, কেননা উনার নিজের ব্যবসাতে বিস্তার করতে কোন শুভ সুযোগ মিলবে। পরিণামস্বরূপ আপনি ভালো আর উত্তম পরিনাম প্রাপ্ত হতে, সাহায্য মিলবে।

ছাত্রদের জন্য এই সময় শুভ হবে, কেননা এই সময় উনি নিজের জ্ঞান আর ক্ষমতাতে বৃদ্ধি করে, কিছু নতুন জিনিসে আর নতুন বিষয়ে শিখতে উৎসুক হতে দেখা দিবেন।

স্বাস্থ্য জীবনে বুধের এই গোচরের সময়, পজেটিভ দিশার সাথে এগিয়ে যেতে দেখা দিবে। সব মিলিয়ে বলা যেতে পারে যে বৃষভ রাশির জাতকদের জন্য, এই সময় শুভ আর আশাজনক পরিনাম নিয়ে আসতে চলেছে।

উপায়: শুভ ফলের প্রাপ্তির জন্য বুধবারের দিন, ভগবান গণেশ কে সবুজ ঘাস অর্পিত করুন।

মিথুন রাশি

মিথুন রাশির জন্য বুধ, আপনার রাশিরই স্বামী। এরকম সময়ে এই গোচরের সময় মিথুন রাশির জাতকদের জীবনে, অনেক পরিবর্তন আসতে চলেছে। এই গোচর আপনার রাশি থেকে দশম ভাবে হবে।

তার সাথেই এই সময় বুধ আপনার রাশিতে, দুর্বল অবস্থাতে হবে। যা চলাকালীন কর্মক্ষেত্রে আপনি ভুল করার ভয়ে, কাজ বিশ্বাসের ঘাটতি চলা কালীন অসফল হবে। এরফলে কর্মক্ষেত্রে আপনার কাজের ক্ষমতা তে ঘাটতি দেখা যাবে।

আপনার মায়ের স্বাস্থ্যের প্রতিও, অধিক ধ্যান দিন। কেননা আশংখা রয়েছে যে উনার কোন পুরোনো রোগ, এই গোচরের সময় পুনরায়, সমস্যা করবে। ঘর-পরিবারেও মৰ্ম্মত বা অন্য নির্মাণ কাজ করা থেকে বাঁচুন, অন্যথা আপনার সময় আর ধন দুটিই বরবাদী নিশ্চিত।

যদি কোন সম্পত্তি কেনার কথা ভাবছেন তাহলে, আপনি সেটির সাথে জড়িত সব কাগজপত্র সঠিক ভাবে পড়ার প্রয়োজন হবে, তানাহলে ক্ষতি হতে পারে। যদিও পারিবারিক জীবনে আপনার পরিবারের সদস্যদের সাথে, সময় কাটানোর জন্য এই সময় ভালো হবে।

ছাত্রদের এই সময়ে নিজের বিশেষ বুঝতে, কিছু সমস্যা হতে পারে। সেইজন্য এই সময় নিজের চেষ্টাকে বাড়িয়ে, ভালো পরিণামের প্রাপ্তির জন্য শুরু থেকেই পরিশ্রম করুন।

উপায়: বুধবারের দিন মা সরস্বতীর পূজা-আরাধনা করুন। তার সাথেই ভালো গুণের পান্না রত্ন, চাঁদিতে করে দেন হাথের অনামিকা আঙুলে ধারণ করাও, আপনার জন্য লাভকারী প্রমাণিত হবে।

কর্কট রাশি

জ্যোতিষশাস্ত্রে বুধ গ্রহের সঞ্চার আর লেখনের কারক মানা হয়। কর্কট রাশিতে নিজের গোচরের সময়, বুধ গ্রহ আপনার রাশি থেকে নবম ভাবে বিরাজমান হবে। কাল পুরুষের কুন্ডলীতে এই ভাব ধনু রাশির, আর এই ভাবকে ধর্ম ভাবও বলা হয়ে থাকে। বুধ গ্রহ আপনার রাশি থেকে নবম ভাবে উপস্থিত, আপনার জন্য লাভদায়ক হবে।

যদিও বুধ দেব আপনার ভাই-বোনের সাথে, কিছু মতভেদ উৎপন্ন করতে পারে। সেইজন্য উনার সাথে ভালো সময় কাটিয়ে, উনার সব অভিযোগ শুনুন আর সেটির সমাধান করুন, নিজেদের মধ্যে সব বিবাদ দূর করুন।

কোন যাত্রাতে যাওয়া থেকে বাঁচুন। বিশেষ করে ধার্মিক স্থানে যাওয়া, এই সময় আপনার জন্য উচিত হবে না। কেননা এরফলে আপনার শান্তি আর সন্তোষ পাওয়ার জাগাতে, আপনার চাপ আর চিন্তাতে বৃদ্ধি হওয়ার আশংখা হবে।

আপনার রাশির জন্য বুধ আপনার তৃতীয় ভাবের স্বামী হবে, আর আপনি এই গোচরের সময় আপনার রাশিতে খুব পীড়িত অবস্থাতে হবে। এটির পরিণামস্বরূপ নিজের ইলেক্ট্রনিক্স গ্যাজেট বা উপকরণের প্রতি সাবধান থাকার প্রয়োজন রয়েছে। অন্যথা সেটি খারাপ হওয়াতে, আপনার অনেক অর্থ খরচা হওয়ার সম্ভবনা রয়েছে।

কর্মক্ষেত্রের কথা বলতে গেলে, কিছু চাকরী পেশা জাতকদের স্থান পরিবর্তন সম্ভব। যারফলে উনাদের অসন্তুষ্টির প্রাপ্তি হবে। গোচরফলের এই সময়ে, আপনার চেষ্টার অনুসারে পরিনাম প্রাপ্তি করতে কিছু বাধাও উৎপন্ন হতে পারে।

এই সময় বোস আর বরিষ্ঠ অধিকারী, আপনার কাজে সন্তুষ্ট না হয়ে, আপনার কোন কাজকে দ্বিতীয়বার করতে বলবেন। যা চলাকালীন আপনার উনার সাথে মতভেদ বা বিবাদ হওয়ার সম্ভবনা রয়েছে। যদিও আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে, এই স্থিতি লম্বা সময়ের জন্য থাকবে না।

গোচরকালের এই সময়, আপনার এরকম কোন রুচি বা কোন পুরোনো কলাতে নিবেশ করার জন্য উত্তম থাকবে, যা আপনি লম্বা সময় ধরে পুরো করার চেষ্টা করছেন। কেননা এরফলে আপনি আত্মসমথন আর নিজের সাথে সম্বন্ধ স্থাপিত করতে সাহায্য পাবেন। তার সাথে আপনি নিজের কোন লুকনো কলা আর ক্ষমতাকেও জানতে সক্ষম হবেন।

উপায়: প্রতি বুধবারের দিন, গরুকে চারা খাওয়ান।

সিংহ রাশি

সূর্য্যের মালিক সিংহ রাশির জাতকদের জন্য, বুধ দেব আপনার রাশি থেকে অষ্টম ভাবে প্রবেশ করবে। এখানে বুধের নিচ রাশিতে হওয়া, আপনার জন্য কিছু সমস্যা অবশ্যই করবে, কিন্তু তাও এই গোচর থেকে আপনি অনুকূল পরিনাম অবশ্যই পাবেন। আপনার রাশির জন্য বুধ দ্বিতীয় আর একাদশ ভাবে স্বামী হয়, যে কারণে এই গোচর আপনার কিছু আর্থিক সমস্যা হবে।

ব্যাবসায়ী জাতকেরা এখন কিছুটা আসতে চলুন, যে কোন বড় নিবেশ থেকে দূর থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যথা এই বদলাব আপনাকে খুব ক্ষতি করতে পারে। এখন শেয়ার বাজার 16 এপ্রিল পর্যন্ত দূরেই থাকুন। কেননা এই সময়ের পরে, আপনার জীবনে সঠিক বদলাব আসার সম্ভবনা রয়েছে।

নিজের জীবনে আপনাকে নিজের বাণীতে নিয়ন্ত্রণ রাখতে হবে, কোন কিছু বলার আগে নিজের শব্দে ধ্যান দেওয়ার প্রয়োজন রয়েছে। আর্থিক জীবনে আপনার খরচা তে বৃদ্ধি হবে, কেননা আপনি আপনার মিত্র আর অতিথিদের উপর প্রয়োজনের থেকে বেশি খরচা করতে দেখা দিবেন। যদিও বিবাহিত জাতকদের নিজের জীবন সাথী আর শশুড়বাড়ির পক্ষ থেকে, কোন বড় লাভ পাওয়ার সম্ভবনা রয়েছে।

স্বাস্থ্য জীবনে আপনার পেটের সাথে জড়িত কোন সমস্যা, তার সাথে ত্বক এর সাথে জড়িত কোন এলার্জি সমস্যা করতে পারে।

উপায়: প্রয়োজনীয়দের শিক্ষার জিনিস ভেট করুন, এই গোচরের সময় আপনার জন্য শুভ থাকবে।

কন্যা রাশি

আপনার রাশির স্বামী বুধ মহারাজ, আপনার সপ্তম ভাবে গোচর করবে। যারা বিবাহিত জীবনে, জীবন সাথী আর শেয়ারিং এর ভাব হয়। এর সাথেই আপনার দশম ভাবের স্বামীও রয়েছে, সেইজন্য আপনার জন্য বুধের এই গোচর খুব বেশি প্রভাবশালী হবে।

এই গোচরের প্রভাবে, আপনার কর্মক্ষেত্রে উত্তম ফলের প্রাপ্তি হবে। কেননা এই সময় আপনি সব কাজকে বাবস্থিত আর সর্বাঞ্চনা করার নিজের ক্ষমতাকে বদলে, আপনার কর্মক্ষেত্রে লাভ আর উন্নতি প্রাপ্ত করতে সক্ষম হবে।

ব্যাবসায়ী জাতকও গোচরকালের সময় বাড়িয়ে, অধিক সক্রিয়তার সাথে সব কাজে ভাগ নিতে দেখা দিবে। যদিও এই গোচরের মাঝে-মাঝে আপনার মনে ভুল করার ভয়ও উৎপন্ন হবে। যারফলে আপনি বিরক্ত হয়ে অনেক বড় সিদ্ধান্ত নিতে অসমর্থ হবেন। এরকম সময়ে বুধের গোচর থেকে পাওয়া সব শুভ সুযোগ এর উচিত লাভ উঠানোর জন্য, আপনার এই স্বভাবে বদলাবে প্রয়োজন হবে।

প্রেম সম্মন্ধের জন্য সামান্য থেকে ভালো থাকবে, কেননা আপনি নিজের আর সাথীর মাঝে সম্পর্ক মজবুত বানাতে সফল হবেন। দাম্পত্য জাতকদের জন্য এই সময়, সব ক্ষেত্রে বিকাশ নিয়ে আসবে। তার সাথে এই সময়ে, আপনার পিতার সাথে সম্পর্ক ভালো করতে সফল হবেন।

সব মিলিয়ে বলতে গেলে বুধের গোচরকালের সময়, আপনার প্রতিষ্ঠাতে বৃদ্ধি নিয়ে আসবে। কিন্তু এর জন্য আপনাকে শুরু থেকেই, সতর্ক হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

স্বাস্থ্য জীবনের জন্য, সময় সাবধানে থাকতে হবে।

উপায়: বুধের শুভ পরিণামের প্রাপ্তির জন্য, বুধবারের দিন ডান হাতের ছোট আঙুলে চাঁদি বা সোনাতে ভালো গুণের পান্না রত্ন ধারণ করুন।

তুলা রাশি

বুধের গোচর আপনার রাশি থেকে ষষ্ঠ ভাবে হবে। এই ভাবে বুধের গোচর আপনার জন্য অধিক অনুকূল হবে না। কেননা এটি আপনার কুন্ডলীর নবম আর দ্বাদশ ভাবের স্বামী।

এর সাথেই রাশির ভাগ্যের স্থানের স্বামী বুধের, ষষ্ঠ ভাবে যাওয়া উনার জন্য পীড়িত অবস্থা বোঝায়। এরকম সময়ে কর্মক্ষেতে আপনার সফলতা পাওয়ার জন্য, গোচরকালের সময় অধিক চেষ্টা আর পরিসং করতে হবে। কর্মক্ষেত্রে অনেক ধরণের বাধার সামনাও করতে হবে, যারফলে আপনার মানসিক চাপ আর চিন্তাও বৃদ্ধি হবে। আর্থিক স্থিতিতে বুধের এই গোচর, কিছুটা প্রতিকূল থাকতে চলেছে।

কেননা তুলা রাশির জাতক সামাজিক হওয়ার সাথে সাথে, ভরসার যোগ্যও হবে। সেইজন্য আপনার এই গোচরের সময়, নিজের সব গুপ্ত কথা আর নীতি সবার সাথে শেয়ার করা থেকে সাবধান থাকুন।

এর সাথেই আপনার এই সময়, সব প্রকারের বাদ-বিবাদ, তর্ক আর মতভেদ থেকেও দূর থাকার প্রয়োজন রয়েছে। আপনার খর্চাতেও বৃদ্ধি দেখা যাবে। সেইজন্য নিজেকে শান্ত রেখে এই সময় নিজের আয় আর খরচার মাঝে তাল মেলানো আপনার জন্য উচিত হবে।

যদিও এই সময় আপনার পিতার কর্মক্ষেত্রে, ভালো প্রগতি আর ওসমৃদ্ধি হওয়ার সাহায্য হবে। এরফলে আপনিও উনার ভরপুর সাহায্য পাবেন।

সাস্থ্যের দিক থেকে আপনাকে আপনার খাবার দাবারের দিকে ধ্যান দিতে হবে। এরকম সময়ে আরাম করুন, কেননা আপনার রোগ প্রতিরোধক ক্ষমতাতে ঘাটতি আসার কারণে আপনার কোন প্রকারের সংক্রমণ হওয়ার ভয় রয়েছে।

উপায়: যে কোন গুরুত্বপূর্ণ কাজের জন্য বেরোনোর আগে, এলাচের বীজ, চেবানো আপনার জন্য উত্তম হবে।

বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশির জাতকদের এই সময়, যে কোন প্রকারের জুয়া বা বেআইনি গতিবিধি থেকে দূরে থাকার প্রয়োজন রয়েছে। কেননা এই সময় বুধ দেব নিজের গোচর করে, আপনার পঞ্চম ভাবে প্রবেশ করবে, যেখানে উনি নিজের নিচ রাশিতে স্থিত হবে।

যদিও আপনার রাশির জন্য বুধ গ্রহ, আপনার অষ্টম আর একাদশ ভাবের স্বামী। সেইজন্য এই গোচরের পরিণামস্বরূপ, উচ্চ শিক্ষার অধ্যয়ন করণীয় ছাত্র, বিশেষ করে সে সব ছাত্র যারা পিএচডি বা কোন অন্য শোধ কাজের সাথে জড়িত, উনাদের জন্য এই সময় উত্তম থাকবে।

ব্যাবসায়িক জাতকদের জন্য এই সময় লাভ আর মুনাফা নিয়ে আসবে, যারফলে আপনার আর্থিক স্থিতি মজবুত থাকার সম্ভবনা রয়েছে।

যদিও প্রেম সম্মন্ধের জন্য সময় কিছুটা প্রতিকূল থাকতে চলেছে। এই সময় আপনারা একে অপরকে বুঝতে অসমর্থ হবেন। এরফলে সম্পর্কে কিছু ভুল ধারণা উৎপন্ন হতে পারে।

এরকম সময়ে গোচরফল চলা কালীন নিজের সাথীর প্রতি, নিজের ব্যবহার আর দৃষ্টিকোণে বদলাব করে, আপনার সম্পর্কে বদলানোর প্রয়োজন রয়েছে। যদিও এই সময় আপনার কাছের কোন মিত্র বা অতিথির সাথে সাক্ষাৎ সম্ভব, যারফলে আপনি খুশি আর আনন্দের অনুভূতি হবে। তার সাথে সাক্ষাৎের ফলে আপনার জীবনে, কোন শুভ সুযোগ আসার যোগ রয়েছে।

উপায়: তুলসী গাছে, নিয়মিত রূপে জল দিন আর সেটির পুজো করুন।


বিয়েতে হচ্ছে দেরী বা বিবাহিত জীবনে সমস্যা? পান সমাধান: জ্যোতিষীয় পরামর্শ

ধনু রাশি

ধনু রাশির লোকেদের জন্য, বুধের এই গোচর চতুর্থ ভাবে হবে। এই ভাবকে সুখের ভাব বলা হয়। আপনার জন্য বুধ সপ্তম আর দশম ভাবের স্বামী আর গোচরকালে, আপনার দশম ভাবকে পূর্ণ সপ্তম দৃষ্টি থেকেও দেখবে। এই গোচরের প্রভাবে আপনার সাথীর জীবনে, সফলতা পাওয়ার সম্ভবনা রয়েছে।

বুধ আপনার সপ্তম ভাবের স্বামী, আর এই সময় সে পীড়িত অবস্থাতে হবে। এটির পরিণামস্বরূপ আপনার জীবনসাথীর বা প্রেমীর সাথে ছোট ছোট কথা নিয়েও বিবাদ হবে। এই গোচর আপনার মায়ের জন্যও শুভ হবে, কেননা উনাকে এই সময় কোন বড় লাভ প্রাপ্ত হওয়ার সম্ভবনা রয়েছে।

এটির সাথে বুধ দশম ভাবের স্বামী, আপনার দশম ভাবকে দৃষ্টি করছে, যা চলাকালীন কর্মক্ষেত্রে আপনার কাজকে, সঠিক মাত্রাতে প্রশংসা আর সুনাম মিলবে। এই সময়ে ব্যাবসায়ী জাতকদের জন্য, শুভ থাকতে চলেছে। কেননা এই সময় উনাদের নিবেশ করার ফলে খুব উত্তম ফলের প্রাপ্তি হওয়ার যোগ তৈরী হবে। এর সাথেই যে কোন নতুন ব্যবসা শুরু করার যোজনা বানানো জাতকদের এই সময় ভালো নিবেশক বা শেয়ারিং পার্টনার মিলবে।

কিছু জাতক গোচরকালের সময়, নিজের শক বা রুচিতে অধিক ধ্যান দিতে নজর আসবেন। যা চলাকালীন গাছ-গাছলি লাগিয়ে, নিজের বেলকুনি বা ঘরের বাইরে বাগান বানাতে পারেন।

স্বাস্থ্যের দিক থেকে, আপনার জন্য কিছু শারীরিক গতিবিধি বা যোগ করা উচিত। কেননা এই সময় আপনার ওজন আর রক্তআমোশার সমস্যা খুব বিরক্ত করতে পারে।

উপায়: “ভৌমরী” কে একটি আয়ুর্বেদিক জরি বুটি আর ঔষধির রূপে নেওয়া, আপনার বুধের লাভদায়ক পরিনাম কাজ করবে।


জানুন আপনার সাল 2021 র অবস্থা - বার্ষিক কুন্ডলী 2021

মকর রাশি

আপনার জিন্ন বুধের গোচর বেশ গুরুত্বপূর্ণ, কেননা আপনার কুন্ডলীতে বুধ ষষ্ঠ স্থান এর স্বামী। এবার এই গোচরকালে, সে আপনার তৃতীয় ভাবে বিরাজমান হবে।

এই সময় আপনার জন্য ছোট দূরত্বের যাত্রা, লম্বা দূরত্বের যাত্রা থেকে অধিক ফলদায়ী প্রমাণিত হবে। ভাই-বোনের প্রতিও আপনার অধিক দেখাশোনা আর ধ্যান রাখার প্রয়োজন হবে, কেননা আশংখা রয়েছে যে উনি নিজের কর্মক্ষেত্রে, ক্যারিয়ার বা শিক্ষাতে কিছু বাধার সম্মুখীন করতে হতে পারে। এরকম সময়ে উনার সঠিক মার্গদর্শন করুন।

কেননা তৃতীয় ভাব থেকে শোনার এবং বোঝার ক্ষমতাকে দেখে, সেইজন্য এই সময় আপনার পাওয়ার সব পরামর্শতে ধ্যান দিয়ে, নিজের জীবনে এগিয়ে যাওয়ার প্রয়োজন হবে।

কুন্ডলীতে তৃতীয় ভাবের সম্মন্ধ সঞ্চারের মাধ্যমে আর ইন্টারনেট থেকেও হয়। এরকম সময়ে আপনার ইন্টারনেট এ যে কোন পোস্ট বা লিখন থেকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

কর্মক্ষেত্রে আপনার অধিক কাজ করা কর্মীদের থেকে, আপনি ভরপুর সাহায্য পাবেন। সংগঠন বা কর্মক্ষেত্রে কোন বড় এবং প্রভাবশালী লোকেদের থেকে, নিজের সম্পর্ক স্থাপিত করার জন্য এই সময় উত্তম হবে। উনার সাথে আপনার লম্বা সময়ের জন্য, লাভ প্রাপ্ত করতে সফলতা মিলবে।

যদিও ব্যাবসায়ীদের এখন কোন নতুন ব্যাবসার শুরুতে করার জাগাতে, নিজের বর্তমান ব্যবসাকে অধিক মজবুত করার প্রয়োজন হবে। যদি আপনি কোন নতুন গ্যাজেট কেনার কথা ভাবছেন তাহলে, সেটি 16 এপ্রিল পর্যন্ত এড়ানো আপনার জন্য ভালো হবে।

স্বাস্থ্যের দিক থেকে, আপনার গলা, ঘাড় আর কানের সাথে জড়িত কিছু সমস্যা বিরক্ত করবে। সেইজন্য দরকার পড়লে কোন ভালো ডাক্তারের পরামর্শ নিন।

উপায়: বুধের হোরাতে, প্রত্যহ বুধদেব এর বীজ মন্ত্রের জপ করুন।

কুম্ভ রাশি

কুম্ভ রাশির লোকেদের দ্বিতীয় ভাবে, বুধের এই গোচর হতে চলেছে। বুধ আপনার জন্য পঞ্চম ভাব আর অষ্টম ভাবের স্বামী, আর উনাদের এই গোচরের প্রভাবে মিশ্রিত পরিণামের প্রাপ্তি হবে।

কাল পুরুষের কুন্ডলীর অনুসারে, দ্বিতীয় ভাব ঘর-পরিবার, ভাষণ আর ধন বোঝায়। এরকম সময়ে এই গোচরকালের সময়ে আপনাকে এর সাথে জড়িত কিছু শুভ সুযোগ প্রাপ্ত হওয়ার যোগ তৈরী হবে। এই সময় আপনি আপনার ধন সঞ্চয় করতে সফল হবেন।

সে সব জাতক যারা কলা, গায়ক, ইত্যাদি ক্ষেত্রের সাথে জড়িত রয়েছেন, উনাদেরও এই সময় লাভ প্রাপ্ত হওয়ার যোগ তৈরী হবে। কেননা এই সময় সে নিজের ভালো প্রদর্শন দিয়ে, নিজের জীবনে ভালো মান্যতা আর প্রশংসা প্রাপ্ত করতে পারবেন।

কর্মক্ষেত্রেও আর্থিক জীবনে উত্তল আসবে, কেননা এই সময় ব্যাবসায়ী আর চাকরী পেশা জাতকদের বেতন বৃদ্ধি হওয়ার সংকেত মিলতে পারে।

বুধ গ্রহের বাণী আর সংলাপের মালিক প্রাপ্ত হবে আর এই গোচরের সময়, উনার দুর্বল স্থিতিতে হওয়া বোঝায়, আপনি আপনার পরামর্শ আর যুক্তি দেওয়ার সময় নিজের প্রতি নিয়ন্ত্রণ করুন।

প্রেম সমন্ধে কিছু সমস্যা আসতে চলেছে। বিশেষভাবে আপনার সাথীর স্বাস্থকে ক্ষতি হওয়া সম্ভব। যদিও দাম্পত্য জাতকদের, সন্তানের প্রগ্রতি হওয়ার ফলে গর্ব আর খুশির অনুভূতি হবে। যদি আপনি অবিবাহিত হন তাহলে, আপনাকে এই সময় কোন ভালো খবর পাওয়ার যোগ হবে। প্রেমে পড়া জাতকদেরও এই গোচর থেকে, নিজের সম্পর্ককে আরও অধিক মজবুত বানাতে কোন সুযোগ প্রাপ্ত হওয়ার সম্ভবনা রয়েছে।

ছাত্রদের জন্য এই সময় শুভ থাকবে, কেননা এই সময় আপনার ভাবনা আর বিষয়কে বোঝার শক্তি বিকাশ হবে, যারফলে আপনি আপনার ভালো প্রদশন দিতে সফল হবেন। যদিও স্বাস্থ্যের প্রতি ধ্যান দিয়ে, আপনার বেশি খাওয়ার খারাপ অভ্যেসটি বদলানোর প্রয়োজন রয়েছে।

উপায়: প্রত্যহ নিয়মিত রূপে সকালে, “ওম নমো ভগবতে বাসুদেবায় নমঃ” জপ করুন। তার সাথে গোচরকালের সময়, নিজের দাঁতের পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে ধ্যান রাখা আপনার জন্য উত্তম হবে।

মীন রাশি

বুধ গ্রহের গোচর মীন রাশিতে হচ্ছে, সেইজন্য মীন রাশির লোকেদের জন্য বুধের এই গোচর উনার প্রথম ভাবে হবে। আর এই তনু ভাবও বলা হয়ে থাকে। এখানে বুধ “দিগবলি অবস্থা” তে হবে, যা যে কোন গ্রহের জন্য খুব মজবুত হবে। আপনার জন্য বুধ চৌথ আর সপ্তম ভাবের স্বামী, আর এই গোচরের পরিণামস্বরূপ কর্মক্ষেত্রে নিজেকে ব্যাক্ত করার জন্য এই সময়, শুভ থাকতে চলেছে।

যদিও বুধ আপনার প্রথম ভাবে উপস্থিত হওয়া, আপনার সব কাজে সর্বশ্রষ্ঠ, পরাকর্মী আর পূর্ণতাবাদী হবে।

ব্যাবসায়ী জাতকদের জন্যও, গোচরকালের এই সময় শুভ হবে। কেননা এই সময় আপনার পরিবারের কোন বড়-বয়স্কদের কাছ থেকে আর্থিক সাহায্য মিলবে, যার থেকে আপনি আপনার ব্যবসাতে বিস্তার করার জন্য নিজেকে প্রত্যাশিত অনুভব করবেন।

যদিও আপনার এই সময় টেকনোলজি আর নতুন প্রবণতার সাথে থেকে চলার প্রয়োজন হবে। কেননা আপনি কোন না কোন সময় নিজের আরাম ক্ষেত্র পর্যন্ত সীমিত থেকে, কোন ভালো সুযোগ হারাতে পারেন।

পারিবারিক জীবনের কথা বলতে গেলে, মীন রাশির জাতকদের ঘর পরিবারে কোন মাঙ্গলিক বা শুভ কার্যক্রম আয়োজিত হওয়ার যোগ হবে।

সব মিলিয়ে বলতে গেলে মীন রাশির জাতকদের জন্য, এই গোচকাল এমনিতে খুব ভালো থাকবে। কিন্তু এর পরেও এর থেকে আপনি প্রত্যেক সুযোগের উত্তম লাভ উঠানোর জন্য, নিজের স্বভাবে পূর্ণত্ববাদী আর অধিক গম্ভীরতা থেকে বাঁচার প্রয়োজন হবে।

উপায়: বুধ দেবের বিশেষ কৃপা প্রাপ্তির জন্য, আপনার বুধবারের দিন “বিষ্ণু সহস্রনামের” পাঠ করা উচিত।


রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 399/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer