জুন ওভারভিউ ব্লগ - রঙে ভরা এই মাস আপনার জন্য কতটা বিশেষ?

শীঘ্রই মে মাস শেষ হতে চলেছে এবং বুধবার থেকে জুন মাস শুরু হবে। হিন্দু ক্যালেন্ডারের অনুসারে, জুন মাস হবে জ্যেষ্ঠ মাসে। জ্যৈষ্ঠ মাস প্রধানত প্রচণ্ড গরমের জন্য পরিচিত। এ মাসে নির্জলা একাদশীর উপবাস ও আষাঢ় মাসের নবরাত্রিও শুরু হবে।

শুধু তাই নয়, জুন মাসটি আরও অনেক দিক থেকে বিশেষ এবং খুব স্মরণীয় হতে চলেছে। এমন পরিস্থিতিতে, আপনি এই মাসের সাথে সম্পর্কিত কোনও গুরুত্বপূর্ণ জিনিস ভুলে যাবেন না, এই বিষয়টি মাথায় রেখে আমরা আপনার জন্য জুন মাসের জন্য একটি জ্যোতিষশাস্ত্রীয় মূল্যায়ন প্রস্তুত করেছি। এই ব্লগে, আপনি জুন মাসে পড়া প্রতিটি ছোট-বড় ব্রত, উৎসব সম্পর্কে তথ্য, জুন মাসে পড়া ব্যাংক ছুটির তথ্য, জুনের গোচর এবং গ্রহের স্থিতির সম্পর্কে তথ্য এবং গ্রহন সম্পর্কে তথ্যও প্রদান করা হয়েছে।

অর্থাৎ, জুন মাসের একটি বিশেষ জ্যোতিষশাস্ত্রীয় ঝলকের উপর ভিত্তি করে এই ব্লগে, আমরা আপনাকে এই মাসের প্রতিটি গুরুত্বপূর্ণ এবং ছোট জিনিস সম্পর্কে তথ্য প্রদান করছি। তো চলুন জেনে নেওয়া যাক এই মাসে উপবাসের উৎসব, গ্রহন, গোচর, ব্যাংক ছুটি ইত্যাদি সম্পর্কে সম্পূর্ণ তথ্য।

জুন মাসে জন্ম লোকেদের বিশেষত্ব

আসুন এবার এক নজর দেওয়া যাক জুন মাসে জন্মগ্রহণকারী লোকেদের ব্যাক্তিত্বতে দর্শন জ্যোতিষের অনুসারে এরকম মানা হয়ে থাকে যে আমরা যে মাসে বা যে দিন জন্ম হয়ে থাকি আমাদের স্বভাব সেটির উপর নির্ধারিত হয়ে থাকে এরকম সময় জুন জন্মগ্রহণকারী লোকেদের ব্যাক্তিত্ব কেমন, আসুন সেই দিকে নজর দেওয়া যাক।

স্বভাবের কথা বলতে গেলে, জুন মাসে জন্মানো মানুষগুলি একবার কিছুতে রাজি হলে, তারা হৃদয় এবং ভালবাসা দিয়ে সেটি করেই ছাড়ে, তারা বোঝার এবং বোঝানোর মতন হয়ে থাকেন, এটি ছাড়াও এই লোকেরা স্বাধীনতা পছন্দ করে। তারা তাদের মতামত সম্পর্কে খুব স্পষ্ট এবং এই কারণেই কখনও কখনও তারা ভুল বোঝাবুঝিও হয়।

যেমন আমরা সবসময় বলি ঘোড়ার সাথে সাথে মানুষের ভিতরেও দোষ আছে, জুন মাসে জন্মানো মানুষদের কথা বললে, তারা আঙ্গুর নিয়ে তর্কে এগিয়ে চলতে থাকে, অনেক সময় ভুল হলেও তর্কে চলতে থাকে, তাদের একটি বড় নেতিবাচকতা।

তা ছাড়া শিল্পের প্রতি তাদের ভালোবাসা সর্বজনবিদিত, তারা কথা বলার ক্ষেত্রে খুবই চৌকস এবং খুব অল্প সময়েই মানুষকে তাদের দিকে আকৃষ্ট করার ক্ষমতা রাখে, তারা তাদের হৃদয়ে খুব বেশিদিন ধরে রাখে না। জুন মাসে জন্মগ্রহণকারীরা যদি একবার কারো সাথে রাগ করে, শত্রুতা করে, তবে তাদের পক্ষে খুব তাড়াতাড়ি তাকে ক্ষমা করা সহজ হয় না।

জুন জন্ম লোকেদের জন্য ভাগ্যবান নম্বর: 5,6,9, 24, 33, 42, 51, 60, 69

জুন জন্ম লোকেদের জন্য ভাগ্যবান রং: সাদা আর ক্রিম, গোলাপী আর লাল

জুন জন্ম লোকেদের জন্য ভাগ্যশালী দিন : মঙ্গলবার, শুক্রবার, শনিবার

জুন জন্ম লোকেদের জন্য ভাগ্যশালী রত্ন: মানিক্য

উপচার/পরামর্শ: সূর্য্যকে নিয়মিত রূপে জল চড়ান আর অভাবীদের জন্য পানীয় জলের ব্যবস্থা করুন।

জুন মাসের ব্যাঙ্কের অবকাশ

আলাদা-আলাদা রাজ্যের কথা বলতে গেলে জুন মাসে মোট ব্যাঙ্ক 9 অবকাশ হতে চলেছে। যদিও আলাদা-আলাদা রাজ্যের হিসাবে এটির পালন ক্ষেত্রের মান্যতা আর সংস্কৃতির উপর নির্ভর করে। নিচে আমরা আপনাকে জুন মাসের সব ব্যাঙ্কের অবকাশের সম্পূর্ণ সূচি প্রদান করা হচ্ছে।

তারিখ দিন ব্যাঙ্ক অবকাশ
2 জুন 2022 বৃহস্পতিবার মহারানা প্রতাপ জয়ন্তী - শিমলাতে ব্যাঙ্ক বন্ধ
5 জুন 2022 রবিবার সাপ্তাহিক অবকাশ
11 জুন 2022 শনিবার মাসের দ্বিতীয় শনিবার
12 জুন 2022 রবিবার সাপ্তাহিক অবকাশ
14 জুন 2022 মঙ্গলবার গুরু কবীর জয়ন্তী
15 জুন 2022 বুধবার বাইএমএ/ গুরু হরগোবিন্দ জন্মদিবস /রাজা সংক্রান্তি - আইজোল, ভুবেনশ্বর, জম্মু আর শ্রীনগরে ব্যাঙ্ক বন্দ
19 জুন 2022 রবিবার সাপ্তাহিক অবকাশ
25 জুন 2022 শনিবার মাসের চতুর্থ শনিবার
26 জুন 2022 রবিবার সাপ্তাহিক অবকাশ

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকাर

জুন মাসের গুরুত্বপূর্ণ ব্রত আর উৎসব

02 জুন, 2022 বৃহস্পতিবার: মহরানা প্রতাপ জয়ন্তী

মহারানা প্রতাপ জয়ন্তী উত্তর ভারতের হরিয়ানা, হিমাচল প্রদেশ এবং রাজস্থান রাজ্যে জ্যৈষ্ঠ মাসের তৃতীয় দিনে একটি আঞ্চলিক সরকারি ছুটির দিন হিসেবে পালিত হয়। এই দিনটি 16 শতকের বিশিষ্ট শাসকের জন্মবার্ষিকী হিসাবে চিহ্নিত, যিনি মুঘল সাম্রাজ্যের শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন।

03 জুন, 2022 শুক্রবার: বরদ চতুর্থী

এই দিনটি হিন্দু ধর্মের প্রথম শ্রদ্ধেয় ভগবান গণেশকে উৎসর্গ করা হয়।

05 জুন, 2022 রবিবার: ষষ্ঠী , বিশ্ব পর্যাবরণ দিবস

বিশ্ব পরিবেশ দিবস প্রতি বছর 5 জুন পালন করা হয় এবং এই দিনটি জাতিসংঘ কর্তৃক পরিবেশ রক্ষায় সচেতনতা ও পদক্ষেপকে উত্সাহিত করার জন্য নির্ধারণ করা হয়।

06 জুন, 2022 সোমবার: শীতলা ষষ্ঠী

শীতলা ষষ্ঠীর দিনে উপবাস রাখলে সন্তানদের সমৃদ্ধি এবং অসীম সৌভাগ্য যেমন আসে, তেমনি ব্যক্তির মনও শীতল হয়। এই উপবাস সম্পর্কে এমন একটি বিশ্বাস রয়েছে যে মহিলারা সন্তান ধারণ করতে ইচ্ছুক, সেই মহিলারা শীতলা মাতার উপবাস অবশ্যই রাখবেন।

08 জুন, 2022 বুধবার: দুর্গাষ্টমী ব্রত, ধূমাবতী জয়ন্তী, বৃষভ ব্রত

মা পার্বতীর অত্যন্ত উগ্র রূপ দেবী ধূমাবতী নামে পরিচিত এবং দেবীর এই রূপের অবতারের দিনটিকে ধূমাবতী জয়ন্তী হিসেবে পালন করা হয়। হিন্দু পঞ্জিকা অনুসারে, জ্যৈষ্ঠ মাসের শুক্লপক্ষের অষ্টমীতে এই জয়ন্তী পালিত হয়।

09 জুন, 2022 বৃহস্পতিবার: মহেশ নবমী

মহেশ নবমী মহেশ্বরী সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব। হিন্দু পঞ্জিকা অনুসারে, প্রতি বছর জ্যৈষ্ঠ মাসের শুক্লপক্ষের নবমী "মহেশ নবমী" হিসাবে পালিত হয়। এই উত্সবটি মূলত ভগবান মহেশ এবং দেবী পার্বতীর পূজার জন্য উত্সর্গীকৃত।

10 জুন, 2022 শুক্রবার: গঙ্গা দশেরা, নির্জলা একাদশী

গঙ্গা দশেরা হিন্দুদের একটি প্রধান উৎসব যা জ্যৈষ্ঠ শুক্লা দশমীতে পালিত হয়। পৌরাণিক কাহিনী অনুসারে রাজা ভগীরথের তপস্যা এবং নিরন্তর প্রচেষ্টা ও অধ্যবসায়ের পর এই দিনে মা গঙ্গা ব্রহ্মাজির কমণ্ডল থেকে বের হয়ে শিবের কোলে বসেছিলেন এবং শিব তাঁর কুঠি খুলে গঙ্গাকে পৃথিবীতে যেতে অনুমতি দিয়েছিলেন। .

নির্জলা একাদশী হল একটি হিন্দু পবিত্র দিন যা হিন্দু মাসের জ্যৈষ্ঠের 11 তম চন্দ্র দিনে পড়ে। এই একাদশীর নাম এই দিনে পালন করা নির্জলা উপবাস (খাদ্য ও জল ছাড়া) থেকে নেওয়া হয়েছে। এই একাদশীকে 24টি একাদশীর মধ্যে সবচেয়ে পবিত্র বলে মনে করা হয়।

11 জুন, 2022 শনিবার: গায়ত্রী জয়ন্তী, গাঁও নির্জলা একাদশী, বৈষ্ণব নির্জলা একাদশী, রামলক্ষ্মণ দ্বাদশী

মা গায়ত্রী জ্যৈষ্ঠ মাসের শুক্লপক্ষের একাদশী তিথিতে উদ্ভাসিত হয়েছিলেন, তাই প্রতি বছর জৈষ্ঠ মাসের শুক্লপক্ষের একাদশী তিথিতে নির্জলা একাদশীর পাশাপাশি গায়ত্রী জয়ন্তীর পবিত্র উৎসবও পালিত হয়।

12 জুন, 2022 রবিবার: প্রদোষ ব্রত

প্রদোষ ব্রত একটি অত্যন্ত পবিত্র উপবাস যা প্রতি মাসে দুবার করা হয় এবং এই দিনে ভগবান শিব ও মা পার্বতীর পূজার বিধান বলা হয়েছে।

14 জুন, 2022 মঙ্গলবার: দেবস্নান পূর্ণিমা, সত্য ব্রত, বট সাবিত্রী পূর্ণিমা, সত্য ব্রত, পূর্ণিমা ব্রত, কবির জয়ন্তী, পূর্ণিমা

বট পূর্ণিমা হল একটি হিন্দু উৎসব যা উত্তর ভারত এবং পশ্চিম ভারতীয় রাজ্য মহারাষ্ট্র, গোয়া, কুমায়ুন, গুজরাটের বিবাহিত মহিলাদের দ্বারা উদযাপন করা হয়। জ্যৈষ্ঠ মাসে পালন করা এই উপবাস মহাকাব্য মহাভারতে উল্লিখিত সাবিত্রী এবং সত্যবানের গল্পের উপর ভিত্তি করে।

15 জুন, 2022 বুধবার: মিথুন সংক্রান্তি

সূর্যের মিথুন রাশিতে গোচরকেও মিথুন সংক্রান্তিও বলা হয়। এই দিনে সূর্যের পূজা এবং সূর্য সম্পর্কিত জিনিস দান করার জন্য বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

17 জুন, 2022 শুক্রবার: সংকষ্টী গণেশ চতুর্থী

রবিবার 19 জুন, 2022: পিতৃ দিবস

পিতৃ দিবস / পিতা দিবস / 'ফাদার্স ডে' হল বাবাদের সম্মানে, পিতৃত্ব উদযাপন, পিতৃত্বের বন্ধন এবং সমাজে পিতাদের প্রভাবের জন্য একটি ব্যাপকভাবে উদযাপন করা উৎসব। বিশ্বের বেশিরভাগ দেশে এটি জুন মাসের তৃতীয় রবিবার পালিত হয়।

21 জুন, 2022 মঙ্গলবার: কালাষ্টমী

হিন্দু পুরাণ অনুসারে, হিন্দু ক্যালেন্ডারে প্রতি মাসে কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিটি মাসিক কালাষ্টমী উৎসব হিসাবে পালিত হয়। এই অষ্টমী ভগবান ভৈরবকে উৎসর্গ করা হয় এবং এটি কালাষ্টমী নামেও পরিচিত।

24 জুন, 2022 শুক্রবার: যোগিনী একাদশী

যোগিনী একাদশী ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয়। এটি বিশ্বাস করা হয় যে এই দিনে যে ব্যক্তি উপবাস করেন তিনি এই জীবনের সমস্ত আনন্দ উপভোগ করে মোক্ষ লাভ করেন।

26 জুন, 2022 রবিবারঃ প্রদোষ ব্রত

27 জুন, 2022 সোমবার: রোহিণী ব্রত, মাস শিবরাত্রি

প্রতি মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশীতে মাসিক শিবরাত্রি উপবাস পালন করা হয়। এই দিনে মহাদেব ও মাতা পার্বতীর পূজার নিয়ম নির্ধারণ করা হয়েছে।

29 জুন, 2022 বুধবার: অমাবস্যা

অমাবস্যা হল হিন্দু ক্যালেন্ডারের সেই তারিখ যখন চাঁদ অদৃশ্য হয়ে যায়। এটি একটি গুরুত্বপূর্ণ দিন হিসাবে বিবেচিত হয় কারণ শুধুমাত্র অমাবস্যার দিনে অনেক আচার অনুষ্ঠান করা হয়। সপ্তাহের সোমবার পতিত অমাবস্যাকে সোমবতী অমাবস্যা এবং সপ্তাহের শনিবারের অমাবস্যা শনি অমাবস্যা নামে পরিচিত।

30 জুন, 2022 বৃহস্পতিবার: গুপ্ত নবরাত্রি শুরু, চন্দ্র দর্শন

হিন্দু ধর্মেও গুপ্ত নবরাত্রির একটি বিশেষ তাৎপর্য রয়েছে। প্রতি বছরের মতো এবারও আষাঢ় মাসে গুপ্ত নবরাত্রি শুরু হতে যাচ্ছে জুন থেকে।

জুন মাসের গোচর আর অস্ত গ্রহের তথ্য

গ্রহন এবং গোচর সম্পর্কে কথা বললে, জুন মাসে মোট পাঁচটি গুরুত্বপূর্ণ গোচর হতে চলেছে। নীচে আমরা আপনাকে সমস্ত গোচর এবং সেট গ্রহের তথ্য প্রদান করছি।

  • বুধ বৃষভে মার্গী (3 জুন, 2022): এখন, 3 জুন, 2022, শুক্রবার, দুপুর 1:07 টায়, বুধ তার বকরী গতি শেষ করে মার্গী অবস্থায় ফিরে আসবে।
  • শনি কুম্ভ রাশিতে বকরী (5 জুন, 2022): শনি 5 জুন, 2022 তারিখে, শনিবার ভোর 4:14 টায় কুম্ভ রাশিতে বকরী হয়ে যাবে।
  • সূর্য্যের মিথুন রাশিতে গোচর (15 জুন 2022): সূর্য্যের গোচর 15ই জুন 2022, বুধবার রাত 11:58 টায় মিথুন রাশিতে প্রবেশ করবে।
  • শুক্রের বৃষভ রাশিতে গোচর (18 জুন 2022): শুক্র বৃষ রাশিতে গোচর 18 জুন 2022 তারিখে, শনিবার সকাল 8:6 টায় করবে।
  • মঙ্গলের মেষ রাশিতে গোচর (27 জুন 2022): লাল গ্রহ মঙ্গলের মেষ রাশিতে গোচর 27 জুন, সোমবার সকাল 5 বেজে 39 মিনিটে নিজের মিত্র গ্রহ গুরু বৃহস্পতি রাশি মীন এ হবে।

ভবিষ্যের সাথে জড়িত যে কোন সমস্যার সমাধান পাবেন বিদ্যান জ্যোতিষীদের সাথে কথা বলু

গোচরের পরে গ্রহন সম্পর্কে কথা বললে, 2022 সালের জুন মাসে কোন গ্রহন হবে না।

সমস্ত বারোটি রাশির জন্য জুন মাসের গুরুত্বপূর্ণ ভবিষ্যদ্বাণী

মেষ রাশি

  • জুন মাসে মেষ রাশির জাতক-জাতিকারা প্রচুর সাফল্যের সম্ভাবনা রয়েছে।
  • পারিবারিক জীবনও চমৎকার হবে।
  • আপনি প্রেমের জীবনে আপনার সঙ্গীর সাথে এবং বিবাহিত জীবনে জীবন সঙ্গীর সাথে সুখী সময়ের সদ্ব্যবহার করতে সক্ষম হবেন।
  • কর্মক্ষেত্রে শুভ ফল পাবেন। এই সময়ে আপনি আপনার কঠোর পরিশ্রমের শুভ ফল পাবেন। এছাড়াও এই রাশির কিছু মানুষ বিদেশে চাকরি পেতে পারেন।
  • আর্থিক দিক অনুকূল থাকবে। এই সময়ের মধ্যে, ব্যবসায়ীদের জন্য লাভ পাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এর সাথে, আপনি অর্থ সঞ্চয় করতেও সফল হবেন।
  • স্বাস্থ্যের দিক সম্পর্কে কথা বললে, মেষ রাশির জাতকদের স্বাস্থ্য জুন মাসে খুব ভালো থাকবে।

বৃষভ রাশি

  • পারিবারিক দিক থেকে জুন মাসটি খুব ভালো যাচ্ছে। এই সময়ে আপনি আপনার বাড়ির লোকদের সাথে একটি অনুকূল সময় উপভোগ করবেন।
  • সেই সঙ্গে আর্থিক দিকও অনুকূল থাকবে। আপনি অর্থ অর্জন এবং সম্পদ সঞ্চয় করতে সফল হতে চলেছেন।
  • এই রাশির চাকরিজীবী ও ব্যবসায়ীরা জুন মাসে লাভবান হবেন। কিছু লোকের পদোন্নতির সম্ভাবনাও থাকবে।
  • তবে দাম্পত্য জীবনে কিছু ঝামেলার সম্ভাবনা রয়েছে। বিপরীতে, প্রেমের সম্পর্ক আগের চেয়ে আরও শক্তিশালী হবে।
  • স্বাস্থ্যের কথা বলতে গেলে, জুন মাসে আপনার স্বাস্থ্য ভালো যাচ্ছে, যদিও মানসিক চাপ আপনাকে কিছুটা বিরক্ত করতে পারে।

মিথুন রাশি

  • মিথুন রাশির জাতকদের জন্য জুন মাসটি মিশ্র ফল বয়ে আনবে। এই রাশির চাকরিজীবীরা এই মাসে শুভ ফল পাবেন। এর পাশাপাশি কয়েকজনের চাকরিতে বদলির সুযোগও তৈরি হচ্ছে। ব্যবসায়ীরাও লাভবান হবেন।
  • এই রাশির ছাত্রদের একটু সতর্ক হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ জুন মাসে আপনি দ্বিধায় ভুগতে পারেন।
  • পারিবারিক জীবনে উত্তেজনা থাকার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে ধৈর্য ধরে কাজ করার পরামর্শ দেওয়া হচ্ছে।
  • প্রেম জীবন অনুকূল হবে। সেখানে বিবাহিত জীবনের কথা বললে, এখানেও আপনি শুভ ফল পাবেন।
  • আর্থিক অবস্থা চমৎকার হবে। আপনার আয় বৃদ্ধির প্রবল সম্ভাবনা রয়েছে।
  • স্বাস্থ্যের দিক সম্পর্কে কথা বলতে গেলে, এই সময়ে আপনার স্বাস্থ্য খুব ভাল যাচ্ছে। এই সময়ে, আপনি আপনার দীর্ঘস্থায়ী রোগগুলি দূর করে একটি সুস্থ জীবন উপভোগ করবেন।

কর্কট রাশি

  • কর্কট রাশির জাতকদের জুন মাসে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। এ সময় চাকরিজীবীদের জীবনে নানা সমস্যার সম্ভাবনা থাকে। বিপরীতে, এই মাসটি ব্যবসায়ীদের জন্য সাফল্য এবং সমৃদ্ধি নিয়ে আসবে।
  • এই রাশির শিক্ষার্থীরাও পড়াশোনায় আগ্রহী হবে। তবে পরিবারে টানাপোড়েনের সম্ভাবনা রয়েছে।
  • এই সময়ে, আপনার সম্পর্কগুলিকে অস্থিরতার পরিস্থিতি মোকাবেলা করতে হতে পারে।
  • প্রেম জীবন সম্পর্কে কথা বললে, আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে সম্পর্কে ফাটল হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই ধৈর্য ধরে কাজ করুন।
  • আর্থিক অবস্থা চমৎকার হবে এবং আপনি সম্পদ সঞ্চয় করতে সক্ষম হবেন।
  • সবশেষে, আমরা যদি স্বাস্থ্যের দিকটি নিয়ে বলি, কিছু সমস্যার সাথে, এই জুন মাসটি স্বাস্থ্যের দিক থেকেও আপনার জন্য অনুকূল হবে।

সিংহ রাশি

  • সিংহ রাশির জাতকদের জন্য জুন মাসটি চাকরিজীবীদের জন্য শুভ হতে চলেছে। এই সময়ে, আপনার আত্মবিশ্বাস বাড়বে এবং পদোন্নতির সম্ভাবনাও তৈরি হচ্ছে।
  • শিক্ষার্থীদের জন্যও সময় অনুকূল থাকবে। পারিবারিক জীবনে সুখ, শান্তি ও সম্প্রীতি দেখা যাবে।
  • যদিও প্রেম জীবন একটু কঠিন হতে পারে। এই সময়ে আপনার সঙ্গীর সাথে অহেতুক ঝগড়া ও তর্ক হতে পারে। এমন পরিস্থিতিতে ধৈর্য ধরে কাজ করার পরামর্শ দেওয়া হয়।
  • আর্থিক দিক নিয়ে কথা বললে, সময়টি অনুকূল। আপনি এই সময়ের মধ্যে সম্পদ সঞ্চয় করতে সক্ষম হবেন এবং শক্তিশালী আর্থিক পরিস্থিতির সুবিধা নিতে পারবেন।
  • স্বাস্থ্যের কথা বললে, জুন মাসটি আপনার জন্য কিছুটা কঠিন হতে পারে। এই সময়ে আপনার দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। তাই সাবধান এবং বিশেষ করে সতর্ক থাকুন।

কন্যা রাশি

  • জুন মাসে কন্যা রাশির জাতক জাতিকাদের কাজের ক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে। এটা সম্ভব যে এই সময়ে আপনি আপনার ভাগ্যের সমর্থন পাবেন না, যার কারণে আপনার জীবনে সমস্যা বাড়তে পারে।
  • এ ছাড়া শিক্ষার্থীদের জন্যও এই মাসটি খুব একটা অনুকূল যাচ্ছে না। এই সময়ে সাফল্য পেতে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে।
  • পারিবারিক জীবনেও উত্তেজনা থাকবে। প্রেম জীবন সম্পর্কে কথা বলতে, আপনাকে আপনার সঙ্গীর সম্পর্কে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।
  • ব্যবসায়ীরা জুন মাসে খুব বেশি লাভ পাবেন না, উল্টো আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে।
  • আর্থিক দিক নিয়ে কথা বললে আপনাকে বাড়াবাড়ির সম্মুখীন হতে হতে পারে।
  • স্বাস্থ্যের দিক থেকে কিছুটা স্বস্তি আসবে। এই সময়ে, আপনার বড় রোগগুলি দূর হবে। তবে সামান্য স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। তবে আতঙ্কিত হওয়ার দরকার নেই।

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

তুলা রাশি

  • তুলা রাশির জাতকরা জুন মাসে শুভ ফল পাবেন।
  • এই সময়ে, পেশায় কর্মরত ব্যক্তিদের বিশেষ করে সাফল্য এবং উন্নতির সম্ভাবনা তৈরি করতে দেখা যায়। সামগ্রিকভাবে ভাগ্য সহযোগিতা করবে এবং ক্ষেত্রে অগ্রগতি হবে।
  • এই রাশির শিক্ষার্থীদের এই সময়ে পড়াশোনায় বেশি মনোযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।
  • প্রেম জীবনে বিবাদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।
  • পারিবারিক জীবনকেও বিশেষ কিছু বলা যায় না। এই সময়ে আপনার জীবনের চাপ আপনার সমস্যা বাড়িয়ে দিতে পারে।
  • আপনার আয় বাড়বে এবং লাভও হবে।
  • আর্থিক দিক সম্পর্কে কথা বললে, এই মাসে আর্থিক পরিস্থিতি অনুকূল হতে চলেছে। এ সময় শেয়ারবাজারের সঙ্গে সংশ্লিষ্টরা সুবিধা পাবেন।
  • স্বাস্থ্যের কথা বললে বড় ধরনের রোগ দূর হয়ে যাবে।

বৃশ্চিক রাশি

  • জুন মাসে বৃশ্চিক রাশির চাকরিজীবী এবং ব্যবসায়িক ব্যক্তিরা প্রচুর সাফল্যের সম্ভাবনা পাচ্ছেন। এই কারণে, চাকরিতে পদোন্নতি এবং ব্যবসায় উন্নতির শুভ যোগ জুন মাসটিকে বিশেষ করে তুলবে।
  • শিক্ষার্থীদের জন্যও সময় ভালো যাচ্ছে। আপনি আপনার কঠোর পরিশ্রমের জন্য শুভ ফল পাবেন।
  • পারিবারিক জীবন সুখ ও শান্তিতে ভরপুর হবে।
  • তবে বিবাহিত জীবনে কিছু সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে এবং প্রেমের জীবনও কিছু ঝামেলার মধ্য দিয়ে যেতে পারে।
  • আর্থিক অবস্থা চমৎকার হবে, যা সুবিধা দেবে এবং গোপন সূত্র থেকেও অর্থ লাভের আশা করা হচ্ছে।
  • স্বাস্থ্য সম্পর্কে কথা বলছি, এখানে আপনাকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যথায় কিছু রোগ আপনাকে বিরক্ত করতে পারে।

ধনু রাশি

  • জুন মাসে ধনু রাশির জাতক-জাতিকারা চাকরি-পেশাজীবী ও ব্যবসায়িক ব্যক্তিরা প্রচুর সুবিধা পাবেন। ব্যবসায় অগ্রগতি হবে।
  • শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করার পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যথায়, আপনার মনোযোগ পড়াশুনা থেকে বিক্ষিপ্ত হতে পারে যার কারণে আপনাকে নেতিবাচক পরিণতির সম্মুখীন হতে হতে পারে।
  • পারিবারিক জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি থাকবে। যার ফলে আপনার জীবন থেকে মানসিক চাপ দূর হয়ে যাবে।
  • তবে প্রেম জীবনে কিছু সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • সেই সঙ্গে আর্থিক অবস্থাও চমৎকার থাকবে। আপনার টাকা যদি কোথাও আটকে থাকে তাহলে আপনি তা ফেরত পাবেন।
  • স্বাস্থ্যের কথা বললে, সময়টি অনুকূল। তবে এই মাসে আপনার চোখ সংক্রান্ত কিছু সমস্যা হতে পারে। তার সাথে সতর্ক থাকুন।

মকর রাশি

  • জুন মাসে মকর রাশির চাকরিজীবীদের জীবনে অনেক উত্থান-পতনের সম্মুখীন হতে হতে পারে। তাই এটি সম্পর্কে সতর্ক থাকুন এবং কঠোর পরিশ্রম করতে থাকুন।
  • শিক্ষার্থীরা ভালো ফল পাবে। তবে পারিবারিক জীবনে টানাপোড়েনের সম্ভাবনা রয়েছে।
  • এই সময়ে, পরিবারের সদস্যদের মধ্যে বিচ্ছেদের পরিস্থিতি হতে পারে।
  • প্রেম জীবনে দুর্দান্ত হবে এবং এই সময়ে আপনি আপনার ভবিষ্যতের বিষয়ে একটি বড় সিদ্ধান্তও নিতে পারেন।
  • জুন মাসটি ব্যবসায়ীদের জন্য খুব ভালো যাবে।
  • আর্থিক অবস্থা শক্তিশালী হবে এবং আপনি গোপন উত্স থেকেও অর্থ পেতে পারেন।
  • এ ছাড়া শ্বশুরবাড়ির পক্ষও অনুকূল থাকবে। এই সময়ে আপনি আপনার পুরানো এবং বড় কোনো রোগ থেকে মুক্তি পেতে পারেন।

কুম্ভ রাশি

  • কুম্ভ রাশির জাতকদের জন্য জুন মাসটি অনুকূল থাকবে। চাকরিপ্রার্থীরা পদোন্নতি পেতে পারেন এবং কর্মক্ষেত্রে আপনার ভাবমূর্তিও উন্নত হবে।
  • এই রাশির ব্যবসায়ী ও ব্যবসায়ীরাও লাভবান হবেন।
  • তবে এই সময়টা শিক্ষার্থীদের জন্য খুব একটা ভালো বলা যাবে না। আপনাকে আরও পরিশ্রম করতে হবে।
  • পারিবারিক জীবনে সুখ, শান্তি ও ঐক্য থাকবে।
  • বিবাহিতদের বিবাহিত জীবনে কিছু সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে, যা আপনাকে মোকাবেলা করার পরামর্শ দেওয়া হচ্ছে। সেই সঙ্গে প্রেমের জীবনেও বিবাদের সম্ভাবনা রয়েছে।
  • আর্থিক দিক অনুকূল থাকবে। আপনি গোপন সূত্র থেকে সুবিধা পাবেন, যার কারণে আপনার আর্থিক অবস্থা শক্তিশালী থাকবে।
  • স্বাস্থ্যের দিক থেকে পেট সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হতে পারে। তাই খাবারের প্রতি বিশেষ নজর দিন।

মীন রাশি

  • এই জুন মাসটি মীন রাশির শেষ রাশি রাশির জন্য খুব বিশেষ এবং অনন্য হতে চলেছে। এই সময়ে কর্মরত ব্যক্তিরা সাফল্য পাবেন, পদোন্নতি ও বদলির সম্ভাবনা তৈরি হবে এবং ক্ষেত্রে আপনার আস্থাও বৃদ্ধি পাবে।
  • শিক্ষার্থীদের একাগ্র মন নিয়ে পড়াশোনা করার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনি অবশ্যই এটি থেকে উপকৃত হবেন।
  • তবে পারিবারিক জীবনের কিছু চাপ আপনার সমস্যা বাড়িয়ে দিতে পারে।
  • প্রেম জীবন চমৎকার হবে। যদি ছোটখাটো সমস্যা আসে, তাহলে ধৈর্যের সাথে তাদের মোকাবেলা করার পরামর্শ দেওয়া হয়।
  • আর্থিক দিক থেকে জুন মাসটি মীন রাশির জাতকদের জন্য খুবই অনুকূল হবে। আপনি গোপন সূত্র থেকে অর্থ পাবেন।
  • স্বাস্থ্যের দিক থেকে আপনাকে এই মাসে সতর্ক থাকতে হবে, অন্যথায় সড়ক দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। সামগ্রিকভাবে, জুন মাসটি আপনার জন্য অনুকূল হবে, খোলাখুলিভাবে এর সদ্ব্যবহার করুন।

সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

এই আশার সাথে যে, আপনার এই নিবন্ধটি পছন্দ হয়েছে, এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ জানাই।

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 399/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer