মার্চ ওভারভিউ ব্লগ: March Overview Blog in Bengali

ইংরেজি ক্যালেন্ডার অনুসারে, নতুন বছর 01 জানুয়ারী, 2023 থেকে শুরু হয়েছে, তবে হিন্দু নববর্ষ শুরু হয় চৈত্র মাস দিয়ে। চৈত্র মাসকে হিন্দু ক্যালেন্ডারের প্রথম মাস বলা হয়, যা ইংরেজি ক্যালেন্ডারে বছরের তৃতীয় মাস অর্থাৎ মার্চ মাস। এই মাস থেকে আমরা ধীরে ধীরে শীতকে বিদায় জানাই এবং গ্রীষ্মকালকে স্বাগত জানাই।

March Overview in Bengali

মার্চ মাস শুরু হওয়ার সাথে সাথে অনেক ব্রত ও উৎসবও আসতে শুরু করে। হিন্দু ধর্মে প্রতি মাসে বিভিন্ন দেবদেবীর পূজা করা হয়। পঞ্জিকা অনুসারে, 2023 সালের মার্চ মাসে হোলি, রং পঞ্চমী, গুড়িপাড়ওয়া সহ প্রায় দেড় ডজন উৎসব, উপবাস হবে। প্রতিটি উৎসবেরই বিশেষ তাৎপর্য থাকলেও মার্চ মাসে আসা এই উৎসবগুলোর আলাদা তাৎপর্য রয়েছে। অ্যাস্ট্রোসেজের এই বিশেষ ব্লগে, আপনি 2023 সালের মার্চ মাসে পড়া সমস্ত উপবাস এবং উৎসব সম্পর্কে জানতে পারবেন। এর সাথে, আমরা এই মাসে গ্রহন এবং ট্রানজিটের পাশাপাশি ব্যাংক ছুটির বিষয়েও বিস্তারিত তথ্য পাব। সবশেষে, আমরা এই মাসে প্রতিটি রাশির উপর কী প্রভাব ফেলবে তাও আলোচনা করব। আসুন প্রথমে জেনে নিই এই মাসে জন্ম নেওয়া ব্যক্তিদের সম্পর্কে কিছু মজার কথা।

ভবিষ্যের সাথে জড়িত যে কোন সমস্যার সমাধান পাবেন বিদ্যান জ্যোতিষীদের সাথে কথা বলুন মার্চ মাসে জন্ম নেওয়া লোকেদের ব্যাক্তিত্ব

মার্চে জন্ম নেওয়া লোকেরা খুব সৃজনশীল এবং নেতা হিসাবে সমস্ত চ্যালেঞ্জ গ্রহণ করে। এই মানুষগুলো সদয় স্বভাবের, কোমল হৃদয়ের এবং ইতিবাচক চিন্তার অধিকারী। মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের ব্যক্তিত্বের একটি গুণ যা সবচেয়ে গুরুত্বপূর্ণ তা হল তারা সবসময় অভাবী লোকদের সাহায্য করার জন্য প্রস্তুত থাকে। এই মানুষগুলো জীবনের প্রতিটি মুহূর্ত উপভোগ করে। তারা খুব বন্ধুত্বপূর্ণ এবং নতুন লোকের সাথে দেখা করতে এবং তাদের জানতে পছন্দ করে। তারা ভিড়ের চেয়ে শান্তি এবং নির্জনতা বেশি পছন্দ করে। তারা শহরের জীবনের কোলাহল থেকে দূরে থাকতে পছন্দ করে। তারা এমন লোকেদের মধ্যে থাকতে পছন্দ করে না যারা নিজেদের প্রতি দৃষ্টি আকর্ষণ করতে ভালোবাসে। এ ছাড়া এই মাসে জন্মকারীরা পার্টিতে না গিয়ে ভালো বই পড়তে পছন্দ করে।

মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা প্রকৃতি প্রেমী মানুষের সাথে বন্ধুত্ব করতে পছন্দ করেন। তারা পাহাড়, নদী এবং প্রাকৃতিক সৌন্দর্য দ্বারা আকৃষ্ট হয়। এর পাশাপাশি তিনি একজন ভালো বিশ্লেষক। তাদের সবচেয়ে বড় গুণ হল তারা তাদের অতীতের ভুলগুলো মেনে নেয় এবং সেগুলো থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যায়। ভবিষ্যতে সেই ভুলগুলির পুনরাবৃত্তি না করার কথাও বিবেচনা করুন। আপনাকে অতীতের ভুল নিয়ে খুব বেশি চিন্তা করা এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। এ ছাড়া তারা তর্ক-বিতর্ক করে জীবনযাপন করে। তারা আপনাকে একই কাজ করতে অনুপ্রাণিত করতে পারে যার ফলস্বরূপ তারা তাদের প্রিয়জনকে পরামর্শ দেওয়ার ক্ষেত্রে ভাল বলে বিবেচিত হয়।

মার্চে জন্মগ্রহণকারী লোকেরা তাদের চিন্তাভাবনা এবং স্বভাবে সৎ। তারা মিষ্টি কথা বলার পরিবর্তে সত্য কথা বলতে পছন্দ করেন। এই লোকেরা খুব কমই তাদের অপ্রীতিকর ঘটনা সম্পর্কে চিন্তা করে কারণ তারা অনিশ্চয়তা সম্পর্কে ভালভাবে সচেতন। যখন তাদের প্রেম জীবনের কথা আসে, মার্চ মাসে জন্মগ্রহণকারী লোকেরা তাদের সঙ্গীর সাথে খুব সৎ এবং সম্পর্ক বজায় রাখতে পারদর্শী হয়। তারা তাদের সঙ্গীকে প্রিয় এবং বিশেষ বোধ করার জন্য কঠোর পরিশ্রম করে এবং তারা সঙ্গীর কাছ থেকে মানসিক এবং মানসিক সমর্থনও পায়।

এস্ট্রসেজ বৃহৎ কুন্ডলী তে লুকোনো রয়েছে, আপনার জীবনের সমস্ত তথ্য, জানুন গ্রহের চলনের সব লেখা-ঝোঁকা

মার্চে জন্মগ্রহণকারী লোকেদের ভাগ্যশালী সংখ্যা: 3, 7

মার্চে জন্মগ্রহণকারী লোকেদের ভাগ্যশালী রং: সমুদ্র সবুজ, এক্কা

মার্চে জন্মগ্রহণকারী লোকেদের ভাগ্যশালী দিন: বৃহস্পতিবার, মঙ্গলবার, রবিবার

মার্চে জন্মগ্রহণকারী লোকেদের ভাগ্যশালী রত্ন: হলুদ নিলম (পুখরাজ), লাল মুঙ্গা

মার্চ 2023 র ব্যাঙ্ক অবকাশ

আমরা যদি মার্চ মাসে সমস্ত রাজ্য যোগ করে ব্যাঙ্ক ছুটির কথা বলি, তাহলে মোট 9 টি ব্যাঙ্ক ছুটি থাকবে। যদিও, এই মাসে ব্যাঙ্ক ছুটির দিনগুলি পালন করা বিভিন্ন রাজ্যের নিয়ম, বিশ্বাস এবং সংস্কৃতির উপর নির্ভর করে। আসুন নীচে দেওয়া ব্যাঙ্ক ছুটির তালিকাটি দেখা যাক।

তিথি

দিন

ব্যাঙ্ক অবকাশ

কোন রাজ্যে করা হবে পালন

5 মার্চ, 2023

রবিবার

পঞ্চায়তী রাজ দিবস

উড়িষ্যা

7 মার্চ, 2023

মঙ্গলবার

হোলি দহন

অরুণাচল প্রদেশ, আসাম, বিহার, চণ্ডীগড়, ছত্তিশগড়, দিল্লি, গোয়া, গুজরাট, হরিয়ানা, হিমাচল প্রদেশ, জম্মু কাশ্মীর, ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, ওড়িশা, পাঞ্জাব, রাজস্থান, সিকিম, তেলেঙ্গানা, ত্রিপুরা, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, পশ্চিমবঙ্গ এবং লাক্ষাদ্বীপ

8 মার্চ, 2023

বুধবার

হোলি

রাষ্ট্রীয় ছুটি

8 মার্চ, 2023

বুধবার

ডলি যাত্রা

পশ্চিম বাংলা

22 মার্চ, 2023

বুধবার

চৈত্র নবরাত্রি

মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা এবং কর্ণাটক

22 মার্চ, 2023

বুধবার

বিহার দিবস

বিহার

22 মার্চ, 2023

বুধবার

গুড়ি পরব

মহারাষ্ট্র ও মধ্যপ্রদেশ

23 মার্চ, 2023

বৃহস্পতিবার

শহীদ ভগৎ সিং এর মৃত্যুবার্ষিকী

হরিয়ানা ও পাঞ্জাব

24 মার্চ, 2023

শুক্রবার

সরহুল

ঝাড়খণ্ড

30 মার্চ, 2023

বৃহস্পতিবার

রাম নবমী

অরুণাচল প্রদেশ, আসাম, গোয়া, ঝাড়খণ্ড, কর্ণাটক, কেরালা, লাক্ষাদ্বীপ, মণিপুর, মেঘালয়, নাগাল্যান্ড, পন্ডিচেরি, তামিলনাড়ু, ত্রিপুরা এবং পশ্চিমবঙ্গ ছাড়াও অন্যান্য সমস্ত রাজ্য ও প্রদেশে জাতীয় ছুটি রয়েছে।

এস্ট্রসেজ বার্তা থেকে আমাদের প্রমাণিত জ্যোতিষীয়দের আপনি যে কোন সময় ফোনে কথা বলুন।

মার্চ মাসের গুরুত্বপূর্ণ ব্রত এবং উৎসব

3 মার্চ, 2023 (শুক্রবার) - আমলকী একাদশী: হিন্দু বিশ্বাস অনুসারে, আমলকী একাদশীর উপবাস অত্যন্ত ফলদায়ক বলে মনে করা হয়। পঞ্জিকা অনুসারে, ফাল্গুন মাসের শুক্লপক্ষের একাদশী তিথিতে আমলকী একাদশী উপবাস পালন করা হয়। এদিন আমলা গাছের পুজো করা হয়। এটা বিশ্বাস করা হয় যে ভগবান বিষ্ণু আমলা গাছের উদ্ভব করেছিলেন এবং এটিকে একটি ঐশ্বরিক গাছ হিসাবে বর্ণনা করেছিলেন। পরিণামস্বরূপ শাস্ত্রে আমলকী একাদশীকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে।

4 মার্চ, 2023 (শনিবার) - শনি প্রদোষ ব্রত: প্রদোষ ব্রত ত্রয়োদশী ব্রত নামেও পরিচিত। এই তিথিতে ভগবান শিব ও মাতা পার্বতীর পূজার বিশেষ তাৎপর্য রয়েছে। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, প্রতি মাসের কৃষ্ণপক্ষ ও শুক্লপক্ষের ত্রয়োদশী তিথিতে প্রদোষ ব্রত পালন করা হয়।

এই মাসে প্রদোষ ব্রত পালিত হবে 4 মার্চ, 2023, শনিবার। শনিবার হওয়ার কারণে একে শনি প্রদোষ ব্রত বলা হয়। পুরাণ অনুসারে, এই উপবাস পালন করলে দীর্ঘ জীবনের বর পাওয়া যায়।

7 মার্চ, 2023 (মঙ্গলবার) - হোলিকা দহন: হোলিকা দহন হোলি উৎসবের এক দিন আগে ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে উদযাপিত হয়। অসুররাজ হিরণ্যকশ্যপের বোন হোলিকার বিরুদ্ধে শ্রী হরি ভক্ত প্রহ্লাদের বিজয়কে স্মরণ করে। এটা বিশ্বাস করা হয় যে হোলিকার আগুন অশুভ পোড়ানোর প্রতীক। একে ছোট হোলি নামেও জানা হয়। মন্দের উপর ভালোর জয় উদযাপনের জন্য পরের দিন হোলি পালিত হয়।

7 মার্চ, 2023 (মঙ্গলবার) - ফাল্গুন পূর্ণিমা ব্রত: হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিকে ফাল্গুন পূর্ণিমা বলা হয়। হিন্দু ধর্মে ফাল্গুন পূর্ণিমার ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক তাৎপর্য রয়েছে। ধর্মীয় বিশ্বাস অনুসারে, ফাল্গুন পূর্ণিমায় উপবাস করলে মানুষের দুঃখ-কষ্ট দূর হয় এবং তিনি ভগবান বিষ্ণুর আশীর্বাদ পান।

11 মার্চ, 2023 (শনিবার) - সংকষ্টী চতুর্থী: প্রতি মাসের কৃষ্ণ ও শুক্লপক্ষের চতুর্থী তিথিতে সংকষ্টী চতুর্থী উপবাস পালন করা হয়। সংকষ্টী চতুর্থী ভগবান গণেশকে উৎসর্গ করা হয়। সংকষ্টী সংস্কৃত ভাষা থেকে উদ্ভূত একটি শব্দ, যার অর্থ কঠিন সময় থেকে পরিত্রাণ পাওয়া। এমনটা বিশ্বাস করা হয় যে এই উপবাস পালন করলে বাধা দূরকারী ভগবান গণেশ যে কোনো কাজে বাধা দূর করেন। এছাড়াও সুখ, শান্তি এবং সমৃদ্ধি আশীর্বাদ পাওয়া যায়।

15 মার্চ, 2023 (বুধবার) - মীন সংক্রান্তি: হিন্দুধর্মে মীন সংক্রান্তির অত্যন্ত গুরুত্ব রয়েছে কারণ এটি সারা বছরের শেষ সংক্রান্তি হিসেবে পালিত হয়। পঞ্চাঙ্গ অনুসারে, বছরের শেষ মাসে, সূর্য মীন রাশিতে প্রবেশ করে, রাশিচক্রের শেষ রাশি এবং এই বিশেষ দিনটিকে ভক্তরা মীন সংক্রান্তি হিসাবে উদযাপন করেন। এই দিনে ভক্তরা গঙ্গা, যমুনা প্রভৃতি পবিত্র নদীতে স্নান করেন।

18 মার্চ, 2023 (শনিবার)- পাপমোচনী একাদশীঃ পাপমোচনী একাদশী মানে পাপ বিনাশকারী একাদশী। এই দিনে নিয়ম-কানুন মেনে ভগবান বিষ্ণুর পূজা করা উচিত। পাপমোচনী একাদশীর দিনে কাউকে নিন্দা করা এবং মিথ্যা বলা থেকে বিরত থাকতে হবে। এই উপবাস পালন করলে ব্রহ্মত্য, স্বর্ণ চুরি, মদ্যপান, অহিংসা ও ভ্রুণহত্যা সহ বহু জঘন্য পাপ থেকে মুক্তি পাওয়া যায়।

20 মার্চ, 2023 (সোমবার)- মাসিক শিবরাত্রি: মাসিক শিবরাত্রির উপবাস অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিনে ভগবান শিব ও মা পার্বতীর উপবাস করলে জীবনের সমস্ত বাধা দূর হয়। এর সাথে মোক্ষ ও মুক্তি লাভ হয়। কথিত আছে যে এই দিনে সারা দিন শিব মন্ত্র ওং নমঃ শিবায়' জপ করলে ব্যক্তির সমস্ত ইচ্ছা পূরণ হয়।

21 মার্চ, 2023 (মঙ্গলবার)- চৈত্র অমাবস্যা: হিন্দু ক্যালেন্ডার অনুসারে চৈত্র মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা চৈত্র অমাবস্যা নামে পরিচিত। হিন্দু ধর্মে এর গুরুত্ব অনেক এবং এই দিনে স্নান, দান এবং অন্যান্য ধর্মীয় কাজ করা হয়। পিতৃ তর্পণ ইত্যাদি কাজ এই দিনে করা হয়। চৈত্র অমাবস্যা পিতৃ তর্পনের মতো আচার অনুষ্ঠানের জন্যও পরিচিত।

22 মার্চ, 2023 (বুধবার) - চৈত্র নবরাত্রি: হিন্দু ক্যালেন্ডার অনুসারে, চৈত্র নবরাত্রি 2023 চৈত্র মাসের প্রথম তারিখে শুরু হয়। হিন্দু নববর্ষও এই দিন থেকে শুরু হয়। এদিন থেকে মা দুর্গার 9টি রূপের পূজা করা হয় টানা 9 দিন। 2023 সালের চৈত্র নবরাত্রির প্রথম দিনে কলশ প্রতিষ্ঠিত হয়। তারপর সেই কালশ নয় দিন ধরে রীতিমতো পুজো করা হয়। চৈত্র নবরাত্রির শেষ দিনে ছোট মেয়েদের কন্যাভোজ দেওয়া হয়।

22 মার্চ, 2023 (বুধবার) - উগাদি: দক্ষিণ ভারতে, উগাদি হিন্দু নববর্ষের আগমন উপলক্ষে উদযাপিত হয়। গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুসারে, এটি মার্চের শেষ বা এপ্রিলের শুরু। দক্ষিণ ভারতে বসবাসকারী লোকেরা খুব আড়ম্বর সহকারে উগাদি উৎসব উদযাপন করে। এই দিনে লোকেরা তাদের আত্মীয়দের সাথে এক জায়গায় জড়ো হয় এবং বিভিন্ন ধরণের খাবার উপভোগ করে।

22 মার্চ, 2023 (বুধবার)- ঘটস্থাপনা পূজা: 2023 সালের চৈত্র নবরাত্রির প্রথম দিনে কলশ প্রতিষ্ঠিত হয়। এরপর 9 দিন কলশ পুজো হয়। ঘটস্থাপনে নিয়মের বিশেষ যত্ন নেওয়া হয়। কলশ স্থাপনের সময় যে কোন ভুল করা এড়ানো উচিত।

22 মার্চ, 2023 (বুধবার)- গুড়ি পরব: চৈত্র মাসের শুক্লা প্রতিপদে পালিত হয় গুড়িপদ্ম উৎসব। এই উৎসব প্রধানত মহারাষ্ট্রে পালিত হয়। এই উৎসবটি হিন্দু নববর্ষ বা নব-সাবন্তর সূচনা উপলক্ষে পালিত হয়। চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ দিয়ে নতুন বছর শুরু হয় বলে বিশ্বাস করা হয়।

23 মার্চ, 2023 (বৃহস্পতিবার)- চটি চন্দন: চৈত্র মাসের শুক্লপক্ষে চাঁদ দেখার তিথিতে (দ্বিতিয়া) চটি চন্দন উদযাপন করে। ঝুলেলাল জয়ন্তী সিন্ধি সম্প্রদায়ের অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব। ঝুলেলাল জয়ন্তীতে, সিন্ধি সম্প্রদায়ের লোকেরা ঝুলেলাল মন্দিরে যান এবং শ্রদ্ধার সাথে তাকে পূজা করেন। ঝুলেলাল জয়ন্তী পালিত হয় বছরের দ্বিতীয় তারিখে এবং হিন্দু মাসের চৈত্র মাসে। এই দিনটি থেকে সিন্ধি হিন্দুদের নতুন বছর শুরু হওয়ায় এই তারিখটি সিন্ধি সম্প্রদায়ের মানুষের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

30 মার্চ, 2023 (বৃহস্পতিবার)- রাম নবমী: হিন্দু নববর্ষ চৈত্র মাসে শুরু হয় এবং এই মাসে নবরাত্রির নয় দিন ধরে শক্তি সাধনা করা হয়। এই দিনে ভগবান রামের জন্ম হওয়ায় চৈত্র নবরাত্রির নবম দিনটি বিশেষ তাৎপর্য বহন করে। চৈত্র মাসের শুক্লপক্ষের নবমী তিথিতে রাম নবমী পালিত হয়। এই দিনে ভগবান বিষ্ণুর সপ্তম অবতার মরিয়দা পুরুষোত্তম প্রভু শ্রী রাম রাজা দশরথের ঘরে জন্মগ্রহণ করেন।

31 মার্চ, 2023 (শুক্রবার) - চৈত্র নবরাত্রি পারণ: হিন্দু ক্যালেন্ডার অনুসারে চৈত্র শুক্লপক্ষের দশমী তিথিতে চৈত্র নবরাত্রি পারণ করা হয়। এটি নয় দিনব্যাপী চৈত্র নবরাত্রি উৎসবের শেষ দিনটিকে চিহ্নিত করে।

মার্চে হওয়া গ্রহণ আর গোচরের তথ্য

চলুন এগিয়ে যাওয়া যাক এবং 2023 সালের মার্চ মাসে ঘটবে এমন গ্রহন এবং গোচর সম্পর্কে কথা বলা যাক, তাই এই মাসে কোন গ্রহন হবে না। যদিও 5টি বড় গ্রহ গোচর করবে যখন দুটি গ্রহ উঠবে এবং একটি গ্রহ অস্ত যাবে, যার তথ্য আমরা নীচে প্রদান করেছি।

6 মার্চ, 2023- শনির কুম্ভ রাশিতে উদয়: ন্যায়, অধিকার আর নৈতিক দায়িত্বের গ্রহ, শনি 6 মার্চ, 2023 এ আপনার স্বরাশি কুম্ভে রাত 11 বেজে 36 মিনিটে উদয় হবে।

12 মার্চ, 2023- শুক্রে মেষ রাশিতে গোচর: প্রেম আর ভৌতিক সুখের গ্রহ শুক্র 12 মার্চ, 2023 র সকাল 8 বেজে 13 মিনিটে মেষ রাশিতে গোচর করতে চলেছে।

13 মার্চ, 2023- মঙ্গলের মিথুন রাশিতে গোচর: ক্রিয়া, উর্জা আর ইচ্ছার গ্রহ মঙ্গল 13 মার্চ 2023 র মিথুন রাশিতে সকাল 5 বেজে 47 মিনিটে গোচর করবে।

15 মার্চ, 2023- সূর্য্যের মীন রাশিতে গোচর: জ্যোতিষ শাস্ত্রে প্রমুখ গ্রহ মানা হয়ে থাকা সূর্য্য 15 মার্চ, 2023 র মীন রাশিতে সকাল 6 বেজে 13 তে গোচর করবে।

16 মার্চ, 2023- বুধের মীন রাশিতে গোচর: বুধ, বুদ্ধিমত্তা এবং বক্তৃতার কারক, 16 মার্চ, 2023 সকাল 10 বেজে 33 মিনিটে মীন রাশিতে গোচর করবে।

28 মার্চ, 2023- বৃহস্পতি মীন রাশিতে অস্ত: সৌভাগ্য ও গৌরবের গ্রহ বৃহস্পতি 28 মার্চ, 2023 সকাল 9 বেজে 20 মিনিটে মীন রাশিতে অস্ত হবে।

31 মার্চ, 2023- বুধের মেষ রাশিতে গোচর: মেষ রাশিতে বুধের গোচর ঘটবে 31 মার্চ, 2023 এ দুপুর 2 টা বেজে 44 মিনিটে।

31 মার্চ, 2023- মেষ রাশিতে বুধ উদয়: বুধ গ্রহটিও মেষ রাশিতে 31 মার্চ, 2023-এ দুপুর 2 টা বেজে 44 মিনিটে।

রাশি চক্রের 12 রাশির জন্য মার্চ মাসের ভবিষ্যবাণী

মেষ রাশি

  • মেষ রাশির জাতক জাতিকাদের জন্য এই মাসটি কেরিয়ারের দিক থেকে গড় হবে। সুবিধা ও পদোন্নতি পেতে বিলম্ব হতে পারে। আপনাকে কোনো ধরনের চাপ না নেওয়া এবং কঠোর পরিশ্রম চালিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

  • শিক্ষা ক্ষেত্রেও উত্থান-পতনের সম্মুখীন হতে পারেন। শিক্ষার্থীদের মধ্যে একাগ্রতার অভাব হতে পারে যার ফলে আপনাকে আরও কঠোর পরিশ্রম করতে হবে।

  • পারিবারিক জীবনের জন্য এই মাসটি ভালো প্রমাণিত হবে। সূর্যের অনুকূল অবস্থানের ফলে পারিবারিক জীবন সুখী হবে।

  • এই মাসে আপনি আপনার সঙ্গীর সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে সক্ষম হবেন। যদিও কিছু বিবাদের সম্ভাবনাও রয়েছে, তবে আপনি বুদ্ধিমানের সাথে সেগুলি পরিচালনা করতে সক্ষম হবেন।

  • স্বাস্থ্যের দিক থেকে, এই মাসে আপনাকে আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়ার প্রয়োজন হতে পারে কারণ আপনাকে পা এবং জয়েন্টগুলিতে ব্যথার সম্মুখীন হতে হতে পারে। যদিও, কোনও বড় স্বাস্থ্য-সম্পর্কিত সমস্যা আপনাকে বিরক্ত করবে না।

উপায় : প্রতিদিন “ওং কেতবে নমঃ” মন্ত্রের 108 বার জপ করুন।

বৃষভ রাশি

  • বৃষভ রাশির জাতক জাতিকাদের জন্য এই মাসটি খুবই অনুকূল হবে। এই সময় আপনি আপনার কর্মজীবনে ভাল করার অবস্থানে থাকতে পারেন। এছাড়াও আপনি পদোন্নতি বা ইনক্রিমেন্ট আকারে সুসংবাদ পেতে পারেন।

  • শিক্ষার দিক থেকে এই মাসটি আপনার জন্য ফলদায়ক প্রমাণিত হবে। শিক্ষার্থীরা এই সময় তাদের পড়াশোনায় ভাল করতে সক্ষম হবে। বিশেষ করে যারা অ্যাকাউন্টিং বা অ্যাডভান্সড ম্যাথমেটিক্সের মতো বিষয় নিয়ে পড়াশোনা করছেন।

  • বৃষভ রাশির জাতক জাতিকারা মাসের শুরুতে পরিবারে কিছু বাধার সম্মুখীন হতে পারেন কারণ পরিবারের সদস্যদের সাথে অনাকাঙ্ক্ষিত তর্কের সম্ভাবনা রয়েছে। যাইহোক, মাসের শেষের দিকে, আপনি পার্থক্যগুলি বাছাই করতে সক্ষম হবেন।

  • প্রেম জীবনের কথা বললে, এই সময়টা আপনার জন্য চমৎকার হবে। যারা বিবাহিত বা সম্পর্কে আছেন তাদের সঙ্গীর সাথে ভালো সম্পর্ক থাকবে।

  • স্বাস্থ্যের দিক থেকে এই মাসটি আপনার জন্য গড় হবে। এই সময়ে আপনাকে কোনো বড় ধরনের স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে হবে না। ছোটখাটো কোনো সমস্যা থাকলে সময়ের সঙ্গে সঙ্গে তাতে উন্নতি দেখা যাবে।

উপায় : প্রতিদিন 108 বার “ওং রাহবে নমঃ” র জপ করুন।

মিথুন রাশি

  • এই মাসে আপনার কর্মজীবনে অগ্রগতি ধীরে ধীরে হবে। আপনি আপনার কাজে আরও ভাল পারফরম্যান্স দেখাতে সক্ষম হতে পারেন এবং কঠোর পরিশ্রমের কারণে পদোন্নতি পেতে পারেন।

  • শিক্ষার্থীদের জন্যও এই মাসটি ফলদায়ক প্রমাণিত হবে। এই সময়ে আপনি আপনার পড়াশোনায় আরও ভাল করবেন এবং এমন পরিস্থিতিতে বিদেশে যাওয়ার সম্ভাবনাও তৈরি হতে পারে।

  • পারিবারিক জীবন সম্পর্কে কথা বললে, অনাকাঙ্ক্ষিত ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে যা পারিবারিক সুখকে প্রভাবিত করতে পারে।

  • প্রেম এবং বিবাহিত জীবন সম্পর্কে কথা বললে, এই সময় আপনার সম্পর্কের মধ্যে অহংকার সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে যা আপনার প্রেমময় সম্পর্কের ক্ষেত্রে সমস্যা তৈরি করতে পারে। এই পরিস্থিতিতে, আপনাকে আপনার অহংকারকে দূরে রাখার এবং এই সময় সম্পর্কের ভারসাম্য বজায় রাখার চেষ্টা করার পরামর্শ দেওয়া হচ্ছে।

  • এই মাসে আপনাকে আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়া দরকার কারণ আপনার চাপ এবং কাঁধে ব্যথার সমস্যা থাকতে পারে, তাই আপনাকে খাবার ও পানীয়ের প্রতি বিশেষ মনোযোগ দেওয়ার এবং একটি ভাল ডায়েট অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

উপায় : প্রতিদিন 108 বার “ওং বুধায় নমঃ” মন্ত্রের জপ করুন।

কর্কট রাশি

  • মার্চ মাসে, চাকুরীজীবী এবং যারা নিজের ব্যবসা করছেন তাদের কিছু বাধার সম্মুখীন হতে হতে পারে। এই সময়ে আপনাকে অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হবে কারণ একটু অসাবধানতা আপনার ভাবমূর্তিকে প্রভাবিত করতে পারে।

  • এই সময়, কর্কট রাশির শিক্ষার্থীদের মনোযোগ দিতে এবং পড়াশোনা করতে অসুবিধা হতে পারে এবং এটি আপনার গ্রেডকে প্রভাবিত করতে পারে। এগুলি ছাড়াও আপনারা কেউ কেউ বিদেশে পড়াশোনা করার পরিকল্পনা করতে পারেন।

  • পারিবারিক জীবন নিয়ে কথা বলতে গেলে অনাকাঙ্ক্ষিত উত্তেজনা বা বিবাদের কারণে ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে। এমন পরিস্থিতিতে আপনি পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে পরিবারে সুখ ও সমৃদ্ধি বজায় রাখতে পারেন।

  • আপনি যদি এই মাসে বিয়ে করার পরিকল্পনা করেন তবে আপনাকে আপাতত তা পিছিয়ে দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ এই সময়টি বিয়ের জন্য উপযুক্ত নয়।

  • এই মাসে আপনাকে আপনার স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে কারণ জয়েন্ট, দাঁত বা চোখ সম্পর্কিত কিছু সমস্যা আপনাকে বিরক্ত করতে পারে।

উপায় : প্রতিদিন 41 বার “ওং চন্দ্রায় নমঃ” মন্ত্রের জপ করুন।

সিংহ রাশি

  • এই মাসে কর্মজীবনে মিশ্র ফল পেতে পারেন। চাকুরীজীবীরা মাসের প্রথম ভাগে দারুণ সাফল্য পাবেন। অন্যদিকে যারা ব্যবসা করছেন তাদের জন্য এই মাসটি চ্যালেঞ্জিং হতে পারে।

  • মাসের শুরুতে শিক্ষার্থীরা পড়াশোনায় গড় ফল পাবেন। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য অর্জন করা বেশ কঠিন হতে পারে। তবে মাস শেষে অগ্রগতির জোরালো সম্ভাবনা দেখা যাচ্ছে।

  • এই রাশির লোকেরা পরিবারের সাথে স্নেহের অভাব অনুভব করতে পারে যা বাড়িতে শান্তি ও সম্প্রীতির প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারে। আপনাকে আপনার পরিবারের সদস্যদের সাথে সুসম্পর্ক বজায় রাখার এবং একে অপরের সাথে কথা বলার পরামর্শ দেওয়া হচ্ছে।

  • সম্পর্কযুক্ত বা বিবাহিত ব্যক্তিরা এই সময়ের মধ্যে সমস্যার সম্মুখীন হতে পারেন। এই মাসে আপনার প্রেম এবং বিবাহিত জীবনকে সামঞ্জস্য করতে হতে পারে।

  • স্বাস্থ্যের ক্ষেত্রে সিংহ রাশির জাতক জাতিকাদের সময়টা তেমন দেখা যাচ্ছে না। উরু এবং পায়ে ব্যথার সমস্যা আপনাকে মোকাবেলা করতে হতে পারে। এর পাশাপাশি নিরাপত্তাহীনতার অনুভূতিও হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে আপনার স্বাস্থ্যের আরও ভাল যত্ন নেওয়ার প্রয়োজন হতে পারে, তাই আপনাকে ধ্যান/যোগা করার পরামর্শ দেওয়া হচ্ছে।

উপায় : প্রতিদিন 108 বার “ওং আদিত্য নমঃ” র জপ করুন।

কন্যা রাশি

  • কন্যা রাশির জাতক জাতিকারা কঠোর পরিশ্রমের মাধ্যমে প্রতিপত্তি অর্জনের অবস্থানে থাকতে পারে এবং তারা পদোন্নতি এবং বৃদ্ধি পেতে সক্ষম হবেন যা আপনাকে আনন্দিত করবে।

  • শিক্ষার দিক থেকে, যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তারা মাস শেষ হওয়ার আগেই সাফল্য পেতে পারেন তবে এর জন্য তাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে।

  • পারিবারিক জীবনের কথা বললে, পরিবারে সম্পত্তি সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে। কিছু বিবাদ দেখা দিতে পারে এবং এটি এই স্থানীয়দের সুখ কেড়ে নিতে পারে। ধৈর্য এবং বন্ধুত্বপূর্ণ দৃষ্টিভঙ্গি পরিবারের সাথে আরও ভাল সম্প্রীতি বজায় রাখতে সাহায্য করতে পারে।

  • প্রেমের সম্পর্কযুক্ত জাতক/জাতিকাদের মাসের প্রথম ভাগে ভালো ফল পেতে পারেন। তবে দ্বিতীয় পর্বে কিছু চ্যালেঞ্জের সম্মুখীন হতে হতে পারে।

  • স্বাস্থ্যের দিক থেকে এই মাসে মানসিক চাপ দেখা দিতে পারে। এমন পরিস্থিতিতে, আপনাকে ভাল স্বাস্থ্য বজায় রাখতে ধ্যান এবং যোগব্যায়াম করার পরামর্শ দেওয়া হচ্ছে।

উপায় : প্রতিদিন 41 বার “ওং রাহবে নমঃ” র জপ করুন।

তুলা রাশি

  • তুলা রাশির জাতক জাতিকাদের কর্মজীবনে উত্থান-পতনের সম্মুখীন হতে হতে পারে। আপনার কাজে মনোনিবেশ করা বিশেষভাবে কঠিন হতে পারে, যা আপনার কর্মক্ষমতা প্রভাবিত করতে পারে।

  • তুলা রাশির শিক্ষার্থীরা পড়াশোনায় মন হারাতে পারে। এসময় ভালো নম্বর পেতে হলে শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হতে হবে।

  • যে শিক্ষার্থীরা পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের আরও কঠোর পরিশ্রম করতে হতে পারে কারণ সেখানে বাধার সম্ভাবনা রয়েছে এবং এমন পরিস্থিতিতে আপনার পছন্দসই ফলাফল পাওয়া কঠিন হতে পারে। শিক্ষার্থীরা এই মাসের 15 তারিখ পর্যন্ত ভাল পারফর্ম করতে পারবে এবং ভাল নম্বর পেতে সক্ষম হবে।

  • এই মাসে আপনার পারিবারিক জীবনে বিবাদ ও তর্ক-বিতর্ক হতে পারে, যার কারণে পারিবারিক পরিবেশ নষ্ট হতে পারে। অন্যদিকে, শুক্রের উপস্থিতির কারণে আপনি পরিবারে চলমান সমস্যাগুলি সমাধান করতে সক্ষম হবেন।

  • প্রেম এবং বিবাহিত জীবনের সম্পর্কে, আপনি আপনার সঙ্গীর প্রতি আকৃষ্ট হতে পারেন। এই মাসের দ্বিতীয় ভাগ আপনার প্রেম জীবনে সাফল্য এনে দিতে পারে। শুক্রের অবস্থানের কারণে প্রেমের ক্ষেত্রে ভাল বন্ধন হতে পারে, অন্যদিকে যারা প্রেম করছেন, তাদের ইচ্ছা এই মাসের 15 তারিখের পরে পূরণ হতে পারে।

  • এই মাসে আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়ার খুব প্রয়োজন কারণ আপনি চোখের সংক্রমণ, উদ্বেগ এবং মাথাব্যথার সমস্যাগুলির সাথে লড়াই করতে পারেন। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যের প্রতি সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

উপায় : প্রতিদিন 41 বার “ওং কেতবে নমঃ” র জপ করুন।

বৃশ্চিক রাশি

  • এই সময়ে, কাজের প্রতি সতর্ক থাকা খুব গুরুত্বপূর্ণ। কিছু লোক বিদেশে কাজ করার সুযোগও পেতে পারে এবং এই সুযোগ আপনাকে আপনার কর্মজীবনে এগিয়ে যেতে সাহায্য করবে।

  • 2023 সালের মার্চ মাসে, বৃশ্চিক রাশির শিক্ষার্থীরা তাদের পড়াশোনায় চ্যালেঞ্জ মোকাবেলা করতে এবং সাফল্য অর্জন করতে সক্ষম হবে।

  • পারিবারিক জীবনের কথা বললে, এই মাসটি আপনার জন্য অনুকূল প্রমাণিত হবে। আপনি পরিবারে চলমান সমস্যাগুলি সমাধান করতে এবং সুখ ও সমৃদ্ধি বজায় রাখতে সক্ষম হবেন।

  • দাম্পত্য জীবনে প্রেমের অভাব অনুভূত হতে পারে। যারা অবিবাহিত তাদের প্রেমে বিলম্ব হতে পারে। এছাড়াও, আপনি যদি বিয়ের পরিকল্পনা করেন তবে মাসের 15 তারিখ পর্যন্ত অপেক্ষা করার পরামর্শ দেওয়া হচ্ছে।

  • আপনি যদি ব্যবসা করেন তবে এই মাসে আপনি সাফল্য পাবেন। যারা অংশীদারিত্ব করছেন তারাও এই মাসে লাভ পেতে পারেন।

উপায় : প্রতিদিন 108 বার “ওং গং গণপত্যেয় নমঃ” র জপ করুন।

ধনু রাশি

  • যারা ব্যবসার ক্ষেত্রে আছেন তাদের জন্য এই সময়টি চমৎকার প্রমাণিত হবে। মাসের শেষের দিকে, আপনি ভাল মুনাফা অর্জনের সুযোগ পাবেন।

  • ধনু রাশির শিক্ষার্থীরা পড়াশোনায় কিছু বাধার সম্মুখীন হতে পারে। তবে এসব সমস্যার পর শিক্ষার্থী সফলতা অর্জন করতে পারবে।

  • পরিবারে বিশ্বাস ও ভালোবাসা বজায় থাকবে। সবাই তোমাকে নিয়ে খুশি হবে। আপনি আপনার পরিবারের সদস্যদের প্রতি ভালবাসা প্রকাশ করতে সক্ষম হবেন এবং ভাল সমন্বয় থাকবে।

  • বিবাহিত ব্যক্তি এবং সম্পর্কে বসবাসকারী ব্যক্তিদের মাসের প্রথমার্ধে একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হতে পারে কারণ সম্পর্কের মধ্যে সম্মানের অভাব হতে পারে। জাতক/জাতিকাদের পরামর্শ দেওয়া হয় যে জীবনে সুখ বজায় রাখতে নিজেকে নিয়ন্ত্রণ করা খুবই গুরুত্বপূর্ণ।

উপায় : প্রতিদিন 108 বার “ওং গুরবে নমঃ” র জপ করুন।

মকর রাশি

  • যারা তাদের নিজস্ব ব্যবসার সাথে যুক্ত তারা এই সময়ের মধ্যে প্রতিদ্বন্দ্বীদের কাছ থেকে কঠিন প্রতিযোগিতার সম্মুখীন হতে পারে, যার ফলস্বরূপ আপনি গড় ফলাফল পেতে পারেন। দশম বাড়ির অধিপতি শুক্রের অনুকূল অবস্থানের কারণে এই মাসের 15 তারিখের পরে ব্যবসায়ীরা ভাল লাভ করতে সক্ষম হবেন।

  • মকর রাশির শিক্ষার্থীদের পড়াশোনায় তাদের লক্ষ্য অর্জনের জন্য স্বাভাবিকের চেয়ে বেশি পরিশ্রম করতে হবে।

  • মকর রাশির জাতক জাতিকারা এই মাসে প্রেম সম্পর্কের অভাব অনুভব করতে পারে। এই মাসে যারা প্রেম করছেন তাদের অংশীদারদের সাথে বিবাদ এবং বিচ্ছেদ হতে পারে। তবে যারা বিবাহ বন্ধনে বাঁধার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাদের জন্য এই মাসটি শুভ হবে।

উপায় : প্রতিদিন 108 বার “ওং নমঃ শিবায়” র জপ করুন।

কুম্ভ রাশি

  • কর্মজীবনের দিক থেকে কুম্ভ রাশির জাতক/জাতিকাদের জন্য এই সময়টি চ্যালেঞ্জিং প্রমাণিত হতে পারে। আপনাকে ধাপে ধাপে এগিয়ে যাওয়ার এবং বুদ্ধিমানের সাথে প্রতিটি সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। শনি, কর্মজীবনের কারক, তার রাশি কুম্ভ রাশির প্রথম ভাবে উপস্থিত থাকবে, এইভাবে এই সময়টি আপনার জন্য অসুবিধাপূর্ণ প্রমাণিত হতে পারে।

  • কুম্ভ রাশির শিক্ষার্থীরা যারা উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে চায় এই মাসে ভাগ্যবান নাও হতে পারে।

  • পরিবারে সম্প্রীতি বজায় রাখতে এই ব্যক্তিদের বাড়ির সদস্যদের সাথে সহযোগিতা করা প্রয়োজন।

  • যারা এখনও বিবাহিত নন তারা এই মাসের প্রথম ভাগ পর্যন্ত বিবাহ বিলম্বিত হতে পারে। যারা বিবাহিত তারা এই মাসের 15 তারিখ পর্যন্ত বিবাহিত জীবনে সামঞ্জস্যের অভাব অনুভব করতে পারেন।

  • এই মাসে আপনি স্বাস্থ্য সমস্যার কারণে উদ্ভূত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। এ ছাড়া চন্দ্র রাশির সাপেক্ষে তৃতীয় ভাবে রাহুর অবস্থান স্বাস্থ্যের জন্য ভালো ফল দিতে পারে।

উপায় : প্রতিদিন 108 বার “ওং নমো নারায়ণ” র জপ করুন।

মীন রাশি

  • ব্যবসায়ীরা এই মাসটিকে অত্যন্ত চ্যালেঞ্জিং মনে করতে পারেন এবং কিছু পরিস্থিতিতে ক্ষতির সম্ভাবনা রয়েছে। এই সময় আপনি বাজারে কঠিন প্রতিযোগিতা পেতে পারেন যার ফলে ব্যবসায় লাভ বা ক্ষতির সমান সম্ভাবনা রয়েছে।

  • প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীদের জন্য এই সময়টি অনুকূল নাও হতে পারে কারণ আপনি এই সময়ে ইচ্ছাশক্তির অভাব অনুভব করতে পারেন। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে ধৈর্য বজায় রাখতে হবে এবং একই সাথে ধ্যান/যোগ করা আপনার জন্য উপকারী প্রমাণিত হবে।

  • পরিবারে পারস্পরিক বোঝাপড়ার অভাবের কারণে অহং সংক্রান্ত সমস্যা হতে পারে। সহযোগিতা বা সমন্বয়ের অভাব পরিবারের সদস্যদের মধ্যে তর্কের কারণ হতে পারে।

  • আপনি যদি এই মাসে বিয়ে করার পরিকল্পনা করে থাকেন তবে মাসের প্রথম ভাগের পরে একটু সতর্ক হোন কারণ এই সময়টি বিবাহিত জীবনে সমস্যা তৈরি করতে পারে। অন্যদিকে, প্রেমের মানুষদের জন্য এই মাসের 15 তারিখের আগে বিয়ে করা ভাল হতে পারে।

  • মীন রাশির জাতক জাতিকারা এই মাসে রোগ প্রতিরোধ ক্ষমতার অভাব এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে আত্মবিশ্বাসের অভাবের কারণে স্বাস্থ্যগত সমস্যার সম্মুখীন হতে পারেন। এমন পরিস্থিতিতে, আপনাকে নিয়মিত যোগ ব্যায়াম করার পাশাপাশি একটি সুষম খাদ্য অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

উপায় : প্রতিদিন 108 বার “ওং নমো নারায়ণ” র জপ করুন।

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন : এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

আমরা আশা করি আপনার এই নিবন্ধটি পছন্দ হয়েছে। অ্যাস্ট্রোসেজের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 599/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer