জানুয়ারী 2024 - Read January 2024 in Bengali

নতুন বছর অর্থাৎ 2024 সালের শুরুর সাথে, 2024 সালের জানুয়ারিও শুরু হবে, যা বছরের প্রথম মাস। নববর্ষের পাশাপাশি এই মাসেও আমাদের সকলের অনেক আশা রয়েছে। নতুন বছর তার জীবনে বয়ে আনুক অনেক সুখ-সমৃদ্ধি এই কামনা প্রতিটি মানুষই করেন। পরিবারে শান্তি ও সুখ থাকতে হবে এবং অর্থ ও শস্যের অভাব হবে না। প্রতিটি ধর্মের লোকেরা তাদের নিজস্ব উপায়ে নতুন বছর শুরু করে, যেমন হিন্দু ধর্মে বিশ্বাসী তারা মন্দিরে যেতে পছন্দ করে, নববর্ষের প্রথম দিনে বা জানুয়ারিতে উপাসনা করতে বা উপবাস করতে পছন্দ করে যাতে নতুন বছর জানুয়ারী 2024 সালটি শুরু হয়। আমরাও চাই সুখ এবং সমৃদ্ধিতে পূর্ণ হোক। 

Aquarius Horoscope 2024

भविष्य से जुड़ी किसी भी समस्या का समाधान मिलेगा विद्वान ज्योतिषियों से बात करके

এসময় আপনার মনে অনেক প্রশ্ন জাগতে পারে যেমন জানুয়ারীতে আপনি কি আপনার পছন্দের চাকরির আশীর্বাদ পাবেন? প্রেমীর সঙ্গে বিয়ের স্বপ্ন কি পূরণ হবে? ব্যবসায় অগ্রগতি হবে নাকি লাভ হবে? পরিবারে কি সুখ শান্তি থাকবে? আপনি জানুয়ারী 2024 র আমাদের বিশেষ ব্লগে এই সমস্ত প্রশ্নের উত্তর পাবেন।

শুধু তাই নয়, অ্যাস্ট্রোসেজের এই বিশেষ নিবন্ধটি আপনার মনে জেগে ওঠা সমস্ত প্রশ্নের উত্তর দেবে এবং জানুয়ারী মাসের প্রথম আভাসও দেবে। এই ব্লগের মাধ্যমে আমরা জানব 2024 সালের জানুয়ারী মাসের ব্রত, উৎসব, গ্রহন, গোচর এবং এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের ব্যক্তিত্ব সম্পর্কে। আসুন আমরা এবার এগিয়ে যাই এবং জানুয়ারী 2024 সম্পর্কে বিস্তারিত জানি।

কী বিশেষ রয়েছে জানুয়ারী 2024 র এই ব্লগ?

অ্যাস্ট্রোসেজএর এই নিবন্ধটি, জানুয়ারী 2024 র অনেক দিক থেকে খুব বিশেষ কারণ এতে আমরা আপনাকে শুধুমাত্র জানুয়ারী মাসে ব্রত, উৎসব, গ্রহন এবং গোচর ইত্যাদির তারিখগুলি সম্পর্কে তথ্য প্রদান করব না বরং, আমরা আপনাকে জানাব যে 2024 সালের জানুয়ারীকে সবচেয়ে বিশেষ কী করে তোলে৷ 

  • জানুয়ারীতে জন্মগ্রহণকারী ব্যক্তিদের ব্যক্তিত্ব সম্পর্কিত কিছু মজার তথ্যও আমরা আপনাকে জানাব।
  • এই মাসে ব্যাংক ছুটি কবে?
  • 2024 সালের জানুয়ারীতে কখন এবং কোন গ্রহ গোচর হতে চলেছে? আর নতুন বছরের প্রথম মাসেও কি সূর্যগ্রহণ হবে? আপনি এখানে এই তথ্যও পাবেন।
  • এছাড়াও, জানুয়ারী 2024 টি 12টি রাশির জাতক/জাতিকাদের জন্য কেমন যাবে? মানুষের জীবনে কি কোনো পরিবর্তন আসবে? আপনি এই ব্লগে এর উত্তরও পাবেন। 

তাই আর দেরি না করে, আসুন এবার দেখে ও জেনে নেওয়া যাক 2024 সালের জানুয়ারীর পঞ্জিকা। 

জানুয়ারী 2024 র জ্যোতিষীয় তথ্য আর হিন্দু পঞ্জিকার গণনা ना 

2024 সালের সাথে, জানুয়ারী 2024 মাঘ নক্ষত্রের অধীনে কৃষ্ণপক্ষের পঞ্চমী তিথিতে 01 জানুয়ারী 2024 এ শুরু হবে এবং এটি হস্ত নক্ষত্রের অধীনে 31 জানুয়ারী 2024 কৃষ্ণপক্ষের ষষ্ঠী তিথিতে শেষ হবে। পঞ্জিকার পরে, এবার আমরা আপনাকে প্রথমে 2024 সালের জানুয়ারিতে উদযাপন করা ব্রত এবং উৎসবগুলির সাথে পরিচয় করিয়ে দেব।

यह भी पढ़ें: राशिफल 2024

बृहत् कुंडली में छिपा है, आपके जीवन का सारा राज, जानें ग्रहों की चाल का पूरा लेखा-जोखा

জানুয়ারী 2024 র ব্রত এবং উৎসবের তিথিগুলি 

হিন্দু ধর্মে উৎসব ও ব্রতের একটি বিশেষ স্থান রয়েছে। 2023 সালের মতো, 2024 সালের প্রথম মাস জানুয়ারীও ব্রত ও উৎসবে পূর্ণ হবে। লোহরি, মকর সংক্রান্তি এবং পোঙ্গলের মতো অনেক উৎসব 2024 সালের জানুয়ারিতে আসবে। আসুন জেনে নেওয়া যাক কবে এই ব্রত ও উৎসব পালিত হবে।

তিথি 

পরব 

7 জানুয়ারী 2024, রবিবার 

সফলা একাদশী

9 জানুয়ারী 2024, মঙ্গলবার 

মাসিক শিবরাত্রি, প্রদোষ ব্রত (কৃষ্ণ)

11 জানুয়ারী 2024, গুরবার

পৌষ অমাবস্যা

15 জানুয়ারী 2024, সোমবার 

পোঙ্গল, উত্তরায়ণ, মকর সংক্রান্তি

21 জানুয়ারী 2024, রবিবার 

পৌষ পুত্রদা একাদশী

23 জানুয়ারী 2024, মঙ্গলবার 

প্রদোষ ব্রত (শুক্ল)

25 জানুয়ারী 2024, গুরবার 

পৌষ পূর্ণিমা ব্রত 

29 জানুয়ারী 2024, सोमवार

সংকষ্টী চতুর্থী

জানুয়ারী 2024 এ আগামী ব্রত এবং উৎসবের ধার্মিক গুরুত্ব 

সফলা একাদশী (7 জানুয়ারী 2024, রবিবার): হিন্দু পঞ্জিকা অনুসারে পৌষ মাসে কৃষ্ণপক্ষের একাদশীকে বলা হয় সফলা একাদশী। এই একাদশী বিশ্বের রক্ষাকর্তা ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয়। সফলা একাদশীতে, সফলা মানে সফলতা, তাই এই একাদশীর সাথে সম্পর্কিত, বিশ্বাস করা হয় যে সফলা একাদশীর উপবাস করলে সকল কাজে সাফল্য পাওয়া যায়।

মাসিক শিবরাত্রি (09 জানুয়ারী 2024, মঙ্গলবার): সনাতন ধর্মে, ভগবান শিবের আশীর্বাদ পেতে মাসিক শিবরাত্রি উপবাস পালন করা হয়। পঞ্জিকার মতে, প্রতি মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশীতে মাসিক শিবরাত্রি উপবাস পালন করা হয়। এই ব্রত সম্পর্কে, এটি বিশ্বাস করা হয় যে মাসিক শিবরাত্রি ব্রত পালন করলে ব্যক্তি কঠিন সমস্যা থেকে মুক্তি পায় এবং ভক্তের সমস্ত ইচ্ছা পূরণ হয়। 

প্রদোষ ব্রত (কৃষ্ণ)(09 জানুয়ারী 2024, মঙ্গলবার):হিন্দু ধর্মে প্রদোষ ব্রতের একটি গুরুত্বপূর্ণ স্থান রয়েছে এবং এই দিনে ভগবান শিবের পূজা করা হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, প্রতি মাসের কৃষ্ণপক্ষ ও শুক্লপক্ষের ত্রয়োদশী তিথিতে প্রদোষ ব্রত পালন করা হয়। এই উপবাস মা পার্বতী এবং ভগবান শিবের উদ্দেশ্যে উৎসর্গ করা হয়। পৌরাণিক গ্রন্থ অনুসারে, প্রদোষ ব্রত পালন ভক্তের দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্যের আশীর্বাদ করে।

পৌষ অমবস্যা (11 জানুয়ারী 2024, গুরবার): ধর্মীয় ও আধ্যাত্মিক দৃষ্টিকোণ থেকে পৌষ মাস শ্রেষ্ঠ বলে বিবেচিত হয়। পঞ্জিকার মতে প্রতি বছর পৌষ মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা পৌষ অমাবস্যা নামে পরিচিত। অমাবস্যা তিথিকে হিন্দু ধর্মে বিশেষ হিসাবে বিবেচনা করা হয় কারণ এই দিনটি পিতৃপুরুষের শান্তি, তর্পণ এবং শ্রাদ্ধ অনুষ্ঠানের জন্য ফলদায়ক। পৌষ অমাবস্যার দিনে ব্রত করলে পিতৃদোষ ও কালসর্প দোষ থেকে মুক্তি পাওয়া যায়।

পোঙ্গল (15 জানুয়ারী 2024, সোমবার): পোঙ্গল তামিলনাড়ুর একটি প্রধান উৎসব যা অত্যন্ত উৎসাহ এবং আনন্দের সাথে পালিত হয়। এই উৎসব টানা চার দিন চলতে থাকে এবং তামিলনাড়ুতে পোঙ্গল দিয়ে নববর্ষ শুরু হয়। আসুন আমরা আপনাকে বলি যে এই দিনটি দেবরাজ ইন্দ্রকে উত্সর্গীকৃত এবং এই দিনে তাঁর পূজা করা হয়। এছাড়াও, ভাল বৃষ্টি এবং ভাল ফসলের জন্য ভগবান ইন্দ্রের কাছে প্রার্থনা করা হয়।

উত্তরায়ণ(15 জানুয়ারী 2024, সোমবার): সনাতন ধর্মে, সূর্য ভগবান বছরে দুবার তার দিক পরিবর্তন করেন এবং এইভাবে, এটি 6 মাস উত্তরায়ণ এবং 6 মাস দক্ষিণায়ন থাকে। এসময় সূর্য মহারাজ যখন মকর থেকে মিথুন রাশিতে যান, তখন এই ব্যবধানকে উত্তরায়ণ বলা হয়। উত্তরায়ণকে দেব-দেবীর মাস হিসেবে গণ্য করা হয় এবং এই দিন থেকে পরবর্তী ৬ মাসে গৃহ উষ্ণায়ন, যজ্ঞ, বিবাহ, মুণ্ডন ইত্যাদি সকল প্রকার শুভ ও নতুন কাজ করা হয়।

মকর সংক্রান্তি (15 জানুয়ারী 2024, সোমবার): হিন্দু ধর্মে, মকর সংক্রান্তি অত্যন্ত আনন্দ এবং উৎসাহের সাথে পালিত হয়। এই দিনে, গ্রহের রাজা, সূর্য, ধনু রাশি ছেড়ে তার পুত্র শনি, মকর রাশিতে প্রবেশ করেন, তাই এটিকে মকর সংক্রান্তি বলা হয়। এই দিনে স্নান, দান ও পুণ্যের বিশেষ তাৎপর্য রয়েছে এবং মকর সংক্রান্তিতে সূর্য দেবকে আচার-অনুষ্ঠানের সঙ্গে পূজা করা হয়।

পৌষ পুত্রদা একাদশী (21 জানুয়ারী 2024, রবিবার): হিন্দু পঞ্জিকা অনুসারে, পৌষ মাসের শুক্লপক্ষের একাদশীতে পৌষ পুত্রদা একাদশী ব্রত পালন করা হয়। এই দিনে, ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মী, বিশ্বের রক্ষক, পূজা করা হয়। এটা বিশ্বাস করা হয় যে পৌষ পুত্রদা একাদশীতে ব্রত করলে বিবাহিত দম্পতিরা সন্তান লাভ করেন। একইসঙ্গে যে সব মহিলারা পুত্র সন্তান লাভ করতে চান তাদের অবশ্যই পৌষ একাদশীর ব্রত পালন করতে হবে। এছাড়াও এই ব্রত পালন করলে পুত্রের সকল প্রকার কষ্ট দূর হয়, তাই এই একাদশীকে পুত্রদা একাদশী বলা হয়।

পৌষ পূর্ণিমা ব্রত (25 জানুয়ারী 2024, গুরবার): সনাতন ধর্মে পৌষ পূর্ণিমার বিশেষ গুরুত্ব রয়েছে এবং এটি প্রতি বছর পৌষ মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে পড়ে। বিশ্বাস অনুসারে, পৌষ পূর্ণিমার দিন উপবাস এবং চন্দ্র দেবতা এবং দেবী লক্ষ্মীর আরাধনা করলে সম্পদ বৃদ্ধি পায় এবং জীবনে সুখ ও সমৃদ্ধি বজায় থাকে। এছাড়াও এই দিনে স্নান ও দান করার বিশেষ তাৎপর্য রয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে পূর্ণিমা তিথিতে দান করলে ব্যক্তির পাপ ধ্বংস হয় এবং শুভ ফল পাওয়া যায়।

সংকোষ্ঠী চতুর্থী (29 জানুয়ারী 2024, সোমবার): হিন্দু ধর্মের একটি বিখ্যাত উৎসব প্রথম শ্রদ্ধেয় ভগবান গণেশের আশীর্বাদ ও কৃপা পাওয়ার জন্য পালিত হয় সংকষ্টী চতুর্থী। সংকষ্টী চতুর্থী মানে সংকট কাটিয়ে ওঠা চতুর্থী। যেমন সনাতন ধর্মে, ভগবান গণেশকে ভক্তদের কষ্ট ও দুঃখের নাশক বলা হয়, তাই তাঁকে খুশি করার জন্য, ভক্তরা সংকষ্টী চতুর্থীতে ব্রত করেন। এই দিনে ভক্তরা সূর্যোদয় থেকে চন্দ্র উদয় পর্যন্ত ব্রত পালন করেন।

জানুয়ারী 2024 এ আগামী ব্যাঙ্ক অবকাশের সূচি 

দিন 

ব্যাঙ্ক অবকাশ

কোন রাজ্যে এটি বৈধ হবে 

1 জানুয়ারী 2024, সোমবার 

নববর্ষ

অরুণাচল প্রদেশ, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, রাজস্থান, সিকিম, তামিলনাড়ু

2 জানুয়ারী 2024, মঙ্গলবার 

নতুন বছরের ছুটির দিন

মিজোরাম

2 জানুয়ারী 2024, মঙ্গলবার 

মান্নাম জয়ন্তী

কেরালা

11 জানুয়ারী 2024, গুরবার

মিশনারি দিন

মিজোরাম

12 জানুয়ারী 2024, শুক্রবার 

স্বামী বিবেকানন্দ জয়ন্তী

পশ্চিমবঙ্গ

15 জানুয়ারী 2024, সোমবার 

মাঘ বিহু

আসাম

15 জানুয়ারী 2024, সোমবার 

মকর সংক্রান্তি

গুজরাট, কর্ণাটক, সিকিম ও তেলেঙ্গানা

15 জানুয়ারী 2024, সোমবার 

পোঙ্গল

অন্ধ্রপ্রদেশ, অরুণাচল প্রদেশ, পন্ডিচেরি এবং তামিলনাড়ু

16 জানুয়ারী 2024, মঙ্গলবার 

কানুমা উৎসব

অন্ধ্র প্রদেশ

16 জানুয়ারী 2024, মঙ্গলবার 

তিরুভাল্লুভার দিন

তামিলনাড়ু

17 জানুয়ারী 2024, বুধবার 

গুরু গোবিন্দ সিং জয়ন্তী

চণ্ডীগড়, হরিয়ানা, জম্মু কাশ্মীর, উড়িষ্যা, পাঞ্জাব

এবং রাজস্থান 

17 জানুয়ারী 2024, বুধবার 

উঝাভার থিরুনাল

পন্ডিচেরি এবং তামিলনাড়ু

23 জানুয়ারী 2024,মঙ্গলবার 

নেতাজি সুভাষ চন্দ্র বসু জয়ন্তী

ঝাড়খণ্ড, ওড়িশা, ত্রিপুরা ও পশ্চিমবঙ্গ

23 জানুয়ারী 2024, মঙ্গলবার 

গাং-নাঙ্গে 

মনিপুর 

25 জানুয়ারী 2024, গুরবার

হযরত আলী জয়ন্তী

উত্তর প্রদেশ

25 জানুয়ারী 2024,গুরবার 

রাষ্ট্র দিবস

হিমাচল প্রদেশ

26 জানুয়ারী 2024,শুক্রবার 

প্রজাতন্ত্র দিবস

জাতীয় ছুটির দিন

জানুয়ারিতে জন্মগ্রহণকারী ব্যক্তিদের মধ্যে এই বৈশিষ্ট্যটি পাওয়া যায়

নতুন বছরের প্রথম মাস অর্থাৎ 2024 সালের জানুয়ারি মাসটি নিজেই খুব বিশেষ কারণ এই মাসের শুরুর সাথে সাথে আমরা সবাই নতুন বছরে প্রবেশ করি, তাই এই মাসের সাথে আমাদের অনেক আশা-আকাঙ্খা জড়িত। তবে, যাঁরা জানুয়ারীতে জন্মগ্রহণ করেছেন তাদের জন্য এই 2024 সালের জানুয়ারি মাসের বিশেষ তাৎপর্য রয়েছে। এই ব্যক্তিদের ব্যক্তিত্বে এমন কিছু গুণ রয়েছে যা তাদের অন্যদের থেকে আলাদা করে তোলে। তো আর দেরি না করে চলুন জেনে নিই সেই গুণগুলো কী কী। 

যারা জানুয়ারীতে জন্মগ্রহণ করেন তারা স্বভাবগতভাবে দয়ালু এবং উদার হন। এই লোকেরা সুখী-গো-ভাগ্যবান, তাই তারা তাদের চারপাশের লোকেদের মধ্যে আনন্দ ভাগাভাগি করতে এবং সংগ্রহ করতে উভয়ই পছন্দ করে। এই লোকেরা দৃঢ়সংকল্পবদ্ধ এবং তাদের এই গুণের কারণে, তারা এমনকি সবচেয়ে কঠিন কাজগুলিও করতে পারে যা করতে সবাই লজ্জা পায়, অর্থাৎ তারা চোখের পলকে এমনকি কঠিন কাজও করতে পারে। জানুয়ারী মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা আকর্ষণীয় হন এবং নিজেকে এতটাই ফিট রাখেন যে তাদের দেখে তাদের বয়স অনুমান করা খুব কঠিন।

যেমনটি আমরা আপনাকে বলেছি যে জানুয়ারীতে জন্মগ্রহণকারী ব্যক্তিরা আকর্ষণীয় ব্যক্তিত্বে সমৃদ্ধ এবং এর কারণে তারা অন্যদের উপর তাদের ছাপ রেখে যেতে সফল হন। এই কারণেই তার আকর্ষণীয় এবং মজবুত ব্যক্তিত্বের কারণে, মানুষ তার দ্বারা প্রভাবিত হতে খুব বেশি সময় নেয় না। জানুয়ারিতে জন্মগ্রহণকারী লোকেরা জন্মগত নেতা এবং নেতৃত্বের গুণাবলী রয়েছে, তাই যখনই নেতৃত্বের কথা আসে, তারা সর্বদা এগিয়ে থাকে। 

ক্যারিয়ারের কথা বললে, জানুয়ারীতে জন্মগ্রহণকারীদের ভবিষ্যত খুব উজ্জ্বল কারণ এই লোকেরা কঠোর পরিশ্রম করতে ভয় পায় না। এই কারণেই এই লোকেরা তাদের কঠোর পরিশ্রমের ভিত্তিতে প্রতিটি ক্ষেত্রে সাফল্য অর্জন করে। এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা যদি ইলেকট্রনিক মিডিয়া, সেনাবাহিনী, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, লেকচারার বা সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং প্রভৃতি ক্ষেত্রে তাদের ক্যারিয়ার তৈরি করেন তবে সাফল্য তাদের পায়ে চুমু খায়।

জানুয়ারীতে জন্মগ্রহণকারী ব্যক্তিরা আশাবাদী এবং কখনও হতাশ হন না। তারা ভাগ্যেও সমৃদ্ধ, তাই ভাগ্য সবসময় তাদের পক্ষে থাকে। কিন্তু, এই লোকেরা তাদের জিনিস লুকিয়ে রাখতে পারদর্শী এবং সহজে তাদের অনুভূতি কারো সাথে শেয়ার করে না। এই মানুষগুলোও প্রাণীকে খুব ভালোবাসে। এই লোকেরা সর্বদা অন্যদের সাহায্য করার জন্য প্রস্তুত থাকে এবং সুযোগ পেলে সাহায্য করার জন্য তাদের পথের বাইরে চলে যায়। জানুয়ারীতে জন্মগ্রহণকারী লোকেরা আরও উদ্যমী এবং ভাল অংশীদার এবং সম্পর্কের ক্ষেত্রে বিশ্বস্ত বলে প্রমাণিত হয়। তারা অ্যাডভেঞ্চারও পছন্দ করে এবং সব ধরনের অ্যাডভেঞ্চার পছন্দ করে।

জানুয়ারীতে জন্মগ্রহণকারীদের জন্য ভাগ্যশালী সংখ্যা: 2 আর 8

জানুয়ারীতে যাদের জন্ম তাদের জন্য শুভ রং:খাকি, কালো এবং বেগুনি

জানুয়ারীতে যাদের জন্ম তাদের জন্য শুভ দিন: মঙ্গলবার, শুক্র ও শনিবার

 জানুয়ারীতে যাদের জন্ম তাদের জন্য ভাগ্যশালী রত্ন: গার্নেট 

উপায় : আপনার বাড়িতে একটি নিম গাছ লাগান। সম্ভব হলে গরীবদের মাঝে মাঝে বা নিয়মিত মিষ্টি বিতরণ করুন।

জানুয়ারী 2024 র ধার্মিক গুরুত্ব 

সনাতন ধর্মে, প্রতিটি দিন, বছর এবং মাসের নিজস্ব তাৎপর্য রয়েছে যা তাদের আলাদা এবং বিশেষ করে তোলে। এটি বছরের প্রথম মাস, তবে এটি ছাড়াও, জানুয়ারী 2024 এর নিজস্ব ধর্মীয় তাৎপর্য রয়েছে যার কারণে এই মাসটি সবচেয়ে বিশেষ এবং গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এই মাসে অনেক ব্রত ও উৎসব পালিত হয়। আমরা যদি এই মাসের ধর্মীয় তাৎপর্য সম্পর্কে কথা বলি, তাহলে হিন্দু ধর্মে বিশ্বাসী লোকেরা জানুয়ারী মাসকে পৌষ নামেও ডাকে।

হিন্দু বছরের একটি মাসের নাম পৌষ এবং বিক্রম সংবত অনুসারে এটি হিন্দু বছরের দশম মাস। গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুসারে, এই মাসটি ডিসেম্বর এবং জানুয়ারীতে পড়ে। 2024 সালের জানুয়ারী ক্যালেন্ডার অনুসারে, 2024 সালের প্রথম মাস পৌষ মাসের অধীনে শুরু হবে এবং এটি 31 জানুয়ারী 2024 মাঘ মাসের অধীনে শেষ হবে।

মার্গশীর্ষ মাসের পর থেকে শুরু হওয়া পৌষ মাসটির বিশেষ তাৎপর্য রয়েছে কারণ এই মাসটি শক্তি ও উজ্জ্বলতার প্রতীক ভগবান সূর্যকে উৎসর্গ করা হয়েছে। পঞ্জিকা অনুসারে প্রতিটি মাসেরই নিজস্ব তাৎপর্য রয়েছে, একইভাবে পৌষ মাসেরও নিজস্ব স্থান রয়েছে। হিন্দুধর্মে, প্রতিটি মাসের নাম নক্ষত্রের উপর ভিত্তি করে এবং এইভাবে পৌষ পূর্ণিমার দিনে চাঁদ পৌষ নক্ষত্রে থাকে, তাই একে পৌষ মাস বলা হয়।

পৌরাণিক গ্রন্থে বলা আছে যে পৌষ মাসে সূর্য দেবের পূজা করা খুবই উপকারী এবং এই মাসে সূর্য দেবকে ভাগ নামে পূজা করা হয়ে থাকে। পৌষ মাসের দেবতা ভগকে সূর্য দেবতার রূপ বলে মনে করা হয়, তাই এই মাসে সূর্যের পূজার বিশেষ তাৎপর্য রয়েছে। কথিত আছে যে সূর্যকে অর্ঘ্য নিবেদন করা এবং পৌষ মাসে উপবাস পালন করা অত্যন্ত ফলদায়ক। ভক্ত শুভ ফল পায়। এমনটা বিশ্বাস করা হয় যে এই মাসের প্রতি রবিবার উপবাস করে সূর্যদেবকে তিলের চালের খিচুড়ি নিবেদন করলে মানুষ উপোস পায়।

খুব কম মানুষই জানেন যে পৌষ মাস ছোট পিতৃপক্ষ নামেও পরিচিত। এর কারণ হল, পৌরাণিক বিশ্বাস অনুযায়ী এই মাসে পিতৃপুরুষদের উদ্দেশ্যে পিন্ড দান ও শ্রাদ্ধ অনুষ্ঠান করলে ব্যক্তি বিশেষ উপকার লাভ করে এবং পূর্বপুরুষদের আত্মাও শান্তি পায়। একই সময়ে, 2024 সালের জানুয়ারি মাসটি মাঘ মাসে শেষ হবে, যা হিন্দু বছরের একাদশ মাস। এই মাসটি 2024 সালের 26 জানুয়ারি 2024 থেকে শুরু হবে এবং এটি 24 ফেব্রুয়ারি 2024 এ শেষ হবে। 

প্রতি মাসের মতো এ মাসেরও ধর্মীয় দৃষ্টিকোণ থেকে বিশেষ গুরুত্ব রয়েছে। এই মাসে গঙ্গা স্নান করা শুভ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে মাঘ মাসে দান, স্নান ও ব্রত করলে মানুষ সমস্ত পাপ থেকে মুক্তি পায়। কথিত আছে, যে ব্যক্তি মাঘ মাসে পবিত্র গঙ্গা নদীতে স্নান করে সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করেন, তার সমস্ত পাপ বিনষ্ট হয়। এছাড়াও, ভগবান বিষ্ণুর উপাসনা করা ভক্তকে সুখী জীবনের আশীর্বাদ দেয়।

পৌষ মাসে এই উপায় গুলো অবলম্বন করুন

  • পৌষ মাসে প্রতি রবিবার ব্রত রাখুন এবং লবণ গ্রহণ করবেন না, এই দিনে শুধুমাত্র মিষ্টি জিনিস খাওয়া উচিত। এতে করে সূর্য রাশিতে মজবুত হয় এবং উন্নতির নতুন পথ খুলে যায়।
  • পবিত্র পৌষ মাসে, আপনার সামর্থ্য অনুযায়ী খাদ্য বা অর্থ দান করুন যে কোন গরীব বা অভাবী মানুষকে। আপনি চাইলে কাপড়, কম্বল, গুড় ইত্যাদিও দান করতে পারেন। এটি ব্যক্তির জীবনে সুখ এবং সমৃদ্ধি বজায় রাখে।
  • এই মাসে, জলে লাল চন্দন, লাল ফুল এবং অক্ষত মিশিয়ে সূর্য মন্ত্র জপ করার সময় সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করুন। 

জানুয়ারী 2024 এ হতে চলা গ্রহণ আর গোচর 

2024 সালের জানুয়ারী মাসে ব্রত, উৎসব এবং ব্যাংক ছুটির তারিখগুলি সম্পর্কে জানার পরে, এবার আমরা আপনাকে এই মাসে ঘটতে থাকা গ্রহন এবং গ্রহগুলির গোচরগুলির সম্পর্কে সচেতন করব। আসুন আমরা আপনাকে বলি যে জানুয়ারি মাসে, মোট 3টি বড় গ্রহ তাদের রাশি পরিবর্তন করতে চলেছে, যেখানে দুটি গ্রহ তাদের গতি পরিবর্তন করতে দেখা যাবে। আসুন দেরি না করে জেনে নিই যে 2024 সালের জানুয়ারিতে কখন এবং কোন গ্রহগুলি তাদের অবস্থান এবং গোচর পরিবর্তন করতে চলেছে।।

বুধ বৃশ্চিক রাশিতে মার্গী (02 জানুয়ারী 2024): বুধ, বুদ্ধিমত্তা এবং বক্তৃতার জন্য দায়ী গ্রহ, তার বকরি অবস্থা থেকে বেরিয়ে আসবে এবং 02 জানুয়ারী, 2024-এ সকাল 08:06 এ বৃশ্চিক রাশিতে মার্গী হয়ে যাবে। এই গোচরের প্রভাব সমস্ত রাশির উপর প্রভাব ফেলবে। 

বুধের ধনু রাশিতে গোচর (07 জানুয়ারী 2024): বৈদিক জ্যোতিষশাস্ত্রে, বুধ মহারাজ একজন রাজপুত্রের মর্যাদা পেয়েছেন, যিনি নতুন বছরে 07 জানুয়ারী 2024 এ রাত 08:57 মিনিটে ধনু রাশিতে গোচর করতে চলেছেন।

সূর্য্যের মকর রাশিতে গোচর (15 জানুয়ারী 2024): নয়টি গ্রহের রাজা সূর্য মহারাজ, 15 জানুয়ারী 2024 এ দুপুর 02:32 মিনিটে তার রাশিচক্র পরিবর্তন করবেন এবং মকর রাশিতে গোচর করবেন। এই দিনটি মকর সংক্রান্তি নামে পরিচিত।

মঙ্গলের ধনু রাশিতে উদয় (16 জানুয়ারী 2024): মঙ্গল, সাহস এবং সাহসিকতার গ্রহ, তার নির্ধারিত অবস্থা থেকে বেরিয়ে আসবে এবং 16 জানুয়ারী, 2024 এ রাত 11:07 মিনিটে ধনু রাশিতে উদয় হবে।

শুক্রের ধনু রাশিতে গোচর (18 জানুয়ারী 2024): শুক্র, প্রেম, ঐশ্বর্য এবং বৈষয়িক আনন্দের জন্য দায়ী গ্রহ, 18 জানুয়ারী, 2024-এ রাত 08:46 মিনিটে ধনু রাশিতে গোচর করবে, যার প্রভাব সমস্ত রাশির লোকদের প্রভাবিত করবে। 

দ্রষ্টব্য: 2024 সালের জানুয়ারী মাসের প্রথম মাসে কোন গ্রহন ঘটবে না। 

ऑनलाइन सॉफ्टवेयर से मुफ्तजन्म कुंडली प्राप्त करें

সমস্ত 12টি রাশির জন্য জানুয়ারী 2024 র রাশিফল

মেষ রাশি

  • মেষ রাশির জাতক/জাতিকাদের কর্মজীবনের জন্য জানুয়ারি মাস অনুকূল হবে এবং আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা ভাল থাকবে যার কারণে আপনি কর্মক্ষেত্রে সুবিধা পাবেন।
  • এই রাশির শিক্ষার্থীরা তাদের বিষয়গুলির উপর একটি মজবুত আঁকড়ে ধরবে যার কারণে আপনি শিক্ষায় ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হবেন।
  • মেষ রাশির জাতক/জাতিকাদের এই মাসে অকেজো জিনিসে অর্থ ব্যয় করতে দেখা যেতে পারে তবে আপনার আয় স্থিতিশীল থাকবে।
  • জানুয়ারী মাসটি আপনার প্রেম জীবনের জন্য কিছুটা দুর্বল হবে কারণ আপনাদের উভয়ের মধ্যে পারস্পরিক বোঝাপড়ার অভাব থাকবে যার কারণে বিবাদের সম্ভাবনা রয়েছে।
  • এই রাশির ব্যক্তিদের স্বাস্থ্য জানুয়ারিতে দুর্বল থাকবে এবং এই সময়ে আপনি তাদের স্বাস্থ্যে উত্থান-পতন দেখতে পাবেন।
  • মেষ রাশির জাতক/জাতিকাদের পারিবারিক জীবন এই মাসে ভালো যাবে এবং আপনি আপনার সন্তানদের মঙ্গল নিয়ে ভাববেন।

 

উপায় : প্রতিদিন শ্রী গণপতি অর্থবিশেষ পাঠ করুন। 

বৃষভ রাশি

  • বৃষ রাশির জাতক জাতিকাদের ক্যারিয়ারের জন্য জানুয়ারি মাস অনুকূল হবে। এই সময়ে, আপনি থেমে না গিয়ে কঠোর পরিশ্রম করবেন, যার প্রভাব আপনার স্বাস্থ্যের উপর দৃশ্যমান হবে।
  • আর্থিক দিক থেকে জানুয়ারী মাসটি আপনার জন্য ভালো হবে। এই সময় আপনার আয় প্রত্যাশার চেয়ে বেশি হবে।
  • এই লোকেদের স্বাস্থ্যের ক্ষেত্রে উত্থান-পতনের মুখোমুখি হতে হতে পারে, তাই আপনাকে আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।
  • শিক্ষার দিক থেকে, এই মাসটি কিছুটা দুর্বল হতে পারে কারণ পড়াশোনা থেকে আপনার মনোযোগ বিঘ্নিত হতে পারে। ঘনত্বও কম থাকতে পারে।
  • এই ব্যক্তিদের প্রেম জীবনে চ্যালেঞ্জের সম্মুখীন হতে হতে পারে। সম্পর্কের সমস্যার কারণে বিচ্ছেদও হতে পারে।
  • পারিবারিক জীবন সম্পর্কে কথা বললে, এই মাসটি আপনার জন্য গড় হবে। আপনার মায়ের স্বাস্থ্যও নাজুক থাকার সম্ভাবনা রয়েছে।

উপায় : প্রতিদিন শ্রী গণেশের পূজো করুন। 

মিথুন রাশি

  • জানুয়ারী 2024 মাস আপনার কর্মজীবনে সমস্যা নিয়ে আসতে পারে যার কারণে আপনি মানসিক চাপ অনুভব করতে পারেন।
  • মিথুন রাশির শিক্ষার্থীদের জন্য জানুয়ারি মাসটি অনুকূল থাকবে। এই সময়ে আপনি আপনার প্রতিভা প্রদর্শনের সুযোগ পাবেন।
  • প্রেম জীবনের দৃষ্টিকোণ থেকে, এই মাসটি ভাল যাবে এবং এই ব্যক্তিদের প্রেম বিবাহ হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • জানুয়ারী 2024 আর্থিকভাবে ভাল যাবে। তবে আপনার খরচ চলবে কিন্তু আয়ের প্রবাহ মসৃণ থাকবে।
  • মিথুন রাশির জাতক জাতিকাদের স্বাস্থ্যের জন্য এই মাসটি একটু কঠিন হতে পারে। এমন পরিস্থিতিতে স্বাস্থ্য সমস্যা আপনাকে সমস্যায় ফেলতে পারে।
  • আপনার পারিবারিক জীবনে আপনাকে মানসিক চাপের সম্মুখীন হতে হতে পারে এবং পারস্পরিক সম্প্রীতি কম হওয়ার সম্ভাবনা রয়েছে।

উপায় : শনিবার শনিদেবের পায়ে সরিষার তেল নিবেদন করুন এবং এই তেল দিয়ে পায়ে মালিশ করুন।

কর্কট রাশি 

  • কেরিয়ারের কথা বললে জানুয়ারী কর্কট রাশির জাতক/জাতিকাদের জন্য ভালো যাবে। এই লোকেরা তাদের অভিজ্ঞতা থেকে উপকৃত হবে।
  • শিক্ষার দিক থেকে এই মাসটি আপনার জন্য শুভ বলা হবে। এই সময়ে আপনি নতুন জিনিস শিখবেন এবং শিল্পের প্রতি আপনার আগ্রহ বাড়বে।
  • আপনি এবং আপনার সঙ্গী একে অপরের কাছাকাছি আসবেন এবং আপনারা দুজনেই স্মরণীয় মুহূর্ত কাটাবেন। এসময় এই মানুষগুলোর মধ্যে সম্পর্ক মধুর থাকবে।
  • যারা ব্যবসা করছেন তারা ঝুঁকি নিয়ে এগিয়ে যাবেন এবং ফলস্বরূপ, আপনি ভাল লাভ পাবেন।
  • কর্কট রাশির জাতক/জাতিকাদের জন্য জানুয়ারি মাস কিছুটা কঠিন হতে পারে। এই মাসে আপনি কোনও রোগের শিকার হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • কর্কট রাশির জাতক/জাতিকাদের এই মাসে কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে। এমন পরিস্থিতিতে চাপ দেখা দিতে পারে। 

উপায় : গুরবারের এদিন হলুদ বা কেশরের তিলক লাগান। 

সিংহ রাশি

  • শুক্র এবং বুধের প্রভাবের কারণে আপনার কর্মজীবন সুষ্ঠুভাবে চলবে এবং আপনাকে পরিশ্রমের সাথে কাজ করতে দেখা যাবে।
  • সিংহ রাশির শিক্ষার্থীরা লেখাপড়ায় ভালো ফল পাবেন এবং এমন পরিস্থিতিতে আপনি মন দিয়ে পড়াশোনা করবেন। তবে আপনার স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকুন।
  • এসব মানুষের পারিবারিক জীবন মধুর থাকবে। এই সময়ে পরিবারের সদস্যদের মধ্যে ভালবাসা বৃদ্ধি পাবে এবং একে অপরের মধ্যে ভাল সম্প্রীতি দেখা যাবে।
  • সিংহ রাশির জাতক জাতিকাদের সম্পর্ক হবে রোমান্সে ভরপুর। ফলে আপনাদের দুজনের মধ্যে প্রেম বাড়বে, তবে তর্ক-বিতর্কের সম্ভাবনা রয়েছে।
  • আর্থিকভাবে, এই মাসটি আপনার জন্য ভাল হবে কারণ আপনার আয় বৃদ্ধি পাবে। এছাড়া অর্থনৈতিক অবস্থাও মজবুত থাকবে।
  • অনিয়মিত দৈনন্দিন রুটিনের কারণে সিংহ রাশির জাতক/জাতিকাদের স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে হতে পারে, তাই তাদের খাদ্যাভ্যাসের যত্ন নিন।

উপায় : রাতে দুধে কেশর মিশিয়ে পান করুন।

কন্যা রাশি

  • কন্যা রাশির জাতক জাতিকারা তাদের কাজকে এগিয়ে নেওয়ার চেষ্টা করবেন। এই পরিস্থিতিতে, আপনি কঠোর পরিশ্রমের ভিত্তিতে দুর্দান্ত পারফর্ম করবেন।
  • জানুয়ারী 2024 এ আপনার আয় বাড়বে এবং ফলস্বরূপ, আপনার স্থাবর এবং অস্থাবর সম্পত্তি কেনার সম্ভাবনা রয়েছে।
  • যারা ইতিমধ্যে একটি সম্পর্কে আছেন তারা চমৎকার তালমিল দেখতে পাবেন এবং একে অপরের প্রতি আপনার বিশ্বাস বৃদ্ধি পাবে।
  • এই রাশির শিক্ষার্থীদের জন্য সময়টা ভালো যাবে। গবেষণায় জড়িত ব্যক্তিরা ইতিবাচক ফলাফল পাবেন।
  • পারিবারিক জীবনের কথা বললে ভাই-বোনের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। এছাড়া একে অপরকে সাহায্য করতেও দেখা যাবে।
  • শনি, রাহু এবং কেতুর প্রভাবের কারণে এই ব্যক্তিদের স্বাস্থ্যের অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে, তাই আপনাকে তাদের স্বাস্থ্যের যত্ন নিতে হবে। 

উপায় : বুধবারের দিন বিষ্ণু সহস্রনামের পাঠ পড়ুন। 

তুলা রাশি

  • তুলা রাশির জাতক জাতিকারা চাকরি পরিবর্তন করতে চান তারা এই মাসে সাফল্য পেতে পারেন।
  • জানুয়ারি মাসটি এই রাশির ব্যবসায়ীদের জন্য অনুকূল হবে যারা নতুন ব্যবসা শুরু করতে ইচ্ছুক।
  • দ্বাদশ ভাবে বসে থাকা কেতু আপনার খরচ বাড়াবে এবং না চাইলেও টাকা খরচ করতে হবে।
  • এই লোকদের কথাবার্তা মিষ্টি হবে এবং এমন পরিস্থিতিতে সবাই আপনার সাথে খুশি হবে। এছাড়া পরিবারেও ভালোবাসা থাকবে।
  • তুলা রাশির জাতক জাতিকাদের প্রেম জীবনে চ্যালেঞ্জের সম্মুখীন হতে হতে পারে। সম্পর্ক টিকিয়ে রাখতে হলে এই মানুষগুলোকে বিশ্বস্ত থাকতে হবে।
  • জানুয়ারী 2024 স্বাস্থ্যের জন্য ভাল হবে এবং এই সময়ে আপনার স্বাস্থ্য সমস্যাও কমবে।

উপায় : স্ফটিক জপমালা দিয়ে দেবী মহালক্ষ্মীর মন্ত্রগুলি জপ করুন।

বৃশ্চিক রাশি

  • বৃশ্চিক রাশির জাতক জাতিকারা কর্মজীবনে ভালো ফল পেতে পারেন। এই মাসে আপনি আপনার কর্মক্ষেত্রে আধিপত্য বজায় রাখবেন।
  • যারা ব্যবসা করেন তারা বিনিয়োগের মাধ্যমে লাভ পাবেন। নতুন লোকের সাথে দেখা করে আপনার ব্যবসা গতি পাবে।
  • ষষ্ঠ ভাবে বৃহস্পতির উপস্থিতির কারণে, আপনার আয়ের পাশাপাশি ব্যয় বৃদ্ধি পাবে, তাই আপনার অর্থ বুদ্ধিমানের সাথে ব্যয় করুন।
  • জানুয়ারি মাসটি পারিবারিক জীবনের জন্য উত্থান-পতনে পূর্ণ হতে পারে। পরিবারে বিবাদ ও মতভেদের সম্মুখীন হতে হতে পারে।
  • প্রেম জীবনের দৃষ্টিকোণ থেকে, এই মাসটি অনুকূল হবে। এছাড়াও, এই সময়ে, আপনার সঙ্গীকে আপনার উপর ভালবাসার বর্ষণ করতে দেখা যাবে।
  • স্বাস্থ্যের ক্ষেত্রে এই মাসটি আপনাকে মিশ্র ফল দেবে। তবে, আপনি উচ্চ জ্বর, মাথাব্যথা ইত্যাদির অভিযোগ করতে পারেন।

উপায় : মঙ্গলবারের দিন হনুমান চালিসা পাঠ করুন। 

ধনু রাশি 

  • ধনু রাশির মানুষদের চাকরিতে উত্থান-পতনের সম্মুখীন হতে হবে। এছাড়াও, আপনি কাজ নিয়ে ব্যস্ত থাকতে পারেন।
  • যারা ব্যবসা করছেন তারা বিদেশ থেকে লাভ পেতে পারেন যার কারণে আপনার ব্যবসায় উন্নতি হবে।
  • এই ব্যক্তিদের আর্থিক জীবন সমস্যায় পূর্ণ হতে পারে এবং এই সময়ে আপনি আপনার ব্যয়ের বিশাল বৃদ্ধি দেখতে পারেন।
  • শিক্ষাক্ষেত্রে ইতিবাচক ফল পাবেন। এই সময়ে, আপনার জ্ঞান বৃদ্ধি পাবে এবং আপনি নতুন জিনিস শিখতে পছন্দ করবেন।
  • ধনু রাশির জাতক জাতিকাদের বৈবাহিক জীবনে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হতে পারে এবং এর কারণে সম্পর্কের মধ্যে পারস্পরিক বোঝাপড়া কম হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • এই মাসটি আপনার স্বাস্থ্যের জন্য খুব একটা ভালো বলা যাবে না কারণ ভারসাম্যহীন খাদ্যাভ্যাসের কারণে আপনি রোগের শিকার হতে পারেন। 

উপায় : বুধবার সন্ধ্যেবেলায় কোন মন্দিরে কালো তিল দান করুন। 

মকর রাশি

  • মকর রাশির জাতক/জাতিকাদের জন্য জানুয়ারী মাসটি কর্মক্ষেত্রে ভাল ফল দেবে এবং পদোন্নতির সম্ভাবনা রয়েছে।
  • যারা ব্যবসা করছেন তারা মিশ্র ফল পাবেন। এই সময়ের মধ্যে, আপনি যে পরিশ্রম করবেন সেই অনুযায়ী ফল পাবেন।
  • এই মাসে আপনি আর্থিক অগ্রগতি অর্জন করবেন এবং তাই আপনার ব্যাঙ্ক ব্যালেন্সও বৃদ্ধি পাবে।
  • পরিবারে এই ব্যক্তিদের মর্যাদা বৃদ্ধি পাবে এবং আপনি অন্যদের সামনে আপনার মতামত দৃঢ়ভাবে উপস্থাপন করতে সক্ষম হবেন।
  • 2024 সালের জানুয়ারি মাস মকর রাশির বিবাহিতদের জন্য ভালো যাবে। পারিবারিক সমস্যা হ্রাসের কারণে, আপনি সম্পর্কের দিকে মনোযোগ দিতে সক্ষম হবেন।
  • জানুয়ারী 2024 স্বাস্থ্যের জন্য কিছুটা দুর্বল হতে পারে এবং মাথাব্যথা, জ্বর বা চোখের রোগ ইত্যাদি সমস্যা আপনাকে বিরক্ত করতে পারে।

উপায় : শনিবার আর মঙ্গলবারের দিন তিলের তেলের প্রদীপ জ্বালান আর হনুমান চালিসা পাঠ করুন। 

কুম্ভ রাশি

  • কুম্ভ রাশির জাতক জাতিকাদের কর্মক্ষেত্রে ঊর্ধ্বতনদের সঙ্গে অনুকূল সম্পর্ক থাকবে। এমন পরিস্থিতিতে, আপনি সাহসের সাথে প্রতিটি চ্যালেঞ্জ মোকাবেলা করবেন।
  • যাদের নিজস্ব ব্যবসা আছে, তাদের ব্যবসায় উন্নতি হবে এবং আপনি বিদেশ থেকেও লাভ পাবেন।
  • আর্থিকভাবে, জানুয়ারী 2024 আপনার জন্য দুর্দান্ত হবে। এই সময়ের মধ্যে, আপনি ব্যবসা এবং চাকরি উভয় ক্ষেত্রেই অগ্রগতি অর্জন করবেন।
  • শিক্ষার দিক থেকে, জানুয়ারী 2024 চড়াই-উতরাই পূর্ণ হবে এবং পড়াশোনায় সাফল্য পেতে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে।
  • প্রেম জীবনে আপনাকে বিবাদ এবং মতভেদের সম্মুখীন হতে হতে পারে, তাই আপনাকে খুব সাবধানে এগোতে হবে।
  •  আপনার স্বাস্থ্য সুস্থ রাখতে, আপনাকে অলসতা ত্যাগ করতে হবে। এছাড়াও, আপনাকে নিয়মিত যোগব্যায়াম এবং ব্যায়াম করতে হবে। 

উপায় : বুধবারের দিন গো-মাতাকে সবুজ চারা খাওয়ান। 

মীন রাশি

  • মীন রাশির জাতক জাতিকারা ভালো চাকরি খুঁজছেন এই মাসে চাকরি পেতে পারেন।
  • যারা ব্যবসা করছেন তাদের সমস্যার সম্মুখীন হতে হতে পারে এবং আপনাকে কাজের জন্য ভ্রমণে যেতে হতে পারে।
  • পারিবারিক জীবনে আপনি যাই বলুন না কেন, আপনি যা বলবেন সবাই জানবে এবং বুঝবে।
  • আর্থিক জীবনে, আপনাকে আরও অর্থ ব্যয় করতে হবে যার কারণে আপনি চাপে পড়তে পারেন।
  • শনির উপস্থিতি আপনাকে স্বাস্থ্য সমস্যা দিতে পারে তাই আপনাকে সতর্ক থাকতে হবে। 

উপায় : বুধবারের দিন গো-মাতাকে সবুজ চারা খাওয়ান।

सभी ज्योतिषीय समाधानों के लिए क्लिक करें:ऑनलाशॉपिंग स्टोर

हम उम्मीद करते हैं कि आपको हमारा यह लेख ज़रूर पसंद आया होगा। अगर ऐसा है तो आप इसे अपने अन्य शुभचिंतकों के साथ ज़रूर साझा करें। धन्यवाद!

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 599/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer