সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024

সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024 র গণনার ভিত্তিতে তৈরী করা সংখ্যা ফল রয়েছে, যারফলে আপনি আপনার আগামী বছর অর্থাৎ এই সাল সম্পর্কে অনুমান করতে সক্ষম হবেন, আপনার জন্য কীভাবে কাজ করবে?

সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024

সংখ্যা আমাদের জীবনকে বিভিন্ন রূপে বা উপায়ে প্রভাবিত করে। কখনও কখনও একটি সংখ্যা আমাদের শুভ ফল দেয় আবার কখনও কখনও একটি সংখ্যা আমাদের জন্য অশুভ হয়। প্রতি বছরের নিজস্ব বিশেষ সংখ্যা থাকে, সেই সংখ্যাটির সাথে আপনার সংখ্যার সম্পর্ক, ফলাফল আপনি পেয়ে থাকেন। একই সময়ে, আপনার মূলাঙ্ক বা নামের সাথে সংখ্যাটির যে ধরণের সম্পর্ক রয়েছে তারও প্রভাব রয়েছে। উদাহরণস্বরূপ, এই সালের জন্য সংখ্যাটি হল 8। সংখ্যা 8 এর নিজস্ব মৌলিক প্রকৃতিও রয়েছে। 8 নম্বর আপনাকে সেই প্রকৃতি অনুযায়ী ফলাফল দেবে। তার মানে একটি সংখ্যা আপনাকে একাধিক উপায়ে প্রভাবিত করে। এই বছরের সংখ্যাটি কীভাবে আপনার জীবনের বিভিন্ন ক্ষেত্রে আপনাকে প্রভাবিত করবে, আপনি এই সব জানতে পারবেন সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024 এর মাধ্যমে।

প্রতি বছরের শুরুতে আমাদের মনে নানা ধরনের কৌতূহল থাকে আগামী বছরটি আমাদের জীবনে অগ্রগতি বয়ে আনবে নাকি এ বছরও চ্যালেঞ্জ দেবে? নতুন বছরে আমাদের জন্য কী ভাল এবং কী খারাপ হতে পারে? ব্যাপারটা কাজের সঙ্গে সম্পর্কযুক্ত হোক বা পারিবারিক জীবনের সঙ্গে, আমরা দুশ্চিন্তায় থাকি যে আগামী বছরটা সব ঠিকঠাক হবে কি না? আগামী বছরে আমাদের প্রেম সম্পর্ক কোন দিকে এগোবে? বিয়ে হবে নাকি হবে না? আপনার সন্তান হবে কি না? সন্তানের উন্নতি হবে নাকি হবে না? আমাদের স্বাস্থ্য কেমন হবে? আমাদের মনে নানা ধরনের প্রশ্ন জাগে। আপনার এই সমস্ত প্রশ্নের উত্তর এই সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024 এ পাওয়া যাবে। তবে, আপনি যদি ব্যক্তিগতভাবে জানতে চান যে সাল আপনার জীবনের সমস্যাগুলি সমাধান করবে কি না বা এই বছর কোনও নতুন সমস্যা দেখা দেবে কিনা, যদি তা হয় তবে সেগুলি কীভাবে সমাধান হবে? তাই এই ধরনের সমস্ত প্রশ্নের উত্তর জানতে, আপনি আমাদের প্যানেলের যেকোনো সংখ্যাবিদের সাথে যোগাযোগ করে "বার্তা" অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যক্তিগতভাবে নিজের সম্পর্কে জানতে পারেন

সংখ্যাতত্ত্ব 2024 অনুসারে, সালের জন্য কূল যোগ 8 হবে। কারণ এই বছরের সমস্ত সংখ্যার যোগফল হচ্ছে 8 (2+0+2+4=8) সংখ্যাতত্ত্বের ভিত্তিতে, 8 নম্বরটিকে শনির সংখ্যা হিসাবে বিবেচনা করা হয় তবে এখানে লক্ষণীয় বিষয় হল যেটি থেকে এর পর সংখ্যা 2 এবং 4 থেকে তৈরি 8 করতে সহায়তা করে। সুতরাং, চন্দ্র এবং রাহুর প্রভাবে গঠিত শনির 8 নম্বরটিকে খুব মজবুত বলা হবে না কারণ 2 এবং 4 দ্বারা গঠিত 8 নম্বরটি উত্থান-পতন দেয়। যদিও 8 নম্বরটি স্থিতিশীলতার একটি কারণ, তবে দুটি চন্দ্র সংখ্যা এবং একটি রাহু সংখ্যার সংমিশ্রণের কারণে, উত্থান-পতনের পরে স্থিতিশীলতার ইঙ্গিত রয়েছে।

অতএব, সাল অনেক বিষয়ে উত্থান-পতনের জন্ম দিতে পারে। এই বছর এমন ব্যক্তিদের মানসিকভাবে আঘাত করতে পারে যারা স্বভাবগতভাবে আবেগপ্রবণ। রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে আঞ্চলিক পর্যায়ে সরকার বা মন্ত্রিসভা পরিবর্তনের পরিস্থিতি হতে পারে। এমনকি জাতীয় পর্যায়েও নির্বাচন হট্টগোলে পূর্ণ হতে পারে। যদিও , শেষ পর্যন্ত 8 নম্বরটি স্থিতিশীলতার ইঙ্গিত দিচ্ছে। অর্থাৎ, এখানে স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠনের সম্ভাবনা ক্ষীণ মনে হলেও নাশকতা বা সাম, দম, দন্ড, ভেদে এক বছরের জন্য যে সরকার গঠন করা হবে তা পরিচালনা করা কঠিন কাজ হবে। 1 বছর পর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করবে। সালের সংখ্যাগুলি কীভাবে আপনার নম্বরগুলিকে প্রভাবিত করবে এবং আপনার জন্য ফলাফল দেবে তা এবার জানা যাক।

भविष्य से जुड़ी किसी भी समस्या का समाधान मिलेगा विद्वान ज्योतिषियों से बात करके

মূলাঙ্ক 1 র সংখ্যাতত্ব রাশিফল 

সূর্যের প্রভাবে আপনি আত্মমর্যাদাশীল প্রকৃতির হবেন। যদিও কখনও কখনও আত্মসম্মান প্রচারে পরিণত হয় যার কারণে কিছু লোক আপনাকে অহংকারী মনে করতে পারে। যদিও বাস্তবে আপনি একজন আত্মসম্মানিত ব্যক্তি। সূর্যের প্রভাবে আপনার স্বভাবের মধ্যে অন্য মানুষের তুলনায় একটু রাগ বেশি দেখা যেতে পারে। যদিও, আপনি যে ক্ষেত্রেই কাজ করেন না কেন, সেখানে আপনার সমস্ত অভিজ্ঞতা এবং জ্ঞান প্রয়োগ করে আপনি একজন নেতা হতে পারেন। আপনি আপনার স্বপ্ন পূরণের জন্য কঠোর পরিশ্রম করুন। আপনি বন্ধুদের সাথে আড্ডা দিতে এবং জীবন উপভোগ করতে পছন্দ করেন, তবে আপনার বন্ধুত্বের পাশাপাশি আপনি আপনার বন্ধুদের কাছ থেকে সম্মানও আশা করেন। নেতৃত্বের ক্ষমতা আপনার মধ্যে বিদ্যমান। আপনি যেখানেই যান না কেন, আপনি মানুষের উপর গভীর প্রভাব ফেলেতে সফল হন। ভালোবাসা প্রকাশে একটু পিছিয়ে থাকতে পারেন, কিন্তু ভালোবাসায় এগিয়ে থাকবেন। এর মানে আপনি যাকে আপনার মনে করেন তার জন্য আপনি সবকিছু করতে প্রস্তুত। যদিও, আপনি আপনার স্নেহ এবং ভালবাসা সঠিকভাবে প্রকাশ করতে দ্বিধা করেন। আপনি একজন সুশৃঙ্খল ব্যক্তি এবং এটি আপনার সাফল্যের পথও খুলে দেবে। তার মানে শৃঙ্খলা এবং নিয়ম মেনে চলা আপনাকে এগিয়ে যেতে সাহায্য করবে।

আপনি প্রধানত 9, 8, 2 এবং 4 সংখ্যা দ্বারা প্রভাবিত হবেন। এমন পরিস্থিতিতে, এই সাল আপনার অনেক কাজকে পরিপূর্ণতার দিকে নিয়ে যেতে সাহায্য করবে। আপনার মধ্যে একটি ভালো উদ্দীপনা ও উদ্দীপনা দেখা যাবে। পারিবারিক দায়িত্ব পালনে আপনি আপনার প্রচেষ্টায় সফল হবেন। যদিও 1 এবং 9 র মধ্যে সম্পর্ক গড় স্তরের বলে মনে করা হয়, তবুও এই সংখ্যাগুলি আপনার আত্মবিশ্বাস বাড়াতে খুব সহায়ক প্রমাণিত হবে। যদিও, এই সংখ্যার কিছু নেতিবাচক প্রভাবও দেখা যেতে পারে। ফলস্বরূপ, আপনি অতিরিক্ত রাগ বা অহংকার দেখতে পারেন। আপনি যদি রাগ এবং অহংকার পরিহার করেন তবে আপনি কেবল পারিবারিক ক্ষেত্রেই নয়, কাজের সাথে সম্পর্কিত বিষয়েও ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হবেন। এই বছরের সংখ্যাগুলি আর্থিক বিষয়ে আপনার জন্য অনেকাংশে সহায়ক প্রমাণিত হবে। সম্পত্তি ইত্যাদি ক্রয়ের ক্ষেত্রেও এই বছরটি সহায়ক হতে পারে। এই বছর আপনাকে সন্তানের সাথে সম্পর্কিত বিষয়ে বিচক্ষণতার সাথে কাজ করতে হবে। একই সময়ে, প্রেম সম্পর্কের ক্ষেত্রেও আপনার জন্য অত্যন্ত নম্রতার সাথে আচরণ করা প্রয়োজন। এই বছর আপনি বৈবাহিক বিষয়েও গড় ফল পেতে পারেন। আপনি যদি পারস্পরিক সন্দেহ এবং রাগ পরিহার করেন তবে আপনি আপনার ব্যক্তিগত জীবন আরও ভালভাবে উপভোগ করতে সক্ষম হবেন। আপনি যদি এই সতর্কতা অবলম্বন করেন তবে আপনি 8 এবং 4 নম্বর থেকে নেতিবাচক ফলাফল নিয়ন্ত্রণে সফল হবেন। অন্যথায়, কখনও কখনও জেদ, বিভ্রান্তি বা অতিরিক্ত উত্সাহী হওয়ার ক্ষেত্রে 8 এবং 4 নম্বরগুলিও কিছু ক্ষতির কারণ হতে পারে। আশা করি, এই সতর্কতা অবলম্বন করে, আপনি আপনার জীবনের বিভিন্ন ক্ষেত্রে খুব ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হবেন। কারণ সাধারণভাবে এই সালটি আপনার জন্য অনেকাংশে অনুকূল ফলাফল দেবে বলে মনে হচ্ছে।

উপায় : ভাই ও বন্ধুদের সাথে সুসম্পর্ক বজায় রাখা এবং সুন্দরকান্ড পাঠের সাথে প্রতি মঙ্গলবার হনুমানকে দেশী ঘি মিশ্রিত সিঁদুর অর্পণ করা শুভ হবে।

পড়ুন:মূলাঙ্ক একের বিশেষত্ব

মূলাঙ্ক 2 র সংখ্যাতত্ব রাশিফল 

চন্দ্রের প্রভাবে আপনার মধ্যে ভালো সৃজনশীল ক্ষমতা অর্থাৎ সৃজনশীলতা দেখা যাবে। সাধারণত আপনি একজন আবেগপ্রবণ ব্যক্তি হবেন। আপনি অন্যের অনুভূতিকে সম্মান করেন এবং আশা করেন যে অন্যরাও আপনার অনুভূতিকে পুরোপুরি সম্মান করবে। চাঁদকে প্রকৃতির দ্বারা একটি কৌতুকপূর্ণ গ্রহ হিসাবে বিবেচনা করা হয় তবে ভিতর থেকে একটি প্রেমময় গ্রহ। তাই, শান্ত স্বভাবের থাকা সত্ত্বেও আপনাকে মাঝে মাঝে কৌতুকপূর্ণ হতে দেখা যায়। আপনার মানসিক ক্ষমতা খুব মজবুত হবে। আপনি বেশিরভাগ কাজ পরিকল্পিতভাবে করতে পছন্দ করেন। আপনি আপনার সম্পর্ক এবং সংযোগগুলিকে খুব গুরুত্ব দেন। অন্যদের সাহায্য করার জন্য সর্বদা প্রস্তুত। কোনো কাজে সন্তুষ্টি না পেলে তা ছেড়ে দিয়ে নতুন কোনো কাজ শুরু করতে পারেন। তবে এক্ষেত্রে আপনাকে একটু পরিবর্তন করতে হবে। কারণ প্রতিটি কাজই আপনাকে প্রথম থেকেই তৃপ্তি দেয় এমন নয়। অনেক সময় শুরুতে ঝামেলার কাজটিও ভবিষ্যতে খুব ভালো ফল দেয়। অতএব, ধৈর্য বাড়ানোর চেষ্টা করা আপনার জন্য উপকারী হবে। আপনি যদি ছোট ছোট বিষয়ে হতাশ হওয়া এড়িয়ে যান তবে আপনি জীবনে অনেক উন্নতি করবেন।

সংখ্যাতত্ত্ব 2024 অনুসারে, এই সালে আপনি প্রধানত 1, 8, 2 এবং 4 সংখ্যা দ্বারা প্রভাবিত হবেন। সংখ্যার জগতে 2 এবং 1-এর সম্পর্ককে খুব ভালো মনে করা হয়। ফলস্বরূপ, এই সাল আপনাকে বেশিরভাগ ক্ষেত্রে খুব ভাল ফলাফল দেবে। যারা আপনার অভ্যন্তরীণ সৃজনশীল সম্ভাবনাকে সমর্থন করে তারা এই বছর আপনার সাথে প্রচুর সংখ্যায় যোগ দিতে পারে। ফলস্বরূপ, আপনি আপনার ক্ষমতাকে প্রসারিত করবেন এবং সাফল্যের সিঁড়ি বেয়ে উঠতে শুরু করবেন। এই বছর আপনি সরকারী প্রশাসন বা উচ্চ পদে অধিষ্ঠিত ব্যক্তিদের কাছ থেকে সমর্থন পেতে পারেন। আপনি যে পরিকল্পনায় কাজ করতে চান, আপনি আপনার সিনিয়র এবং শুভাকাঙ্ক্ষীদের মাধ্যমে সক্ষম ব্যক্তিদের সাথে দেখা করে সেই পরিকল্পনাকে এগিয়ে নিতে সক্ষম হতে পারেন। যদিও 8 এবং 4 নম্বরের প্রভাবের কারণে কখনও কখনও কাজে ধীরগতি হতে পারে তবে বেশিরভাগ কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। 

এই বছর আপনাকে আর্থিক বিষয়েও খুব ভাল করতে দেখা যাবে। আপনি আপনার পরিবারের সাথে জড়িত লোকদের জন্য অনেক ভাল করার চেষ্টা করবেন এবং সেই প্রচেষ্টায় সফলও হবেন। যদিও কখনও কখনও আপনি অনুভব করতে পারেন যে কেউ আপনার অনুভূতির অন্যায় সুবিধা নেওয়ার চেষ্টা করছে, তবে তা সত্ত্বেও আপনি সাহায্য করতে পিছপা হবেন না। নতুন যানবাহন ইত্যাদি কেনার ক্ষেত্রে এই বছরটি আপনার জন্য সহায়ক হতে পারে। সন্তান ও শিক্ষা সংক্রান্ত বিষয়েও এই বছর আপনি ভালো ফল পেতে পারেন। আপনি যদি ব্যক্তিগত সম্পর্কের ক্ষেত্রে, বিশেষ করে প্রেম এবং বিবাহ সম্পর্কিত বিষয়ে অহংকার পরিহার করেন তবে আপনি খুব ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হবেন। এই বছর আপনি নতুন এবং বিশেষ কিছু করার সুযোগ পেতে পারেন। সংক্ষেপে, এই সালটি মূলাঙ্ক সংখ্যা 2 র লোকদের জন্য সাধারণত খুব ভাল ফলাফল দিচ্ছে বলে মনে হচ্ছে।

উপায় : এ বছর জীবনে শৃঙ্খলার গ্রাফ আরও বাড়ানো উচিত। পিতা ও পিতৃতুল্য ব্যক্তিদের শ্রদ্ধার সাথে সেবা করে তাদের কাছ থেকে নির্দেশনা নেওয়া ভালো হবে। নিয়মিত সকালে ঘুম থেকে উঠে স্নান করে সূর্যদেবকে কুমকুম মিশ্রিত জল নিবেদন করা আপনার জন্য শুভ হবে।

পড়ুন : মূলাঙ্ক 2র বিশেষত্ব

দুনিয়ার বিদ্যান সংখ্যাতত্ব জ্যোতিষীয়দের সাথে ফোনে কথা বলুন আর জানুন ক্যারিয়ার সম্বন্ধিত সমস্ত তথ্য

মূলাঙ্ক 3 র সংখ্যাতত্ব রাশিফল 

বৃহস্পতির প্রভাবে আপনি একজন অভিজ্ঞ ব্যক্তি হিসেবে পরিচিত হবেন। আপনি কেবল শেখার ক্ষেত্রেই বিশ্বাস করেন না, আপনি কীভাবে শেখাতে হয় তাও জানেন। আপনি জিনিসগুলি বুঝতে এবং ব্যাখ্যা করতে পছন্দ করবেন। আপনি শৃঙ্খলার মধ্যে থাকতে পছন্দ করলেও, আপনি একজন অযোগ্য ব্যক্তির অধীনে কাজ করতে পছন্দ করবেন না। অর্থাৎ, কেউ আপনাকে পথপ্রদর্শন করে এটা ভালো কথা, কিন্তু সেই ব্যক্তি যদি সঠিকভাবে না জানার পরেও আপনাকে সেই বিষয়ে জ্ঞান দেয়, আপনি এটা পছন্দ করবেন না। সাধারণত, আপনার অভিজ্ঞতার কারণে আপনি প্রতিটি পরিস্থিতিতে খুশি থাকার ক্ষমতা রাখেন। যদিও আপনি হাসতে এবং ঠাট্টা করতে পছন্দ করেন, কিন্তু আপনি অনুচিত ঠাট্টা করা পছন্দ করেন না। সাধারণত আপনার প্রকৃতিগতভাবে একজন ধার্মিক ব্যক্তি হওয়া উচিত। আপনি দান, ধ্যান এবং ধর্মীয় কাজে জড়িত হতে পছন্দ করতে পারেন। সিনিয়র, প্রবীণ, শিক্ষক এবং ধর্মীয় ব্যক্তিদের নির্দেশে এবং নির্দেশনায় কাজ করলে আপনি উল্লেখযোগ্যভাবে উন্নতি করতে সক্ষম হবেন।

সংখ্যাতত্ত্ব 2024 অনুসারে, এই সালে আপনি প্রধানত সংখ্যা 2, 8, 2 এবং 4 দ্বারা প্রভাবিত হবেন। এমন পরিস্থিতিতে, এই সাল আপনাকে খুব ভাল ফলাফল দিতে পারে। এই বছর আপনাকে কর্মক্ষেত্রে খুব ভালো করতে দেখা যাবে। নতুন এবং বিশেষ কিছু করার ইচ্ছা আপনার মনে প্রবল হয়ে উঠবে এবং আপনি চেষ্টা করলে এই বছর নতুন কিছু করতে সফল হবেন। বিশেষ বিষয় হল এই বছরটি আপনাকে কাজ এবং ব্যক্তিগত জীবনের মধ্যে সামঞ্জস্য বজায় রাখতে বিশেষ শক্তি দেবে। এই ধরনের পরিস্থিতিতে, আপনি শুধুমাত্র আপনার কর্মক্ষেত্রে একটি নতুন দিকনির্দেশনা এবং একটি নতুন স্তর দিতে সফল হবেন না, আপনি আপনার ব্যক্তিগত জীবনের মধ্যে একটি ভাল ভারসাম্য বজায় রাখতে সক্ষম হবেন। কারণ আপনার মূল সংখ্যা 3, এমন পরিস্থিতিতে আর্থিক ব্যবস্থাপনা আপনার প্রকৃতির অন্তর্ভুক্ত। এই ধরনের ব্যক্তি আর্থিক বিষয়ে বড় কোনো সমস্যার সম্মুখীন না হওয়াটাই স্বাভাবিক। 

বিশেষ করে যখন আপনি এই বছর 2 নম্বরের সমর্থন পাবেন। তখন আপনি আর্থিক বিষয়ে বেশ ভালো করতে পারেন। আপনি এই বছর বিনিয়োগের কিছু নতুন উপায় খুঁজে পেতে পারেন। এই বছর আপনাকে পারিবারিক বিষয়েও খুব ভালো করতে দেখা যাবে। পারিবারিক সমস্যা নিয়ে একটু আবেগপ্রবণ থাকতে পারেন। তবে পরিবারের সদস্যদের সমস্যা সমাধানের প্রচেষ্টা সফল হবে। তার মানে, আপনি আপনার পরিবারের সদস্যদের সুখ আনতে অনেকাংশে সফল হতে দেখা যাবে। এই বছরটি নতুন যানবাহন ইত্যাদি কেনার জন্য খুব সহায়ক হতে পারে। আপনি যদি আপনার জন্মস্থান থেকে দূরে থাকেন এবং সেখানে কোনো জমি বা বিল্ডিং কিনতে চান, তাহলে সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024 সাল এই ক্ষেত্রেও আপনার জন্য সহায়ক হতে পারে। এই বছর আপনাকে ব্যক্তিগত সম্পর্কে খুব ভাল করতে দেখা যাবে। আপনার প্রেম জীবন হোক বা বিবাহিত জীবন, সব ক্ষেত্রেই আপনাকে খুব ভালো করতে দেখা যাবে। সংখ্যাতত্ত্ব অনুসারে, এটি একটি অংশীদারিত্বের সূচনা হোক বা কোনও অংশীদারিত্বের কাজ হোক, সেসব ক্ষেত্রেও আপনি বেশ ভালো করবেন। অর্থাৎ, এই সালকে বলা হবে আপনার সৌভাগ্য বৃদ্ধি করবে এবং আপনাকে আরও নম্রতার অনুভূতি দেবে।

উপায় : আপনার মা এবং অন্যান্য মাতৃতুল্য মহিলাদের সেবা করে তাদের আশীর্বাদ নিন। ভগবান শিবের মন্দিরে যান এবং সেখানে তাঁর মন্ত্র বা চালিসা জপ করুন। এছাড়াও, যখনই সম্ভব, বিশেষ করে প্রতি মাসে রুদ্রাভিষেক করুন। এই ব্যবস্থাগুলি আপনাকে আরও ভাল ফলাফল পেতে সাহায্য করবে।

পড়ুন : মূলাঙ্ক 3 র বিশেষত্ব

মূলাঙ্ক 4 সংখ্যাতত্ব রাশিফল 

রাহুর প্রভাবের কারণে আপনার জীবনে তুলনামূলকভাবে বেশি বিভ্রান্তি বা দিশেহারা হতে পারে। তবে এই সংখ্যাটিও দ্রুত অগ্রগতি দিতে চলেছে। তার মানে আপনার জীবনে হঠাৎ করেই অনেক কিছু ঘটবে। আপনি বড় এবং বিপ্লবী কিছু করার তাগিদ অনুভব করতে পারেন, তবে এটি তখনই সম্ভব হবে যদি আপনার একজন দক্ষ গাইড আপনাকে হৃদয় থেকে গাইড করে। ভুল মেলামেশার ক্ষেত্রে, এই সংখ্যাটিও ভুল কর্মের দিকে পরিচালিত করে। যদিও আপনি আপনার পরিবারের সদস্যদের সম্পূর্ণ যত্ন রাখুন এবং তাদের খুশি রাখতে চান, তবুও কেউ যদি বারবার আপনার অনুভূতিতে আঘাত করে তাহলে আপনি নিষ্ঠুর হয়ে উঠতে পারেন।

এমন সম্ভবনা রয়েছে যে আপনি সত্য এবং ভাল বন্ধু খুঁজে পেতে পারেন বা আপনি কাজের বন্ধু তৈরি করতে কম ঝুঁকতে পারেন। আপনি যদি ধৈর্য ও সংযমের সাথে কাজ করেন, পাশাপাশি একজন যোগ্য গাইডের পরামর্শ গ্রহণ করেন তবে ভাল সাফল্য সম্ভব হবে।

সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024 ইঙ্গিত দিচ্ছে যে এই সালে, আপনি প্রধানত 3, 8, 1, 2 এবং 4 সংখ্যা দ্বারা প্রভাবিত হবেন। যদিও বার্ষিক সংখ্যায় 3 নম্বরের হস্তক্ষেপ সাধারণত ভাল বলে মনে করা হয়, তবে আপনার 4 নম্বর মূলাঙ্কের সাথে 3 নম্বরের সম্পর্ক গড় স্তরের বলে বিবেচিত হয়। অতএব, এই বছর আপনাকে গড়ের তুলনায় কিছুটা ভাল ফলাফল দিতে পারে। এই বছর, আপনার পরিকল্পনা এবং আপনার কাজের ধরন এবং প্রচেষ্টায় কিছুটা অসঙ্গতি থাকতে পারে। অর্থাৎ, আপনি খুব ভাল পরিকল্পনা করবেন কিন্তু কিছু ক্ষেত্রে আপনার অভিজ্ঞতা ততটা হবে না যতটা কাজের চাহিদা থাকবে। আপনি যদি কোনো ভুল বোঝাবুঝির মধ্যে পড়েন এবং শুধুমাত্র নিজের চিন্তার মধ্যে সীমাবদ্ধ থেকে সেই কাজটি করতে চান, তবে সম্ভবত আপনি এতে পিছিয়ে থাকতে পারেন। এমনবস্থায়, আপনি অভিজ্ঞ সিনিয়রদের কাছ থেকে সহায়তা এবং নির্দেশনা নিতে পারেন। কারণ আপনি যদি এটি করেন তবে আপনি বড় এবং দুর্দান্ত সাফল্য অর্জন করতে পারেন। 

কারো দ্বারা বিভ্রান্ত বা বিভ্রান্ত হয়ে বড় কোনো ঝুঁকি বা বিনিয়োগ করা ঠিক হবে না। আপনি যদি এটি করেন তবে আপনি কেবল প্রতিকূল পরিস্থিতি থেকে নিজেকে রক্ষা করতে পারবেন না তবে আপনি আপনার কাজে সাফল্যও অর্জন করতে সক্ষম হবেন। কারণ এ বছর আত্মদর্শনের জন্য পরিচিত হবে। এমনবস্থায়, আপনি চিন্তাভাবনা করুন এবং তারপর নতুন কিছু করুন এবং মানুষের মধ্যে নিয়ে যান, যার কারণে আপনি সফলতা পেতে সক্ষম হবেন। এই বছর আর্থিক বিষয়ে কোনও বড় ঝুঁকি নেবেন না। পারিবারিক বিষয়গুলো ভালো রাখতে হলে ভুল বোঝাবুঝি থেকে নিজেকে রক্ষা করতে হবে। সম্পত্তি সংক্রান্ত বিষয়ে সঠিক তদন্ত করলে ভালো ফল পাওয়া যাবে। সন্তান সংক্রান্ত বিষয়ে পারস্পরিক ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। একে অপরকে বোঝার জন্য আপনাকে যথাসাধ্য চেষ্টা করতে হবে। একইভাবে প্রেম জীবনেও একে অপরের আচরণ ও চরিত্র নিয়ে সন্দেহ না করে আপনি আপনার প্রেম জীবনকে ভালো রাখতে পারবেন। দাম্পত্য জীবনেও এই সতর্কতা অবলম্বন করতে হবে। অর্থাৎ, আপনি যদি কিছু সতর্কতা অবলম্বন করেন তবে সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024 সাল আপনাকে খুব ভাল ফলাফল দিতে সক্ষম হবে।

উপায় : মাথাতে নিয়মিত রূপে কেশরের তিলক লাগান। প্রত্যেক চতুর্থ মাসে শুখনো নারকেল প্রবাহিত জলে ভাসিয়ে দিন। পরিষ্কার করা কর্মচারীকে শনিবারের দিন মূলো দান করুন। এমনটি মাসে কমপক্ষে চতুর্থ মাসে একবার অবশ্যই করুন। 

পড়ুন : মূলাঙ্ক 4 র বিশেষত্ব 

মূলাঙ্ক 5 সংখ্যাতত্ব রাশিফল 

বুধের প্রভাবের কারণে আপনি একজন হাসিখুশি এবং মিলনপ্রবণ ব্যক্তি হবেন। যুক্তি এবং দ্রুত বুদ্ধি আপনার প্রধান গুণ হতে পারে। সাধারণত কোনো কাজ করার আগে ভালো করে চিন্তা করলেও অনেক সময় বিভ্রান্তির পরিস্থিতিও দেখা যায়। এমন পরিস্থিতিতে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া আপনার পক্ষে উপযুক্ত হবে। আপনি ভাল পোশাক এবং গয়না ইত্যাদির অনুরাগী হতে পারেন। আপনার কথোপকথনের স্টাইল এত সুন্দর হবে যে লোকেরা এটি দ্বারা ব্যাপকভাবে প্রভাবিত হবে। ফলস্বরূপ, আপনি মানুষের কাছ থেকে দুর্দান্ত কৌশলে আপনার কাজটি করিয়ে নিতে পারেন। যদি আপনার স্বভাবের মধ্যে বেশি তাড়াহুড়ো গুণ থাকে তাহলে সেগুলো নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন। কারণ তাড়াহুড়ার কারণে আপনার কাজ অনেক সময় নষ্ট হয়ে যেতে পারে। আপনি যদি ধৈর্য ধরে কাজ করেন এবং অভিজ্ঞদের পরামর্শ নেন, তাহলে আপনি ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হবেন।

সংখ্যাতত্ত্ব 2024 অনুসারে, এই সালে আপনি প্রধানত 4, 8, 1, 2 এবং 4 সংখ্যা দ্বারা প্রভাবিত হবেন। এসময় এ বছর আপনাকে বাস্তবসম্মতভাবে কাজ করতে হবে। যাই হোক, আপনি তথ্য এবং অতীত অভিজ্ঞতার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করেন, তবে এই বছর সেই প্রচেষ্টাটি সম্পূর্ণ গুরুত্ব সহকারে নিতে হবে। যদিও সাধারণত 5 থেকে 4 র মধ্যে সম্পর্ক ভালো ধরা হয় কিন্তু 5 থেকে 8 এর মধ্যে সম্পর্ক খুব একটা ভালো নয়। বাকী সংখ্যার সাথে আপনার মূল সংখ্যার সম্পর্ক সাধারণত ভাল। অতএব, এই বছর কোনও বড় অসঙ্গতি হবে না, তবে কোনও ভুল বোঝাবুঝির কারণে বা কারও দ্বারা বিভ্রান্ত হয়ে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত না নিলেই ভাল হবে। যে সিদ্ধান্তই নেওয়া হোক না কেন, বাস্তবতা যাচাই করেই সেগুলি নিন। 

যেকোনো কাজ করতে হলে মধ্যম রাস্তা অবলম্বন করা উচিত। কারণ 8 নম্বর কিছু ক্ষেত্রে আপনার মূলাঙ্ক নম্বরের বিরোধিতা করতে পারে। এই পরিস্থিতিতে, আপনাকে 8 নম্বরের অধিপতি অর্থাৎ শনির মেজাজ অনুযায়ী কাজ করা উচিত। তার মানে, ধৈর্য ধরে কাজ করলে আপনি আপনার কাজে সফলতা পাবেন। তাড়াহুড়ো করে বা অনভিজ্ঞতার ভিত্তিতে কাজ করা ঠিক হবে না। একজনকে সুশৃঙ্খলভাবে কাজ করতে হবে, কঠোর পরিশ্রম করতে হবে এবং নিজেকে কোনও অন্যায়ের সাথে জড়িত করতে হবে না। এটি করার মাধ্যমে আপনি আরও ভাল ফলাফল পেতে সক্ষম হবেন। 

আর্থিক বিষয়ে বড় কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না। এমনকি জমি, দালান, যানবাহন ইত্যাদি কেনার ক্ষেত্রেও বড় কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না। শিশুদের সাথে পারস্পরিক সম্পর্ক যাতে দুর্বল না হয় সে জন্য চেষ্টা করতে হবে। जिससे आप আপনি যাকে ভালোবাসেন বা আপনার জীবনসঙ্গীর প্রতি আপনার কোনো ধরনের ভুল বোঝাবুঝি থাকা উচিত নয়। আপনি যদি এই সতর্কতা অবলম্বন করেন তবে আপনি ভাল ফলাফল পেতে সক্ষম হবেন, অর্থাৎ সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024 সাল আপনাকে গড় স্তরের ফলাফল দিতে পারে। 

উপায় : মা সরস্বতী আর ভগবান শিবের পূজো অর্চনা করুন। বছরে কমপক্ষে একবার আপনার ওজনের সমান সাত প্রকারের শস্য গরীবদের দান করুন। মাথাতে নিয়মিত রূপে হলুদের তিলক লাগান।

পড়ুন: মূলাঙ্ক 5 র বিশেষত্ব 

বৃহৎ কুন্ডলীতে লুকিয়ে আছে আপনার জীবনের পুরো রহস্য, জেনে নিন গ্রহের গতিবিধির সম্পূর্ণ হিসাব

মূলাঙ্ক 6 র সংখ্যাতত্ব রাশিফল 

শুক্রের প্রভাবের কারণে আপনার মধ্যে একটি অপূর্ব আকর্ষণ দেখা যেতে পারে। আপনি একটি অনুরাগী প্রকৃতির থাকতে পারে বা আপনার মধ্যে একটি সুন্দর উদ্যম দেখা যেতে পারে। আপনার বন্ধুর সংখ্যা আরও বেশি হতে পারে। শিল্প-সাহিত্য সম্পর্কেও আপনার ভালো জ্ঞান থাকবে। আপনার বিভিন্ন ক্ষেত্রের জ্ঞানের কারণে, লোকেরা তাদের কথা দিয়ে আপনাকে চাপা দিতে পারবে না। আপনি যেখানেই যান অনেক মানুষ আপনার সাথে সংযোগ করতে চাইবে। এর মানে হল আপনি মানুষ দ্বারা পরিবেষ্টিত হবেন এবং আপনার নিজস্ব বিশেষ পরিচয় তৈরি করতে সফল হবেন। কখনও কখনও আপনার স্বভাবের মধ্যে একটু জেদ বা বিষণ্ণতাও দেখা যেতে পারে। যদিও আপনার প্রতিটি কাজ পরিকল্পিতভাবে করার ক্ষমতা রয়েছে, তবে কখনও কখনও আপনি অন্যের দ্বারা প্রভাবিত হয়ে ক্ষতির সম্মুখীন হতে পারেন। আপনি আপনার মজা জন্য অনেক খরচ করতে পারেন এই কারণে আপনি আপনার ধন বৃদ্ধিতে একটু পিছিয়ে থাকতে পারেন। অর্থাৎ বাস্তবসম্মত জীবন যাপন করে বাঁচানোর চেষ্টা করলে আপনি ভালো জীবনযাপন করবেন এবং ভালোভাবে বাঁচাতেও পারবেন।

সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024 ইঙ্গিত দিচ্ছে যে এই সালে, আপনি প্রধানত 5, 8, 1, 2 এবং 4 সংখ্যা দ্বারা প্রভাবিত হবেন। এমন পরিস্থিতিতে, এই বছর আপনাকে গড় স্তরের ফলাফল দেবে। গড় স্তর সম্পর্ক 6 এবং 5 সংখ্যার মধ্যে বিবেচনা করা হয়। যারা তাদের পরিশ্রম অনুযায়ী ফলাফল দিতে কাজ করে। যদিও, 5 নম্বর পাওয়ার কারণে, আপনি এমন কিছু লোকের সাথেও দেখা করতে পারেন যারা সামান্য কমিশন বা সামান্য অংশ নেওয়ার পরে আপনার ক্ষেত্রের বড় লোকের সাথে সংযোগ স্থাপনে আপনাকে সহায়তা করতে পারে। আপনি যদি একজন শিক্ষার্থী হন তবে এই বছর আপনাকে খুব ভাল ফলাফল দিতে পারে। গণিতের পাশাপাশি বিভিন্ন বিষয়ে আপনার দখল তুলনামূলকভাবে বেশি থাকতে পারে। এ বছর অর্থনৈতিক বিষয়ে গড় পর্যায়ের ফল পাওয়া যেতে পারে। মূলাঙ্ক 8 নম্বরের সম্পর্কগুলিও আপনার জন্য গড়। একই সময়ে, মূলাঙ্ক 1 র সাথে আপনার সম্পর্ক গড় বা গড় থেকে সামান্য দুর্বল হতে পারে। মূলাঙ্ক 2 আপনাকে গড় ফলাফলের চেয়ে কিছুটা ভাল দিতে পারে। যেখানে মূলাঙ্ক 4 র আপনাকে গড় ফলাফলের সামান্য কম দিতে পারে। এই সমস্ত কারণে, আপনাকে এই বছরে সাফল্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম করতে হতে পারে। আর্থিক বিষয়েও এই বছর গড় ফল দিতে পারে। তবে ঘনিষ্ঠ সম্পর্ক বিশেষ করে প্রেম সম্পর্কের জন্য বছরটি ভালো হতে পারে। তাই বৈবাহিক বিষয়ে গড় পর্যায়ের ফল পাওয়া যেতে পারে। সংখ্যাতত্ত্ব অনুসারে, বছরটি জমি, ভবন, যানবাহন বা পারিবারিক বিষয়গুলির ক্ষেত্রে গড় ফলাফল দিচ্ছে বলে মনে হচ্ছে।

উপায় : উপায়ের রূপে নিয়মিত রূপে গণেশের পূজো-অর্চনা করুন। গণপতি অর্থবিশেষের পাঠ করুন আর কন্যা পূজন করে তাদের আশীর্বাদ নিন।

পড়ুন : মূলাঙ্ক 6 র বিশেষত্ব 

মূলাঙ্ক 7 র সংখ্যাতত্ব রাশিফল 

কেতুর প্রভাবের কারণে আপনি স্বাধীন এবং ভিন্ন প্রকৃতির হতে পারেন। যদিও আপনি হাসতে এবং ঠাট্টা করতে পছন্দ করবেন, তবে কখনও কখনও কারও রসিকতায় আপনার খারাপও লাগতে পারে। এমনবস্থায়, আপনার কেবল এমন কারো সাথেই রসিকতা করা উচিত যার রসিকতা আপনি সহ্য করতে পারেন। সাধারণত আপনি সবাইকে খুশি রাখার চেষ্টা করেন। এই কারণেই মাঝে মাঝে কিছু লোক আপনার আবেগের সুযোগ নিয়ে আপনাকে প্রতারণা করে। সাধারণত, জন্মস্থান থেকে দূরে সরে যাওয়ার পরে আপনি আরও অগ্রগতি পাবেন। নতুন জায়গায় যাওয়া এবং নতুন জিনিস শেখা আপনার অভ্যাসে পরিণত হতে পারে। সাধারণভাবে, আপনার অনেক গোপনীয়তা লুকানোর একটি আশ্চর্য ক্ষমতা থাকতে পারে। আপনার মন এবং মস্তিষ্ককে জানা বা চিনতে একটু কষ্ট হতে পারে।

সংখ্যাতত্ত্ব নির্দেশ করে যে সংখ্যাতত্ব জ্যোতিষ বার্ষিক রাশিফল 2024 সালে, আপনি প্রধানত 6, 8, 1, 5, 2 এবং 4 সংখ্যা দ্বারা প্রভাবিত হবেন। এমনবস্থায় এ বছর গড়ের চেয়ে ভালো ফল দিতে পারে। সাধারণত, আপনার কঠোর পরিশ্রমের ভাল ফল পাওয়া উচিত। আপনার ঊর্ধ্বতনদের সাথে আপনার সম্পর্ক খুব ভালো হবে। বিশেষত যদি আপনার বস বা সিনিয়র সহকর্মী একজন মহিলা হন, তবে তার সাথে আপনার সম্পর্ক খুব ভাল হবে এবং তার সমর্থনে আপনার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। সাধারণত, এই সাল আপনাকে আর্থিক বিষয়ে গড় ফলাফলের চেয়ে ভাল দিতে পারে। পারিবারিক বিষয়ে পারস্পরিক ভুল বোঝাবুঝি এড়াতে হবে। একই সময়ে, আপনি যদি কোনওভাবে জেদ না করেন তবে সম্পর্ক সাধারণত ভাল থাকবে। জমি, ভবন বা যানবাহন সংক্রান্ত বিষয়ে বছরটি ভালো ফল দিতে পারে। বিশেষ করে বিলাসবহুল জিনিস অর্জনের ক্ষেত্রে এই বছরটি আপনার জন্য খুব সহায়ক হতে পারে। 

অধ্যয়ন এবং শিক্ষকতা সম্পর্কিত বিষয়গুলির জন্য বছরটি গড় স্তরের হতে পারে তবে আপনি যদি শিল্প বা সাহিত্যের ছাত্র হন তবে আপনি খুব ভাল ফলাফল পেতে পারেন। প্রেম সম্পর্কের ক্ষেত্রে এই বছরটি খুব ভালো ফল দেবে বলে মনে হচ্ছে। একই সময়ে, বছরটি বৈবাহিক বিষয়েও খুব ভাল ফল দিতে পারে। সংখ্যাতত্ত্ব অনুসারে, এই বছর আপনি আপনার দায়িত্বগুলি ভালভাবে পালনে সফল হবেন। সংক্ষেপে, সাধারণভাবে বছরটি ভাল ফল দেওয়ার চেষ্টা করবে। যদিও কিছু কাজের জন্য অপেক্ষাকৃত বেশি পরিশ্রমের প্রয়োজন হতে পারে, তবে কঠোর পরিশ্রমের অর্থপূর্ণ ফলাফল পাওয়ার সম্ভাবনা রয়েছে।

উপায় : মা দূর্গার পুজো-অর্চনা করা শুভ হবে। তার সাথেই যদি সম্ভব হয়, তাহলে নবরাত্রির সময় কন্যা পূজো করে তাদের আশীর্বাদ অবশ্যই নিন। ভালো কলিটির পারফিউম নিয়মিত রূপে ব্যবহার করুন। ধ্যান রাখবেন আপনি যেন দেওরডেন্ট বা স্পিরিট যুক্ত পারফিউম প্রয়োগ করবেন না। 

পড়ুন : মূলাঙ্ক 7 র বিশেষত্ব 

মূলাঙ্ক 8 র সংখ্যা জ্যোতিষ 

শনির প্রভাবের কারণে ধৈর্য সহকারে যেকোনো কাজ করার যথেষ্ট ক্ষমতা আপনার থাকতে পারে। যদিও, এটিও বিবেচনা করা উচিত যে কোন সংখ্যাগুলি 8 নম্বর গঠনে ভূমিকা পালন করে, কারণ কখনও কখনও 1 বা 2 র মতো সংখ্যাগুলিও 8 নম্বর গঠনে জড়িত হতে পারে। ফলস্বরূপ, এই জাতীয় বিষয়ে কিছু খেলাধুলা থাকতে পারে তবে সাধারণভাবে আমরা আপনাকে একজন গম্ভীর ব্যক্তি হিসাবে বিবেচনা করব। আপনি গভীরভাবে প্রতিটি কাজ সম্পর্কে চিন্তা করেন। কখনও কখনও আপনি এত খোলামেলা হয়ে ওঠেন যে অন্য ব্যক্তিটি এমনকি আপনার উপর রেগে যেতে পারে। ফলে সমস্যায় পড়তে হতে পারে। কখনো কখনো বাড়াবাড়িও দেখা যায় তোমার স্বভাবের মধ্যে। সম্পদ সঞ্চয় করতে আপনাকে খুব পরিশ্রম করতে হবে। আপনি জীবনে সফলতা পাবেন কিন্তু অনেক পরিশ্রমের পরে অর্থাৎ সংগ্রামের পরে, সাফল্য পাওয়ার ভালো সম্ভাবনা আপনার সাথে থাকতে পারে।

সংখ্যাতত্ত্ব অনুসারে, সালে আপনি প্রধানত 7, 8, 1, 6, 2 এবং 4 সংখ্যা দ্বারা প্রভাবিত হবেন। 8 এবং 7 নম্বরের মধ্যে সম্পর্ক গড় থেকে সামান্য ভাল বলে মনে করা হয়, তবে সাধারণভাবে, রাশিফলের জন্য 7 নম্বরের আগমন কিছু ক্ষেত্রে দুর্বল ফলাফল দেয় বলে বলা হয়। বিশেষ করে আপনি যদি প্র্যাকটিক্যালি কাজ করেন, তাহলে সেই পরিস্থিতিতে ফলাফলও অনুকূল হতে পারে। অপ্রয়োজনীয় ও বাস্তব বিষয় থেকে দূরে থাকাই ভালো। যদিও এই বছর আপনার বৈষয়িক আরাম পাওয়ার সম্ভাবনা রয়েছে, তবে আপনি মানসিকভাবে কিছুটা আহত হতে পারেন। 

এই কারণেই এই বছর সাফল্য পেতে হলে আপনাকে আপনার হৃদয়ের চেয়ে আপনার মন দিয়ে বেশি কাজ করতে হবে। আমরা যদি কর্মক্ষেত্র সম্পর্কে কথা বলি, আপনার সিনিয়র সহকর্মী এবং বসের সাথে আপনার সম্পর্ক যতই সৌহার্দ্যপূর্ণ হোক না কেন, সেখানেও আবেগের পরিবর্তে আপনার দায়িত্বের দিকে মনোনিবেশ করা আরও গুরুত্বপূর্ণ হবে। সংখ্যাতত্ত্বঅনুসারে, আপনি যদি অফিসের রাজনীতি থেকে দূরে থাকেন তবে আপনি ভাল ফলাফল পেতে সক্ষম হবেন। যারা বদলি ইত্যাদির জন্য চেষ্টা করছেন তারা এ বছর একটু বাড়তি পরিশ্রম করলেই কাঙ্ক্ষিত জায়গায় বদলি হতে পারবেন। আর্থিক বিষয়ে বছর গড়পড়তা থেকে ভালো, তবে আর্থিক বিষয়ে কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না। অনেক সময় পরিবারের সদস্যদের সাথে মতভেদ বা মতানৈক্য দেখা যেতে পারে। জমি, ভবন, যানবাহন ইত্যাদি ক্রয়-বিক্রয়ের জন্য বছর গড়। 

অতএব, আপনি এই বিষয়ে সাবধানে সিদ্ধান্ত নিতে পারেন। অতিরিক্ত আবেগপ্রবণ হওয়া বা প্রেম সম্পর্কে হস্তক্ষেপ করা ঠিক হবে না। একইভাবে, বিবাহিত জীবনে, একে অপরের অনুভূতি এবং একে অপরের স্বাস্থ্যের যত্ন নিলে, আপনি আরও ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হবেন। আপনি যদি একজন শিক্ষাথী হন তবে বছরের প্রাথমিক অংশটি কিছুটা কঠিন হতে পারে যেখানে বছরের দ্বিতীয় অংশ তুলনামূলকভাবে ভাল ফলাফল দিতে পারে।

উপায় : প্রতিকার হিসেবে নিয়মিত শিবের পূজা করলে উপকার পাওয়া যাবে। এর পাশাপাশি নিয়মিত গণপতি অথর্বশীর্ষ পাঠ করাও শুভ হবে। যদি সম্ভব হয় তবে প্রতি মাসে অন্যথায় প্রতি তৃতীয় মাসে অন্তত একবার রুদ্রাভিষেক করা শুভ হবে।

পড়ুন : মূলাঙ্ক 8 র বিশেষত্ব

আপনার কুন্ডলীতে রাজযোগ আছে? জানুন নিজের রাজযোগ রিপোর্ট

মূলাঙ্ক 9 র সংখ্যা জ্যোতিষ

মঙ্গল গ্রহের প্রভাবে আপনি সাহসী ব্যক্তি হিসেবে পরিচিত হবেন। আপনাকে প্রায়শই অনেক ধরণের অসুবিধার মুখোমুখি হতে প্রস্তুত দেখা যাবে। কখনও কখনও, আপনার প্রকৃতিতে অনেক তাড়াহুড়ো হতে পারে। এটা স্বাভাবিক যে কখনও কখনও তারা দ্রুত ক্ষতিও করে। আপনার প্রকৃতিতে তুলনামূলকভাবে বেশি রাগ থাকতে পারে। এসব কারণে আপনার অনেক শত্রু থাকতে পারে। সাধারণত, আপনি ধর্মীয় চিন্তাধারার একজন ব্যক্তি হবেন এবং আপনি দাতব্য কাজগুলি পছন্দ করবেন, তবে এত কিছুর পরেও, আপনাকে মাঝে মাঝে ব্যবহারিক জিনিসগুলিকে সমর্থন করতে দেখা যাবে। ভাই এবং বন্ধুদের জন্য সবসময় প্রস্তুত থাকা আপনার স্বভাব হতে পারে। যদিও মাঝে মাঝে এই লোকদের সাথে আপনার বিবাদ হবে, তবে এত কিছুর পরেও আপনি আপনার ভাইদের খুব ভালোবাসবেন।

সংখ্যাতত্ত্ব অনুসারে, সালে আপনি প্রধানত 8, 8, 1, 7, 2 এবং 4 সংখ্যা দ্বারা প্রভাবিত হবেন। 9 নম্বরটিকে গড় বা কিছু ক্ষেত্রে 8 নম্বরের সাথে আরও ভাল সম্পর্ক বলে মনে করা হয়। কারণ এই বছর আপনার ক্ষেত্রে 8 নম্বরটি দুবার পুনরাবৃত্তি হচ্ছে, আপনি আপনার কাজে কিছুটা ধীরগতি দেখতে পাবেন, তবে ধৈর্যের সাথে করা কাজটিও ভাল ফলাফল দেবে। এই বছর নিজের প্রতি বিশ্বাস বজায় রাখা উপযুক্ত হবে কারণ কখনও কখনও এমন হতে পারে যে আপনার নিজের প্রতি বিশ্বাস নেই। 

এমনবস্থায় কাজে আরও অসুবিধা হতে পারে। আপনি যদি পুরোপুরি আত্মবিশ্বাসী থাকেন তবে আপনি ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হবেন। যদিও এই বছর কোনও নতুন কাজের পরিকল্পনা অগ্রসর হওয়ার আশা কম নয়, তবে আপনি যদি একটি নতুন স্টার্টআপ শুরু করার পরিকল্পনা করেন তবে আপনাকে এর জন্য একটু অতিরিক্ত পরিশ্রম করার জন্য প্রস্তুত থাকতে হবে। কারণ ক্রমাগত পরিশ্রম করলেই সাফল্য আসবে।

সংখ্যাতত্ত্ব অনুসারে, আপনি যদি হতাশ হয়ে পড়েন এবং কাজ মাঝপথে ছেড়ে দেন, তাহলে অর্থ এবং সময় উভয়ই নষ্ট হওয়া স্বাভাবিক। অতএব, আপনি যদি ভাল পরিকল্পনা করেন এবং কঠোর পরিশ্রম করেন এবং জিনিসগুলিকে এগিয়ে নেওয়ার জন্য নিজেকে প্রস্তুত রাখেন তবেই কেবল নতুন কিছু কাজে নিযুক্ত হওয়া উপযুক্ত হবে। আপনি যদি কোন প্রাইভেট চাকরি করেন এবং বিদেশে যাওয়ার চেষ্টা করেন তবে আপনি এই বিষয়ে সাফল্য পেতে পারেন। সরকারি চাকরির সঙ্গে যুক্ত ব্যক্তিরা বছরের প্রথমার্ধে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন, যেখানে বছরের দ্বিতীয়ার্ধ তুলনামূলকভাবে ভালো হতে পারে। 

পদোন্নতি বা বদলির জন্য করা প্রচেষ্টা সফল হতে পারে। বিবাহ প্রভৃতি বিষয়গুলির জন্য বছরটি ভাল তবে প্রেম এবং বিবাহস্বাস্থ্যের দিক থেকে বছরটি কিছুটা দুর্বল বলে বিবেচিত হবে। যদিও, যারা যোগ এবং ব্যায়ামের সাহায্য নেন তারা তাদের স্বাস্থ্য রক্ষায় সফল হবেন। 

উপায় : সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠে স্নান করার পর সূর্যদেবকে কুমকুম মিশ্রিত জল অর্পণ করুন। নিয়মিত আদিত্য হৃদয় স্তোত্র পাঠ করুন। গরিব-দুঃখী মানুষকে সাধ্যমত সাহায্য করুন।।

পড়ুন : মূলাঙ্ক 9 র বিশেষত্ব

সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

আমরা আশা করি যে, আপনার এই নিবন্ধটি ভালো লেগেছে, এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ জানাই

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 599/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer