গণতন্ত্র দিবস 2024 - Gonotontro Dibos 2024

26 জানুয়ারী 1950 এ দেশের সংবিধানে দেশের সংবিধান কার্যকর হয় এবং এইভাবে ভারত একটি গণতন্ত্রে পরিণত হয়। এই সাল ভারতবাসী 75 তমগণতন্ত্র দিবস 2024 পালিত হবে। প্রতি বছরের মতো এবারও ভারতের গণতন্ত্র দিবস পালিত হবে ভরপুর আনন্দে। এতে বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভিন্ন রাজ্যের বিশেষ ছক সবাইকে মুগ্ধ করতে প্রস্তুত দেখা যাবে। বিভিন্ন আর্মি ইউনিটকে বিভিন্ন রূপে দেখা এবং তাদের রোমাঞ্চের সাথে গুজবাম্প পাওয়া প্রতিটি ভারতীয়কে নিজেকে নিয়ে গর্ব করার সুযোগ দেয়।

এটি একটি উৎসাহ এবং উত্তেজনার শিখর সময় এবং এই কারণেই দেশের যুবক, দেশের কৃষক, দেশের সৈনিক এবং সাধারণ জনগণের পাশাপাশি ভারতীয়রা বিদেশে এবং বহু বিদেশী দেশে বসতি স্থাপন করেছে। যদিও, এটি ভারতের 75তমগণতন্ত্র দিবস 2024 দিবস হবে, তাই আপনি বিশেষ কিছু আশা করতে পারেন। ভারতের এই গণতন্ত্রের জন্যও অপেক্ষা করছে কারণ তারা সবাই জানতে চায় এই বছরের গণতন্ত্র দিবস উদযাপন প্যারেডে বিশেষ আকর্ষণ কী হতে পারে। প্রতিটি আসন্ন বছর আমাদের জন্য একটি ভাল ভবিষ্যতের জন্য একটি ভাল এবং নতুন আশা নিয়ে আসে। এমন পরিস্থিতিতে যখন চারিদিকে যুদ্ধের ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হচ্ছে, তখন এই প্রবন্ধের মাধ্যমে আমরা জানার চেষ্টা করবো যে এইগণতন্ত্র দিবস 2024 কেমন যাবে এবং জানার চেষ্টা করছি বৈদিক জ্যোতিষশাস্ত্রেগণতন্ত্র দিবস 2024 সাল। ভারতের ভবিষ্যৎ সম্পর্কে বিশেষ কিছু বলবেন?

আপনার কুন্ডলীর উপর ভিত্তি করে সঠিক তথ্য পানশনি রিপোর্ট

গণতন্ত্র দিবস: এই সাল কী বিশেষ রয়েছে

ভারত এমন একটি দেশ যেটি দীর্ঘকাল ধরে বিদেশী আক্রান্তকারদের অত্যাচার সহ্য করেছে এবং তা সত্ত্বেও, তার সক্ষমতা এবং কর্মক্ষমতার কারণে, সমস্ত চ্যালেঞ্জকে উপেক্ষা করে আবার দাঁড়িয়েছে এবং একটি আলাদা অবস্থান অর্জন করেছে। এটা সহজ বিষয় নয় যে আমরা যেভাবে অনেক কঠিন চ্যালেঞ্জ পিছনে ফেলে এসেছি, আমরা আমাদের গণতন্ত্রকে রক্ষা করেছি এবং সারা বিশ্বের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করেছি। আমরা কী উন্নয়ন করেছি তা আমাদের জন্য অত্যন্ত গর্বের মুহূর্ত। আজ, আমাদের সেনাবাহিনীর কারণেই আমরা এখনও আমাদের বাড়িতে খুব নিরাপদ জীবনযাপন করছি। এবারগণতন্ত্র দিবস 2024এ কিছু বিশেষ জিনিস সবার আকর্ষণের কেন্দ্রবিন্দু হতে চলেছে। এই 75তম গণতন্ত্র দিবস উদযাপনে বিশেষ কী হতে চলেছে তা এক নজরে দেখে নেওয়া যাক:

  • এবারের গণতন্ত্র দিবসের মূল প্রতিপাদ্য হবে নারী শক্তি। 7 ফেব্রুয়ারি 2023 এ একটি ডি-ব্রিফিং সভা অনুষ্ঠিত হয়েছিল। আলোচনার পরে, সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে আগামী গণতন্ত্র দিবস উপলক্ষে অর্থাৎ 26 জানুয়ারী 2024 এ ডিউটি ​​পথে আয়োজিত গণতন্ত্র দিবসের প্যারেড মার্চিং এবং ব্যান্ড কন্টিনজেন্ট, ট্যাবলক্স এবং অন্যান্য প্রদর্শনীতে শুধুমাত্র মহিলা অংশগ্রহণকারীদের দেখা যাবে। তবে এটা আসলে হবে কি না তা নিয়ে আরও কিছু সময় পরই জানা যাবে।
  • আরেকটি সম্ভাবনা হল ভারত চতুর্দেশের প্রধানদের অর্থাৎ অস্ট্রেলিয়া, জাপান এবং আমেরিকার প্রধান অতিথিদের ভারতের এই মহান উৎসবের সাক্ষী করার চেষ্টা করছে।
  • দেশের সেনাবাহিনীতে নারীদের বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। আজ, ভারতীয় সেনাবাহিনীতে মহিলাদের জন্য আর্টিলারি রেজিমেন্টও খোলা হয়েছে। এ ছাড়া নারীদেরও যুদ্ধে মোতায়েন করা হয়েছে। পাকিস্তান ও চীনের সবচেয়ে সংবেদনশীল সীমান্তেও অনেক নারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। এতে বোঝা যায় ভারতে নারী শক্তিকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে।
  • এবার,গণতন্ত্র দিবস 2024 অনুষ্ঠিতব্য প্যারেড সম্পূর্ণভাবে সশস্ত্র এবং নিরাপত্তা ব্যবস্থায় সজ্জিত থাকবে এবং প্রতিটি কোণে অনেক সিসিটিভি ক্যামেরার সাহায্যে নজরদারি করা হবে, যাতে কোনও ধরণের সামাজিক কার্যকলাপ এবং সংবেদনশীল কার্যকলাপ এড়ানো যায়। প্যারেড সুষ্ঠুভাবে পরিচালনা করতে হবে।
  • এই সময়ে আমরা আমাদের দেশের বিভিন্ন ছক দেখার সুযোগ পাব এবং সেনাবাহিনীর বিশেষ বিমান ও অস্ত্র এবং দেশে উৎপাদিত বহু ধরনের অত্যাধুনিক সম্পদ প্রদর্শন করা হবে।
  • এবার, ভারতের কেন্দ্রীয় সরকার এবং শ্রদ্ধেয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর 26 জানুয়ারীগণতন্ত্র দিবস 2024র প্যারেডের জন্য প্রধান অতিথি হিসাবে মার্কিন রাষ্ট্রপতি জো বিডেনকে একটি আমন্ত্রণ পাঠানো হয়েছে। যদি তিনি এই আমন্ত্রণ গ্রহণ করে, তাহলে তিনি ভারতের সক্ষম ও মজবুত সামরিক এবং ভারতের উন্নয়নের প্রদর্শনের সাক্ষী হবে। 2015 সালের শুরুতে, মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামাও প্রথম মার্কিন রাষ্ট্রপতি হয়েছিলেন যিনি প্রধান অতিথি হিসাবে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে যোগ দিয়েছিলেন। 2018 সালে, তৎকালীন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে প্রধান অতিথি হিসাবে আমন্ত্রণ জানানো হয়েছিল কিন্তু তার আসার ইচ্ছা থাকা সত্ত্বেও, তিনি তার ঘরোয়া প্রতিশ্রুতির কারণে উপস্থিত হতে পারেননি।

বৃহৎ কুন্ডলী আপনার জীবনের পুরো রহস্য লুকিয়ে আছে, জেনে নিন গ্রহের গতিবিধির সম্পূর্ণ হিসাব।

  • 26 জানুয়ারীগণতন্ত্র দিবস 2024র প্যারেড শুরু করার আগে, দেশের মাননীয় প্রধানমন্ত্রী ইন্ডিয়া গেট পরিদর্শন করবেন এবং অমর জওয়ান জ্যোতিতে এবং তারপর জাতীয় যুদ্ধ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন এবং শহীদদের প্রতি আন্তরিক শ্রদ্ধা নিবেদন করবেন।
  • এটি ভারতীয় গণতন্ত্রের 75 তমগণতন্ত্র দিবস 2024 হবে, তাই এটিতে বিশেষ ধরণের ছক অন্তর্ভুক্ত করা যেতে পারে এবং উত্তেজনা এবং রোমাঞ্চে পূর্ণ এই গণতন্ত্র দিবস উদযাপনের প্রত্যেকের আকর্ষণের কেন্দ্র হওয়ার একটি মজবুত সম্ভাবনা রয়েছে। মহাকাশ এবং সামরিক ক্ষেত্রে ভারতের গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলিকে তুলে ধরে একটি প্রদর্শনের একটি বিশেষ প্রত্যাশাও রয়েছে৷

বৈদিক জ্যোতিষের দৃষ্টিতে 2024 র ভারত

বৈদিক জ্যোতিষশাস্ত্রের অন্তর্গতগণতন্ত্র দিবস 2024র শুভ উপলক্ষ্যে ভারতের জন্য করা প্রধান ভবিষ্যবাণীগুলি ভারত সম্পর্কে বিভিন্ন পরিস্থিতি সম্পর্কে সচেতন করতে সক্ষম করে। তারা ভারতের রাজনৈতিক, অর্থনৈতিক, ধর্মীয় এবং সাংস্কৃতিক পরিস্থিতি সম্পর্কে অনেক কিছু নির্দেশ করে। আসুন জেনে নিই নক্ষত্রের গণনা এবং গ্রহের গতিবিধি দেশের ধর্মীয়, সাংস্কৃতিক ও রাজনৈতিক অবস্থাকে কীভাবে প্রভাবিত করতে পারে। এই ভবিষ্যবাণীটি ভালভাবে বোঝার জন্য, আমরা নীচে স্বাধীন ভারতের কুন্ডলী ​​দিয়েছি:

Republic day 2024

(স্বতন্ত্র ভারতের কুন্ডলী)

যদিও ভারত প্রাচীনকাল থেকেই বিদ্যমান ছিল এবং মকর রাশিকে ভারতের প্রভাবশালী রাশি হিসাবে বিবেচনা করা হয়, তবে আধুনিক দৃষ্টিকোণে দেখা গেলে, ভারত 15 আগস্ট 1947 সালে ব্রিটিশ শাসন থেকে স্বাধীনতা লাভ করে এবং তারপর থেকে স্বাধীন ভারত অস্তিত্ব লাভ করে। এই কুন্ডলী ​​থেকে অনেক ধরণের কার্যকলাপের মূল্যায়ন করা হয়, তাই আমরা এই কুন্ডলীটিও আপনার সামনে উপস্থাপন করেছি।

স্বাধীন ভারতের এই কুন্ডলীতে বৃষভ রাশির ঊর্ধ্বগতি হচ্ছে যার মধ্যে রাহু মহারাজ বিরাজ করছে এবং সপ্তম ভাবে বৃশ্চিক রাশিতে কেতু বিরাজ করছে। দ্বিতীয় ভাবে মঙ্গল মিথুনে এবং তৃতীয় ভাবে কর্কট রাশিতে চন্দ্রের সঙ্গে সূর্য, শনি, বুধ ও শুক্র অবস্থান করছে। বৃহস্পতি, দেবগুরু নামক গ্রহটি তুলা রাশির এই রাশির ষষ্ঠ ভাবে অবস্থিত।

এইভাবে স্বাধীন ভারতের কুন্ডলী ​​বৃষভ রাশি এবং কর্কট রাশি এবং পুষ্য নক্ষত্র। এই কুন্ডলীর জন্য শনি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং যোগকারক গ্রহ কারণ এটি ভাগ্য ও কর্ম ভাবের অর্থাৎ নবম ও দশম ভাবের অধিপতি।

স্বাধীন ভারতবর্ষের কুন্ডলী ​​অনুসারে, চাঁদের মহাদশায় শুক্রের উপ-কালের প্রভাবগণতন্ত্র দিবস 2024সালের মধ্যে দৃশ্যমান হতে চলেছে কারণ চাঁদের মহাদশায় শুক্রের উপ-কালের প্রভাব জুলাই 2023 থেকে মার্চ 2025 পর্যন্ত দৃশ্যমান হবে। যদি আমরা প্রধান গ্রহগুলির কথা বলি, তাহলে শনি মহারাজ সারা বছর দশম ভাবে শিবির করবেন। দেবগুরু বৃহস্পতি মে মাস পর্যন্ত দ্বাদশ ভাবে এবং তার পরে প্রথম ভাবে এবং রাহু ও কেতু সারা বছর যথাক্রমে একাদশ ও পঞ্চম ভাবে অবস্থান করবে।

আসুন এবার জেনে নেওয়া যাক স্বাধীন ভারতের কুন্ডলী ​​এবং গ্রহের গোচর ভবিষ্যতের ভারতের জন্য কী ধরনের ছবি তৈরি করে।:

2024 এ ভারতের রাজনৈতিক প্রেক্ষাপট

গণতন্ত্র দিবস 2024 ভারতের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বছর প্রমাণিত হবে কারণ এই বছর লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। এসব নির্বাচনকে কেন্দ্র করে নানা ধরনের কোন্দলে ভরা পরিবেশ হতে যাচ্ছে। রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে সামাজিক ও ধর্মীয় কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। দশম ভাবে শনির অবস্থানের কারণে কিছু নতুন কেলেঙ্কারি প্রকাশ্যে আসতে পারে, তবে সরকারের পরিকল্পনায় শ্রমিক শ্রেণী ও রেল কর্মচারীদের মধ্যে অসন্তোষের অনুভূতি বাড়তে পারে এবং দেশে বিক্ষোভ ও ধর্মঘট ইত্যাদির সম্ভাবনা বাড়তে পারে।

দেশে ক্ষমতায় থাকা বর্তমান সরকার সফলতা পেলেও অভ্যন্তরীণ কোন্দলের মুখে পড়তে হতে পারে। আপনার কাছের কিছু লোক আপনার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে এবং অনেক রাজনৈতিক সিদ্ধান্ত নিয়ে বিরোধ দেখা দিতে পারে। সবচেয়ে সফল পররাষ্ট্রনীতি নিয়েও প্রশ্ন তোলার সম্ভাবনা থাকবে। এই বছর, বিরোধী দল শক্তিশালী হওয়ার সম্ভাবনা থাকবে এবং সরকারকে তার কিছু সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে হবে।

আমরা যদি কিছু নির্দিষ্ট রাজনৈতিক দলের কথা বলি, তাহলে ভারতীয় জনতা পার্টি এ বছর বিরোধী দলগুলোর কাছ থেকে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হবে। কেউ বিদ্রোহী হবেন আবার কেউ অন্য দলে যোগ দেবেন এবং বিজেপিতে যোগ দেবেন। বিদ্রোহীদের একত্রিত করার চেষ্টা করা হবে। বৈদেশিক বাণিজ্য বৃদ্ধি এবং পিছিয়ে পড়া মানুষের স্বার্থে কাজ করা হবে। ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নতি হবে। বিলম্বের কারণে কিছু পরিকল্পনা আটকে যেতে পারে। নতুন কিছু রাজনৈতিক সমীকরণও ভাবতে হবে। আবাসন প্রকল্পগুলি গতি পাবে এবং অনগ্রসর শ্রেণীর লোকদের সমর্থন পেতে কঠোর পরিশ্রম করতে হবে।

কংগ্রেসের কথা বললে জোট অনেক জায়গায় ব্যর্থ হলেও অনেক ক্ষেত্রে রাজনৈতিক সাফল্যের নতুন অধ্যায় রচনায় সফল হতে পারে এই দলটি। অন্য দলের সঙ্গে জোট করে লাভবান হতে পারে সমাজবাদী পার্টি। সিনিয়র নেতা ও যুব কর্মীদের মধ্যে মতপার্থক্য হতে পারে এবং বিরোধীরা প্রাধান্য পাবে। অভিযোগ মোকাবেলায় এ দলের লোকজনকে প্রস্তুত থাকতে হবে। তবে তারা সরকার গঠনে অংশ নিতে পারবে।

এ বছর ভারতকে বিশেষ করে চীনের সঙ্গে সম্পর্ক নিয়ে আলোচনার দিকে নজর দিতে হবে কারণ চীনের সঙ্গে সম্পর্কের অবনতি হতে পারে। এ ছাড়া পাকিস্তানি গোয়েন্দাদের তৎপরতা ঘনিষ্ঠভাবে দেখলে অনেক নতুন বিষয় সামনে আসতে পারে।

2024 এ ভারতীয় অর্থব্যবস্থা

যদি আমরাগণতন্ত্র দিবস 2024সালের ভারতের অর্থনীতির কথা বলি, তাহলে ভারতের অর্থনীতি বিশ্বের অনেক দেশের তুলনায় দ্রুত অগ্রসর হবে। যদিও, মুদ্রাস্ফীতির হার ধীরে ধীরে বৃদ্ধি পেলেও, তা কমে যাবে এবং ভারতের অর্থনীতির উন্নতি হবে। এবার শিল্প খাতে উৎপাদন ক্ষমতা বাড়বে যা দেশের জিডিপির উন্নতি ঘটাতে পারে। সরকার এবং ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের কিছু প্রকল্পের কারণে, ব্যাঙ্কগুলির সাথে লেনদেন কিছুটা কঠিন হয়ে উঠতে পারে, তবে সুদের উপর কিছু সুবিধা পাওয়ার সম্ভাবনা থাকবে, যার কারণে লোকেরা ব্যাঙ্ক থেকে ঋণ নিতে দেখা দিবে। এছাড়াও এটি থেকে উপকৃত। দেশীয়ভাবে উৎপাদিত অনেক পণ্যের উৎপাদন বৃদ্ধি করে দেশ লাভবান হবে অর্থনীতিকে আরও লাভবান করতে।গণতন্ত্র দিবস 2024 সালের প্রথম ত্রৈমাসিক আরও দ্রুত অগ্রগতি করবে। দ্বিতীয় এবং তৃতীয় ত্রৈমাসিকে তুলনামূলকভাবে কিছুটা পতন হবে তবে চতুর্থ ত্রৈমাসিক আর্থিকভাবে আরও ভাল সাফল্য প্রদান করতে পারে।

শেয়ারবাজার উত্থান-পতনের পর নতুন রেকর্ড গড়তে সফল হতে পারে। এ বছর বিদেশি বিনিয়োগকারীদের আধিপত্য বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। এবারের বাজেটে বিশেষ করে সামরিক সরঞ্জাম, অটোমোবাইল এবং অবকাঠামোর ওপর জোর দেওয়া হতে পারে। এছাড়া দেশের শ্রমিক, কৃষক ও দরিদ্র মানুষের জন্য কিছু বিশেষ অর্থনৈতিক প্রকল্প চালু করা যেতে পারে।

2024 এ ভারত আর ধর্ম

বৃহস্পতি চন্দ্র রাশি থেকে দশম ভাবে গোচর করছে এবং মে মাস থেকে চন্দ্র থেকে একাদশ ভাবে অবস্থান করবে যার কারণে ধর্মের দিক থেকে এ বছর ব্যাপক কর্মসূচির আয়োজন করা হবে। প্রথমত জানুয়ারি মাসেই শ্রীরাম মন্দিরে রামলালা বসবেন বলে এ বছর রামময় হয়ে উঠবে। বছরের মাঝামাঝি সময়ে এই কার্যক্রম আরও গতি পাবে এবং কৃষ্ণ জন্মভূমির বিষয়টি বিশেষভাবে সামনে আসতে পারে। তবে দেশে অনেক ধর্মীয় অনুষ্ঠান সম্পন্ন হওয়া সত্ত্বেও কুম্ভ রাশিতে দশম ভাবে শনির গোচরের কারণে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটার কোনো সম্ভাবনা থাকবে না বা খুব একটা ভালো পরিস্থিতি হবে না, অর্থাৎ এবার। স্বাভাবিক সময়ের মতোই কাটবে, ঘটবে, তবুও অভ্যন্তরীণ দ্বন্দ্বের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

2024 সালে আপনার স্বাস্থ্য কেমন হবে?স্বাস্থ্য রাশিফল 2024 থেকে জবাব জেনে নিন

75 তম গণতন্ত্র দিবস সমারোহ 2024

26 জানুয়ারী 1950 র পরে এবার সাল 2024 এ যখন ভারত নিজের 75 তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করি, ভারত অনেক চ্যালেঞ্জকে পিছনে ফেলে অনেক পরিস্থিতিতে তার নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করবে। বৃহস্পতি রাশিফলের ব্যয় ভাবের মধ্য দিয়ে গোচর করছে, যা দেশে বিরোধী উপাদান এবং সন্ত্রাসী কার্যকলাপ নিয়ন্ত্রণে সফল প্রচেষ্টার ইঙ্গিত দেয়। দেশে অনেক ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হবে, যার মধ্যে রাম মন্দির প্রতিষ্ঠাও রয়েছে। এতে দেশবাসীর হৃদয়ে ভগবান শ্রী রামের প্রতি বিশ্বাস আরও বৃদ্ধি পাবে। বিশেষ করে দেশের অটোমোবাইল খাতে অগ্রগতির সম্ভাবনা রয়েছে। দেশের জিডিপিতেও ভালো উন্নতি হবে এবং শিল্প খাতে উৎপাদনশীলতা বাড়বে। বাজেটে বেশি জায়গা দিয়ে অবকাঠামোগত কাজে ব্যয় করা হবে। তবে খাদ্যশস্যের মজুদ ও অর্থনৈতিক সমস্যা নিয়েও দেশকে উদ্বেগজনক পরিস্থিতির সম্মুখীন হতে হতে পারে।

প্রতিবেশী এবং বন্ধুত্বপূর্ণ দেশগুলির সাথে ভারতের সম্পর্ক উত্থান-পতনে পূর্ণ হবে। সাধারণ মানুষের জন্য মানসিক লড়াইয়ের সময় আসতে পারে এবং আদালতে নিজেদের মধ্যে বিবাদের সংখ্যা বাড়তে পারে। অনেক কোম্পানি একীভূত হতে পারে এবং বড় ব্যাঙ্কগুলিও একে অপরের সাথে একীভূত হওয়ার সম্ভাবনা রয়েছে। যেসব বড় শিল্প প্রতিষ্ঠান আছে তারা ছোট কোম্পানিগুলোকে অধিগ্রহণ করতে পারবে এবং তা করবে। কিছু নতুন কেলেঙ্কারি প্রকাশের সম্ভাবনা রয়েছে। সমুদ্র সীমানায় এবং সামুদ্রিক ক্ষেত্রে দুর্ঘটনা বাড়তে পারে। এভাবে বিভিন্ন কর্মকাণ্ডের কথা মাথায় রেখে ভারতকে এগিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে।

26 জানুয়ারী 1950 সালে ভারতের সংবিধান কার্যকর হওয়ার সাথে সাথে ভারত একটি মহান গণতন্ত্রে পরিণত হয়। তখন থেকে প্রতি বছর 26 জানুয়ারী গণতন্ত্র দিবস উদযাপনের ঐতিহ্য চলে আসছে। ভারতে এটি একটি গেজেটেড ছুটি হিসাবে স্বীকৃত এবং একটি জাতীয় উত্সব হিসাবে পালিত হয়।গণতন্ত্র দিবস 2024সালে এটি 75তম গণতন্ত্র দিবস হবে যা প্রতিটি ভারতীয়ের জন্য একটি বিশেষ উপলক্ষ এবং একটি গর্বের মুহূর্ত হবে। এই উপলক্ষ্যে আমাদের মনে রাখা উচিত যে এই স্বাধীনতা আমরা সহজে পাইনি কিন্তু অনেক যোদ্ধা তাদের জীবন বিসর্জন দিয়েছিলেন, তারপর আমরা ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা পেয়েছি এবং তখনই আমরা আমাদের নিজস্ব সংবিধান তৈরি করতে সক্ষম হয়েছিলাম, তাই আমাদের বিশ্বাস করা উচিত। ভারতীয় গণতন্ত্র এবং দেশের সংবিধানকে আন্তরিকভাবে গ্রহণ করুন এবং সেই অনুযায়ী আমাদের জীবনে পরিবর্তন আনুন।

এস্ট্রোসেজের তরফ থেকে আপনাদের সকলকেগণতন্ত্র দিবস 2024 র শুভেচ্ছা জানাই।

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন :এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 599/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer