মার্চ ওভারভিউ ব্লগ: March Overview Blog 2024

মার্চ ওভারভিউ ব্লগ মাসটিকে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়, যা ইংরেজি ক্যালেন্ডারের তৃতীয় মাস। ব্রত ও উৎসবের দিক থেকে এ মাস খুবই বিশেষ। এই মাসে প্রতি মাসে আসা চতুর্থী, একাদশী, প্রদোষের মতো ব্রত ছাড়াও মহাশিবরাত্রি, ভাইফোঁটা এবং হোলির মতো বড় উৎসবও হবে। মার্চ মাসে ফাল্গুন মাস শেষ হবে এবং চৈত্র মাস শুরু হবে। হিন্দু নববর্ষ শুরু হয় চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ দিয়ে। ইংরেজি ক্যালেন্ডার অনুসারে, মার্চ হল বছরের তৃতীয় মাস এবং এই মাস থেকে আমরা ধীরে ধীরে শীতকে বিদায় জানাই।

ಮೀನ ರಾಶಿಯಲ್ಲಿ ಬುಧ ಉದಯ: 15 ಮಾರ್ಚ್ 2024

প্রতি মাসের মতো, এই মাসটি নিয়েও আমরা সকলেই কৌতূহলী এবং আমরা সবাই সর্বদা জানার চেষ্টা করি যে নতুন মাস আমাদের জন্য বিশেষ কিছু নিয়ে আসবে কিনা। এই মাসে কর্মজীবনে অগ্রগতি হবে? ব্যবসায় কী ধরনের সমস্যার সম্মুখীন হবেন? পারিবারিক জীবনে কি মাধুর্য থাকবে নাকি চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে? আমাদের মনে নানা ধরনের প্রশ্ন ঘুরপাক খায়। এবার আপনি 2024 সালের মার্চ মাসে অ্যাস্ট্রোসেজের এই বিশেষমার্চ ওভারভিউ ব্লগ এ এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে চলেছেন।

ভবিষ্যের সাথে জড়িত যে কোন সমস্যার সমাধান পাবেনবিদ্যান জ্যোতিষীদের সাথে কথা বলুন

শুধু তাই নয় মার্চ মাস শুরু হওয়ার সাথে সাথে অনেক ব্রত ও উৎসবও আসতে শুরু করে। এই সময়, এই বিশেষমার্চ ওভারভিউ ব্লগএ আমরা আপনাকে 2024 সালের মার্চ মাসে গুরুত্বপূর্ণ ব্রত, উৎসবের তারিখ ইত্যাদি সম্পর্কেও সচেতন করব। শুধু তাই নয়, মার্চ মাসে যাদের জন্ম হয়েছিল তাদের সম্পর্কেও আমরা আপনাকে মজার তথ্য জানাব। এছাড়াও, আপনি গ্রহন এবং গোচর এবং সেইসাথে এই মাসে পড়া ব্যাঙ্ক ছুটির বিষয়ে বিস্তারিত তথ্য পাবেন। তো আর দেরি না করে চলুন এই ব্লগটি শুরু করি এবং সবার আগে জেনে নেওয়া যাক কেন মার্চ মাসটি এত বিশেষ।

মার্চ 2024 এ কোন জিনিসটি বানায় এই মাসটিকে বিশেষ

অ্যাস্ট্রোসেজের এই বিশেষমার্চ ওভারভিউ ব্লগএ, আমরা আপনাকে মার্চ 2024 সম্পর্কে বিশদ তথ্য প্রদান করব এবং এখানে এমনকি ক্ষুদ্রতম তথ্যও আপনাকে বিশদভাবে বলা হবে। এই ব্লগে, আমরা আপনাকে শুধুমাত্র মার্চ মাসে উপবাস, উৎসব, গ্রহন এবং গোচর ইত্যাদির সঠিক তারিখগুলি সম্পর্কে সচেতন করব, এবং আমরা আপনাকে সেই বিষয়গুলি সম্পর্কেও বলব যা মার্চ 2024কে বিভিন্ন উপায়ে বিশেষ করে তোলে।

  • মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের ব্যক্তিত্বে কোন বিশেষ গুণাবলী পাওয়া যায়?
  • এই মাসে ব্যাংক ছুটি কবে?
  • 2024 সালের মার্চ মাসে কখন এবং কোন গ্রহগুলি তাদের গতিবিধি এবং রাশি পরিবর্তন করবে? আর এই মাসে কোন গ্রহন ঘটবে? এ বিষয়েও তথ্য পাবেন।
  • এছাড়াও, মার্চ 2024 সমস্ত 12টি রাশির জন্য কী ধরনের ফলাফল আনবে? শিক্ষা থেকে জীবন প্রেম এই মানুষদের অবস্থা জানতে, এই ব্লগ শেষ পর্যন্ত পড়ুন।

এবার আসুন আমরা এগিয়ে যাই এবং 2024 সালেরমার্চ ওভারভিউ ব্লগএ মার্চ মাসের পঞ্জিকা সম্পর্কে জানি।

মার্চ 2024 র জ্যোতিষীয় তথ্য আর হিন্দু পঞ্জিকার গণনা

2024 সালের তৃতীয় মাস অর্থাৎ মার্চ স্বাতী নক্ষত্রের অধীনে কৃষ্ণপক্ষের পঞ্চমী তিথিতে শুরু হবে অর্থাৎ 01 মার্চ 2024 এবং এটি মূলা নক্ষত্রের অধীনে অর্থাৎ 31 মার্চ 2024 সালের কৃষ্ণপক্ষের সপ্তমী তিথিতে শেষ হবে।

এটিও পড়ুন:রাশিফল 2024

এস্ট্রসেজ বৃহৎ কুন্ডলী তে লুকোনো রয়েছে, আপনার জীবনের সমস্ত তথ্য, জানুন গ্রহের চলনের সব লেখা-ঝোঁকা

মার্চ 2024 এ ব্রত এবং উৎসবের তিথিগুলি

মার্চ ওভারভিউ ব্লগথেকে জানুন হিন্দু ধর্মে প্রতি মাসে অনেক উপবাস এবং ঊৎসব পালিত হয় এবং একই ধারাবাহিকতায়, মার্চ 2024ও উপবাস এবং উৎসবে পূর্ণ হবে। এই মাসে হোলি, মহাশিবরাত্রির মতো অনেকগুলি গুরুত্বপূর্ণ উৎসব খুব আনন্দে পালিত হবে। আসুন জেনে নেওয়া যাকমার্চ ওভারভিউ ব্লগথেকে কবে এই উপবাস ও উৎসব পালিত হবে।

তিথি দিন উৎসব
06 মার্চ 2024 বুধবার বিজয়া একাদশী
08 মার্চ 2024 শুক্রবার মহাশিবরাত্রি, প্রদোষ ব্রত(কৃষ্ণা), মাসিক শিবরাত্রি
10 মার্চ 2024 রবিবার ফাল্গুন অমবস্যা
14 মার্চ 2024 গুরবার মীন সংক্রান্তি
20 মার্চ 2024 বুধবার আমলকী একাদশী
22 মার্চ 2024 শুক্রবার প্রদোষ ব্রত (শুক্ল)
24 মার্চ 2024 রবিবার হোলিকা দহন
25 মার্চ 2024 সোমবার হোলি, ফাল্গুন পূর্ণিমা ব্রত
28 মার্চ 2024 গুরবার সংকোষ্ঠী চতুর্থী

মার্চ 2024 এ হতে চলা গুরুত্বপূর্ণ ব্রত এবং উৎসব

বিজয়া একাদশী (06 মার্চ 2024, বুধবার):বিজয়া একাদশীর বিশেষ ধর্মীয় তাৎপর্য রয়েছে। এই একাদশী ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের তিথিতে পড়ে। স্কন্দপুরাণ অনুসারে লঙ্কা জয় করার জন্য ভগবান শ্রী রাম স্বয়ং এই একাদশীতে উপবাস করেছিলেন। এটি বিশ্বাস করা হয় যে বিজয়া একাদশীর উপবাস পালন এবং আচার অনুসারে এই দিনে পূজা করলে একজন ব্যক্তি তার শত্রু ও প্রতিপক্ষের বিরুদ্ধে জয়লাভ করেন। এছাড়াও, একজন ব্যক্তি এমনকি কঠিন পরিস্থিতিও সহজেই অতিক্রম করতে সক্ষম।

মহাশিবরাত্রি(08 মার্চ 2024, শুক্রবার):মহাশিবরাত্রি ফাল্গুন মাসের কৃষ্ণা চতুর্দশী তিথিতে পালিত হয়। এটা বিশ্বাস করা হয় যে ভগবান শিব এবং মা পার্বতীর বিবাহ হয়েছিল ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশীতে, তাই এই মাসের মহাশিবরাত্রি খুব জাঁকজমকের সাথে পালিত হয়। এই দিনে, ভগবান ভোলেনাথের ভক্তরা উপবাস পালন করে এবং আচার-অনুষ্ঠানের সাথে তাঁর পূজা করে। এই দিনে বেল পাতা ইত্যাদি নিবেদন করে ভগবান শিবের পূজা করতে হবে।

প্রদোষ ব্রত (কৃষ্ণা)(08 মার্চ 2024, শুক্রবার):প্রদোষ ব্রত ভগবান শিবকে খুশি করার জন্য বিশেষ বলে মনে করা হয়। প্রতি মাসে কৃষ্ণ ও শুক্লপক্ষের ত্রয়োদশী তিথিতে প্রদোষ ব্রত পালন করা হয়। একটি ধর্মীয় বিশ্বাস আছে যে প্রদোষ ব্রতের দিনে নিয়মিত পূজা ও উপবাস করলে সাধক সুস্থ জীবন লাভ করে। এছাড়াও মহাদেবের কৃপা সবসময় থাকে। ধর্মীয় বিশ্বাস অনুসারে, প্রদোষ ব্রতের পূজার সময় ভগবান শিবের বিশেষ মন্ত্র জপ করলে ঘরে সুখ-সমৃদ্ধি বজায় থাকে।

মাসিক শিবরাত্রি (08 মার্চ 2024, শুক্রবার):প্রতি মাসে কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে মাসিক শিবরাত্রি উপবাস পালন করা হয়। বছরে মোট 12টি মাসিক শিবরাত্রি উপবাস পালন করা হয়। মাসিক শিবরাত্রির দিনে উপবাস ও উপাসনার পাশাপাশি ভগবান শিবের অভিষেক করা খুবই শুভ। একটি ধর্মীয় বিশ্বাস আছে যে মাসিক শিবরাত্রিতে উপবাস করলে ভগবান শিবের আশীর্বাদ পাওয়া যায়। এছাড়াও ভগবান ভোলেনাথের কৃপায় সবচেয়ে কঠিন কাজও সম্পন্ন করা যায়। মাসিক শিবরাত্রি ভোলেনাথ এবং মাতা পার্বতীকে উৎসর্গ করা হয়, তাই এই দিনে মা পার্বতীর সাথে শিবের পূজা করলে প্রতিটি ইচ্ছা পূরণ হয়।

ফাল্গুন অমবস্যা (10 মার্চ 2024, রবিবার):ফাল্গুন মাসের অমাবস্যা তিথিতে ফাল্গুন অমাবস্যা পালিত হয়। এই দিনে গঙ্গা নদী এবং অন্যান্য পবিত্র নদীতে স্নানের অনেক তাৎপর্য রয়েছে। এছাড়াও এই দিনে তর্পণ ও দান করারও গুরুত্ব রয়েছে। যারা এই দিনে ব্রত রাখতে চান তারাও ব্রত রাখতে পারেন। এরফলে ব্যক্তির ভালো কাজ বাড়বে যা জীবনে মঙ্গল বৃদ্ধি করবে। ফাল্গুন অমাবস্যার দিনে শিবের সাথে ভগবান বিষ্ণুরও পূজা করা উচিত।

আমলকী একাদশী(20 মার্চ 2024, বুধবার):আমলকী একাদশীর দিন আমলা গাছের পুজো করা হয় কারণ এই গাছে দেব-দেবীর অধিবাস বলে বিশ্বাস করা হয়। যে ভক্ত আমলা গাছের পূজা করে এই উপবাস পালন করেন, তিনি মোক্ষ লাভ করেন বলে বিশ্বাস করা হয়। এই একাদশী আমলকী একাদশী, আমলকী একাদশী বা রঙ্গভারী একাদশী নামেও পরিচিত।

হোলিকা দহন (24 মার্চ 2024, রবিবার):হোলিকা দহন হোলি উৎসবের একদিন আগে সম্পন্ন হয়। সনাতন ধর্মে, হোলিকা দহন অত্যন্ত উত্সাহের সাথে সংগঠিত হয়। ফাল্গুন মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে এই উৎসব পালিত হয়। এই দিনটি মন্দের উপর ভালোর জয় হিসাবে পালিত হয় এবং তাই প্রতি বছর হোলিকা দহন পালন করা হয়।

হোলি (25 মার্চ 2024, সোমবার):হিন্দু ধর্মে হোলি উৎসবের বিশেষ গুরুত্ব রয়েছে এবং এটি মূলত রঙের উৎসব। বসন্ত ঋতুর আগমনকে স্বাগত জানাতে এই উৎসবও পালিত হয়। ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে এই উৎসব পালিত হয়। এদিন মানুষ একে অপরের গায়ে রং ও গুলাল লাগায়।

ফাল্গুন পূর্ণিমা ব্রত(25 মার্চ 2024, সোমবার):সনাতন ধর্ম অনুসারে ফাল্গুন মাসে যে পূর্ণিমা আসে তাকে ফাল্গুন পূর্ণিমা বলা হয়। এই দিনে ভগবান বিষ্ণু, চন্দ্রদেবের পাশাপাশি দেবী লক্ষ্মীরও পূজা করা হয়। এছাড়াও, এই সত্যনারায়ণ কথা পাঠ করলে ভক্তের প্রতিটি ইচ্ছা পূরণ হয়। এই দিনে দানের বিশেষ গুরুত্ব রয়েছে এবং পবিত্র নদীতে স্নানও করা হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, ফাল্গুন পূর্ণিমায় উপবাস পালন করলে মানুষের দুঃখ-কষ্ট দূর হয় এবং ভগবান বিষ্ণুর বিশেষ আশীর্বাদ পাওয়া যায়।

সংকোষ্ঠী চতুর্থী(28 মার্চ 2024, গুরবার):জ্যোতিষশাস্ত্রে, সংকোষ্ঠী চতুর্থী র দিনটিকে অত্যন্ত শুভ এবং বিশেষ হিসাবে বিবেচনা করা হয় কারণ এটি ভগবান গণেশকে উত্সর্গীকৃত। মাসে দুবার আসে চতুর্থী। এই দিনে যে ভক্তরা সত্যিকারের ভক্তি সহকারে ভগবান শ্রী গণেশের পূজা করেন, তাদের জীবন সুখে ভরপুর থাকে এবং তাদের সমস্ত মনোবাঞ্ছা পূরণ হয়। এছাড়াও, তারা তাদের কাজে সাফল্য পায়। সনাতন ধর্মে, দেব-দেবীকে খুশি করার জন্য অনেক উপবাস পালন করা হয়, কিন্তু ভগবান গণেশের জন্য পালন করা সংকোষ্ঠী চতুর্থী উপবাসটি সবচেয়ে বিখ্যাত।

2024 সালের হিন্দু ধর্মের সকল উৎসবের সঠিক তারিখ জানতে ক্লিক করুন:হিন্দু ক্যালেন্ডার 2024

মার্চ 2024 এ আগামী ব্যাঙ্ক অবকাশের সূচি

তিথি দিন ছুটি রাজ্য/ কেন্দ্র শাসিত প্রদেশ
05 মার্চ 2024 মঙ্গলবার পঞ্চায়তী রাজ দিবস আড়ীশা
08 মার্চ 2024 শুক্রবার মহাশিবরাত্রি অন্ধ্রপ্রদেশ, আসাম, বিহার, দিল্লি, গোয়া, লক্ষদ্বীপ, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, সিকিম, পন্ডিচেরি, তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গ ছাড়া জাতীয় ছুটি।
22 মার্চ 2024 শুক্রবার বিহার দিবস বিহার
23 মার্চ 2024 শনিবার শহীদ ভগৎ সিং এর মৃত্যুবার্ষিকী হরিয়ানা
25 মার্চ 2024 সোমবার হোলি কর্ণাটক, কেরালা, লাক্ষাদ্বীপ, মণিপুর, পন্ডিচেরী, তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গ ছাড়া সমস্ত রাজ্য
25 মার্চ 2024 সোমবার ডোল পূর্ণিমা পশ্চিম বাংলা
25 মার্চ 2024 সোমবার মণিপুরের বসন্ত উৎসব মণিপুর
26 মার্চ 2024 মঙ্গলবার মণিপুরের বসন্ত উৎসব মণিপুর
29 মার্চ 2024 শুক্রবার গুড ফ্রাইডে হরিয়ানা এবং জম্মু কাশ্মীর ছাড়া সব রাজ্য
30 মার্চ 2024 শনিবার পবিত্র শনিবার নাগাল্যান্ড
31 মার্চ 2024 রবিবার ইস্টার সানডে কেরালা ও নাগাল্যান্ড

মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের মধ্যে এই গুণাবলী পাওয়া যায়

একজন ব্যক্তি যে মাসে জন্মগ্রহণ করেন তার উপর নির্ভর করে তার গুণাবলী এবং ব্যক্তিত্ব নির্ধারণ করা যায়। বছরের তৃতীয় মাস অর্থাৎ মার্চ খুবই বিশেষ। অনেকেই এই মাসে তাদের জন্মদিন পালন করেন। বৈদিক জ্যোতিষশাস্ত্রে যেমন নয়টি গ্রহ-নক্ষত্র ইত্যাদি থেকে যেকোনো ব্যক্তির ভবিষ্যৎ জানা যায়, তেমনি আমাদের জন্মের মাস আমাদের জীবনের সাথে সম্পর্কিত অনেক গোপন কথা বলে। তাই আসুন মার্চ মাসে জন্ম নেওয়া ব্যক্তির গুণাবলী সম্পর্কে কথা বলা যাক।

এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তির হৃদয় খুব কোমল এবং কোমল হয়। এই লোকেরা পরোপকারী, আধ্যাত্মিক পথচারী এবং পরোপকারী। তারা সর্বদা এগিয়ে থাকে এবং সমাজের কল্যাণে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে। শুধু তাই নয়, তারা বন্ধুত্বপূর্ণ এবং সবাইকে সাহায্য করতে প্রস্তুত। তারা কাউকে কষ্ট দিতে পছন্দ করে না। তারাও সহজে বন্ধুত্ব করে এবং দীর্ঘদিন বন্ধুত্ব বজায় রাখে।এই মানুষগুলো কখনো বন্ধুত্বে ব্যর্থ হয় না। এই লোকেরা খুব তীক্ষ্ণ মনের হয় এবং তাদের সমস্ত সিদ্ধান্ত খুব ভেবেচিন্তে নেয়। এই ধরনের লোকেরা মনের দিক থেকে এতটাই ধূর্ত যে তাদের ধোঁকা দেওয়া সবার ক্ষমতার মধ্যে নেই। তারা সহজে প্রতারিত হয় না এবং কাউকে ঠকাতেও বিশ্বাস করে না। মানুষ তাদের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র করে কিন্তু তারা সে সব ষড়যন্ত্র ব্যর্থ করে এগিয়ে যায়। লোকে কি বলবে তার তোয়াক্কা না করেই তারা নিজেদের মজায় থাকে। এই মানুষদের সম্পর্কে বলা হয় যে, তারা একবার কারো উপর আস্থা হারিয়ে ফেললে আবার সেই বিশ্বাস জয় করা কঠিন।

এই লোকেরা সম্পর্ক বজায় রাখতে এবং আন্তরিকভাবে তাদের বজায় রাখতে পারদর্শী। আমরা প্রতিটি কঠিন মুহূর্তে আমাদের বন্ধু এবং অংশীদারদের সমর্থন করি। তাদের সম্পর্ক খুবই টেকসই। তারা তাদের কথা পরিষ্কার রাখে এবং এই কারণেই তারা তাদের জীবন সঙ্গীদের সাথে ভাল ব্যবহার করে। এই লোকেরা প্রতিকূল পরিস্থিতিতেও তাদের সঙ্গীকে ছেড়ে যায় না এবং প্রতিটি সমস্যা থেকে তাদের সাহায্য করে। এই লোকেরা তাদের অংশীদারদের সাথে খুব সৎ এবং সম্পর্ক বজায় রাখতে পারদর্শী। তারা তাদের সঙ্গীকে প্রিয় এবং বিশেষ বোধ করার জন্য কঠোর পরিশ্রম করে এবং তারা তাদের সঙ্গীর কাছ থেকে মানসিক এবং মানসিক সমর্থনও পায়।

মার্চ মাসে জন্মগ্রহণকারীদের জন্য আরও বলা হয় যে এই লোকেরা খুব সুখী এবং ইতিবাচক চিন্তাভাবনা করে। এই কারণেই তাদের আশেপাশে বসবাসকারী মানুষদেরও খুব ইতিবাচক চিন্তাভাবনা রয়েছে। এই মানুষগুলো দেখতে সুন্দর এবং আকর্ষণের কেন্দ্রে থাকে। এছাড়াও, তারা লোকেদের মধ্যে প্রচুর শিরোনাম আকর্ষণ করে।

এই লোকদের সবচেয়ে বড় গুণ হল তারা সামনে থেকে আসা চ্যালেঞ্জগুলিকে অনুমান করে এবং সাহসের সাথে তাদের মোকাবেলা করে। মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা তাদের চিন্তাভাবনা এবং দৃষ্টিভঙ্গিতে খুব সৎ হন। তারা মিষ্টি এবং মসৃণভাবে কথা বলার চেয়ে সত্য কথা বলতে পছন্দ করে, এমনকি কিছু সময়ের জন্য মানুষ ভুল মনে করলেও পরে তারা বুঝতে পারে তারা কী বলছে। এই লোকেরা খুব কমই তাদের অপ্রীতিকর ঘটনা সম্পর্কে চিন্তা করে বিরক্ত হয় কারণ তারা অনিশ্চয়তার সাথে ভালভাবে পারদর্শী। তারা পাহাড়, নদী এবং প্রাকৃতিক সৌন্দর্য দ্বারা আকৃষ্ট হয় এবং এই জায়গাগুলিতে যেতে পছন্দ করে।

মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের ভাগ্যবান সংখ্যা: 3, 7

মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের শুভ রং: সমুদ্র সবুজ, অক্কা

মার্চ মাসে জন্মগ্রহণকারীদের জন্য শুভ দিন:গুরবার, মঙ্গলবার, রবিবার

মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের জন্য ভাগ্যবান রত্ন পাথর:হলুদ নিলম (পুখরাজ), লাল মুঙ্গা

মার্চের ধর্মীয় তাৎপর্য

সনাতন ধর্মে উপবাস ও উৎসবের পাশাপাশি দিন, তিথি ও মাসেরও বিশেষ তাৎপর্য রয়েছে। প্রতিটি শুভ কাজ করার আগে তারিখ ও মাসের তথ্য অবশ্যই নেওয়া হয়। তাহলে আসুন এই ধারাবাহিকতায় জেনে নেওয়া যাক বছরের তৃতীয় মাস অর্থাৎ মার্চ মাসের তাৎপর্য কী।

প্রতি মাসের মতো মার্চ মাসও তিজ উৎসবে ভরপুর। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে, 2024 সালের মার্চ মাসের শুরুটি ফাল্গুন মাসের অধীনে পড়বে এবং এটি চৈত্র মাসে শেষ হবে। হিন্দু পঞ্জিকা অনুসারে ফাল্গুন মাসকে বছরের শেষ মাস হিসেবে ধরা হয়। ফাল্গুন মাস শুরু হবে 25 ফেব্রুয়ারি এবং শেষ হবে 25 মার্চ। এর পর অর্থাৎ 26 মার্চ থেকে চৈত্র মাস শুরু হবে।

আমরা যদি প্রথমে ফাল্গুন মাসের কথা বলি, তাহলে বলে রাখি হিন্দু ধর্মে ফাল্গুন মাসের বিশেষ গুরুত্ব রয়েছে। একে ফাগুন মাসও বলা হয়। এই মাসে ভগবান শিব এবং শ্রী কৃষ্ণের পূজা করার একটি বিশেষ আচার রয়েছে। ফাল্গুন মাসে পূজা ও দান করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই মাসে ভগবান শিবের জলাভিষেক করলে মানুষের সমস্ত ইচ্ছা পূরণ হয়। দাম্পত্য জীবনে কোনো সমস্যা হলে বা কোনো কারণে বিয়ে হচ্ছে না, সে সমস্যাও মিটে যায়। এ ছাড়া এই সময়ে আচারানুযায়ী ভগবান শ্রীকৃষ্ণের আরাধনা করলে ভক্ত অসীম সুখের আশীর্বাদ পান। ফাল্গুন মাস চাঁদের উপাসনা করার সবচেয়ে উপযুক্ত সময় কারণ শাস্ত্র অনুসারে, এই মাসে চাঁদের জন্ম হয়েছিল। এমন পরিস্থিতিতে এই মাসে চন্দ্র দেবতার পূজা করা খুবই উপকারী বলে মনে করা হয়। ফাল্গুন মাসটিও বিশেষ কারণ এই মাসে সংকষ্টী চতুর্থী, মীন সংক্রান্তি, আমলকী একাদশী, মহাশিবরাত্রি, হোলির মতো অনেক উত্সব এবং অন্যান্য অনেক উপবাস এবং উৎসব হয়।মার্চ ওভারভিউ ব্লগএ জানুন এই মাসে দেব-দেবীকে আবীর ও গুলাল নিবেদন করতে হবে।

ফাল্গুন মাসে জন্মগ্রহণকারী ব্যক্তির ব্যক্তিত্ব

ফাল্গুন মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের ব্যক্তিত্ব সম্পর্কে কথা বলতে গেলে, এই ব্যক্তিদের চেহারা ফর্সা এবং দেখতে বেশ আকর্ষণীয়। তাদের কথাবার্তা খুবই মধুর এবং কথাবার্তায় তারা বেশি দক্ষ। এই ব্যক্তিদের একটি চঞ্চল মন থাকতে পারে। তারা ভ্রমণ এবং ভ্রমণ করতে পছন্দ করে এবং তারা বিদেশে ভ্রমণের অনেক সুযোগও পায়। ফাল্গুন মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা নির্ভরযোগ্য, উদার এবং প্রেমময় হয়। তারা জনহিতকর এবং সক্রিয়ভাবে সমাজসেবামূলক কাজে অংশগ্রহণ করে। তাদের আর্থিক অবস্থা মজবুত এবং তারা কখনও অর্থের অভাবের সম্মুখীন হয় না। তারা তাদের লক্ষ্যের প্রতি অত্যন্ত নিবেদিত এবং তাদের লক্ষ্য অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ। এই লোকেরা জীবনের সমস্ত বৈষয়িক আরাম পেতে সফল হয়।

চৈত্র মাসের গুরুত্ব

এবার চৈত্র মাসের কথা বলা যাক, চৈত্র মাস হিন্দু ক্যালেন্ডারের প্রথম মাস এবং এই মাস থেকে হিন্দু নববর্ষ শুরু হয়, তাই এই মাসের বিশেষ গুরুত্ব রয়েছে। এটি নক্ষত্রমণ্ডলের সাথে সরাসরি সম্পর্কিত বলে এর নামকরণ করা হয়েছে চৈত্র। চৈত্র মাসের আগমনের সাথে সাথে বসন্ত ঋতু শেষ হয় এবং গ্রীষ্ম ঋতু শুরু হয়। কথিত আছে যে, জ্যোতিষ শাস্ত্রের সাথে এই পবিত্র চৈত্র মাসের সম্পর্ক অত্যন্ত গভীর কারণ গ্রহ, ঋতু, মাস, তিথি ও পক্ষ ইত্যাদির গণনাও চৈত্র প্রতিপদ থেকেই হয়ে থাকে। আমরা আপনাকে বলি যে চৈত্র মাস শুরু হচ্ছে মার্চ মাস থেকে অর্থাৎ 2024 সালের 26 মার্চ থেকে। পৌরাণিক বিশ্বাস অনুসারে, ভগবান ব্রহ্মা চৈত্র মাসের শুক্ল প্রতিপদ থেকে বিশ্ব সৃষ্টির সূচনা করেন। উপাসনা ও উপবাসের দিক থেকে চৈত্র মাসের বিশেষ তাৎপর্য রয়েছে। চৈত্র মাসের পূর্ণিমা হয় চিত্রা নক্ষত্রে, তাই এ মাসের নাম চৈত্র। হোলির পর চৈত্র মাস শুরু হয়।

মার্চ মাসে গ্রহন এবং গোচর

2024 সালেরমার্চ ওভারভিউ ব্লগ এ মার্চ মাসে ব্যাঙ্ক ছুটির দিন এবং উপবাস এবং উৎসবগুলির সঠিক তারিখগুলি সম্পর্কে আপনাকে বিশদ তথ্য প্রদান করার পরে, আমরা এবার আপনাকে এই মাসে ঘটতে থাকা গ্রহের গোচর এবং গ্রহনগুলির সাথে পরিচয় করিয়ে দেব। আসুন আমরা আপনাকে বলে দিই যে 2024 সালেরমার্চ ওভারভিউ ব্লগএমার্চ মাসে, মোট 6 টি প্রধান গ্রহ তাদের রাশিচক্র পরিবর্তন করবে যেখানে দুটি গ্রহ থাকবে যাদের গতি এবং অবস্থান পরিবর্তন হবে। আসুন আমরা এবার এগিয়ে যাই এবং জেনে নিই মার্চ মাসে কখন এবং কোন গ্রহগুলি তাদের অবস্থান এবং রাশি পরিবর্তন করতে চলেছে।

বুধের মীন রাশিতে গোচর (07 মার্চ 2024) :বৈদিক জ্যোতিষশাস্ত্রে, বুধ, বুদ্ধিমত্তা এবং বক্তৃতার কারক, মার্চ মাসে বৃহস্পতির চিহ্ন মীন রাশিতে গোচর করবে। বুধের মীন রাশিতে গোচর করবে 07 মার্চ, 2024 সকাল 09 বেজে 21 মিনিটে।

শুক্রের কুম্ভ রাশিতে গোচর (07 মার্চ 2024) : শুক্র, প্রেম এবং বৈষয়িক সুখের জন্য দায়ী গ্রহ হিসাবে বিবেচিত, 07 মার্চ, 2024 সকাল 10 বেজে 33 মিনিটে শনির রাশি কুম্ভ রাশিতে গোচর করতে চলেছে।

সূর্য্যের মীন রাশিতে গোচর (14 মার্চ 2024) :জ্যোতিষশাস্ত্রে, গ্রহের রাজা সূর্য দেব 14 মার্চ, 2024 তারিখে 12 বেজে 23 মিনিটে বৃহস্পতির মালিকানাধীন রাশি মীন রাশিতে গোচর করবে।

মঙ্গলের কুম্ভ রাশিতে গোচর (15 মার্চ 2024) :শক্তি, ভাই, জমি, শক্তি, সাহস, বীরত্বের জন্য দায়ী গ্রহ, 15 মার্চ, 2024 তারিখে 05 বেজে 42 মিনিটে মঙ্গল শনি মহারাজের মালিকানাধীন রাশি কুম্ভ রাশিতে গোচর করবে।

বুধের মীন রাশিতে উদয় (15 মার্চ 2024) :বুধ, অর্থ, ব্যবসা, যোগাযোগ, বক্তৃতা, কর্মজীবন ইত্যাদির জন্য দায়ী গ্রহটি 15 মার্চ, 2024 তারিখে 01 বেজে 07 মিনিটে জলের উপাদান মীন রাশিতে উদয় হবে।

শনি কুম্ভ রাশিতে উদয় (18 মার্চ 2024) :ন্যায় ও কর্মের দাতা শনিদেব মার্চ মাসে 18 মার্চ, 2024 এ সকাল 07 বেজে 49 মিনিটে তাঁর নিজের রাশি কুম্ভ রাশিতে উদয় হবে। তাদের উত্থানের প্রভাব ইতিবাচক এবং নেতিবাচক উভয়ভাবেই 12টি রাশির চিহ্নের উপর দৃশ্যমান হবে।

বুধ মেষ রাশিতে গোচর (26 মার্চ 2024) :বুধ, বুদ্ধি, যুক্তি এবং বন্ধুদের জন্য দায়ী গ্রহ, 26 শে মার্চ, 2024 এ দুপুর 02 বেজে 39 মিনিটে মঙ্গলের মালিকানাধীন রাশি মেষ রাশিতে গোচর করবে।

শুক্রের মীন রাশিতে গোচর (31 মার্চ 2024) : যা প্রেম এবং বৈষয়িক সুখের জন্য দায়ী গ্রহ হিসাবে বিবেচিত হয়, 31 মার্চ 2024 তারিখে 04 বেজে 31 মিনিটে শুক্র বৃহস্পতির মীন রাশিতে গোচর হতে চলেছে।

মার্চ 2024 এ গ্রহণ

আসুন আমরা আপনাকে বলি যেমার্চ ওভারভিউ ব্লগএ মার্চ মাসে একটি গ্রহন ঘটছে, আর এটি চন্দ্রগ্রহণ।

তিথি দিন তথা দিনাঙ্ক চন্দ্র গ্রহণ প্রারম্ভ সময় চন্দ্র গ্রহণ সমাপ্ত সময় দৃশ্যমানতার ক্ষেত্র
ফাল্গুন মাসের শুক্লপক্ষের পূর্ণিমা সোমবার, 25 মার্চ, 2024 সকাল 10 বেজে 23 মিনিট থেকে দুপুরের পরে 03 বেজে 02 সময় পর্যন্ত আয়ারল্যান্ড, ইংল্যান্ড, স্পেন, পর্তুগাল, ইতালি, জার্মানি, ফ্রান্স, হল্যান্ড, বেলজিয়াম, দক্ষিণ নরওয়ে, সুইজারল্যান্ড, উত্তর ও দক্ষিণ আমেরিকা, জাপান, রাশিয়ার পূর্ব অংশ, পশ্চিম অস্ট্রেলিয়া ছাড়া অস্ট্রেলিয়ার বাকি অংশ এবং আফ্রিকার বেশিরভাগ অংশ (ভারতে দৃশ্যমান নয়)

সব 12 রাশিদের জন্য মার্চ 2024 র রাশিফল

মেষ রাশি

  • কর্মজীবনের দিক থেকে মাসের শুরুটা অনুকূল হবে। আপনি আপনার চাকরিতে আপনার সমস্ত হৃদয় এবং আত্মা দিয়ে কঠোর পরিশ্রম করবেন এবং এর কারণে আপনি একটি ভাল অবস্থান পাবেন।
  • পারিবারিক জীবনের দিক থেকে এই মাস গড় হতে চলেছে। পরিবারের সদস্যদের মধ্যে পারস্পরিক সম্প্রীতি বৃদ্ধি পাবে এবং ভালবাসার অনুভূতি গড়ে উঠবে।
  • প্রেম জীবনের কথা বলতে গেলে এই মাসে ঝগড়া-বিবাদের পরিস্থিতি তৈরি হতে পারে। আপনার সম্পর্কের ক্ষেত্রে বহিরাগতদের হস্তক্ষেপ আপনার জন্য ক্ষতিকর হতে পারে।
  • অর্থনৈতিক দিক থেকে এই মাসটি আপনার রাশির জাতক জাতিকাদের জন্য খুবই অনুকূল হতে চলেছে। চাকরি এবং ব্যবসা উভয় ক্ষেত্রেই আপনি আর্থিক সুবিধা পাবেন।
  • স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে, এই মাসটি আপনার জন্য গড় বলে মনে হচ্ছে। আপনার ঘুম সংক্রান্ত সমস্যা, চোখের সমস্যা, পেটের রোগ হতে পারে, তাই আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়া উচিত।

উপায় : অমাবস্যার দিন পিত্রের নামে আটা, ডাল, চাল, চিনি, ইত্যাদির দান করুন।

বৃষভ রাশি

  • আপনার কর্মজীবনে আপনাকে কিছু চ্যালেঞ্জের সম্মুখীন হতে হতে পারে। কখনও কখনও এমন পরিস্থিতি তৈরি হতে পারে যেখানে আপনি অনুভব করবেন যে আপনার আত্মসম্মানে আঘাত করা হয়েছে।
  • এই মাসে পারিবারিক জীবনে উত্তেজনা দেখা দিতে পারে। আপনি পরিবারের সদস্যদের দ্বারা সমর্থন পাবেন, তবে পারিবারিক জীবনে অসন্তোষ এবং উত্তেজনার পরিবেশ তৈরি হতে পারে।
  • এই মাসে প্রেম সম্পর্কে কিছু ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। তবে আপনাকে আপনার সম্পর্ক বাঁচাতে মনোযোগ দিতে হবে। বিবাহিতদের জন্যও মাসের শুরুটা অনুকূল হবে।
  • আর্থিক জীবন সম্পর্কে কথা বললে, গৃহে শুভ কাজে এবং ধর্মীয় সম্পর্কিত কাজে ব্যয় করার সম্ভাবনা থাকবে। এছাড়াও, কিছু অপ্রত্যাশিত ব্যয়ও হতে পারে যা আপনাকে বহন করতে হবে।
  • এই মাসটি স্বাস্থ্যের দিক থেকে উত্থান-পতনে পূর্ণ হতে চলেছে। আপনি যদি স্বাস্থ্যের প্রতি অমনোযোগী হন তবে আপনাকে সমস্যার সম্মুখীন হতে হতে পারে এবং স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা আপনাকে ভুগতে পারে।

উপায় : বৃহস্পতিবারের দিন ছোলার ডাল দান করুন।

মিথুন রাশি

  • কর্মজীবনের দিক থেকেমার্চ ওভারভিউ ব্লগএ জানুন মার্চ মাসটি আপনার জন্য ভালো হতে চলেছে। নিজের এবং আপনার কাজের প্রতি আপনার আস্থা বাড়বে, যার কারণে আপনি ভাল প্রদর্শন করতে সক্ষম হবেন এবং চাকরিতে আপনার অবস্থান অনুকূল হবে।
  • এই মাসটি পারিবারিক জীবনের জন্য কিছুটা চাপের হতে পারে। যদিও, আপনার ভাই ও বোনদের সাথে আপনার ভাল মিল থাকবে এবং আপনি আপনার জীবনসঙ্গীর কাছ থেকে সমর্থন পাবেন।
  • আপনি আপনার প্রেম জীবন সম্পূর্ণরূপে উপভোগ করবেন। আপনি আপনার প্রেমীকে বিয়ের প্রস্তাবও দিতে পারেন। আপনার প্রেম বিবাহের সম্ভাবনা রয়েছে এবং আপনি এর জন্য পরিবারের সদস্যদের সম্মতিও পেতে পারেন।
  • এই মাসের শুরুতে উত্থান-পতনে পূর্ণ হবে। এই মাসে আপনার এমন কিছু খরচ হবে যা নিয়ে আপনি হয়তো খুব একটা চিন্তা করেননি। এই খরচ পারস্পরিক সুখের জন্যও হতে পারে।
  • মার্চ ওভারভিউ ব্লগথেকে জানুন এই মাস স্বাস্থ্যের দিক থেকে কিছুটা মনোযোগী হবে। কোনো সুপ্ত সমস্যা আপনার দৈনন্দিন রুটিনকে প্রভাবিত করতে পারে এবং আপনার শারীরিক স্বাস্থ্য ক্ষতিগ্রস্ত হতে পারে।

উপায় : আপনার বুধবারের দিন শ্রী বিষ্ণু সহস্রনামের স্রোতের নিয়মিত পাঠ করুন।

কর্কট রাশি

  • এইমার্চ ওভারভিউ ব্লগএ জানুন আপনার ক্যারিয়ারে খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। আপনি আপনার কর্মজীবনে ভাল সাফল্য পাবেন এবং আপনি ভাল নীতি স্পর্শ করার চেষ্টায় সফল হবেন।
  • পারিবারিক জীবনের দিক থেকে এই মাসটি অনুকূল হবে। এতে পারিবারিক জীবনে সম্প্রীতি বজায় থাকবে। থাকবে পারস্পরিক ভালোবাসা। পিতামাতার স্বাস্থ্য অনুকূল থাকবে।
  • প্রেম সম্পর্কের দিক থেকে দেখলে এই মাসের শুরুটা খুব ভালো যাবে। আপনার প্রেম সম্পর্কের ক্ষেত্রে নতুন শক্তি যোগাবে। আপনি আপনার প্রেম সম্পর্ককে পরবর্তী দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করবেন এবং আপনি যাকে ভালবাসেন তাকে বিয়ে করতে চাইবেন এবং এর জন্য অনেক প্রচেষ্টাও করবেন।
  • মার্চ ওভারভিউ ব্লগএ মাসের শুরুটা দুর্বল হবে। আপনাকে অপ্রত্যাশিত খরচ বহন করতে হবে যা আপনি অনুমান করেননি। আপনাকে কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে। বড় আর্থিক সিদ্ধান্ত নেওয়ার জন্য এটি উপযুক্ত সময় নয়।
  • এই মাস স্বাস্থ্যের দিক থেকে দুর্বল হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনাকে আপনার দৈনন্দিন রুটিন, আপনার খাদ্যাভ্যাস এবং আপনার জীবনযাত্রার প্রতি মনোযোগ দিতে হবে কারণ এই কারণে এই মাসে শারীরিক সমস্যা আপনাকে সমস্যায় ফেলতে পারে।

উপায় : মঙ্গলবারের দিন হনুমান মন্দিরে গিয়ে হনুমান চালিশা পাঠ করুন আর হনুমানকে চারটি কলা অর্পিত করুন।

সিংহ রাশি

  • পেশাগত দিক থেকে এই মাস গড় হতে পারে। মঙ্গল আপনার কর্মক্ষেত্রে কঠোর পরিশ্রম করার সাহস জোগাবে। এটির সাথে, আপনি প্রচুর পরিশ্রম করবেন এবং আপনার কাজে কঠোর পরিশ্রম করবেন।
  • পারিবারিক জীবনের দিক থেকে এই মাসটি উত্থান-পতনে পূর্ণ হবে বলে আশা করা হচ্ছে। দুর্বল পারস্পরিক সম্প্রীতির কারণে, আপনাকে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হতে পারে এবং এর ফলে পরিবারে বিবাদ হতে পারে।
  • আমরা যদি আপনার প্রেম এবং বিবাহিত জীবন সম্পর্কে কথা বলি, তাহলে সবার আগে আপনার প্রেম জীবন অনুকূল হবে। আপনার এবং আপনার প্রিয়জনের মধ্যে ভালবাসার অনুভূতির সাথে সাথে সখ্যতাও বাড়বে এবং একে অপরের প্রতি বিশ্বাসও বাড়বে। আপনারা একে অপরকে সম্মান করবে।
  • আর্থিক দিক থেকেমার্চ ওভারভিউ ব্লগএ জানুন এই মাসটি আপনার জন্য মিশ্র ফল বয়ে আনবে। মাসের শুরুতে আপনার খরচ বাড়বে। ব্যয়ের গতি এত বেশি হবে যে সেগুলি পরিচালনা করা আপনার পক্ষে কঠিন হবে এবং এটি সরাসরি আপনার আর্থিক অবস্থাকে প্রভাবিত করবে।
  • এই মাস স্বাস্থ্যের দিক থেকে দুর্বল হওয়ার সম্ভাবনা রয়েছে। এই সময় আপনার স্বাস্থ্যের অবনতি হতে পারে। কিছু নতুন রুটিন তৈরি করার জন্য এটি একটি ভাল সময়। আপনার শরীরকে সময় দিন এবং সুস্থ থাকার চেষ্টা করুন।

উপায় : শনিবারের দিন পিপলের গাছের নিচে সর্ষের তেলে প্রদীপ জ্বালান আর শ্রী বজরং বাণীর পাঠ করুন।

কন্যা রাশি

  • আপনি যত বেশি পরিশ্রম করবেন, আপনার কর্মক্ষেত্রে আপনি তত বেশি সাফল্য পাবেন, তবে একটি জিনিস আপনাকে মনে রাখতে হবে তা হল আবেগের বশবর্তী হয়ে কাউকে কিছু বলবেন না কারণ এটি আপনার ক্যারিয়ারকে প্রভাবিত করতে পারে।
  • মার্চ ওভারভিউ ব্লগথেকে জানুন এই মাস পারিবারিক জীবনে কিছুটা সুখ নিয়ে আসতে পারে। আপনার শ্বশুরবাড়ির লোকদের সাথে আপনার সুসম্পর্ক থাকবে এবং তাদের এবং আপনার পরিবারের সদস্যদের মধ্যে ভাল সম্প্রীতি থাকবে, যা আপনার পরিবারেও সুখ আনবে।
  • এই সময়টি আপনার এবং আপনার প্রিয়জনের জন্য সবচেয়ে রোমান্টিক সময় হবে। প্রেমের সাথে আপনার সম্পর্ক পরিচালনা করা আপনার পক্ষে ভাল হবে। বিবাহিত হলে মাসের শুরুটা ভালো যাবে। পারস্পরিক সম্পর্কের তীব্রতা থাকবে এবং আপনার এবং আপনার জীবনসাথীর মধ্যে সবকিছু ঠিকঠাক হবে।
  • আর্থিক জীবন ভালো যাবে। ব্যবসা থেকে ভাল লাভ হবে এবং আপনি এটি থেকে লাভবান হবেন। আপনি যদি কাজ করেন তবে আপনাকে কিছু সময়ের জন্য অপেক্ষা করতে হবে তবে আপনি সঞ্চয় প্রকল্পের সুবিধা পেতে পারেন।
  • এই মাসটি স্বাস্থ্যের দিক থেকে উত্থান-পতনে পূর্ণ হতে চলেছে। এই মাসে আপনার হজম ক্ষমতা একটু দুর্বল হয়ে যেতে পারে যার কারণে পেট খারাপ হতে পারে। এছাড়াও, আপনাকে অনিয়মিত রক্তচাপ বা রক্তের অপবিত্রতার মতো রক্ত ​​সংক্রান্ত কিছু সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

উপায় : দক্ষিণ দিশার দিকে মুখ করে আপনার পূর্বপুরুষদের স্মরণ করে তাদের প্রণাম করা উচিত।

2024 সালে আপনার স্বাস্থ্য কেমন হবে?স্বাস্থ্য রাশিফল 2024 থেকে জানুন জবাব

তুলা রাশি

  • কর্মজীবনের দিক থেকে এই মাসটি অনুকূল হতে চলেছে। কর্মরত ব্যক্তিরা ভালো ফল পাবেন। আপনার অনন্য প্রতিভার কারণে আপনি আপনার কর্মক্ষেত্রে পরিচিত হবেন।
  • পারিবারিক দিক থেকে এই মাসটি ভালো যাবে। আপনি একটি নতুন গাড়ি পেতে পারেন বা একটি নতুন সম্পত্তি ক্রয় করতে পারেন, যা পরিবারের জন্য সুখ বয়ে আনবে। এমতাবস্থায় বাড়িতে এমন কিছু অনুষ্ঠান হতে পারে যার ফলে পরিবারের লোকজনের আনাগোনা থাকবে এবং পরিবারের সদস্যরা পারস্পরিক ভালবাসায় একসাথে বসবাস করবে।
  • আমরা যদি প্রেম সম্পর্কের কথা বলি, মাসের শুরুটা একটু দুর্বল হবে। আপনার মধ্যে সম্প্রীতি মহান হবে. আপনার ভালবাসা বাড়বে, রোমান্স থাকবে এবং আপনারা একে অপরের সাথে কোথাও বেড়াতে যেতে পারেন।
  • অর্থনৈতিক দিক থেকেও মাসের শুরুটা খুব ভালো হবে। এর মাধ্যমে আপনি একাধিক মাধ্যমে অর্থ পেতে পারেন। আপনি শেয়ার বাজারে বিনিয়োগ করেও ভাল আর্থিক লাভ পেতে পারেন। তবে বিশেষজ্ঞের পরামর্শ নিয়েই এগোনো ভালো হবে।
  • এই মাস স্বাস্থ্যের দিক থেকে কিছুটা দুর্বল হতে পারে। আপনি গ্যাস, অ্যাসিডিটি, বদহজম এবং পেট সংক্রান্ত সমস্যায় ভুগতে পারেন। চোখের ব্যথার সমস্যা কিছু লোককে বিরক্ত করতে পারে।

উপায় : আপনার শুক্রবারের দিন ছোট কন্যাদের চরণ ছুঁয়ে আশীর্বাদ নেওয়া উচিত।

বৃশ্চিক রাশি

  • কর্মজীবনের দৃষ্টিকোণ থেকে, কিছু চ্যালেঞ্জ আপনার জন্য অপেক্ষা করছে। কর্মক্ষেত্রে আপনার আধিপত্য প্রতিষ্ঠার জন্য আপনাকে আপনার কাজের গতি বাড়াতে হবে।
  • এই মাসে পারিবারিক জীবনে বিবাদ দেখা দেয়। আপনার এবং আপনার পরিবারের সদস্যদের মধ্যে উত্তেজনা বাড়তে পারে। মায়ের স্বাস্থ্যের অবনতি হতে পারে, তাই তার স্বাস্থ্যের সমান যত্ন নিন।
  • আমরা যদি আপনার প্রেম সম্পর্কের কথা বলি, আপনি আপনার প্রেম সম্পর্কের কাউকেই পাত্তা দেবেন না। আপনি আপনার প্রেমে খুশি হবেন এবং আপনার প্রিয়জনকে খুশি রাখতে সবকিছু করবেন এবং আপনার পরিবারের মধ্যে দূরত্ব কমবে।
  • এই মাসের শুরুতে আপনার আর্থিক অবস্থা ভালো থাকবে। আপনি একাধিক উৎস থেকে অর্থ পেতে পারেন। আপনি এই সময়ে আপনার প্রত্যাশার চেয়ে বেশি অর্থ পেতে পারেন।
  • স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে, জিনিসগুলি অনেকাংশে অনুকূল হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার জীবন শক্তি বৃদ্ধি পাবে। আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠবে যার ফলে আপনি হালকা রোগের কবল থেকে বেরিয়ে আসবেন এবং কোনো রোগ আপনাকে বিরক্ত করবে না।

উপায় : একটি ভালো গুণের মুঙ্গা রত্ন তামার আংটিতে বাঁধিয়ে অনামিকা আঙুলে মঙ্গলবারের দিন ধারণ করুন।

ধনু রাশি

  • কর্মজীবনের দৃষ্টিকোণ থেকে, আপনার সহকর্মীদের সাথে আপনার আচরণ অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে কারণ তাদের সাথে আপনার তর্ক হলে তারা আপনার বিরুদ্ধে কাজ করতে পারে এবং কর্মক্ষেত্রে আপনার জন্য সমস্যা হয়ে দাঁড়াতে পারে।
  • এই মাসটি পরিবারের জন্য কিছুটা চ্যালেঞ্জিং হতে পারে। আপনি আপনার কাজে খুব ব্যস্ত থাকবেন, তাই আপনি আপনার পরিবারকে কম সময় দিতে পারবেন। আপনার পক্ষ থেকে এই অবহেলা এবং উদাসীনতা পরিবারের সদস্যদের সমস্যায় ফেলতে পারে।
  • এই মাসে আপনি আপনার ভালবাসাকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ পাবেন এবং আপনি আপনার বিশ্বাস নিয়ে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে সাফল্য পাবেন। এটি আপনার কথায় স্পষ্টভাবে প্রতিফলিত হবে, তবে আপনার আবেগকে নিয়ন্ত্রণে রাখুন কারণ এটি জিনিসগুলিকে আরও ভাল করার পরিবর্তে আরও খারাপ করতে পারে।
  • অর্থনৈতিক দিক থেকে এই মাসটি ভালো প্রমাণিত হবে। আপনি একটি সম্পত্তি ক্রয় বিনিয়োগ করতে পারেন. এটি আপনার জন্য একটি লাভজনক চুক্তি হতে পারে। কোন সম্পত্তিতে বিনিয়োগ করার আগে, তার আইনি দিক বিবেচনা করুন।
  • স্বাস্থ্যের দিক থেকে এই মাসটি ভালো যাবে। আপনার জীবন শক্তি বৃদ্ধি পাবে এবং আপনার সাহস বৃদ্ধি পাবে। আপনি চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত হবে. মানসিক ও শারীরিকভাবে সুস্থ থাকবেন।

উপায় : আপনার রবিবারের দিন গো-মাতাকে গমের শুকনো আটা খাওয়ানো উচিত।

মকর রাশি

  • কর্মজীবনের দিক থেকে, আপনি কর্মক্ষেত্রে প্রভাবশালী থাকবেন। আপনি আপনার কাজ সম্পূর্ণ পরিশ্রমের সাথে করবেন। এটি আপনার কর্মক্ষেত্রে প্রশংসা পাবে। আপনার কর্মক্ষমতা প্রশংসনীয় হবে।
  • পারস্পরিক সম্প্রীতির উন্নতি হবে কিন্তু আপনার দ্বিতীয় ভাবে সূর্য, শনি ও বুধের উপস্থিতির কারণে পারস্পরিক তর্ক-বিতর্ক হতে পারে। পরিবারের সদস্যদের মধ্যে কথার যুদ্ধ হতে পারে যা সমস্যার কারণ হতে পারে।
  • মাসটি খুব রোমান্টিকভাবে শুরু হবে। আপনি আপনার প্রিয়জনকে আপনার হৃদয়ের নীচ থেকে ভালোবাসবেন এবং তারা এটি খুব ভালভাবে বুঝতে পারবে। আপনার মধ্যে সম্প্রীতি খুব ভাল হবে এবং এমন পরিস্থিতিতে ঘনিষ্ঠতা বাড়বে এবং দূরত্ব হ্রাস পাবে।
  • মার্চ ওভারভিউ ব্লগএজানুন মাসের শুরুতে আপনার জন্য আর্থিক লাভের সম্ভাবনা থাকবে। অর্থ সঞ্চয় করে সফলতা পাবেন। আপনার ব্যাঙ্ক ব্যালেন্স বাড়বে এবং আপনি আর্থিকভাবে মজবুত হবেন।
  • এই মাস স্বাস্থ্যের দিক থেকে গড় হবে। চোখ, দাঁত, চুল সংক্রান্ত যেকোনো সমস্যা আপনাকে বিরক্ত করতে পারে। আপনার ত্বকের যত্ন নিন এবং বেশি রোদে বের হবেন না। এতেও মুখে রোদে পোড়া হতে পারে।

উপায় : মঙ্গলবারের দিন কোন মন্দিরে ত্রিকোণী দ্বব্জা লাগান।

কুম্ভ রাশি

  • কর্মজীবনের দিক থেকে, আপনি মাসের শুরুতে বিদেশ যাওয়ার সুযোগ পেতে পারেন। কাজের জন্য দীর্ঘ দূরত্ব ভ্রমণে আপনি লাভবান হবেন। আপনিও খুব ব্যস্ত থাকবেন।
  • পারিবারিক জীবনে এই মাসটি গড় থাকবে। আপনি আপনার কথা দিয়ে অন্যদের প্রভাবিত করার চেষ্টা করবেন। যদিও এটি কখনও কখনও সমস্যার সমাধান করবে, এটি পরে আরও খারাপ হতে পারে। আপনার এই অভ্যাসের দিকে মনোযোগ দিন।
  • আপনি আপনার প্রেম সম্পর্কগুলিকে খোলাখুলিভাবে গ্রহণ করবেন এবং খোলামেলা আলোচনা করবেন। আপনি নির্ভীক হবেন এবং আপনার প্রেমের জীবন সম্পর্কে অনেক মজবুত বোধ করবেন। আপনি জেক ভালবাসেন তার কাছে আপনি আপনার আন্তরিক চিন্তাগুলি স্পষ্টভাবে প্রকাশ করবেন।
  • আপনার খরচ খুব বেশি হতে পারে। আপনি উদারভাবে ব্যয় করবেন এবং উভয় হাতে অর্থ ব্যয় করবেন। এ কারণে আর্থিক সংকটে পড়তে হতে পারে। আপনি বিদেশ যাওয়ার ক্ষেত্রেও সাফল্য পেতে পারেন, তাই বিদেশ ভ্রমণেও ভাল অর্থ ব্যয় হতে পারে।
  • স্বাস্থ্যের দিক থেকে এই মাসের শুরুতে কিছুটা দুর্বল হতে পারে। আপনার স্বাস্থ্যের কিছুটা অবনতি হতে পারে। আপনি উচ্চ জ্বর, মাথাব্যথা বা শরীর ব্যথা বা জয়েন্টে ব্যথার অভিযোগ করতে পারেন।

উপায় : রাতে শোবার সময় আপনার মাথার কাছে তামার লোটাতে জল রাখুন আর সকালে উঠে সেটি কোন লাল ফুল গাছে ঢেলে দিন।

মীন রাশি

  • পেশাগত দিক থেকে এই মাসটি অনুকূল হতে পারে। আপনি আপনার কর্মজীবনে অনেক সমস্যার সম্মুখীন হবেন না। কর্মক্ষেত্রে আপনার গুরুত্ব বজায় থাকবে এবং আপনি আপনার অভিজ্ঞতা এবং আপনার কঠোর পরিশ্রমের উপর নির্ভর করে আপনার কাজ করবেন।
  • পারিবারিক জীবনের জন্য এই মাসটি গড় হতে চলেছে। মাসের শুরুতে কিছু সমস্যা দেখা দেবে। পরিবারে কলহ হতে পারে।
  • সম্পর্কের মধ্যে প্রেমের প্রতি বিশেষ আকর্ষণ বাড়বে। আপনি আপনার প্রিয়জনের হৃদয়ের কাছাকাছি থাকবেন এবং আপনাদের উভয়ের মধ্যে ভাল আকর্ষণ থাকবে। এটি সম্পূর্ণ রোম্যান্সের সম্ভাবনা তৈরি করবে। আপনারা একে অপরের সাথে যতটা সম্ভব সময় কাটাতে চান।
  • আর্থিক দিক থেকে এই মাসটি আপনার জন্য দারুণ হবে। আপনি যত পরিশ্রম করুন না কেন, আপনি ভাল আয় পাবেন। চাকরিতেও ভালো উন্নতির সম্ভাবনা থাকবে।
  • এই মাস স্বাস্থ্যের দিক থেকে দুর্বল হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার স্বাস্থ্যের অবনতি হতে পারে এবং আপনাকে স্বাস্থ্য সমস্যায় ব্যয় করতে হতে পারে। আপনার স্বাস্থ্য বজায় রাখার জন্য, আপনার স্বাস্থ্য সমস্যার প্রতি অবিরাম মনোযোগ দিন।

উপায় : প্রতিদিন শ্রী বজরং বাণীর পাঠ করা আপনার জন্য লাভদায়ক প্রমাণিত হবে।

রত্ন, যন্ত্র সমেত সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ভিসিট করুন :এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

আমরা আশা করি আপনার এই নিবন্ধটি পছন্দ হয়েছে। অ্যাস্ট্রোসেজের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 599/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer