এপ্রিল ওভারভিউ 2022

এপ্রিল মাস শুরু হওয়ার সাথে সাথে বসন্ত ঋতু চরমে রয়েছে। বছরের এই সবচেয়ে সুন্দর সময়টি আমাদের জীবনেও একটি সুখী রঙ দেখতে অবশ্যই পাওয়া যাবে। এই বসন্ত ঋতুর মতোই আপনার জীবনে সবসময় সবুজ/হরিয়ালি ও আনন্দ থাকবে এই আশা নিয়ে, চলুন জেনে নেওয়া যাক এপ্রিল মাসের সাথে সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ ও জানার যোগ্য বিষয়। এপ্রিল মাসের কথা বলতে গেলে, এই মাসটিকে উত্তর গোলার্ধে সূর্য এবং বৃদ্ধির মাস হিসাবে বিবেচনা করা হয় এবং এর নামটি ল্যাটিন শব্দ অ্যাপারেইর (খোলার জন্য) বা এপ্রিকট (রোদ) থেকে এসেছে। এপ্রিল মাস বসন্তের আগমন এবং রাশিচক্রের শুরুর সাথে নতুন শুরুর মাস।

April 2022 Overview

বৃদ্ধি এবং প্রস্ফুটিত ঋতুর পাশাপাশি, মাসটি রাম নবমী, চেতি চাঁদ, উত্তরায়ণ, চৈত্র অমাবস্যা, বৈশাখ অমাবস্যার মতো অনেক উৎসব নিয়ে আসে। এই ব্লগে, আমরা আপনার জন্য এপ্রিল মাসে পড়া প্রতিটি গুরুত্বপূর্ণ রোজা-উৎসব, ব্যাঙ্ক ছুটি ইত্যাদি সম্পর্কে তথ্য প্রদান করছি। এছাড়াও, এই বিশেষ ব্লগে, আমরা আপনাকে 12টি রাশির জন্য মাসিক ভবিষ্যবাণীগুলির একটি আভাসও উপস্থাপন করছি, যাতে আপনি সময়ের আগেই একটি ধারণা পেয়ে যান যে আপনার জন্য আগামী মাসে কী বিশেষ এবং স্পেশাল হতে চলেছে।

অর্থাৎ এপ্রিল মাসের একটি বিশেষ জ্যোতিষশাস্ত্রীয় ঝলকের উপর ভিত্তি করে এই ব্লগে, আমরা আপনাকে এই মাসের প্রতিটি গুরুত্বপূর্ণ এবং ছোট-বড় জিনিস সম্পর্কে তথ্য প্রদান করছি। তো চলুন জেনে নেওয়া যাক এই মাসে উপবাসের উৎসব, গ্রহন, গোচর, ব্যাংক ছুটি ইত্যাদি সম্পর্কে সম্পূর্ণ তথ্য।

এপ্রিল মাসে জন্মের লোকেদের ব্যাক্তিত্ব

যদিও এপ্রিল বছরের চতুর্থ মাস, কিন্তু রাশিচক্র অনুসারে, এটি রাশিতে মেষ অর্থাৎ রাশিচক্রের প্রথম রাশিরও প্রথম মাস। ফলে এপ্রিল মাসকে কিছু স্বতন্ত্র বৈশিষ্ট্যের মাস হিসেবে গণ্য করা হয় এবং বছরের অন্যান্য মাসের তুলনায় এ মাসের বিশেষত্ব সবচেয়ে আলাদা ও বিশেষ বলে বিবেচিত হয়।

বিশেষজ্ঞ এবং জ্যোতিষীরা বিশ্বাস করেন যে এপ্রিল মাসে জন্মগ্রহণকারীরা বহির্মুখী থেকে বেশি অন্তর্মুখী হয়। তিনি নিজের পাশাপাশি অন্যদের সমালোচনা করেন। এই মাসে জন্মগ্রহণকারী লোকেরা যে কাজ শুরু করেন তাতে তাদের 100% দিতে প্রস্তুত থাকেন। তারা ভ্রমণ করতে পছন্দ করে, যদিও তারা বিশ্বাসঘাতকতা এবং প্রতারণা পছন্দ করে না। এপ্রিল মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা খুব সহজেই যে কোনও লক্ষ্য অর্জন করতে সক্ষম হন এবং যে কোনও চ্যালেঞ্জিং পরিস্থিতিতে কাজটি সম্পূর্ণ করার অনন্য সাহস রাখেন। তবে প্রায়শই দেখা গেছে যে এপ্রিলে জন্মগ্রহণকারীরা একগুঁয়ে থাকে এবং সেই কারণে তাদের এই অভ্যাস তাদের সুখী হতে দেয় না।

এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের সাথে বসবাস করা এবং বোঝানো অনেক সময় চ্যালেঞ্জিং হতে পারে। বিশেষ করে যদি তারা আপনাকে পছন্দ না করে, তবে এপ্রিলে জন্মগ্রহণকারী লোকেরা যদি আপনাকে বিশ্বাস করে তবে তারা আপনার সবচেয়ে বিশেষ এবং নির্ভরযোগ্য বন্ধু হিসাবে প্রমাণিত হয়।

এপ্রিল মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা তাদের স্বপ্ন, আবেগ এবং লক্ষ্য পূরণের জন্য সম্পূর্ণরূপে নিবেদিত। এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের প্রচুর শক্তি থাকে যা তাদের লক্ষ্যগুলির প্রতি উৎসর্গ হয়ে থাকে। এর পাশাপাশি এই মাসে জন্মগ্রহণকারীরা অভিমুখী এবং ভবিষ্যতের দিকে ভালোভাবে মনোযোগ দেওয়ার ক্ষমতা রাখে।

এপ্রিল মাসে জন্মানো লোকেদের জন্য ভাগ্যশালী সংখ্যা: 9

এপ্রিল মাসে জন্মানো লোকেদের জন্য ভাগ্যশালী রং: ক্রিমসন, লাল, গোলাপী আর পিঙ্ক।

এপ্রিল মাসে জন্মানো লোকেদের জন্য ভাগ্যশালী দিন: মঙ্গলবার

এপ্রিল মাসে জন্মানো লোকেদের জন্য ভাগ্যশালী রত্ন: হীরা

উপায়/পরামর্শ: ‘ওং ভৌ ভৌময় নমঃ” মন্ত্রের জপ করুন।

এপ্রিল মাসে ব্যাংক ছুট্টি

আলাদা-আলাদা রাজ্য যোগ করে কথা বলতে গেলে, এপ্রিল মাসে মোট 23টি ব্যাঙ্ক ছুটি থাকবে। তবে, বিভিন্ন রাজ্যের মতে, তাদের আনুগত্য অঞ্চলের বিশ্বাস এবং সংস্কৃতির উপর নির্ভর করে। নীচে আমরা এপ্রিল মাসের সমস্ত ব্যাঙ্ক ছুটির সম্পূর্ণ তালিকা প্রদান করছি।

তারিখ দিন ব্যাঙ্ক ছুট্টি
1 এপ্রিল, 2022 শুক্রবার ঊড়িষ্যা দিবস
2 এপ্রিল, 2022 শনিবার তেলেগু নববর্ষ
2 এপ্রিল, 2022 শনিবার গুঁড়ি পড়বা উগাদি
4 এপ্রিল, 2022 সোমবার সরহুল
5 এপ্রিল, 2022 মঙ্গলবার বাবু জগজীবন রাম
10 এপ্রিল, 2022 রবিবার রাম নবমী
13 এপ্রিল, 2022 বুধবার বোহাগ বিহু ছুট্টি
14 এপ্রিল, 2022 বৃহস্পতিবার মহাবীর জয়ন্তী
14 এপ্রিল, 2022 বৃহস্পতিবার বৈশাখী/বৈসাখি
14 এপ্রিল, 2022 বৃহস্পতিবার ডাঃ অম্বেডকর জয়ন্তী
14 এপ্রিল, 2022 বৃহস্পতিবার তমিল নববর্ষ
14 এপ্রিল, 2022 বৃহস্পতিবার মহা বিশুবা সংক্রান্তি
14 এপ্রিল, 2022 বৃহস্পতিবার বেহাগ বিহু
14 এপ্রিল, 2022 বৃহস্পতিবার চিরাওবা
15 এপ্রিল, 2022 শুক্রবার বিশু
15 এপ্রিল, 2022 শুক্রবার গুড ফ্রাইডে
15 এপ্রিল, 2022 শুক্রবার বাঙালী নব বর্ষ
15 এপ্রিল, 2022 শুক্রবার হিমাচল দিবস
16 এপ্রিল, 2022 শনিবার ইস্টর শনিবার
17 এপ্রিল, 2022 রবিবার ইস্টর রবিবার
21 এপ্রিল, 2022 বৃহস্পতিবার গরিয়া পূজা
29 এপ্রিল, 2022 শুক্রবার শব-এ-কন্দ্র
29 এপ্রিল, 2022 শুক্রবার জমাত-উল-বিদা

বৃহৎ কুন্ডলী তে লুকিয়ে রয়েছে, আপনার জীবনের সমস্ত রহস্য, জানুন গ্রহের গতিবিধির পুরো লেখা-ঝোকা

এপ্রিল মাসের গুরুত্বপূর্ণ ব্রত আর উৎসব

1 এপ্রিল, 2022 শুক্রবার চৈত্র অমবস্যা

চৈত্র অমাবস্যা হিন্দু পঞ্জিকার অনুসারে চৈত্র মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা দিন। এই অমাবস্যাকে হিন্দু ধর্মে অত্যন্ত বিশেষ এবং গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এই দিনে লোকেরা স্নান, দান এবং অন্যান্য ধর্মীয় কাজ করে। অমাবস্যা তিথিকে পিতৃ তর্পনের জন্য খুবই উপযোগী মনে করা হয়। পূর্বপুরুষদের মুক্তির জন্য পিতৃ তর্পণের পাশাপাশি চৈত্র অমাবস্যায় নানা ধরনের ধর্মীয় অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। এটা বিশ্বাস করা হয় যে এই দিনে উপবাস শুধুমাত্র পূর্বপুরুষদের মুক্তি এবং শান্তি আনয়ন করে না বরং উপবাস পালনকারী ব্যক্তিদের জন্য প্রচুর তৃপ্তি, ঈশ্বরের আশীর্বাদ এবং জীবনে সাফল্য নিয়ে আসে।

2 এপ্রিল, शनिवार চৈত্র নবরাত্রি - উগাদি - ঘটস্থাপনা - গুড়ী পড়বা

চৈত্র নবরাত্রি 9 দিন পর্যন্ত উদযাপিত হয় এবং এটি দেবী দুর্গার নয়টি অবতারকে উৎসর্গ করা একটি অত্যন্ত পবিত্র উপবাস। এই শুভ হিন্দু উৎসব প্রতি বছর এপ্রিল এবং মার্চ মাসে পালিত হয়। এই সময়ে দেবী দুর্গার নয়টি রূপের পূজা করা হয়।

উগাদি সম্পর্কে কথা বলতে গেলে, হিন্দু নববর্ষ উগাদি ভারতের দক্ষিণাঞ্চলের লোকেরা উদযাপন করে। পঞ্চাঙ্গ অনুসারে, চৈত্র শুক্লা প্রতিপদে (হিন্দু মাসের চৈত্র পাক্ষিকের প্রথম দিন) উগাদি পালিত হয়।

নবরাত্রির প্রথম দিনে ভক্তরা কলসী বা ঘট প্রতিষ্ঠা করেন। প্রথম দিনে দেবী শক্তিকে স্বাগত জানাতে ঘট স্থাপন করা হয়। ঘট স্থাপনের জন্য মুহুর্ত খুবই গুরুত্বপূর্ণ। এ বছর ঘট প্রতিষ্ঠার শুভ সময় কী এবং এর সঠিক পদ্ধতি কী তা জানতে এখানে ক্লিক করতে পারেন

গুড়ি পড়বা হল একটি মারাঠি উৎসব যা হিন্দু নববর্ষের সূচনার উদযাপন হিসাবে পালিত হয়। পঞ্জিকার অনুসারে, চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ থেকে নব সংবৎসর শুরু হয়।

3 এপ্রিল, রবিবার চেতী চন্দ

চেতী চাঁদের উৎসব হিন্দি পঞ্জিকার অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব হিসাবে বিবেচিত হয় এবং এটি সিন্ধি জনহিতৈষী সাধু ঝুলেলালের জন্মের সম্মানে পালিত হয়। হিন্দি নববর্ষ হিসেবে পালিত এই উৎসব চৈত্র মাসের শুক্লপক্ষের দ্বিতীয় দিনে পালিত হয়। লোকেরা এই প্রাক্কালে ভগবান বরুণের কাছে সমৃদ্ধি এবং সম্পদের জন্য প্রার্থনা করে। ঝুলেলালকে জলদেবতা হিসাবে বিবেচনা করা হয়। চেতী চাঁদ শুধুমাত্র ধর্মীয় গুরুত্বের কারণেই নয়, এই উৎসবটি সিন্ধু সম্প্রদায়ের ঐতিহ্যগত মূল্যবোধ ও বিশ্বাসের প্রতিনিধিত্ব করে।

10 এপ্রিল, রবিবার রামনবমী

রাম নবমীর এই পবিত্র হিন্দু উৎসবটি অযোধ্যার রাজা দশরথের পুত্র ভগবান রামের জন্ম উদযাপনের স্মরণে পালিত হয়।

উৎসবটি চৈত্র মাসের নবম দিনে (হিন্দু চন্দ্র ক্যালেন্ডারের প্রথম মাস) পড়ে। এটি বসন্ত নবরাত্রির উৎসবের সমাপ্তিও চিহ্নিত করে। অনেক মানুষ এই দিনে উপবাসও পালন করে।

11 এপ্রিল, সোমবার চৈত্র নবরাত্রি প্রারণ

চৈত্র নবরাত্রি চৈত্র মাসের চৈত্র শুক্লপক্ষের দশমী তিথিতে প্রারণ পালিত হয়। এটি চৈত্র নবরাত্রি উৎসবের নবম ও শেষ দিন।

নবমী এবং দশমীতে প্রারণ করা উচিত কিনা সে বিষয়ে শাস্ত্রের বিরোধিতা সত্ত্বেও, অনেকে দশমী তিথিতে প্রারণের পক্ষে। অনেকে বিশ্বাস করেন যে নবমী তিথিতে নবরাত্রি উপবাস পালন করা উচিত এবং তাই দশমী তিথিতে উপবাসের বিধান বলা হয়েছে।

12 এপ্রিল, মঙ্গলবার কামদা একাদশী

কামদা একাদশী ব্রত পালন করা হয় ভগবান বাসুদেবকে ভক্তি ও সম্মান জানাতে।

একাদশীকে ভগবান বিষ্ণুর উপাসনার জন্য সবচেয়ে উপযুক্ত দিন বলে মনে করা হয়। অনেকে এই দিনে উপবাসও করেন। এমনটা বিশ্বাস করা হয় যে শুধুমাত্র এই উপবাস পালন করলে মানুষের সমস্ত মনস্কামনা পূরণ হয় এবং পাপ নাশ হয়। একাদশী উপবাসের এক দিন আগে অর্থাৎ দশমী তিথিতে খাবার গ্রহণ করা উচিত, তারপরে ভগবান বিষ্ণুকে স্মরণ করে একাদশী তিথিতে উপবাস করা উচিত এবং পরের দিন অর্থাৎ দ্বাদশীতে উপবাস প্রারণ করা উচিত।

14 এপ্রিল, বৃহস্পতিবার প্রদোষ ব্রত (শুক্ল পক্ষ) - মেষ সংক্রান্তি

প্রদোষ ব্রতকে অনেক জায়গায় প্রদোষমও বলা হয় এবং এটি ভগবান শিবকে উৎসর্গ করা একটি পাক্ষিক উৎসব। অর্থাৎ, 1 মাসে দুবার একটি উৎসব পালিত হয়। এটি চন্দ্র পাক্ষিকের 13 তম দিনে পালিত হয়। দিনটি সম্পূর্ণরূপে পরম ভগবান শিব এবং দেবী পার্বতীকে উৎসর্গ করা হয়েছে। প্রদোষ ব্রত একটি ধর্মীয় উপবাস যা বিজয়, সাহসিকতা এবং নির্ভীক হওয়ার প্রতিনিধিত্ব করে।

সূর্য এক রাশি থেকে অন্য রাশিতে প্রবেশকে গোচর বা সংক্রান্তি বলে। সূর্য মেষ রাশিতে প্রবেশ করলে তা মেষ সংক্রান্তি নামে পরিচিত। মেষ সংক্রান্তির এই উৎসবটি ভারতে অত্যন্ত জনপ্রিয় বলে মনে করা হয় এবং দেশের অনেক জায়গায় আড়ম্বর ও আনন্দের সাথে উদযাপিত হয়।

16 এপ্রিল, শনিবার হনুমান জয়ন্তী - চৈত্র পূর্ণিমা ব্রত

হনুমান জয়ন্তী ভগবান হনুমানের জন্মদিনের রূপে পালন করা হয়। এই দিনে ভক্তরা উপবাস করে। প্রতি বছর হিন্দু মাসের চৈত্র মাসের পূর্ণিমা তিথিতে হনুমান জয়ন্তী পালিত হয়। কিছু অঞ্চলে হনুমান জয়ন্তী হিন্দু মাসের কার্তিক মাসের অন্ধকার পাক্ষিকের চতুর্দশ দিনে পালিত হয়।

চৈত্র মাসে আসা পূর্ণিমা হল চৈত্র পূর্ণিমা। এটি অনেক জায়গায় চৈতি পুনম নামেও পরিচিত। এটি হিন্দু ধর্মে অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসাবে বিবেচিত হয় কারণ এটি হিন্দু বছরের প্রথম মাসের পূর্ণিমা তারিখ। এই দিনে লোকেরা ভগবান সত্যনারায়ণের আশীর্বাদ পাওয়ার জন্য উপবাস পালন করে এবং রাতে চাঁদের পূজা করে। চৈত্র পূর্ণিমায় এটাও বিশ্বাস করা হয় যে যদি কেউ নদী, তীর্থ সরোবর বা পবিত্র হ্রদে স্নান করে এবং তার সামর্থ্য অনুযায়ী দান করে তবে সে পুণ্য লাভ করে।

19 এপ্রিল, মঙ্গলবার সংকোষ্ঠী চতুর্থী

হিন্দু ক্যালেন্ডার অনুসারে কৃষ্ণপক্ষের চতুর্থ দিনে সংকষ্টী চতুর্থী পালিত হয়। এটি ভগবান গণেশকে উত্সর্গীকৃত একটি খুব শুভ দিন বলে মনে করা হয়। সংকষ্টী শব্দের উৎপত্তি সংস্কৃত শব্দ 'সংকষ্টী' থেকে যার অর্থ 'মুক্তি' বা 'কঠিন ও কঠোর অবস্থার পরিহার', অন্যদিকে 'চতুর্থী' অর্থ 'চতুর্থ পর্যায়'। এই দিনে উপবাস করলে মানুষের শান্তি, সমৃদ্ধি, জ্ঞান ও খ্যাতি আসে।

26 এপ্রিল, মঙ্গলবার বরুথিনী একাদশী

বরুথিনী একাদশীর উপবাস সুখ ও সৌভাগ্য নিয়ে আসে। এছাড়াও, এই ব্রত রোগ এবং সমস্ত ধরণের ব্যথা দূর করার পাশাপাশি পাপ দূর করতে এবং উর্জা ও জোশ ফিরিয়ে আনার ক্ষেত্রেও অত্যন্ত উপকারী বলে মনে করা হয়। এই দিনে ভক্তিভরে ভগবান মধুসূদনের পূজা করতে বলা হয়। বরুথিনী একাদশীর উপবাস সূর্যগ্রহণের সময় স্বর্ণ দান করার মতোই ফল দেয়।

28 এপ্রিল, বৃহস্পতিবার প্রদোষ ব্রত (কৃষ্ণ পক্ষ)

প্রদোষ ব্রত একটি অত্যন্ত শুভ ও ফলদায়ক উপবাস এবং বলা হয় যে এই উপবাস পালন করলে মানুষ উন্নতি ও সুখ লাভ করে। কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাওয়ার সময় আপনার অতীতের পাপগুলি দূর করার জন্য প্রদোষ ব্রত আপনার পক্ষে খুব উপযুক্ত বলে মনে করা হয়। আপনি যদি মানসিক স্বচ্ছতা এবং মানসিক শান্তি চান, তাহলে এই ব্রত আপনার জন্য। এটি আপনাকে সমৃদ্ধি, সাহস এবং ভয়ের নির্মূল নিয়ে আসুক।

29 এপ্রিল, শুক্রবার মাসিক শিবরাত্রি

শিবরাত্রি উপবাস হল একটি অত্যন্ত শুভ এবং শক্তিশালী উপবাস যা ভগবান শিবের উদ্দেশ্যে নিবেদিত। বলা হয়ে থাকে যা নারী ও পুরুষ উভয়েই একটি ভালো জীবন এবং ভবিষ্যতে সাফল্যের জন্য এটি করতে পারে। এটা বিশ্বাস করা হয় যে শিব মন্ত্র 'ওম নমঃ শিবায়' জপ করলে একজন ব্যক্তি সমস্ত জাগতিক ইচ্ছা থেকে মুক্তি পায়। মাসিক শিবরাত্রিতে উপবাস করার আরও অনেক উপকারিতা রয়েছে যেমন স্বাস্থ্যের উন্নতি, সুস্বাস্থ্য এবং সুখ। কথিত আছে যে এই উপবাস পালনের মাধ্যমে একজন ব্যক্তির জীবনের সমস্ত চাপ এবং দুঃখ থেকে মুক্তি পাওয়া যায়।

30 এপ্রিল, শনিবার বৈশাখ অমবস্যা

বৈশাখ হিন্দু ক্যালেন্ডারের দ্বিতীয় মাস। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই মাসে ত্রেতাযুগ (যুগ) শুরু হয়েছিল। এটি বৈশাখ অমাবস্যার ধর্মীয় তাৎপর্যকে দশগুণ করে। এই দিনে ধর্মীয় কাজ, স্নান, দান এবং পিতৃ তর্পণ অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই অমাবস্যাকেও কালসর্প দোষ থেকে মুক্তি পেতে জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার করা হয়। দক্ষিণ ভারতে এই দিনে শনি জয়ন্তী পালিত হয়।

নতুন সালে ক্যারিয়ারে কোন অসুবিধে কগ্নিএস্ট্র রিপোর্ট থেকে দূর করুন

এপ্রিল মাসের গোচর আর অস্ত গ্রহের তথ্য

  • মঙ্গলের কুম্ভ রাশিতে গোচর (07 এপ্রিল, 2022): মঙ্গল 7 এপ্রিল 2022, বৃহস্পতিবারে 14:24 সময় নিজের উচ্চ রাশি মকর থেকে বেরিয়ে শনি দেবের কুম্ভ রাশিতে গোচর করতে চলেছে।
  • বুধের মেষ রাশিতে গোচর (08 এপ্রিল 2022): বুধ দেব 08 এপ্রিল 2022, শুক্রবারের দিন 11:50 সময় মীন রাশি থেকে নিজের স্থান পরিবর্তন করে মেষ রাশিতে নিজের গোচর করবে আর এটি এখানে 25 এপ্রিল 2022, সোমবার পর্যন্ত এই রাশিতে স্থিত থাকবে।
  • রাহু গোচর: রাহু 12 এপ্রিল 2022 এ সকাল 11:18 সময় বৃষভ রাশি থেকে মেষ রাশিতে গোচর করবে।
  • কেতু গোচর: কেতু মঙ্গলে আধিপত্য রাশি বৃশ্চিক থেকে 12 এপ্রিল, 2022 র সকাল 11:18 সময় শুক্রের আধিপত্য রাশি তুলতে গোচর করবে।
  • বৃহস্পতি গোচর: বৃহস্পতি এই বছর 13 এপ্রিল 2022 র সকাল 11 বেজে 23 মিনিটে শনি শাসিত রাশি মোকরে নিজের স্বরাশি মীন রাশিতে গোচর করবে।
  • সূর্য্যের মেষ রাশিতে গোচর (14 এপ্রিল 2022): এবার 14 এপ্রিল 2022, বৃহস্পতিবারের দিন 8:33 সময় নিজের মিত্র গ্রহ গুরু বৃহস্পতি মীন রাশি থেকে বেরিয়ে নিজের উচ্চ রাশি মেষ রাশিতে গোচর করবে।
  • বুধের বৃষভ রাশিতে গোচর (25 এপ্রিল 2022): বুধ দেব একবার পুনরায় নিজের রাশি পরিবর্তন করে বৃষ রাশিতে 25 এপ্রিল 2022, সোমবারে 00:05 সময় নিজের গোচর করবে।
  • শুক্রের মীন রাশিতে গোচর (27 এপ্রিল, 2022): শুক্র দেব শনি দেবের কুম্ভ রাশি থেকে বেরিয়ে মীন রাশিতে 27 এপ্রিল 2022, বুধবারে নিজের গোচর করবে।
  • শনি গোচর 2022: শনি 29 এপ্রিল 2022 র সকাল 09:57 সময় কুম্ভ রাশিতে গোচর করবে।

সব বারো রাশিদের জন্য এপ্রিলের গুরুত্বপূর্ণ ভবিষ্যবাণী

মেষ রাশি: এপ্রিল 2022 মেষ রাশির জাতক জাতিকাদের জন্য অনেক ক্ষেত্রে সাফল্য কারো কারো ক্ষেত্রে অসুবিধা বয়ে আনবে। দশম ভাবে শনির অবস্থানের কারণে আপনি আপনার কর্মজীবনে কঠোর পরিশ্রম করবেন। তবে তা সত্ত্বেও এই সময়টা চাকরিজীবীদের জন্য কঠিন প্রমাণিত হবে। এই রাশির শিক্ষার্থীদের জন্য এই সময়টি খুব শুভ হতে চলেছে কারণ এই সময়ে বৃহস্পতি, শুক্র এবং মঙ্গল সবাই একাদশ ভাবে উপস্থিত থাকবে।

যদিও রাহু আপনার দ্বিতীয় ভাবে এবং শনি এই সময় দশম ভাবে রয়েছে, তবে আপনার পারিবারিক জীবনে কিছু উত্তেজনা বা মতবিরোধ হতে পারে। এছাড়াও, যদি আমরা অর্থনৈতিক দিক সম্পর্কে কথা বলি, তাহলে নিজ নিজ বাড়িতে বৃহস্পতি এবং রাহুর প্রভাবের কারণে আপনার আর্থিক দিক মজবুত হবে। এই রাশির ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো যাবে। এই সময়ে আপনি ছোটখাটো অসুখ থেকে মুক্তি পাবেন।

বৃষভ রাশি: বৃষ রাশির জাতক জাতিকাদের জন্য এই মাসটি আপনার জীবনের সব ক্ষেত্রেই শুভ প্রমাণিত হবে। দশম ভাবে বৃহস্পতি, মঙ্গল এবং শুক্রের অবস্থানের কারণে আপনি ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন এবং ফলস্বরূপ আপনি চাকরি এবং ব্যবসায় মনোযোগ দিতে সক্ষম হবেন। এটা সম্ভব যে এই সময় জিনিসগুলি আপনার ক্ষেত্রে অগ্রগতি হবে। এই সময়টি শিক্ষার্থীদের জন্য চমৎকার হতে চলেছে কারণ এই সময় দেব গুরু আপনার রাশিতে বিরাজ করছেন।

বৃহস্পতি, শুক্র এবং মঙ্গল গ্রহের সংমিশ্রণ হবে, যা তাদের চতুর্থ ভাবে সম্পূর্ণ দৃশ্য দেবে। অন্যদিকে পরিবারে টানাপোড়েনের পরিস্থিতি দেখা যায়। প্রেম জীবন স্বাভাবিক হবে। জীবন সঙ্গীর সাথে আপনার সম্পর্কের উন্নতি হবে। এই সময় জীবনসঙ্গীর সাথে আপনার সম্পর্ক মজবুত হতে পারে।

মিথুন রাশি: এপ্রিল 2022 এ মিথুন রাশির জাতক জাতিকারা বিভিন্ন ক্ষেত্রে সমৃদ্ধি পাবেন। এই সময় রাশির অধিপতি বুধ দশম ভাবে অবস্থান করবে, যার কারণে চাকরিজীবীরা পদোন্নতি পেতে পারেন। ব্যবসায়ীরাও তাদের ব্যবসা সম্প্রসারণ করতে পারেন। যেহেতু দেব গুরু বৃহস্পতি নবম ভাবে অবস্থিত, তাই শিক্ষার্থীদের জন্য এই সময়টি চমৎকার হবে এবং তারা পড়াশোনায় নিজেকে আরও নিবেদিত মনে করবে।

মাসের শুরুতে দ্বিতীয় ভাবে শনির দৃষ্টি থাকার কারণে পারিবারিক কলহের সম্ভাবনা রয়েছে। এই সময়, এমনকি ছোটখাটো বিষয়গুলি মানসিক তর্কের পরিস্থিতি তৈরি করতে পারে। অন্যদিকে, আপনার প্রেম জীবন চমৎকার হবে। চাকরিজীবীদের জন্য নতুন আয়ের পথ খুলে যাবে। আপনি যদি কোন রোগ বা রোগে ভুগছেন, তাহলে এই সময়ে আপনি তার চিকিৎসা পেতে পারেন।

কর্কট রাশি: কর্কট রাশিতে জন্মগ্রহণকারীদের জন্য এপ্রিল মাসটি বিভিন্ন ক্ষেত্রে সাফল্য বয়ে আনবে। বিদেশী প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তিরা সাফল্য পাবেন কারণ দশম ভাবের অধিপতি মঙ্গল অষ্টম ভাবে বৃহস্পতির সাথে অবস্থান করছে। এই সময় আপনি নতুন কর্মসংস্থানের সুযোগও পেতে পারেন। এই রাশির শিক্ষার্থীরা যারা বিদেশী বিশ্ববিদ্যালয় বা কলেজে পড়তে চান তাদের জন্য এই সময়টি চমৎকার হবে।

এটা সম্ভব যে আপনি অন্য দেশে পড়তে যেতে পারেন। তবে প্রেম জীবন এই সময়ে কিছুটা চ্যালেঞ্জিং হবে এবং প্রেমিক-প্রেমিকাদের মধ্যে দূরত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। চাকরিজীবীদের পদোন্নতি তাদের আয়ের পথ খুলে দেবে। রাহু একাদশ ভাবে থাকার কারণে আয় বৃদ্ধি পাবে। এই সময় আপনি গুরুতর রোগ থেকে মুক্তি পেতে পারেন।

সিংহ রাশি: সিংহ রাশির জাতক জাতিকাদের জন্য এই মাসটি সুখে ভরপুর হতে চলেছে। রাহুর দশম ভাবে থাকায় আপনি ক্ষেত্রে উন্নতি পাবেন। এই রাশির ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো যাবে। মাসের দ্বিতীয়ার্ধে, বৈদেশিক বাণিজ্যে সক্রিয় ব্যক্তিরা অনুকূল গ্রহ অবস্থান থেকে সম্পূর্ণ সাহায্য পাবেন। আপনার প্রচেষ্টার ফলে শিক্ষার্থীরা অনুকূল ফলাফল পাবে। শুক্রের সাথে বৃহস্পতির সপ্তম ভাবে থাকা আপনার প্রেম জীবনে সুখ আনবে।

আপনার সঙ্গীর সাথে আপনার সম্পর্কের মধ্যে ভালবাসা এবং শক্তি বৃদ্ধি পাবে। এই সময় মানসিক এবং শারীরিক দূরত্ব হ্রাস পাবে। এর পাশাপাশি, যদি আমরা আর্থিক অবস্থার কথা বলি, তবে এটি স্থিতিশীল হতে চলেছে এবং আপনি বুধের অবস্থানে থাকার ফলে সুবিধাও পাবেন। কিছু স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা অবশ্যই জীবনে থেকে যাবে। গ্রহের যোগ এই সময় গুরুতর রোগ প্রতিরোধে সহায়ক প্রমাণিত হবে। জীবনসঙ্গীর স্বাস্থ্যেও ইতিবাচক পরিবর্তন দেখা যায়।

কন্যা রাশি: কন্যা রাশির জাতক জাতিকাদের জন্য এই মাসটি বিশেষ হতে চলেছে। তবে এই মাসে আপনাকে সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হতে পারে। এই সময় দশম ভাবের অধিপতি বুধ অষ্টম ভাবে অবস্থান করবে, যার কারণে কর্মজীবনে উত্থান-পতন দেখা যেতে পারে। চাকরিপ্রার্থীদের কাজের সাথে সম্পর্কিত চাপ মোকাবেলা করতে হতে পারে। তবে এই রাশির ব্যবসায়ীরা এবং বিশেষ করে আন্তর্জাতিক ব্যবসার সাথে জড়িতরা লাভবান হবেন।

এই সময়কালে পারিবারিক জীবন কঠিন হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে কারণ এই সময় শুক্র ষষ্ঠ ভাবে অবস্থান করবে, যার কারণে ভাইদের মধ্যে ঝগড়া হতে পারে। পঞ্চম ভাবে শনির সাথে মঙ্গলের মিলন প্রেম এবং দাম্পত্য সমস্যায় উত্তেজনা ও ঝামেলার কারণ হবে। এই সময় আপনার আর্থিক অবস্থা অনুকূল থাকবে। আপনার ধন যদি দীর্ঘকাল কোথাও আটকে থাকে তবে এই সময় তা ফিরে পাবে। সহজ কথায়, এই মাসের কন্যা রাশির জাতক জাতিকাদের আর্থিক সমস্যা ও অন্যান্য সমস্যার সম্মুখীন হতে হতে পারে। তবে স্বাস্থ্যের দিক থেকে আপনি অবশ্যই কিছুটা স্বস্তি পাবেন।

অনলাইন সফটওয়্যার থেকে বিনামূল্যে জন্ম কুন্ডলী প্রাপ্ত করুন

তুলা রাশি: এপ্রিল 2022 র এই মাসে আপনার জীবনের অনেক ক্ষেত্রে সাফল্য নিয়ে আসবে। আপনার দশম ভাবে মঙ্গল ও শনির পূর্ণ দৃষ্টি থাকায় আপনি কর্মক্ষেত্রে উন্নতি পাবেন। এছাড়াও, আপনি এই সময় আপনার ব্যবসা প্রসারিত করার নতুন উপায় খুঁজে বের করার চেষ্টা করতে পারেন। শুক্র ও মঙ্গলের সাথে বৃহস্পতির পঞ্চম ভাবে থাকার কারণে এই রাশির শিক্ষার্থীরা শিক্ষার ক্ষেত্রে সহায়তা পাবে।

এ ছাড়া প্রেম জীবন ভালো যাবে এবং কিছু জাতক/জাতিকাদের বিয়েও হতে পারে। পঞ্চম ভাবে শনি এবং সপ্তম ভাবে সূর্যের গোচরের ফলে এই সময় আপনাকে আর্থিকভাবে মজবুত স্থিতিতে দেখা যাবে। যারা সরকারি চাকরি করছেন তারা এই সময় সুবিধা পাবেন এবং আপনি পদোন্নতিও পেতে পারেন। স্বাস্থ্যের দিক থেকে এই মাসটি আপনার জন্য শুভ হতে চলেছে। এই সময়, ষষ্ঠ ভাবে সূর্যের অবস্থান আপনার স্বাস্থ্যের উন্নতির কারণ হবে। আপনার যদি যৌন রোগের সমস্যা থাকে তবে এই সময় আপনি সেগুলি থেকেও মুক্তি পেতে পারেন।

বৃশ্চিক রাশি: বৃশ্চিক রাশির জাতকদের জন্য 2022 সালের এপ্রিল মাসটি অনেক ক্ষেত্রে সাফল্য বয়ে আনতে চলেছে। এই পর্বে আপনি ইতিবাচক ফল পাবেন কারণ এই সময়কালে সূর্য আপনার পঞ্চম ভাবে অবস্থান করবে। চাকরিতে মঙ্গল ও বৃহস্পতির পূর্ণ দৃষ্টির কারণে পদোন্নতি পাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এই রাশির শিক্ষার্থীরা এই সময় সুবিধা পাবেন। পঞ্চম ভাবের অধিপতি বৃহস্পতি চতুর্থ ভাবে অবস্থান করছেন, যার কারণে এই রাশির শিক্ষার্থীদের জন্য এই সময়টি চমৎকার হতে চলেছে।

অন্যদিকে, আপনার আর্থিক অবস্থাও স্থিতিশীল থাকবে। বৃহস্পতি, শুক্র এবং মঙ্গল সকলেই চতুর্থ ভাবে রয়েছে, যার কারণে আপনি বেশি অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। এই রাশির কিছু মানুষ অজানা উত্স থেকে অর্থ পাওয়ার সুযোগও পেতে পারে। এই সময় স্বাস্থ্য সংক্রান্ত সমস্যাগুলি কাটিয়ে উঠবে। চতুর্থ ভাবে মঙ্গল, শুক্র এবং বৃহস্পতির সংযোগ আপনাকে বাধা অতিক্রম করতে সাহায্য করবে।

ধনু রাশি: ধনু রাশির জাতক জাতিকাদের জন্য এপ্রিল মাসটি গড় কাটবে। এই সময়, আপনি জীবনের কিছু অংশে সাফল্য পেতে পারেন, আবার কিছু ব্যাপারে আপনার জন্য সমস্যার কারণ হতে পারে। দশম ভাবের অধিপতি বুধ এই সময় আপনার পঞ্চম ভাবে অবস্থান করবে, যা আপনাকে কাজে সাফল্য দেবে। এ সময় কিছু লোক নতুন চাকরির সুযোগও পাবে এবং সরকারি ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা সুবিধা পাবেন। এই রাশির শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে। তবে যেসব শিক্ষার্থী প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের সফল হওয়ার সম্ভাবনা বেশি।

ধনু রাশির কিছু শিক্ষার্থী বিদেশে পড়াশোনা করার বিকল্পও বেছে নিতে পারে। আপনি এবং আপনার পরিবারের সদস্যরা সম্পূর্ণ সম্প্রীতির সাথে কাজ করবেন। পঞ্চম ভাবে বুধের উপস্থিতি আপনার প্রেম জীবনের জন্য উপকারী প্রমাণিত হবে এবং আপনি আপনার সঙ্গীর মধ্যে বিশ্বাস স্থাপনের অনুভূতি দেখতে সক্ষম হবেন। ব্যবসায় প্রচুর লাভ পাবেন। চাকরিজীবী এই রাশির জাতকরা অর্থ উপার্জনের নতুন সুযোগ পেতে পারেন। তবে স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। অন্যথায় কিছু সমস্যা দেখা দিতে পারে।

মকর রাশি: এপ্রিল 2022 র মাসটি মকর রাশির জাতক জাতিকাদের জন্য উন্নতি এবং সাফল্য বয়ে আনবে। এই সময় দশম ভাবের অধিপতি শুক্র বৃহস্পতির সঙ্গে দ্বিতীয় ভাবে রয়েছে। যার ফলস্বরূপ এটি আপনাকে পেশাদার জীবনে সাফল্য অর্জনে সহায়তা করবে। পরিবারে সম্মান থাকবে। এই সময়, আপনি আপনার বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে সুসম্পর্ক তৈরি করে নিজেকে ভাগ্যবান মনে করবেন, পাশাপাশি খুশি দেখাবেন।

দ্বিতীয় ভাবে শুক্রের উপস্থিতি আপনাকে সত্যিকারের ভালবাসার একটি মজবুত অনুভূতি দেবে। আপনি আপনার সঙ্গীর সাথে মানসম্পন্ন মুহূর্ত কাটাবেন। এই সময়টাও আপনার জন্য চাপের হতে পারে। যদিও, আপনি আপনার কথা দিয়ে এটি পূরণ করতে সক্ষম হবে। এই সময় আপনার আর্থিক অবস্থা স্থিতিশীল হতে চলেছে। স্বাস্থ্যের দৃষ্টিকোণ থেকে, পরিস্থিতি বেশ স্থিতিশীল হবে, তবে চতুর্থ ভাবে কেতুর সাথে বুধের সংযোগ মাসের দ্বিতীয়ার্ধে আপনার জীবনে ছোটখাটো সমস্যা তৈরি করতে পারে। তাই সতর্কতা অবলম্বন করুন।

কুম্ভ রাশি: এপ্রিল 2022 এ আর্থিক এবং কর্মজীবনের দিক থেকে কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য এই মাসটি অনুকূল হতে চলেছে। তবে চলমান বিবাদের কারণে পারিবারিক জীবনে উত্তেজনা দেখা দিতে পারে। তবে পরিবারের সদস্যদের মধ্যে পারস্পরিক বোঝাপড়ার উন্নতি হবে। কুম্ভ রাশির জাতক জাতিকারা পারিবারিক সমস্যায় আধিপত্য বিস্তার করতে চলেছেন। এই সময় আপনার রোমান্টিক জীবন চমৎকার হবে।

বুধ তৃতীয় ভাবে অবস্থান করবে যা আপনাকে সন্দেহ দূর করতে সাহায্য করবে। এটি আপনার সঙ্গীর সাথে মানসম্পন্ন সময় কাটানোর একটি দুর্দান্ত সুযোগ হতে পারে। কিছু মানুষ রোমান্টিক সম্পর্ক তৈরি করবে। আপনার আর্থিক অবস্থা স্থিতিশীল থাকবে এবং আপনার আয়ের একটি স্থিতিশীল উৎস থাকবে। তবে স্বাস্থ্যের ক্ষেত্রে ছোটখাটো অসুখে ভোগার সম্ভাবনা রয়েছে। তবে এই সময় আপনার জীবনে কোনও বড় রোগ আসবে না।

মীন রাশি: মীন রাশির জাতক জাতিকাদের জন্য এপ্রিল 2022 র মাসটি মিশ্রিত পরিণাম নিয়ে আসবে। পেশাগত জীবনের ক্ষেত্রে আপনি চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারেন। চাকরিতে কিছু বাধা আসতে পারে এবং এর কারণে আপনি মানসিক চাপ অনুভব করতে পারেন। তবে শিক্ষার্থীদের জন্য সময়টি অনুকূল থাকবে। পঞ্চম ভাবে শনির পূর্ণ দৃষ্টি থাকার কারণে আপনাকে অতিরিক্ত পরিশ্রম করতে হবে। তবে ভালো ফল পাবেন।

পঞ্চম ভাবে মঙ্গল ও শনির পূর্ণ দৃষ্টির কারণে প্রেম জীবনে সমস্যা দেখা দিতে পারে। প্রেমিক-প্রেমিকাদের মধ্যে বিচ্ছেদের সম্ভাবনা রয়েছে। আর্থিকভাবে, এই সময়টি আপনার জন্য উপযুক্ত হবে। স্বাস্থ্যের দিক থেকে আপনি স্বস্তির নিঃশ্বাস পেতে পারেন। ষষ্ঠ ভাবে মঙ্গল ও শুক্রের পূর্ণ দৃষ্টি আপনাকে রোগমুক্ত করতে সহায়ক হবে। শনি দ্বাদশ ভাবে প্রবেশ করলে আপনি বড় ধরনের রোগ ও ব্যাধি থেকে মুক্তি পাবেন।

সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং স্টোর

এই আশার সাথে যে, আপনার এই নিবন্ধটি পছন্দ হয়েছে, এস্ট্রসেজের সাথে যুক্ত থাকার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ জানাই।

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 599/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer