সূর্য্য গ্রহণ 2021: সূর্য্য গ্রহণের তারিখ, প্রভাব ও তার উপায় - Solar eclipse 2021 in Bengali

এস্ট্রসেজ দ্বারা উপস্থাপিত সূর্য গ্রহণ 2021 র এই বিশেষ নিবন্ধটি বিশেষভাবে আপনার জন্য প্রস্তুত করা হয়েছে। এই নিবন্ধে, আপনাকে 2021 সালের শেষ সূর্যগ্রহণ সম্পর্কে সমস্ত তথ্য প্রদান করা হয়েছে এবং এই সূর্যগ্রহণ কতটা কার্যকর হবে, এটি কোথায় দেখা যাবে এবং বিভিন্ন রাশিতে জন্মগ্রহণকারী ব্যক্তিদের উপর প্রভাব কতটা হবে তা বলার চেষ্টা করা হয়েছে। কোন রাশির জাতক/জাতিকারা হবেন উপকৃত হবেন এই সূর্যগ্রহণে। এই সমস্ত বিষয়গুলি সম্পূর্ণরূপে জানতে এবং বুঝতে, আসুন 2021 সালের শেষ সূর্যগ্রহণ সম্পর্কিত প্রতিটি ছোট-বড় বিষয় জেনে নেই।

জীবনে চলা সমস্যা! সমাধান জানার জন্য প্রশ্ন জিজ্ঞেস করুন

সূর্য্য গ্রহণ কী?

জ্যোতিষ অনুসারে কথা বলতে গেলে, গ্রহন হল একটি জ্যোতির্বিদ্যা সংক্রান্ত ঘটনা যা আমরা আমাদের চোখ দিয়ে অনেকবার স্পষ্ট দেখতে পাই। আমরা সবাই জানি যে আমাদের একটি সৌরজগৎ রয়েছে যেখানে বিভিন্ন গ্রহ সূর্যের চারদিকে ঘুরতে থাকে এবং সূর্য থেকে আলো গ্রহণ করে। যদি আমরা আমাদের পৃথিবীর কথা বলি, তাহলে পৃথিবী তার অক্ষের উপর ঘোরার সাথে সাথে সূর্যের চারদিকে একটি নির্দিষ্ট কক্ষপথে ঘুরতে থাকে, অর্থাৎ এটি ঘুরতে থাকে এবং পৃথিবীর চাঁদ পৃথিবীর চারদিকে ঘুরতে থাকে।

পৃথিবীর আবর্তনের কারণে দিন-রাত্রি এবং বিভিন্ন ঋতুর গতিবিধি রয়েছে। কখনও কখনও পৃথিবী, সূর্য এবং চন্দ্রমা একটি নির্দিষ্ট স্থিতিতে দেখা দিবে। এই বিশেষ স্থিতি কে গ্রহন বলা হয়। এটি আরও ভালভাবে বোঝার জন্য, আমরা জানতে পারি যে চাঁদ পৃথিবীর চারপাশে ঘোরে এবং পৃথিবী সূর্যের চারদিকে ঘোরে। অনেক সময় এমন পরিস্থিতি আসে যে তিনটিই নিজ নিজ কক্ষপথে ঘোরার সময় একটি নির্দিষ্ট অবস্থানে চলে আসে এবং সূর্যের আলো প্রভাবিত হয় যার কারণে গ্রহনের ঘটনা দেখা যায়।

সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ দুটি ভিন্ন অবস্থা। আমরা যদি এখানে সূর্যগ্রহণের কথা বলি, তবে আমরা আপনাকে বলব যে চাঁদ যখন তার কক্ষপথে ঘুরতে ঘুরতে পৃথিবী এবং সূর্যের মাঝখানে চলে আসে, তখন সে ক্ষেত্রে সূর্যের সম্পূর্ণ আলো সরাসরি আসতে পারে না। এমন স্থিতিতে সূর্যগ্রহণের ঘটনা ঘটে। কখনও কখনও এই দূরত্ব কম বা বেশি হওয়ার কারণে সূর্যগ্রহণের ঘটনা কিছু স্বল্প সময়ের জন্য এবং কিছু দীর্ঘ সময়ের জন্য হতে পারে।

চন্দ্র যখন পৃথিবী ও সূর্যের মাঝখানে আসে তখন সূর্যের আলো পৃথিবীতে পৌঁছাতে বাধা হয় এবং পৃথিবীবাসীরা সূর্যকে পুরোপুরি দেখতে পারে না। এমন পরিস্থিতিতে সূর্যের সম্পূর্ণ বা আংশিক অংশ কালো বা ঝাপসা হয়ে যায়, যা সূর্যগ্রহণ নামে পরিচিত।

সূর্য্য গ্রহণ প্রকার

যদি আমরা হিন্দু পঞ্জিকার কথা বলি, তবে পঞ্জিকা অনুসারে, অমাবস্যার দিন সূর্যগ্রহণ ঘটে এবং আমরা যেমনটি উপরে উল্লেখ করেছি যে, একটি সূর্যগ্রহণ সম্পূর্ণ সূর্যগ্রহণ হতে পারে এবং এটি একটি আংশিক সূর্যগ্রহণও হতে পারে বা কঙ্ককৃতি হতে পারে।

পূর্ণ সূর্য গ্রহণ: যখন চন্দ্রমা পৃথিবীর কাছাকাছি থাকে এবং সূর্যের সমস্ত আলো চাঁদের দ্বারা কিছু সময়ের জন্য অস্পষ্ট থাকে তখন সম্পূর্ণ সূর্যগ্রহণ ঘটে। এমন পরিস্থিতিতে, সূর্য সম্পূর্ণরূপে পীড়িত বা কালো দেখায় বলে পূর্ণ সূর্যগ্রহণ হতে দেখা যায়। এই ঘটনাকে পূর্ণ সূর্যগ্রহণ বলা হয়।

আংশিক সূর্যগ্রহণ: কখনও কখনও চন্দ্র এবং পৃথিবীর মধ্যে অধিক দূরত্বের কারণে, সূর্যগ্রহণের অবস্থার সৃষ্টি হয়, কিন্তু সূর্য সম্পূর্ণরূপে প্রভাবিত হয় না, তবে শুধুমাত্র একটি অংশ প্রভাবিত হয়, তখন একে আংশিক সূর্যগ্রহণ বলে।

বলয়কার সূর্যগ্রহণ: কখনও কখনও যখন চন্দ্রমা এবং পৃথিবীর মধ্যে দূরত্ব খুব বেশি হয়, তখন এটি সূর্যের কেন্দ্রে দেখা যায় এবং এই ক্ষেত্রে সূর্যের আলো চন্দ্রের চারপাশে একটি ব্রেসলেট বা বলয়ের আকারে দৃশ্যমান হয়। এমন পরিস্থিতিতে একে বৃত্তাকার সূর্যগ্রহণও বলা হয়।

প্রকৃতপক্ষে, সূর্যগ্রহণ একটি অদ্ভুত ঘটনা যা গ্রহ মন্ডলে ঘটতে থাকে এবং আমরা তা দেখতে পারি। প্রকৃতপক্ষে, যখন পূর্ণ সূর্য গ্রহণ ঘটে তখন কিছু সময়ের জন্য সূর্যের আলো পৃথিবীতে পৌঁছায় না। এমন অবস্থায় দিনের বেলা অন্ধকার অনুভূত হতে থাকে এবং হঠাৎ বায়ুমণ্ডলে পরিবর্তন অনুভূত হয়। আগে মানুষ খুব নার্ভাস ছিল, কিন্তু এখন বিজ্ঞানের প্রসার ঘটছে, মানুষ এটি সম্পর্কে জানতে এবং বুঝতে শুরু করেছে এবং এটি দেখার চেষ্টা করেছে, আমরা অনুরোধ করছি যে, আপনি খালি চোখে সূর্যগ্রহণ দেখবেন না, আপনার চোখের ক্ষতি করতে পারে।

এখন 2021 সালের ডিসেম্বরে এরকম একটি পূর্ণ সূর্যগ্রহণ দৃশ্যমান হতে চলেছে, যেটি সম্পর্কে আমরা এই নিবন্ধটির মাধ্যমে আপনার মনে উদ্ভূত সমস্ত প্রশ্নের সমাধান করার চেষ্টা করছি।

আপনার কুন্ডলীতে কী কোন দোষ আছে? জানার জন্য এক্ষণি কিনুন এস্ট্রসেজ বৃহৎ কুন্ডলী

4 ডিসেম্বর 2021: বছরের অন্তিম সূর্য্য গ্রহণ

আমরা ইতিমধ্যেই আমাদের নিবন্ধের মাধ্যমে জানিয়েছি যে 2021 সালে মোট দুটি সূর্যগ্রহণ (Surya Grahan 2021) হবে। এই সূর্যগ্রহণের মধ্যে একটি 10 ​​জুন 2021 এ ঘটেছে। এখন দ্বিতীয় সূর্যগ্রহণ 4 ডিসেম্বর 2021 তারিখে রূপ নিতে চলেছে। এটি সম্পর্কে বিস্তারিত তথ্য নিম্নরূপ:

সূর্য্য গ্রহণের প্রকার দৃশ্যতা তিথি আর সময়
খগ্রাস সূর্য্য গ্রহণ ভারতের কোথাও দৃশ্যমান হবে না তবে বিশ্বের বিভিন্ন অঞ্চলে দৃশ্যমান হবে অস্ট্রেলিয়া, বতসোয়ানা, মরিশাস, দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, মাদাগাস্কার, দক্ষিণ জর্জিয়া এবং তাসমানিয়ার মতো দেশগুলি অন্তর্ভুক্ত। এখানে সূর্যগ্রহণের দৃশ্যমান হবে। 4 ডিসেম্বর 2021

অধিক তথ্য: উল্লিখিত খাগড়া সূর্যগ্রহণ ভারতে দেখা যাবে না এবং শাস্ত্র মতে যেখানে গ্রহন দৃশ্যমান নয়, তার সূতকও বৈধ নয়, তাই এই গ্রহনের সূতক ভারতের কোনো এলাকায় বৈধ হবে না এবং আপনি যদি ভারতে থাকেন তাহলে আপনাকে এই গ্রহন সম্পর্কিত কোনো নিয়ম অনুসরণ করতে হবে না। যদিও, যারা উপরে উল্লিখিত দেশগুলিতে বসবাস করেন, যেখানে এই গ্রহন দৃশ্যমান হবে, তাদের জন্য সূতক সময় শুরু হবে সূর্যগ্রহণের 12 ঘন্টা আগে এবং সূতক সময় শেষ হবে গ্রহন শেষ হলেই।

উপরে উল্লিখিত খণ্ডগ্রাস সূর্যগ্রহণটি ভারতীয় সময় অনুযায়ী, মার্গশীর্ষ মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে, শনিবার, 4 ডিসেম্বর, 2021 তারিখে ঘটবে, সকাল 10:59 থেকে 15:07 পর্যন্ত। এটি হবে একটি খাগড়া সূর্যগ্রহণ অর্থাৎ সম্পূর্ণ সূর্যগ্রহণ।

খগ্রাস সূর্যগ্রহণের জ্যোতিষীয় সমীকরণ

4 ডিসেম্বর, 2021 তারিখে ঘটতে থাকা খাগড়া সূর্যগ্রহণটি বৃশ্চিক এবং জ্যৈষ্ঠ নক্ষত্রমন্ডলে রূপ নেবে। বৃশ্চিক রাশি হল মঙ্গল গ্রহের চিহ্ন, আর বুধকে জ্যৈষ্ঠ নক্ষত্রের অধিপতি বলে মনে করা হয়। এইভাবে বৃশ্চিক বা জ্যৈষ্ঠ নক্ষত্রে জন্মগ্রহণকারী ব্যক্তিরা এই গ্রহন দ্বারা বিশেষভাবে প্রভাবিত হবেন, তবে একই ব্যক্তিরা এমন জায়গায় বসবাস করছেন যেখানে সূর্যগ্রহণ দৃশ্যমান হবে।

সূর্যকে বলা হয় প্রাণ অর্থাৎ এটি আত্মার কারক এবং চন্দ্রকে মনের কারক। যখন সূর্য গ্রহণ ঘটে তখন সূর্য এবং চন্দ্র প্রায় সমান ডিগ্রিতে থাকে। এমন পরিস্থিতিতে, গ্রহন এই সম্পর্কিত সমস্ত জীবের উপর বিশেষ প্রভাব ফেলে।

এই খগ্রাস সূর্যগ্রহণের সময় সূর্য ও চন্দ্র ছাড়াও বুধ ও কেতু বৃশ্চিক রাশিতে এবং রাহু মহারাজ বৃষ রাশিতে বিরাজমান হবে। এ ছাড়া মঙ্গল থাকবে তুলা রাশিতে এবং শুক্র থাকবে ধনু রাশিতে। শনি মহারাজ নিজ রাশিতে মকর রাশিতে বিরাজমান হবেন এবং দেব গুরু বৃহস্পতি কুম্ভ রাশিতে অবস্থান করবেন।

এই সমস্ত গ্রহ অবস্থানের প্রভাব দেশ এবং বিশ্বে ব্যাপকভাবে দৃশ্যমান হবে কারণ এই গ্রহন ভারতে দৃশ্যমান নয়, তাই ভারতে সরাসরি কোনও প্রভাব দেখা যাবে না তবে এর প্রভাব বিশ্বের অন্যান্য দেশে দৃশ্যমান হবে। যার ফলে পরোক্ষ আকারে ভারতও এর দ্বারা প্রভাবিত হতে পারে। আসুন জানার চেষ্টা করি এই সূর্য গ্রহণ কী ধরনের ফলাফল দিতে পারে বা কোন কোন এলাকায় এর প্রভাব দেখা যায়।

দেশ ও বিশ্বে খগ্রাস সূর্যগ্রহণের প্রভাব

এটি একটি খগ্রাস অর্থাৎ সূর্যগ্রহণ যা বৃশ্চিক ও জ্যৈষ্ঠ নক্ষত্রে রূপ নিচ্ছে। খগ্রাস সূর্যগ্রহণের প্রধান প্রভাব সেই সব দেশে পড়বে যাদের রাশি বৃশ্চিক এবং জ্যেষ্ঠ রাশি নক্ষত্রে রয়েছে। সেসব দেশে স্বাস্থ্য সমস্যা বাড়তে পারে এবং পারস্পরিক সংঘর্ষের সম্ভাবনা থাকতে পারে কারণ এই সূর্যগ্রহণ বৃশ্চিক রাশিতে মঙ্গল রাশিতে ঘটছে, যা জলের উপাদানের চিহ্ন কিন্তু এর অধিপতি মঙ্গল অগ্নি উপাদানের। এমন পরিস্থিতিতে, বৃশ্চিক রাশিতে অগ্নি উপাদান সূর্য এবং জলের উপাদান চন্দ্রের উপস্থিতি মানসিক এবং শারীরিকভাবে ওঠানামা দেখায় যার অর্থ এই ধরনের স্থানে বসবাসকারীদের তাদের স্বাস্থ্যের উত্থান-পতনের মুখোমুখি হতে পারে। বিশেষ কিছু এলাকায় করোনা ভাইরাসের মতো যে পরিস্থিতি চলছে তাও বাড়তে পারে।

আমরা যদি প্রধানত কথা বলি, তাহলে কুইন্সল্যান্ড, কোরিয়া, সিরিয়া, নরওয়ে, অ্যাঙ্গোলা, মরক্কো, অ্যান্টিগুয়া, কম্বোডিয়া, ডোমিনিকান, লাটভিয়া, লেবানন, পানামা, তুরস্ক, তুর্কমেনিস্তান, জাম্বিয়ার মতো দেশগুলো পারস্পরিক সংঘাত ও অস্থিতিশীলতার সম্ভাবনা দেখবে। এগুলোতে বসবাসকারী মানুষের স্বাস্থ্য ক্ষতিগ্রস্ত হতে পারে এবং যেহেতু এই দেশগুলো বিশেষ করে এই গ্রহন দ্বারা প্রভাবিত হবে, সেহেতু এই দেশগুলোর প্রভাব সারা বিশ্বে পড়তে পারে। সিরিয়া ইতিমধ্যেই সংঘাতের সাক্ষী। এমন পরিস্থিতিতে এই গ্রহন পরিস্থিতি আরও বাড়িয়ে দিতে পারে।

উপরে উল্লিখিত দেশে বসবাসকারী ব্যক্তিদের তাদের মানসিক স্বাস্থ্যের বিশেষ যত্ন নেওয়া উচিত এবং এর জন্য প্রতিদিন ধ্যান করা উচিত কারণ এটি করার মাধ্যমে আপনি আপনার মনকে অনেকাংশে নিয়ন্ত্রণে রেখে ভাল অবস্থায় এগিয়ে যেতে পারবেন। আপনি যদি কোন ধরনের স্বাস্থ্য সমস্যা অনুভব করেন তবে দেরি না করে আপনার নিকটস্থ ডাক্তারের সাথে যোগাযোগ করুন যাতে আপনি কোন ধরনের সমস্যার সম্মুখীন না হন।

সূর্য্য গ্রহণ থেকে এই চার রাশিদের হবে লাভ

যখনই সূর্যগ্রহণ হয় তখন তা শুভ বলে বিবেচিত হয় না তবে এটি সর্বদা অশুভ হওয়া উচিত, এটি প্রয়োজনীয় নয়, তবে কিছু বিশেষ রাশির জন্য, একটি সূর্যগ্রহণ শুভ ফলও আনতে পারে। এই বারের পূর্ণ সূর্যগ্রহণ কিছু বিশেষ রাশির চিহ্নের ভাগ্যও খুলে দিতে পারে কারণ তাদের সূর্যগ্রহণ থেকে লাভবান হওয়ার প্রবল সম্ভাবনা থাকবে। তাহলে আসুন আমরা আপনাকে বলি সেই রাশিগুলো কোনটি, যেগুলো এই সূর্যগ্রহণের সময় উপকার পাওয়ার সম্ভাবনা প্রবল।

এই খগ্রাস সূর্যগ্রহণের শুভ প্রভাবের কথা যদি বলি, তাহলে মিথুন, কন্যা, মকর এবং কুম্ভ রাশির জাতক/জাতিকারা এই সূর্যগ্রহণের শুভ ফল পাবেন।

  • মিথুন রাশির জাতক/জাতিকাদের সংগ্রামের অবসান হবে এবং চাকরি পাওয়ার সম্ভাবনা থাকবে। আপনি আপনার শত্রুদের প্রতি ভারী হবেন এবং আদালতে জয়ী হবেন। আপনার মনোবল উচ্চ হবে।
  • কন্যা রাশির জাতক/জাতিকাদের উৎসাহ বাড়বে। আপনার মধ্যে সাহস বাড়বে এবং আপনি জীবনে সাফল্য অর্জনের জন্য আপনার প্রচেষ্টা বাড়াবেন, যার কারণে আপনি আপনার বন্ধুদের সমর্থনও পাবেন এবং আপনি আপনার ব্যক্তিগত প্রচেষ্টায় এগিয়ে যেতে সফল হবেন।
  • মকর রাশির জাতক/জাতিকারা আয় বৃদ্ধির সুবিধা পাবেন এবং আপনি সমাজের প্রভাবশালী ব্যক্তিদের সাথে সম্পর্ক গড়ে তুলবেন। এতে আপনি জীবনে এগিয়ে যেতে সফল হবেন এবং আপনার আয় বৃদ্ধি পাবে।
  • কুম্ভ রাশির জাতক/জাতিকাদের কর্মজীবনের জন্য, এই সময়টি সামঞ্জস্য আনবে এবং আপনি আপনার কর্মজীবনে বাধা থেকে মুক্তি পাবেন এবং সম্মান বৃদ্ধি পাবে।

এই সূর্য্যগ্রহণ থেকে চার রাশিদের থাকতে হবে সাবধান

যেহেতু এই সূর্যগ্রহণ বৃশ্চিক রাশিতে ঘটছে, তাই বৃশ্চিক রাশির জাতক/জাতিকাদের বিশেষভাবে সতর্ক থাকতে হবে কারণ তারা স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে পারে এবং মানসিক চাপও তাদের পীড়িত করতে পারে।

এছাড়াও বৃষ রাশির জাতক/জাতিকাদের এই সূর্য গ্রহণের শুভ ফল বেশি পাওয়ার সম্ভাবনা কম। স্বাস্থ্য সমস্যা আপনাকেও কষ্ট দিতে পারে এবং আপনার ব্যবসা প্রভাবিত হতে পারে। আপনি যদি অংশীদারিত্বে ব্যবসা করেন তবে আপনার ব্যবসায়িক সঙ্গীর সাথে আপনার সম্পর্কের অবনতি হতে পারে এবং এই গ্রহন বিবাহিত জীবনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

মেষ রাশির জাতক/জাতিকাদের নিজের সম্মানের প্রতি বিশেষ খেয়াল রাখতে হবে কারণ আপনার পুরনো কিছু গোপন কথা বেরিয়ে আসতে পারে, যার কারণে মানহানি ও স্বাস্থ্য সমস্যা হতে পারে এবং অপ্রয়োজনীয় ভ্রমণ ও অর্থের ক্ষতি হতে পারে।

ধনু রাশির জাতক/জাতিকাদের ব্যয় নিয়ন্ত্রণ করতে হবে কারণ এই সময় ব্যয় বৃদ্ধি পাবে এবং মানসিক চাপ বাড়বে। আপনি যদি মনোযোগ না দেন তবে আপনাকে হাসপাতালে যেতে হতে পারে। সুতরাং এই চারটি রাশির জাতক/জাতিকাদের এই সূর্যগ্রহণের প্রভাব সম্পর্কে একটু সতর্ক হওয়া উচিত।

খগ্রাস সূর্য্য গ্রহণের উপায়

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, নয়টি গ্রহের মধ্যে, সূর্য দেবকে নব গ্রহের রাজা হিসাবে বিবেচনা করা হয়, কারণ সূর্যের আলো জীবনদাতা হয়ে থাকে এবং জ্যোতিষশাস্ত্রের অধীনে, সূর্য দেবকে আত্মার কারক হিসাবে বিবেচনা করা হয়। এটি আমাদের পিতার প্রতিনিধিত্ব করে এবং এটি সুস্বাস্থ্যের একটি কারণ হিসাবে বিবেচিত হয়। এটি আমাদের জীবনে সম্মান এবং খ্যাতি প্রদান করে এবং এটি আমাদের বংশের প্রতীক।

সরকারি চাকরি বা সরকারি কাজের সাথে জড়িত ব্যক্তিদের জন্য সূর্যের কৃপা একান্ত প্রয়োজন। সূর্যগ্রহণের সময় সূর্যের উপর বিপরীত প্রকৃতির গ্রহের প্রভাব থাকে, যার কারণে এটি কিছুটা দুর্বল হয়ে পড়ে, তাই সূর্যের প্রভাবকে শক্তিশালী করতে এবং নিজের জীবনে এর ক্ষমতা বাড়াতে কিছু বিশেষ ব্যবস্থা গ্রহণ করা উচিত, যা গ্রহনকালে করা আবশ্যক। এই সময় উপায় গ্রহণ করলে আপনি সেটির দ্বারা ভাল উপকার পাবেন এবং সূর্য দেবতার আশীর্বাদ পাবেন। আসুন জেনে নেওয়া যাক সেই বিশেষ উপায়গুলি কী কী:

  • সূর্য গ্রহণের (Surya Grahan 2021) সময় সূর্য দেবের উপাসনা করা সবচেয়ে উপযুক্ত হবে।
  • ভগবান শিবকে বিশ্বের পিতা বলা হয়, তাই সূর্যগ্রহণের সময় ভগবান শিবের যে কোনও মন্ত্র জপ করা আপনার জন্য খুব উপকারী হতে পারে।
  • আপনি যদি সূর্যগ্রহণের সময় কোনও মন্ত্র জপ করতে চান তবে গ্রহণের সময়টি তার জন্য সর্বোত্তম হবে কারণ এই সময়ে জপ করা বহুগুণ ফল দেয়।

ক্যারিয়ারকে নিয়ে চিন্তিত! এক্ষণি অর্ডার করুন কগ্নিএস্ট্র রিপোর্ট

  • আপনি যদি কোনও স্বাস্থ্য সমস্যায় ভুগছেন তবে আপনার ভগবান শিবের মহামৃত্যুঞ্জয় মন্ত্র বা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করা উচিত কারণ এই সময় করা মন্ত্রটি আপনাকে সুস্বাস্থ্য দিতে পারে।
  • আপনি যদি কোনও বড় বাধায় ভুগছেন, তবে আপনার গ্রহনকালে একটি সংকল্প সহ দান করা উচিত, যা গ্রহন শেষ হওয়ার পরপরই একজন যোগ্য ব্যক্তিকে দেওয়া উচিত।
  • উপাসকদের প্রধানত সূর্যগ্রহণের সময় ভগবান শিব এবং মাতা কালীর পূজা করা উচিত, এমন পরিস্থিতিতে তাদের সিদ্ধি অর্জনের সম্ভাবনা বৃদ্ধি পায়।
  • গ্রহনকালে ধর্মগ্রন্থ অধ্যয়নে এবং ঈশ্বরের প্রতি মনকে নিয়োজিত করা উচিত।

এই গ্রহণের ব্যাপারে যদি আপনি আরও কিছু জানতে চান তাহলে আচার্য্য মৃগাঙ্ক এর সাথে এক্ষণি ফোনে কথা বলুন।

সমস্ত জ্যোতিষীয় সমাধানের জন্য ক্লিক করুন: এস্ট্রসেজ অনলাইন শপিং

আমরা আশা করি এস্ট্রসেজের সূর্য গ্রহণ 2021 র এই নিবন্ধটি আপনার পছন্দ হয়েছে। আমাদের সাথে যুক্ত হওয়ার জন্য ধন্যবাদ!

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 599/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer