আর্থিক রাশিফল 2020 - Financial horoscope 2020 In Bengali

আর্থিক বিষয়গুলি সর্বদা সমালোচনামূলক। অর্থ এবং সম্পত্তির সাথে জড়িত যে কোনও বিষয়ে ডিল করার সময় আপনাকে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে। অতএব, আপনি যদি সমস্ত আর্থিকভাবে টেকসই সুযোগগুলি সর্বাধিক উপার্জন করতে চান তবে আপনার আর্থিক সিদ্ধান্তগুলির ক্ষেত্রে আপনার যে সম্ভাব্য পরিস্থিতিগুলির মুখোমুখি হতে হবে সে সম্পর্কে আপনাকে খুব জ্ঞানবান হওয়া দরকার এবং সর্বোত্তম উত্স হ'ল রাশি প্রেডিকশন ২০২০ ফলস্বরূপ, আপনি সবসময় নিজেকে একটি ভাল জায়গায় খুঁজে পাবেন, এমনকি যদি জিনিসগুলি প্রত্যাশার হিসাবে প্রত্যাশিত হয় না বা কোনও প্রকল্প ব্যাকফায়ার হয় না।

জীবন যদি সান্ত্বনা, বিলাসিতা এবং সুখ সম্পর্কে হয় তবে সত্যই অর্থ সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়। আধুনিক অর্থনীতির অন্তর্নিহিত তহবিল সরবরাহ করে আমরা আমাদের বেশিরভাগ উপাদান প্রয়োজনগুলি পেতে পারি। নতুন বছর 2020 আসছে এবং আপনি ভাবছেন যে নতুন বছরে আপনার আর্থিক পরিস্থিতি কীভাবে পরিবর্তিত হবে। আমাদের জীবনে অনেক প্রশ্ন না থাকলে আমরা প্রায়শই জ্যোতিষশাস্ত্রের সাহায্য প্রার্থনা করি। নতুন বছর আমাদের জন্য কী নিয়ে আসবে তা জানার জন্য এখনকার চেয়ে আরও ভাল সময়। আমরা রাশিচক্রের লক্ষণগুলির জন্য যে সমস্ত বিষয় দেখতে চাইতে পারি তার মধ্যে অর্থ হল এক নম্বর অগ্রাধিকার। কারণ আমাদের আর্থিক জীবন আমাদের জীবনধারাকে প্রভাবিত করতে পারে এবং এগুলি থেকে আমরা আমাদের জীবনে অনেক সিদ্ধান্ত নিতে পারি। আপনি জানতে পারবেন কোন অঞ্চলগুলিতে আপনার বিনিয়োগ করা উচিত এবং কোন ক্ষেত্রগুলি এড়ানো উচিত। অর্থনীতির ভবিষ্যতের দ্বারা আপনি কোন মাসটি আপনার অর্থনীতির পক্ষে ভাল এবং কোন মাসে আপনার সম্পর্কে সতর্ক হওয়া উচিত তাও জানতে পারবেন। এছাড়াও আপনি জানতে পারবেন যে বছরের আর্থিক অংশটি আপনার আর্থিক জীবন আরও ভাল এবং কখন আপনি চ্যালেঞ্জের মুখোমুখি হবেন। যদি আপনার আর্থিক সম্পর্কিত কোনও ট্রিপ না থাকে তবে আপনি কীভাবে তাদের জন্য প্রস্তুতি নিতে হবে এবং 2020 সালের মধ্যে আপনি এই ভ্রমণগুলিতে ভাল ফলাফল বা ক্ষতি পাচ্ছেন কিনা তা পূর্বাভাস করতে হবে।

অর্থের বিষয়গুলি এমন একটি জিনিস যা মানুষ প্রতিদিন দেখেন এবং নিশ্চিত হন যে আপনি কোনও সুযোগ মিস করবেন না বা মিস করবেন না, আপনার এমন গাইডের দরকার যা আপনাকে ইতিবাচক এবং নেতিবাচক দিক থেকে নিয়ে যায়। ২০২০ সাল নাগাদ আপনি অনেক কিছুই জানতে পারবেন। উদাহরণস্বরূপ - আপনি যদি হাড়-সম্পর্কিত ব্যবসা করে থাকেন তবে বিনিয়োগ করার সময় এটি আপনাকে বিজ্ঞতার সাথে বেছে নিতে সহায়তা করতে পারে। আর্থিক জীবনে আপনি কী ভুল করছেন সে সম্পর্কে জ্ঞান অর্জনের এটি দুর্দান্ত উপায়। রাশি ফিউচার 2020 এর মাধ্যমে আপনি বিনিয়োগের জন্য সঠিক সময় এবং স্থান সম্পর্কে সঠিক তথ্য পেতে পারেন।

বৈদিক জ্যোতিষে, নক্ষত্রগুলি মোট 12 রাশির চিহ্নগুলিতে বিভক্ত হয়। এর মধ্যে মীনা, কুম্ভ, মেষ, বর্ণাভা, কর্কা, সিংহ, तुला, কন্যা, বৃষিকা, ধনু, মিথুনা এবং মকর রয়েছে প্রতিটি রাশি একটি পৃথক গ্রহ এবং তাদের বিভিন্ন প্রভাব রয়েছে। এই নক্ষত্র, রাশি এবং গ্রহের মাধ্যমে জ্যোতিষীরা যে কোনও ব্যক্তির ভাগ্য এবং স্বস্তি জানান। তার সাথে আপনি আরও কিছু জানতে পারবেন যেমন আপনার কোথায় অর্থ নিবেশ করলে ঠিক হবে এবং কখন করলে ঠিক হবে তার সাথে আপনি এটাও জানতে পারবেন যে আপনি আপনার অর্থ সঞ্চয় করতে কতটা সফল হবেন এবং অর্থের ব্যায়ের আগে যদি আপনি আপনার সঞ্চয়ের দিকে ধ্যান দেন তাহলে আপনি অর্থের বিপত্তি থেকে বাঁচতে পারেন।

আজকাল প্রতিটি মানুষ তার জীবন উদ্ভাবনের চেষ্টা করে। তাঁর আসন্ন সময়টি কেমন হবে তা জানার আশা করে। অর্থ জীবনের একটি গুরুত্বপূণ অংশ, কেননা বিনা অর্থে কোনো কিছু পাওয়া সম্ভব হয়ে উঠে না। আর আমরা যদি আমাদের অর্থের সাথে জড়িত জীবনটি কখন কেমন যাবে তার কিছুটা পূর্বাভাস পাই তাহলে হয়তো প্রতিটি মানুষের জন্যে সহজ এবং সরল হয়ে উঠবে আমাদের আর্থিক জীবন। সেই জন্যে অর্থ নিবেশ বা ব্যয় করার আগে আমাদের জোতিষী অনুযায়ী দেখা এই সব রাশির আর্থিক জীবনের ব্যাপারে অবশ্যই পড়ুন। কেননা প্রতিটি ব্যক্তি একটি নতুন বছর শুরু করে নতুন করে শুরু করার কথা চিন্তা করে। ব্যক্তির এই ইচ্ছাটি পূরণ করতে আমরা আপনাকে ২০২০ সালের পূর্বাভাস দিচ্ছি। ভবিষ্যতের 2020 অর্থনৈতিক জীবনের বারো রাশির চিহ্নগুলি একবার দেখুন।

মেষ রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

mesh aarthik rashifal 2020মেষ রাশিফল 2020 এর অসুসারে এই বছর আর্থিক বিকাশের অনেক সুযোগ আপনার সামনে আসবে আর তার ফলস্বরূপ আপনি ভালো অর্থ উপার্জন প্রাপ্ত করতে সফল হবেন।বিদেশী পরিচিতিগুলির স্পর্শ আপনার উপকারে আসার সম্ভাবনাও রয়েছে। জানুয়ারী থেকে ফেব্রুয়ারি, মে এবং আগস্ট থেকে নভেম্বর আপনাকে ভাল অর্থ দেবে। আপনি ধর্মীয় কাজে কিছু অর্থ ব্যয় করবেন,কিন্তু তাতে আপনার মান ও সম্মান বৃদ্ধি পাবে এবং এটি আপনার উপকৃতও হবে।

মেষ 2020 (Mesh Rashi 2020) এর অনুসারে , এই বছর আপনার আর্থিক পরিস্থিতি আরও ভাল হতে চলেছে এবং সময় আসার সাথে সাথে আপনি আপনার কয়েকজন বন্ধু এবং আত্মীয়কেও সাহায্য করবেন। চাকুরীজীবীরা বেশি সুবিধা পাবেন। তারা তাদের মন পছন্দ চাকরি প্রাপ্ত করার থেকেও বেশি ভালো অর্থ লাভ করবেন।

জানুয়ারী আর ফেব্রুয়ারী মাসে হঠাৎ ধন প্রাপ্তির সম্ভবনা হতে পারে। তার মাঝে ফেব্রুয়ারী তথা এপ্রিল মাসে অত্যাধিক খরচ হওয়ার ফলে আপনার ফাইনান্সিয়াল কন্ডিশনের উপর কিছুটা প্রভাব পড়তে পারে। কিন্তু তারপরে আবার আপনার পরিস্থিতি আগের মতো মজবুত হয়ে যাবে আর আপনি একটি ভালো আর্থিক জীবনের আনন্দ নিবেন।

মে মাসে আপনি আপনার বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন দ্বারা সহযোগিতা এবং আর্থিক সুবিধার পরিস্থিতি পাবেন। এর পরে, জুন এবং জুলাই মাসে, আপনার যোগাযোগের স্টাইলটি খুব গুরুত্বপূর্ণ পরিবর্তন হবে এবং তাদের মাধ্যমে আপনি আপনার কাজ শেষ করতে সক্ষম হবেন, যার ফলস্বরূপ একটি ভাল অর্থের উপকার হবে।

পার্টনারশিপে ব্যবসা করার লোকেদের জন্য নিজের অংশীদারদের সাথে ভালো সম্পর্ক বানিয়ে রাখা দরকার কেননা এই সময় তাদের চেষ্টাতেউ আপনার আর্থিক লাভের ভালো সম্ভবনা হবে। এই বছর আপনি ভালো অর্থ লাভের জন্য উন্নত জীবনযাপন করবেন আর ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করতেও সক্ষম হবেন।আপনার অনেক উন্নতির কারণে যাত্রাও এই বছর সম্পূর্ণ হবে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - মেষ রাশিফল 2020

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে জীবন আর্থিক

vrishabh aarthik rashifal 2020যদি বৃষভ রাশির জন্য 2020 বছরের আর্থিক দিক দেখা যাই তাহলে এটা বলা যেতে পারে যে এর জন্যে বৃষভ রাশিফল 2020 এর অনুসারে কিছু চ্যালেঞ্জ এর সম্ভবনা রয়েছে। বছরের শুরুতে হঠাৎ লাভের যোগ হবে কিন্তু অন্য দিকে অর্থের ক্ষতির সম্ভবনা রয়েছে এইজন্য অর্থ নিবেশ ভেবে চিন্তে করুন। এই বছর যদি আপনার দরকার পরে তাহলে শশুর বাড়ি থেকেও সাহায্য পেতে পারেন। কিন্তু তার কাছ থেকে সাহায্য তখনি নিবেন যখন আপনার খুব দরকার বলে মনে হবে।

অর্থের দিক থেকে বছরের শুরুতে তথা সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত বেশ সামলে চলতে হবে কেননা এই সময় আপনাকে অর্থের দিক থেকে সমস্যার সম্মুখীন করতে হতে পারে আর এই সময় যেখানে আমদানি কম হবে সেখানে অন্যদিকে অপ্রত্যাশিত রূপে খরচার বৃদ্ধি হতে পারে, সেইজন্য অর্থ খরচা আর নিবেশ দুটোই খুব ভেবেচিন্তে করুন। ঘরে কোনো শুভ কাজ হতে পারে কিন্তু তার জন্য বুদ্ধি করে নিজের অর্থ ব্যবহার করুন, আপনার বাড়ির উন্নতি, জীবনযাত্রার মর্যাদা বৃদ্ধি ইত্যাদি ক্ষেত্রে ব্যয় হতে পারে। বছরের শেষে ভাল আর্থিক প্রবাহ আশা করা যায়। আপনার ভাল আর্থিক পরিচালনার জন্য নিরাপদ ব্যয়কে অগ্রাধিকার দিতে শিখুন।

এই বছর 2020 তে এপ্রিল, জুন তথা সেপ্টেম্বরের শুরুতে বেশ ভালো হতে চলেছে কেননা এই সময় আপনার অনেক প্রকারের অর্থ লাভ হওয়ার স্থিতি উৎপন্ন হবে আর যদি আপনি সাবধানে চলেন তাহলে এই সময় আপনি অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। এই পুরো বছরের মধ্যে আপনি দেখতে পাবেন যে আপনি ইতিমধ্যে আপনার আর্থিক লক্ষ্যগুলির চেয়ে বেশি উত্তেজিত। বছরের মাঝামাঝি সময়ে অবাঞ্ছিত ব্যয় হবে যা বছরের জন্য আপনার বাজেট হ্রাস পাবে। তবে, গুরুতর চিন্তাভাবনা এবং অবিরাম প্রচেষ্টার কারণে আপনি কয়েক মাসের ব্যবস্থায় ফিরে আসবেন। এ ছাড়া ফেব্রুয়ারি ও মে মাস বিশেষ উপকারী প্রমাণিত হবে।

যদি আপনি কোন ব্যবসা করেন তো ধ্যান রাখবেন যে বছরের শুরুতে একদম কোনো বড়ো নিবেশ করবেন না আর যদি কেউ ব্যাবসা শুরু করতে চান তাহলে বছরের শুরুতে ত্যাগ করে দিন, কেননা যদি আপনি ওই সময় এমন কোনো কাজ করেন তাহলে আপনার অর্থ বৃদ্ধি না হয়ে হ্রাস হওয়ার সম্ভবনা বেশি রয়েছে। অচল সম্পত্তি ,ঘর, বাহন ও গয়না প্রাপ্ত করার জন্য মজবুত সংকেত দেখা যাচ্ছে। আপনি আপনার পরিবারের কারোর বিবাহ বা কোনো শুভ কাজে ব্যায় করতে পারেন। সেপ্টরম্বরের পরে হঠাৎই লাভের সংকেত আছে আর ফলস্বরূপ আপনি আপনার পুরোনো ঋণ পরিশোধ করতে সক্ষম হবেন। ব্যাবসা অথবা শেয়ার বাজারের সাথে জড়িত আছেন তাদের মনপছন্দ লাভ প্রাপ্ত করার সম্ভবনা রয়েছে। মার্চের পরে রাহুর গোচর পরিবহনের ফলে আপনার ভাবনা চিন্তার দারুন পরিবর্তন আসবে আর আপনি সেই উপায়ের দ্বারা নিজের আমদানি বাড়ানোর দিকে ধ্যান দিবেন।

আপনি ধর্ম, আধ্যাত্মিকতা, রহস্য বিষয় এবং সুখের পরামর্শগুলিতে বেশি ব্যয় করবেন, গুরু বৃহস্পতির প্রভাবের কারণে সম্পদও আরও ভাল আসবে। তবে এত কিছুর পরেও, আপনার ব্যয় রোধ করা আপনার পক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে কারণ কোনও আয়ের পরিমাণ আসবে না তবে যদি ব্যয়গুলি নিয়ন্ত্রণ না করা হয় তবে আপনি আর্থিক চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - বৃষভ রাশিফল ২০২০

মিথুন রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

mithun aarthik rashifal 2020মিথুন রাশিফল এর অনুসারে মিথুন রাশির জন্য সালে আপনাকে আর্থিক নির্ণয় নেওয়ার আগে ভালো করে ভেবেচিন্তে নিন। কেননা মুখ্য রূপ থেকে অর্থের কারণ গ্রহ বৃহস্পতি এপ্রিল থেকে জুলাই এর মধ্য পর্যন্ত আপনার অষ্টম ঘরে স্থিত থাকবে যার কারণে আপনাকে কিছু আর্থিক নির্ণয় আপনাকে ক্ষতি পৌছাতে পারে।

জানুয়ারী থেকে মার্চ পর্যন্ত আপনার আর্থিক রূপে সময় খুব ভালো থাকবে। এ ছাড়াও ডিসেম্বর মাস ও আপনার জন্য আর্থিক দৃষ্টিকোণ থেকে খুব ভালো থাকবে। মধ্য মার্চ থেকে মে মাসের মাঝে আপনার হঠাৎ ধন লাভ আর ধন হ্রাস হতে পারে। এই সময় আপনি কোনো গুপ্ত পদ্ধতিতে ধন প্রাপ্ত করতে পারেন। মার্চ থেকে এপ্রিলের মধ্যে অপ্রত্যাশিত রূপে অর্থ হানির সাথে-সাথে অর্থ

শনি দেব জানুয়ারী মাসে আপনার অষ্টম ঘরে প্রবেশ করবেন আর পুরো বছর এই ঘরেই থাকবেন যে কারণে আপনাকে আর্থিক দিক থেকে চ্যালেঞ্জের মুখোমুখি করতে হতে পারে। যে সব চুক্তি থেকে আপনি ভালো অর্থ লাভের আশা করবেন সেটা কিছু সময়ের জন্য আটকে যাওয়ার সম্ভবনা রয়েছে বা আপনাকে কোন খেসারত দিতে হতে পারে।এই জন্য এই বছর আপনাকে বিশেষ রূপে চুক্তির অর্থের ক্ষেত্রে সাবধান থাকতে হবে আর অর্থ নিবেশ ভেবেচিন্তে আর বিচার করে করা উচিত।

মিথুন রাশিচক্র 2020 (Mithun Rashi 2020) এর আর্থিক রাশিফলের অনুসারে এই বছর আপনার পৈতৃক সম্পত্তি অর্জনের ভাল সম্ভাবনা রয়েছে আর হঠাৎ করে কিছু অপ্রত্যাশিত লাভ পেতে পারেন। সেপ্টেম্বরের শেষের দিকে রাহুর গোচর বৃষ রাশিতে হওয়ার ফলে আপনার খরচা

অপ্রত্যাশিতভাবে বৃদ্ধিপাবে, যার কারণে আপনি কিছু আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। অতএব, আপনার জন্য উপযুক্ত সময়ে অর্থের সঠিক ব্যবহার করুন এবং এটি অর্জনের জন্য সম্পূর্ণ প্রচেষ্টা করুন যাতে আপনি কঠিন সময়ে কোনও ধরণের সমস্যার মুখোমুখি না হন।

আপনি এই বছর বিদেশী পরিচিতিগুলি থেকে আরও বেশি সুবিধা পেতে পারেন, তাই আপনার ব্যবসায়টি বিদেশী মানুষের সাথে সম্পর্কিত কিনা তা নিশ্চিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করুন যাতে আপনার আর্থিক পরিস্থিতি অতিরিক্ত শক্তিশালী হয়। এই বছর, বিশেষত জানুয়ারী থেকে এপ্রিলের মধ্যে, যদি কোনও বিরোধ চলতে থাকে তবে এটি আপনাকে সাফল্যের পাশাপাশি এটি থেকে আর্থিক সুবিধা পেতে পারে।তবে এই বছর আপনার স্ত্রীর স্বাস্থ্যের জন্য আপনাকে ভাল ব্যয় করতে হতে পারে কারণ তার স্বাস্থ্য খুব দুর্বল হওয়ার সম্ভাবনা রয়েছে। অতএব, এই বছর আপনার প্রধানত আপনার বন্ধুটিকে খুব যত্ন সহকারে পরিচালনা করা উচিত যাতে প্রতিকূল পরিস্থিতিতেও আপনাকে কোনও ধরণের আর্থিক সমস্যায় পড়তে না হয়।

এই বছর, আপনার অর্থ তখনই নিবেশ করা উচিত যখন এটি খুব প্রয়োজন। শেয়ার, বাজি বাজার, লটারি ইত্যাদিতে যদি আপনি না পড়ে থাকেন তবে ভাল হবে। কারণ এই বছর আপনি এই কাজের মাধ্যমে আর্থিক ক্ষতির সম্ভাবনাও দেখেন। সুতরাং এই বছর, আপনাকে অর্থ সম্পর্কিত বিষয় এবং আর্থিক জীবন সম্পর্কে খুব মনোযোগী হতে হবে এবং আপনার বোঝার প্রদর্শন করতে হবে। যার কাছ থেকে ফেরার আপনার খুব কম আশা আছে এমন কোনও ব্যক্তিকে আপনার অর্থ প্রদান করবেন না, অর্থাত্ এই বছর আপনার প্রতিটি ঝুঁকি নেওয়া এড়ানো উচিত, অন্যথায় আপনার দেওয়া অর্থ ফেরত পেতে আপনার সমস্যা হতে পারে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - মিথুন রাশিফল 2020

কর্কট রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

kark aarthik rashifal 2020কর্কট রাশিফল 2020 অনুসারে, কর্কট রাশিচক্রের জন্য 2020 সাল মিশ্র ফল দেবে বলে মনে হয়। বছরের শুরুতে বৃহস্পতির ষষ্ঠ ঘরে গোচর আপনার আর্থিক লড়াইয়ের কারণ হতে পারে এবং ব্যয় বৃদ্ধিও দেখাতে পারে। জানুয়ারি থেকে মার্চ এবং জুলাই থেকে নভেম্বর পর্যন্ত সময়কাল আপনার পক্ষে হবে এবং এই সময়ে আপনি ভাল অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। আপনি অনেক সিদ্ধান্ত নেবেন যা ভবিষ্যতে আপনার জন্য পথ উন্মুক্ত করবে। সময়ে সময়ে আপনাকে আর্থিক ওঠানামার মুখোমুখি হতে হবে এবং হঠাৎ ব্যয়ের কারণে আপনার আর্থিক পরিস্থিতি দুর্বল হতে পারে। অতএব, আপনার অর্থের লেনদেন এবং বিনিয়োগ সাবধানতার সাথে বিবেচনা করা উচিত এবং কোনও ব্যক্তিকে আপনার দান করা থেকে এড়ানো উচিত, অন্যথায় আপনার এটা পেতে অসুবিধা হতে পারে। আপনার যে ব্যাবসার সাথে যুক্ত আছেন তাতে বিনিয়োগ এড়ানো উচিত। এই বছর আপনি আপনার পরিবারের ইভেন্ট বা কোনও ফাংশনে অর্থ ব্যয় করবেন। যখন আপনার সময় ভাল চলবে, সেই সময়কালে আপনার সাবধানে অর্থ ব্যয় করা উচিত এবং ভবিষ্যতের জন্য কার্যকর পরিকল্পনা করা উচিত যাতে আর্থিক লড়াইয়ের সময় আপনার কোনও বড় চ্যালেঞ্জের মুখোমুখি না হতে হয়। এই বছর আপনার কোনও বড় আর্থিক ঝুঁকি নেওয়া এড়ানো উচিত।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - কর্কট রাশিফল ২০২০

সিংহ রাশিফল 2020এর অনুসারে আর্থিক জীবন

singh aarthik rashifal 2020সিংহ রাশিফল 2020 এর অনুসারে সিংহ রাশিদের জন্য 2020 অনেকের ভালো-মন্দে ভোরে থাকা সত্ত্বেও বেশ ভাল হতে চলেছে। এই বছর যেখানে আপনি অধিক থেকে অধিকতর অর্থ উপার্জন করতে চেষ্টা করবেন সেখানে গ্রহের স্থিতি অধিক খরচার ইশারা করে। এইকারণে এই বছর আপনার আর্থিক ব্যবস্থা খুব ভেবেচিন্তে করতে হবে আর টাকা পয়সার লেন-দেন করার আগে পুনরায় বিচার করা দরকার ভালো হবে। আর অনেক বার আপনার এটাও মনে হবে যে কোনো চেষ্টা না করেই আপনার অর্থ বায় হয়ে গেছে। এটা এড়াতে, আপনাকে অবশ্যই একটি ভাল বাজেট পরিকল্পনা প্রস্তুত করতে হবে এবং এটি বাস্তবায়ন করতে হবে অন্যথায় আপনি নিজেকে আর্থিক সমস্যার মধ্যে ঘেরাও দেখতে পাবেন। বছরের শুরু থেকে মার্চ অবধি এবং তারপরে বিশেষত জুলাই থেকে নভেম্বর মাসে আপনার অর্থের উত্স ভাল থাকবে এবং আপনি ভাল অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। এই সময়ে আপনি আপনার নিয়তির পক্ষে সমর্থনও পাবেন এবং কিছু লোক পৈতৃক সম্পত্তির ইচ্ছা বা প্রাপ্তির সম্ভাবনা দেখেন। এই বছর অর্থ উপার্জনের জন্য আপনাকে আরও কঠোর পরিশ্রম করতে হবে, তবে বছরের শেষ দিনগুলিতে আপনার আর্থিক পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হবে। একাদশ ঘরে রাহুর উপস্থিতি সেপ্টেম্বরের মধ্যে ধনসম্পদ অর্জনের অনেক উপায়ের মধ্য দিয়ে যাবে এবং আপনি যদি রুটগুলি অর্জনে সফল হন তবে আপনি আরও বেশি উপার্জন করতে সক্ষম হবেন। সুতরাং আপনাকে নিশ্চিত হতে হবে যে ব্যয়গুলি যাই হোক না কেন, তবে আপনার আয় আরও ভাল হবে এবং আপনি সহজেই আপনার অর্থ প্রবাহ নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন। আর্থিক বিনিয়োগে সাফল্যও পেতে পারেন। এই বছর ধীরে ধীরে আপনার জীবনে আসার সুযোগ আসবে যা আপনার ভবিষ্যতে আরও ভাল আর্থিক জীবনের পথ সুগম করবে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - সিংহ রাশিফল 2020

কন্যা রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

kanya aarthik rashifal 2020কন্যা রাশিফল 2020 এর অনুসারে কন্যা রাশির জন্য 2020 বছরটি আর্থিক দৃষ্টিকোণে ভালো কেননা এই সময়ের মধ্যে, আপনি আপনার হাতে অর্থের আগমন অনুভব করবেন এবং অর্থের অভ্যন্তরের প্রবাহের কারণে আপনার আর্থিক জীবন উন্নত হবে। এই সময় আপনি কোন নতুন বাহন কিনতে পারেন। অনেক বছর ধরে যদি আপনি নিজের কোনো বাড়ি করার কথা ভেবে থাকেন তাহলে এই বছর সেটা পূরণ হতে পারে। যদি কোথাও লম্বা সময় ধরে আপনার অর্থ আটকে থাকে আর আপনার তা প্রাপ্ত করতে সমস্যা আসছিলো তাহলে আপনার জন্য সুখবর যে আপনার সেই অর্থ এই বছর আপনি পেয়ে যেতে পারেন। ব্যবসাতে নিবেশ করার জন্য এই বছর বেশ লাভদায়ক। এছাড়াও এই বছর আপনি হঠাৎ করে লাভও পেতে পারেন। এপ্রিল থেকে জুলাই এর মধ্যে আপনি শেয়ার বাজার , জুয়া, সাট্টা, আন্দাজের ব্যবসাতে ভালো লাভ পাওয়ার সম্ভবনা রয়েছে। যদিও আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে যে কোনো কাজে নিবেশ করার আগে তার ব্যাপারে পুরো জানকারী নিয়ে নিবেন।

কন্যা রাশি 2020 (Kanya Rashi 2020) এর অনুসারে আপনি আপনার অর্থের ভালো প্রবর্ধন করতে সফল হবেন। এই বছরের আগেই আপনাকে আপনার আয় বাড়াতে সাহায্য পেয়ে যাবেন আর আপনি ভালো অরহত অর্জন করতে পারবেন এবং উপরার্থে নিবেশ করার জন্য বিচার করবেন আর তাতে ভালো লাভ পাবেন। এই বছরের সময়কালে আপনি আপনার অর্থ আর নিবেশ ক নিয়ে বেশ সতর্ক থাকবেন যার কারণে আপনি ভালো লাভ পাবেন। নিজের খরচতে নিয়ন্ত্রণ রাখুন আর অর্হতের লেনদেন সবসময় যাচাই করে করুন যাতে কোনো সমস্যার সম্মুখীন না হতে হয়। এই বছর আপনি কিছুটা পরিমান সঞ্চয় করতে সক্ষম হবেন। খরচা করার সময় অবশ্যই নিজের স্থিতি দেখে নিবেন। আপনি আপনার বন্ধু বা পরিজনদের অর্থ দিয়ে সাহায্য করবেন কিন্তু ভেবেচিন্তে নির্ণয় নিবেন

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - কন্যা রাশিফল 2020

তুলা রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

tula aarthik rashifal 2020আর্থিক পরিস্থিতি যে কোনো ব্যাক্তির জীবনে গুরুত্বপূর্ণ কেননা বর্তমান যুগে অর্থ দিয়েই প্রায় সব জিনিস প্রাপ্ত করা যায়। তুলে রাশিফল 2020 এর অনুসারে তুলে রাশির জন্য 2020 সালটি সামান্য থাকার সম্ভবনা রয়েছে। জানুয়ারী থেকে এপ্রিল এবং নভেম্বরের মধ্য পর্যন্তের সময় আর্থিক পরিস্থিতিকে ভালো বানানোর জন্য প্রমাণিত হবে আর এই সময় অর্থের জন্য করা আপনার প্রচেষ্টা সফল হবে এবং আপনি একের থেকে বেশি জায়গা থেকে আমদানি করতে সফল হবেন। শেষ সময়টি আর্থিক দিক থেকে চ্যালেঞ্জ থাকতে পারে সেইজন্য নিজের খরচা কে নিয়ন্ত্রণে রাখুন আর অর্থের লেন -দেন ও ভেবেচিন্তে করুন। যদি আপনার উপর কারুর ঋণ থেকে থাকে তাহলে সেটা এই বছর পরিশোধ হওয়ার সম্ভবনা রয়েছে কারণ সঠিক সময়ে আপনার কাছে অর্থ আসতে থাকবে।

তুলা রাশি 2020 (Tula Rashi 2020) এর অনুসারে এই বছর আপনার পরিবারে কোনো শুভ কাজ হওয়ার জন্য খরচা হতে পারে এছাড়াও এরকম ইশারা দেখা যাচ্ছে যে এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে আপনি কোন প্রোপার্টি, নিজের ঘর, জায়গা অথবা বাহন কিনতে পারেন। এই বছর আপনি আপনার অর্থ নিবেশে বেশ মনোযোগী থাকবেন তাও আপনার খরচাতে চড়াই-উতরাই এর পরিস্থিতি হতে পারে। এটিকে ভালো বানানোর জন্য আপনাকে উত্তম অর্থ প্রবন্ধ আগের থেকেই তৈরি রাখতে হবে যেন সঠিক সময়ে সমস্যা থেকে বাঁচা যায়। এই বছরের শেষে আপনি দীর্ঘকালীন নিবেশ করতে পারেন কেননা এই সময় ভাগ্য আপনার সাথে থাকবে এবং আপনি নিবেশের রূপে ভবিষ্যতের এই অর্থ ব্যবহার করতে পারবেন।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - তুলা রাশিফল ২০২০

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

vrishchik aarthik rashifal 2020বৃশ্চিক রাশিফল এর অনুসারে এই বছর আপনার জন্য বেশ ভালো থাকবে আর আপনি অর্থ সঞ্চয় করতে সফল হবেন। যদি আপনি কিছুটা সামলে চলেন তাহলে আপনি অর্থ বাঁচাতে পারবেন আর আপনি আপনার আর্থিক স্থিতিকে খুব মজবুত করতে পারবেন যার কারণে কোনো প্রকারের আর্থিক সমস্যার সম্মুখীন হওয়ার প্রয়োজন পরবে না। আপনি এই বছর ভালো কাজে খরচা করবেন আর কিছু খরচা আপনার ভাই বোনের জন্য আপনার ভ্রমণের জন্যও হবে।বছরের শেষে আর্থিক পরিস্থিতি অধিক শুভ হবে আর এতে আপনি ভালো অর্থ উপার্জন করতে পারবেন। যদি কাউকে ঋণ দেওয়ার কথা ভেবে থাকেন তাহলে এই কথাটি মন থেকে বের করে ফেলে দিন কেননা যদি আপনি কাউকে ঋণ দেন তাহলে সেটা ফেরত পাওয়ার সম্ভবনা খুবই কম।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার অর্থ সক্রিয় থাকবে এবং হঠাৎ করে ধন প্রাপ্তি হওয়ার যোগ হতে পারে। এছাড়াও আপনার কাজে কোনো প্রকারে সময় লাগবে না আর অর্থের জন্য কোনো কাজ থেমে থাকবে না। আপনার কাছে অর্থ উপার্জনের জন্য একের থেকেও বেশি উপায় থাকবে। আপনার অর্থ সঞ্চয় করা উচিত যাতে আপনাকে অর্থের সাথে জড়িত কোনো প্রকারের সমস্যার সম্মুখীন না হতে হয়। ভাগ্য আপনার সাথে থাকবে। যদি আপনি কারোর কাছ থেকে ঋণ নিয়ে থাকেন তাহলে তা পরিশোধ করতে সক্ষম হবেন। যাদের ব্যাঙ্কের লোন বকেয়া আছে তার থেকেও আপনি মুক্তি পেতে পারেন। সব মিলিয়ে এই বছর আপনাকে অর্থের সাথে জড়িত মামলাতে আপনাকে পুরো সাহায্য করবে ব্যাস আপনাকে আপনার অর্থের সঠিক ব্যবহার করা শিখতে হবে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - বৃশ্চিক রাশিফল ২০২০

ধনু রাশিফল 2020 অনুসারে আর্থিক জীবন

dhanu aarthik rashifal 2020ধনু রাশিফল 2020 অনুসারে এই বছর আপনি যত বেশী পরিশ্রম করবেন তত বেশী অর্থ লাভ করবেন। অর্থাৎ নিজের চেষ্টায় আপনি বেশ কিছুটা লাভের স্থিতির মধ্যে থাকবেন। যদিও আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে আপনি নিবেশ করার আগে ভালো করে বিচার করে নিবেন। এছাড়াও কিছু অপ্রত্যাশিত খরচা আপনাকে বিরক্ত করতে পারে যার মধ্যে আপনার পরিবারের কোন সদস্যের স্বাস্থ্য খারাপ হওয়ার কারণে খরচা সামিল হবে। মার্চের শেষ থেকে জুনের শেষ সময় পর্যন্ত সঞ্চয়ের জন্য উত্তম হবে আর এই সময় আপনি সঞ্চয় করতে সফল হবেন।

ধনু রাশি 2020 (Dhanu Rashi 2020) অনুসারে যদি আপনি আপাতকালিন নিবেশ করতে চান তাহলে তাতে আপনি লাভ পেতে পারেন কিন্তু দীর্ঘকালীন নিবেশের জন্য সময় অনুকূল খুব বেশি নয়। বছরের মাঝামাঝিতে অবাঞ্ছিত খরচা হতে পারে যার ফলে আপনার বাজেটে প্রভাপ পরতে পারে। আপনি বাড়িতে কোনও মঙ্গলিক প্রোগ্রামের প্রসঙ্গে ব্যয় করতে পারেন। অতএব, যেখানে অর্থ প্রবাহ ভাল হবে এবং আপনি অর্থ উপার্জন করবেন, অন্যদিকে ব্যয়ও থাকবে যদি অর্থ সম্পর্কিত বা পৈতৃক সম্পত্তির সাথে সম্পর্কিত কোনও আইনি প্রক্রিয়া হয় বা কোনও মামলা আদালতে বিচারাধীন থাকে তবে আপনি আপনার পক্ষে এসে সুবিধা পাবেন। বছরের শেষে পরিস্থিতিও খুব ভাল হবে। এই বছর আপনি ভাল পোশাক, গহনা এবং সুযোগসুবিধায় ব্যয় করবেন। অন্যের উপর নির্ভর করার পরিবর্তে নিজেকে চেষ্টা করুন যাতে আপনি সর্বোচ্চ সুবিধা পান। কাউকে অর্থ দেওয়ার আগে, খুব ভালভাবে চিন্তা করুন এবং কেবল আপনার চেনাজানাদের জন্য অর্থ প্রদান করুন।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - ধনু রাশিফল 2020

মকর রাশিফল 2020 অনুসারে আর্থিক জীবন

makar aarthik rashifal 2020মকর রাশিফল 2020 অনুসারে, এই বছরটি আপনার অর্থনৈতিক দৃষ্টিভঙ্গির পক্ষে বেশি উপযুক্ত হবে না, তাই এই বছর আপনাকে আরও এগিয়ে যেতে হবে যাতে অর্থনৈতিক চ্যালেঞ্জগুলির মুখোমুখি হতে পারে এবং আপনার কোনও অসুবিধায় পড়তে হয় না। এই বছর আয়ের চেয়ে বেশি ব্যয় হবে এবং এই ব্যয়গুলি বহুগুণ বাড়বে। সময়ের সাথে সাথে আপনার উদ্বেগগুলিও বাড়বে। এই বছর আপনার কোনও ধরণের বিনিয়োগ করা এড়ানো উচিত। কারণ আর্থিক ঝুঁকি আপনার পক্ষে হবে না। পরিস্থিতি সেপ্টেম্বরের পরে কিছুটা নিয়ন্ত্রণে আসবে এবং আপনি অর্থ উপার্জনের দিকে এগিয়ে যাবেন, তবে একটি বিষয় আপনাকে মনে রাখতে হবে যে কোনও ধরণের শর্টকাট দিয়ে অর্থোপার্জনের চেষ্টা করবেন না, অন্যথায় লাভের জায়গায় লোকসান হতে পারে। এই বছর কিছু ব্যয় শারীরিক সমস্যা এবং কিছু ধর্মীয় কর্মকাণ্ডেও হতে পারে। আপনার ভ্রমণগুলি আরও বেশি হবে যার ব্যয়ও বেশি হবে, তাই সম্পূর্ণ পরিকল্পনা নিয়ে ভ্রমণ করুন যাতে আরও ব্যয় সীমাবদ্ধ করা যায়।

মকর রাশি 2020 (Makar Rashi 2020) অনুসারে, এই বছরটি আর্থিকভাবে সর্বাধিক শুভ নয় তবে ভাববেন না যে আপনার আয় ভাল হবে না তবে আয় ভাল হবে তবে আপনাকে আয় এবং ব্যয়ের মধ্যে সামঞ্জস্য করার চেষ্টা করতে হবে। কারণ এই বছর, অপ্রত্যাশিত ব্যয় আর্থিক ভারসাম্যকে বিপর্যস্ত করতে পারে। বছরের শুরুতে সম্পত্তি ভাড়া দিয়ে আপনি ভাল লাভ পেতে পারেন। এ ছাড়া মে থেকে জুন পর্যন্ত সম্পত্তি বিক্রয় উপকারী প্রমাণিত হবে এবং এর পরে আপনি আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত কোনও সম্পত্তি কিনতে পারবেন। আপনাকে যা মনে রাখতে হবে তা হ'ল অর্থকে সঠিক উপায়ে ব্যবহার করা যাতে আপনি দৃঢ ভাবে আর্থিক চ্যালেঞ্জগুলির মুখোমুখি হতে পারেন।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - মকর রাশিফল ২০২০

কুম্ভ রাশিফল 2020 অনুসারে আর্থিক জীবন

kumbh aarthik rashifal 2020কুম্ভ রাশিফল 2020 অনুসারে, এই বছরটি আপনার অর্থনৈতিক দৃষ্টিকোণে বেশ স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে। এই বছর আপনার নিবেশের জন্য এবং আপনার অর্থ ব্যয়ের দিকে বিশেষ নজর দেওয়া দরকার কারণ দ্বাদশ ঘরে শনির অবস্থান আপনার সঞ্চয়কে আরও বাড়িয়ে তুলতে পারে এবং ব্যয়ও বাড়িয়ে তুলতে পারে।এছাড়া, 30 শে মার্চ থেকে 30 শে জুনের মধ্যে, গুরু বৃহস্পতির গোচর আপনার দ্বাদশ ঘরে থাকবে, ফলস্বরূপ, আপনার আয় থাকা সত্ত্বেও ব্যয় অপ্রত্যাশিতভাবে বাড়তে পারে যার ফলে আপনার ফাইন্যান্স এ ঘাটতি আসতে পারে। 30 শে জুন থেকে 20 নভেম্বর পর্যন্ত আপনি বেশ স্বাচ্ছন্দ্য বোধ করবেন তবে 20 নভেম্বর এর পরেও ব্যয় পরিস্থিতি থেকে যাবে। অতএব, অর্থ সম্পর্কিত যে কোনও ঝুঁকি নেওয়া এড়ানো এবং আপনি যদি অর্থ বিনিয়োগ না করেন তবে আরও ভাল। আপনার আয় এই বছর নিয়মিত হবে তবে আপনি এটি সঠিকভাবে ব্যবহার করতে পারবেন না।

কুম্ভ রাশি 2020(Kumbh Rashi 2020)অনুসারে , আপনি যদি যে কোন ধরণের নিবেশ করতে চান তবে আপনার অবশ্যই সেই বিষয়টির বিশেষজ্ঞদের মতামতের পরে তা করা উচিত, বিশেষত যাদের কাজটির অভিজ্ঞতা রয়েছে তাদের অন্যথায় লোকসান হতে পারে। । এই বছর, আপনার কোনও অপ্রত্যাশিত ব্যয় সম্পর্কে সতর্ক হওয়া উচিত এবং বৃথা ব্যয় করা উচিত নয়। স্টক, ফটকাবাজির বাজার ইত্যাদিতে নিবেশের জন্য সাবধান থাকুন । আপনার যদি এমন কোনও ব্যবসা থাকে যার সাথে আপনি বিদেশের সাথে সম্পর্কিত থাকেন তবে আপনি উপকৃত হতে পারবেন বিপরীতে, আপনি যদি কোনও বহুজাতিক সংস্থায় কাজ করেন তবে লাভের সুবিধা আপনার জন্য উন্মুক্ত হবে ,আপনি মে মাসের মাঝামাঝি থেকে আগস্টের মধ্যে এবং 17 ডিসেম্বর এর পরে ভাল অর্থউপার্জনের আশা করতে পারেন। এর বাইরে ফেব্রুয়ারি মাসও আপনাকে ভালো সুবিধা দিয়ে যেতে পারে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - কুম্ভ রাশিফল ২০২০

মীন রাশিফল 2020 অনুসারে আর্থিক জীবন

meen aarthik rashifal 2020মীন রাশি 2020 অনুসারে, অর্থনৈতিক দৃষ্টিকোণ থেকে এই বছরটি আপনার জন্য খুব উপকারী হতে চলেছে। অতএব, প্রস্তুতির জন্য প্রস্তুত হন এবং এই সময়ের পুরো সুযোগ গ্রহণ করার জন্য হাত থেকে একটিও সুযোগ যেতে দিবেন না। বছরের শুরুতে, শনি দেব 24 শে জানুয়ারী আপনার একাদশ ঘরে প্রবেশ করবেন, এই সময়কালে দীর্ঘমেয়াদী লাভ শুরু হবে এবং আপনার প্রচেষ্টা ফল পাবে। দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজ শেষ করেও আপনি ভাল সুবিধা পাবেন। এ ছাড়া বিদেশী সংস্থায় কর্মরত ব্যক্তিরা এবং বিদেশ থেকে যারা ব্যবসা করে তারা প্রচুর মুনাফা পেতে পারেন। এই পরিস্থিতি বছরের মাঝামাঝি আরও প্রসারিত হবে এবং আপনার একাধিক মাধ্যমে অর্থ উপার্জনের সম্ভাবনা থাকবে।

মীন রাশিফল 2020 অনুসারে, আপনি এই বছর সম্পত্তি ভাড়া দিয়েও ভাল লাভ করতে পারবেন। যদি আপনার অর্থ দীর্ঘদিন আটকে থাকে তবে এই বছর এটি পাওয়ার সম্ভাবনা থাকবে। তবে আপনাকে এর জন্য কিছু চেষ্টা করতে হবে। আপনার পরিবারে শুভ কাজে ব্যয় করারও আপনার অবস্থান রয়েছে, তাই ব্যয় বিবেচনা করুন। আপনি আপনার সমস্ত আবেগ দিয়ে আপনার কাজ করবেন এবং আপনি সর্বাধিক লাভ উপার্জন করতে ইচ্ছুক যা এই বছর পূর্ণ হবে। আপনি যদি যানবাহন কিনতে চান বা কোনও বিল্ডিং নির্মাণ করতে চান তবে আপনার এই ইচ্ছাটিও পূরণ হতে পারে। এ ছাড়া পারিবারিক সুখে অর্থ ব্যয়ও হতে পারে। আপনি যদি বিনিয়োগের কথা ভাবছেন তবে অবশ্যই আপনি এই বছর এটি তৈরি করতে পারেন। 4 মে থেকে 18 জুনের মধ্যে অতিরিক্ত ব্যয় হতে পারে, তাই এই সময়ে যে কোনও ধরণের লেনদেন এড়াতে চেষ্টা করুন। বেশিরভাগই এই বছরটি আপনাকে আর্থিকভাবে উন্নত করতে সফল হবে এবং আপনি ভাল আয় করতে সক্ষম হবেন।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - মীন রাশিফল ২০২০

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 399/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer