সন্তান ও বিবাহিত জীবনের 2020র রাশিফল - Children & Married Life Horoscope 2020 In Bengali

আমাদের জীবনে শিক্ষার বিশেষ গুরুত্ব রয়েছে। আমরা আমাদের শিক্ষাগত যোগ্যতা দিয়েও উপার্জন করতে সক্ষম। যথাযথ শিক্ষা ভবিষ্যতের আলোকিত করে এবং ব্যক্তিগত বিকাশ বাড়ায়। বর্তমানে শিক্ষা ব্যতিরেকে কোন কাজ করা যায় না। তাই প্রত্যেক পিতামাতাই তাদের সন্তানদের শিক্ষিত করেন। এটি একজন ব্যক্তিকে কেবল সমাজে স্থান দেয় না, বরং তার আত্মবিশ্বাসও বাড়িয়ে তোলে। আজকের বিশ্বে, শিক্ষা আমাদের ভবিষ্যতের গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শিক্ষাগ্রহণের প্রতিক্রিয়ার অংশ হিসাবে কেউ কীভাবে গুরুত্ব সহকারে শিক্ষা গ্রহণ করে তার উপর নির্ভর করে কেউ সেই অনুসারে সাফল্যের সিঁড়ি বেয়ে উঠতে পারেন। শিক্ষার মাধ্যমে একজন ব্যক্তি দক্ষতা, মূল্যবোধ এবং জ্ঞান অর্জন করে। ভবিষ্যতের কথা সজ্জিত করা লাভজনক এবং ফলদায়ক হতে পারে। সুতরাং আমাদের শিক্ষা অর্জনের ভবিষ্যত 2020 এর সহায়তায় আপনি নিজের জন্য আরও ভাল ভবিষ্যত তৈরি করতে পারেন। এ থেকে আপনাকে আপনার জীবনের যাত্রায় সমৃদ্ধি এবং বিজয় দিয়ে বরণ করা হবে। আপনি আপনার শিক্ষার 2020 পূর্বাভাস দিয়ে বিজয়ী জীবনযাপনের সুন্দর প্রক্রিয়াটি শুরু করতে পারেন।

2020 রাশিফল ​​আপনার সমস্ত প্রশ্নের উত্তর অন্তর্ভুক্ত করে! আপনার রাশিচক্রের উপর ভিত্তি করে গণনা করা পূর্বাভাসের সাথে, শিক্ষার রাশিফল ​​আপনার শিক্ষার জন্য 2020 এ আপনার পথটি ট্র্যাক করবে। আপনার সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয় যাই হোক না কেন, আপনি জীবনে এগিয়ে যেতে এবং এটি করতে চান- আপনি সমস্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সময় আপনার ভবিষ্যতের নীলনকশা কাজে আসতে পারে। আপনার রাশিফল ​​পূর্বাভাসের উপর ভিত্তি করে, আপনি নো-ব্রেইনারকে কল করে এমন একটি কোর্স নিতে পারেন বা 2019 এর পরীক্ষার রাশিফল ​​পড়ার পরে আপনি সর্বদা ভীত হয়েছিলেন এই পরীক্ষাটি নিতে পারেন। আপনি যদি আপনার সেমিস্টার পরীক্ষায় ভাল গ্রেড পাচ্ছেন বা আপনি কখনও বৃত্তি পাচ্ছেন কিনা তা জানার একটি উপায়।আর যদি আপনি ভালো শিক্ষার জন্যে বিদেশ যাওয়ার চেষ্টা করে থাকেন কিন্তু সেই চেষ্টায় আপনি সফল হতে পারছেন না। তাহলে জেনে নিন আমাদের জোতিষীয় মতে আপনার জন্য বিদেশের যাত্রা মানে বিদেশে গিয়ে পড়াশোনা করা কখন সফল হবে বা কি করে সফল হবে। এবং কোন মাসে সম্ভবনা রয়েছে আপনার বিদেশে যাওয়ার। অথবা যদি আপনি কোনো ভালো কলেজে দাখিল হতে চান, সেটা কোন মাসে বা কোন সময়ে সম্ভবনা রয়েছে। আপনার বাড়ির সদস্যেরাও যেমন আপনার ভাই অথবা বোন উনাদের শিক্ষার সাথে জড়িত তথ্যও আপনি জানতে পারবেন।

সুশিক্ষা আমাদের জীবনের একটি জটিল এবং গুরুত্বপূর্ণ অঙ্গ। এর তাত্পর্য কখনই অতিরঞ্জিত করা যায় না। ভাল শিক্ষা মূলত মেরুদণ্ড এবং ভিত্তি যার উপর নির্ভর করে আপনি আপনার ক্যারিয়ারের শক্তি এবং মানের উপর নির্ভর করেন এবং এটি আপনার পুরো জীবন পরিচালনা করবে। আপনার আসন্ন বছরটি কীভাবে একাডেমিক ভবিষ্যতের দিক থেকে উদ্ভাসিত হয় তা যাচাই করতে এবং শিখতে আমরা 12 টি লক্ষণের ভবিষ্যত পর্যালোচনা করার জন্য আপনাকে এই বিভাগটি নিয়ে আসছি। আপনি স্কুলে পড়েন, বা আপনার স্নাতক ডিগ্রি অর্জন করেছেন, বা স্নাতকোত্তর বা পিএইচডি করেছেন বা চার্টার্ড অ্যাকাউন্টেন্টি, ইঞ্জিনিয়ারিং এবং আরও কিছুতে বিশেষীকরণের বিষয়টি বিবেচ্য নয়, এই বিভাগটি আপনার প্রতিটি উদ্বেগকে অন্তর্ভুক্ত করে। কিছু তাদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেওয়ার উপযুক্ত সময়টি জানতে চাইতে পারে, তবে দেশের কারও কারও কাছে কখন বিদেশের কলেজে আবেদন করতে হবে তা জানতে আপনার কয়েকজনের প্রয়োজন হতে পারে এবং কেউ কেউ তাদের উচ্চশিক্ষার জন্য কী বেছে নেবেন তা জানতে চাইতে পারেন। তাহলে আপনার একাডেমিক অনুসরণের ক্ষেত্রে সমস্ত গ্রহ আপনার জন্য কী আছে? দোকানে কী আছে তা জানতে চেক করুন !!

আজ, 2020 শিক্ষার রাশিফলের মাধ্যমে, আমরা আপনাকে বলব শিক্ষার ক্ষেত্রে এই বছরটি আপনার জন্য কেমন আপনি জানতে পারবেন যে বছরের কোন মাসগুলি আপনার পক্ষে ভাল এবং কোন মাসে আপনার চেষ্টা করা উচিত হবে। শিক্ষার কোন ক্ষেত্রটি আপনার জন্যে ভালো হবে আর কোন ক্ষেত্রটি আপনার জন্যে শুভ হবে সেই সব আপনি যদি আগের থেকেই জেনে নিজের সঠিক শিক্ষার ক্ষেত্রটি পছন্দ করেন তাহলে আপনার ভবিষ্যতে শিক্ষার ক্ষেত্রে ভালো প্রদর্শন করতে আপনাকে কেউ আটকাতে পারবে না। আর আমরা সবাই জানি যে শিখার ক্ষেত্রে আমরা ভালো প্রদর্শন করলে আমাদের কেরিয়ারের উন্নতি অনিবার্য। আর শুধু তাই নয় আমরা শিক্ষার সব ক্ষেত্রে যদি ভালো প্রদর্শন করি তাতে আমাদের সাথে সাথে আমাদের পরিবারেরও মুখ ও নাম উজ্জ্বল হয়।

মেষ রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

মেষ রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা মেষ রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার উচ্চ শিক্ষার জন্য ভালো হতে পারে আর অনেক সময় ধরে যদি আপনি কোন উচ্ছ শিক্ষা নিয়ে চেষ্টা করে থাকেন তাহলে এই বছর আপনি পূর্ণরূপে তাতে সফল হবেন। উচ্ছ শিক্ষার ক্ষেত্রে আপনি খুব ভালো প্রদর্শন করতে পারেন আর তার সাথেই যদি আপনি বিদেশ যাওয়ার জন্য ইচ্ছুক হন তো তাতেও আপনি সফলতা পাবেন। বিশেষ করে জানুয়ারী থেকে মার্চ পর্যন্ত জুলাই থেকে নভেম্বরের মাঝামাঝি সময় আপনার জন্য গুরুত্বপূর্ণ কেননা এই সময় আপনার বিদেশ কলেজে এডমিশন প্রাপ্ত হতে পারে। এই সময়ের পুরো লাভ উঠান আর সম্পূর্ণ চেষ্টা করুন।

বিদ্যার্থীদের জন্য এই বছর যদিও মিশ্রিত ফলাফল হিসেবে প্রমাণিত হবে,তবে বেশিরভাগ ক্ষেত্রে আপনার পক্ষে ভালো হবে। যদি আপনি ইনফরমেশন টেকনোলোজি,চিকিৎসা বিজ্ঞান, বিধি তথা কানুন, ফ্যাশন ডিজাইনিং, ইন্টিরিয়ার ডেকোরেশন এই ধরণের বিষয়ের পড়াশোনা করছেন তাহলে আপনার জন্য এই বছর লাভদায়ক প্রমাণিত হতে পারে।

মেষ রাশির সাথে জড়িত যুবক যারা কোন প্রতিযোগী পরীক্ষার তৈরিতে লেগে আছে তাদের আরও বেশি পরিশ্রম করার দরকার আছে তবেই তাদের মনপছন্দ আকাঙ্খা পূরণ হতে পারবে। ফেবুয়ারি থেকে মার্চ, জুন থেকে জুলাই তথা সেপ্টেম্বর মাস আপনার জন্য বেশ অনুকূল প্রমাণিত হবে আর এই সময় আপনার প্রতিযোগী পরীক্ষাতে আপনি সফলতা পেতে পারেন।

এপ্রিল, আগস্ট তথা ডিসেম্বরের মাঝামাঝিতে অধিক অনুকূল হবে না আর এই সময় আপনাকে শিক্ষার সাথে জড়িত সমস্যার সম্মুখীন হতে পারে। বছরের শুরুতে আপনার নবম ঘরে পাঁচ গ্রহের যুতি বিভিন্ন বিষয়ে আপনার সফলতার ইঙ্গিত করে। এই জন্য মন লাগিয়ে পড়াশুনা করুন আর নিশ্চিন্ত থাকুন সফলতা আপনার হবেই হবে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - মেষ রাশিফল ২০২০

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা বৃষভ রাশিফল 2020 আর অনুসারে বৃষভ রাশির বিদ্যার্থীদের জন্য এই বছর অনেক স্বাগত নিয়ে আসতে পারে। তবে এর মধ্যে অনেক সময় এমন হবে যখন তারা তাদের পড়াশুনা থেকে বিভ্রান্ত হবে এবং একাগ্রতার অভাবে লড়াই করতে হতে পারে। তবে এত কিছুর পরেও এই বছরটি শিক্ষার অগ্রগতির দিকে ভাল বছর হিসাবে প্রমাণিত হবে।

মার্চ থেকে জুনের শেষ সময় পর্যন্ত আর তার পরে নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত সময় বেশ ভালো থাকবে। সেই সময় নাকি শুধু আপনার শিক্ষার ক্ষেত্রে আসা বাঁধা দূর হয়ে যাবে , আপনি বিদেশি কলেজে শিক্ষা প্রাপ্ত করতে পারবেন। এ ছাড়াও অনেক লোকের উঁচু শিক্ষার অভিলাষা পূরণ হবে। কিন্তু বৃহস্পতি মকর রাশির হবে সেই জন্য তাদের কে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে আর এই চ্যালেঞ্জের সাথে লড়াই করে তাদেরকে সফলতা প্রাপ্ত করতে হবে।

বছরের শুরুটি , আগস্ট মাস বিশেষ রূপে ধ্যান দেওয়ার যোগ্য কেননা এই সময় আপনার বিশেষ রূপে শিক্ষার ক্ষেত্রে বিভিন্ন প্রকারের বাধার সম্মুখীন করতে হতে পারে। প্রতিযোগী পরীক্ষার তৈরিতে লেগে থাকা বিদ্যার্থীদের ফেব্রুয়ারী মাসে বিশেষ সফলতা প্রাপ্ত হতে পারে। এ ছাড়াও নভেম্বর মাস তাদের জন্য বেশ ভালো প্রমাণিত হবে। যদি আপনি প্রতিযোগিতামূলক পরীক্ষাতে সফলতা প্রাপ্ত করতে চান, তাহলে আপনাকে পুরো সময় কঠোর পরিশ্রম করতে হবে। উঁচু শিক্ষা প্রাপ্ত করার জন্য সেই ক্ষেত্রে বাঁধা তো উৎপন্ন হবেই, কিন্তু আপনার পরিশ্রম ফল অবশ্যই দিবে।

এপ্রিলের মাঝামাঝি থেকে মে মাসের মাঝামাঝি পর্যন্ত শিক্ষার কারণে বিদেশ যাওয়ার সম্ভবনা দেখা যাচ্ছে। অতএব যদি আপনি এই বিষয়ে চেষ্টা করে থাকেন তাহলে আপনি আপনার চেষ্টা চালিয়ে যান সফলতা অবশ্যই পাবেন। এই বছর আপনি আপনার শিক্ষকের সাথে ভালো সম্পর্ক বানিয়ে রাখুন কেননা তিনি আপনার উপর ক্রুদ্ধ হতে পারেন এবং সেটার প্রভাব আপনার শিক্ষার ওপর পরার সম্ভবনা রয়েছে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে ইঞ্জিনিয়ারিং, মেডিক্যাল আর আইনের পড়াশুনা করা বিদ্যার্থীদের জন্য এই বছর বিশেষ সফলতা পেতে পারেন। যদিও ইনফরমেশন টেকনোলজি, ম্যানেজমেন্ট আর বায়োটেকনোলজি নিয়ে পড়াশুনা করা লোকেদের ভীষণ পরিশ্রম করে সফলতা প্রাপ্ত হবে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - বৃষভ রাশিফল ২০২০

মিথুন রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

মিথুন রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা মিথুন রাশির জাতক জাতিকা 2020 অনুসারে, এই বছরটি মিথুন রাশির শিক্ষার্থীদের জন্য স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার উচিত আপনার পক্ষ থেকে চেষ্টা করা এবং কাজ চালিয়ে যাওয়া। আপনার পক্ষে ফলাফলটি পেতে কিছুটা অসুবিধা হতে পারে। তবে খুব পরিশ্রম করার পরে সাফল্যও গ্যারান্টিযুক্ত। সুতরাং পিছনে ফিরে না।

রাশিফল 2020 অনুসারে, মিথুনের লোকদের যদি প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল হতে হয়, তবে অবিচ্ছিন্নভাবে কঠোর পরিশ্রম করা প্রয়োজন। তবে যারা পেশাদার কোর্সে ভর্তি হতে চান তাদের জন্য এই বছরটি আরও ভাল হতে পারে এবং তাদের কঠোর পরিশ্রম রঙ এনে দেবে। তারা যে কলেজ বা কোর্সে চান তাদের ভর্তি হওয়ার সম্ভাবনা দেখেন।

বছরের শুরুটি বিদ্যার্থীদের জন্য আরও ভাল হবে এবং আপনি মার্চ মাসের শেষে খুব ভাল করতে সক্ষম হবেন। তবে এর পরে আপনাকে অনেকগুলি চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হবে যেমন একাগ্রতার অভাব, পড়াশোনায় অরুচি, স্বাস্থ্য সমস্যা এবং মানসিক ব্যাকুলতা এর পরে, নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়টি খুব ভাল হবে এবং এই সময়ে আপনি নিজেকে একটি ভাল গ্রুপে খুঁজে পাবেন এবং শিক্ষার ক্ষেত্রে অসাধারণ প্রদর্শন করবেন। এর জন্য আপনার দৃঢ ইচ্ছাশক্তি এবং মনোবলের প্রয়োজন হবে যা আপনাকে কঠিন সময়ে এমনকি ভাল অভিনয় করতে অনুপ্রাণিত করবে।

মিথুন 2020 (Mithun Rashi 2020) অনুসারে, উচ্চ শিক্ষার জন্য চেষ্টা করা লোকদের আরও কিছুটা প্রচেষ্টা এবং অপেক্ষা করতে হবে। কারণ এই মুহূর্তে তাদের জন্য কোনও ভাল সুযোগ নেই। তবে সাহস হারানোর একেবারেই দরকার নেই কারণ কঠোর পরিশ্রম কখনই বৃথা যায় না। জানুয়ারি-ফেব্রুয়ারি এবং মার্চ এই তিন মাসে আপনি বিদেশে পড়াশুনার আপনার স্বপ্নকে সত্য করে তুলতে পারেন।

যদি সংক্ষেপে, বলা হয় তাহলে এই বছরটি মুখ্য রূপে নিজের দুর্বলতাগুলি কাটিয়ে উঠতে এবং এগিয়ে যাওয়ার জন্য। আপনার উভয় শক্তিশালী এবং দুর্বল দিক নির্ধারণ করা উচিত এবং সময় অনুযায়ী কঠোর পরিশ্রম করা উচিত। সামগ্রিকভাবে, পরিশ্রমী ব্যক্তিরা সাফল্য পাবেন এবং অনেক সময় আপনাকে ভাল সময়ের জন্য অপেক্ষা করতে হবে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - মিথুন রাশিফল ২০২০

কর্কট রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

কর্কট রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা কর্কট রাশিফল 2020 এর অনুসারে এই বছরটি কর্কট রাশির জাতকদের জন্য কঠোর পরিশ্রমের ইঙ্গিত দিচ্ছে। আপনি যদি কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেন এবং তাতে সফল হতে চান, তবে নিশ্চিত হন যে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে এবং কেবলমাত্র আপনার লক্ষ্যগুলিতে মনোনিবেশ করে অধ্যয়ন করতে হবে, তবেই আপনি সাফল্য আশা করতে পারেন। উচ্চ শিক্ষার জন্য উচ্চাকাঙ্ক্ষী শিক্ষার্থীরা তাদের উচ্চাকাঙ্ক্ষা অনুযায়ী সামান্য সাফল্য পেতে পারেন। তবে তাদের সাহস না হারিয়ে কাজ করতে হবে। যারা পেশাদার শিক্ষা পেতে চান তাদের জন্য এপ্রিল থেকে জুলাই পর্যন্ত সময়টি সামান্যরূপে শুভ হতে পারে। এগুলি ছাড়াও, আপনি জানুয়ারি থেকে আগস্টের সময়কালে আপনার শিক্ষায় কিছু ভাল করতে সক্ষম হবেন। এর পরের সময়টি কম অনুকূল হবে, সুতরাং আপনার উচিত সময়টির পুরো ব্যবহার করা।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - কর্কট রাশিফল ২০২০

সিংহ রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

সিংহ রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা সিংহ রাশিফল এর অনুসারে সিংহ রাশির বিদ্যার্থীদের জন্য বেশ ভাল সফলদায়ক প্রমাণিত হওয়ার ভালো সম্ভবনা রয়েছে। আপনি প্রতিযোগী পরীক্ষাতে সফলতা পাবেন আর আপনার মনোবল বেশ ভালো বাড়বে। বছরের শুরুটি বেশ ভালো থাকবে আর মার্চের শেষে আপনি আপনার শিক্ষাতে বেশ ভালো প্রদর্শন করবেন এবং সফল হবেন। তারপর জুন মাসের শেষে আপনার শিক্ষাতে কিছু পরিবর্তন আসবে আর যারা উঁচু শিক্ষার ক্ষেত্রে বিদেশ যেতে চান তাদের এই ইচ্ছা পূরণ হতে পারে। এরপরে জুলাই এর শুরুতে আর সেপ্টেম্বরের শেষ সপ্তাহ পুনরায় শিক্ষার জন্য ভালো সময় হবে এবং আপনি ভালো শিক্ষা উপলব্ধি করবেন।

সিংহ রাশি এর অনুসারে সিংহ রাশির সেইসব লোক যারা ইলেকট্রনিক্স, হার্ডওয়ার, বিধি এবং কানুন (ল) সোশ্যাল সার্ভিস, কোম্পানি সেক্রেটারি এবং সেবা ক্ষেত্রের পড়াশোনাতে লেগে আছেন, তাদের এই বছর খুব সফলতা পাওয়ার সম্ভবনা রয়েছে। বাস্তবে এই বছর সিংহ রাশির লোকেদের বিদ্যার্থীদের জন্য স্মরণীয় বছরের মধ্যে একটি প্রমাণিত হবে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - সিংহ রাশিফল ২০২০

কন্যা রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

কন্যা রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা কন্যা রাশিফল 2020 এর অনুসারে কন্যা রাশির বিদ্যার্থীদের জন্য এই বছর উপলব্ধিকে বোঝায়। এই বছর ছাত্রদের জন্য বেশ শুভ হতে চলেছে আর আপনাকে আপনার শিক্ষার ক্ষমতায় অগ্রগতির সফলতা দেখায়। যারা কেবল শিক্ষা শেষে করে উর্ত্তিন্ন হয়েছেন তাদের চাকরি পাওয়ার ভালো সম্ভবনা রয়েছে। সেপ্টেম্বরে বিদেশে গিয়ে পড়া শেষ করা ছাত্রদের ইচ্ছা পূরণ হওয়ার সম্ভবনা রয়েছে। এই বছর আপনি পড়াশোনায় ভালো প্রদর্শন তো করবেন কিন্তু মাঝে-মাঝে কিছু বাঁধাও আসবে সেইকারণে আপনাকে নিজেকে শেষ সীমা পর্যন্ত পরিশ্রম করার জন্য তৈরি করতে হবে।

কন্যা রাশি 2020 (Kanya Rashi 2020) এর অনুসারে কন্যা রাশির লোকজন এপ্রিল থেকে জুন মাসের মধ্য পর্যন্ত শিক্ষার ক্ষেত্রে খুব ভালো প্রদর্শন করবে আর এই সময়কাল তাদের জীবনে অগ্রগতির দিকে নিয়ে যাবে। এই সময় বিদ্ধার্থী নিজের অধ্যানের প্রতি বিশেষ ইছা প্রকাশিত করবে আর নিজের লক্ষ্য এবং উদ্দেশ্য প্রাপ্ত করতে সফল হবেন। এই বছর প্রতিযোগী পরীক্ষার তৈরিতে লেগে থাকা বিদ্যার্থীদের হঠাৎ সফলতা পাওয়ার সম্ভবনা রয়েছে। সেইজন্যে নিজের লক্ষের প্রতি কেন্দ্র করুন আর মন দিয়ে পরিশ্রম করুন।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - কন্যা রাশিফল ২০২০

তুলা রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

তুলা রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা তুলা রাশিফল 2020 এর অনুসারে তুলা রাশির বিদ্যার্থীদের জন্য অনুকূল হবে আর না অধিক প্রতিকূল হবে। সময় আপনার বেশ কিছুটা সাথে দিবে কিন্তু আপনার অলসতা আপনাকে বিরক্ত করতে পারে। সেইজন্য অলসতাকে আগে ত্যাগ করুন তবেই সফলতা হাতে পাবেন। আপনার মন পড়াতে লাগবে কিন্তু লক্ষ্যের প্রতি কেন্দ্রিত না হওয়া আপনার সমস্যার কারণ হতে পারে আর এর কারণে আপানর পড়াশোনাতে সমস্যা আসতে পারে।

তুলা রাশি 2020 (Tula Rashi 2020) এর অনুসারে আপনি আপনার পড়া সম্পূর্ণ করে ফেলেছেন আর যদি কোথাও চাকরি করতে চান তাহলে আপনাকে বেশ পরিশ্রম করতে হবে এবং চ্যালেঞ্জের সাথে জমিয়ে সম্মুখীন হতে হবে কেননা পরিশ্রমের পরেই সফলতা পাওয়ার সম্ভবনা দেখা দিচ্ছে সেইজন্যে পরিশ্রমের জন্য তৈরি থাকুন। 30 শে জুন থেকে 20 নভেম্বরের মধ্যে উচ্চ শিক্ষার জন্য বেশ ভালো থাকতে পারে এই সময় আপনার উচ্চ শিক্ষার ক্ষেত্রে ভালো সফলতা পেতে পারেন। মে মাসের মধ্য থেকে সেপ্টেম্বরের মধ্য পর্যন্ত আপনি শিক্ষার কারণে বিদেশ ভ্রমণে যেতে পারেন। সংক্ষেপে এই বছর আপনাকে প্ররিশ্রম করার জন্য প্রেরিত করছে অর্থাৎ প্ররিশ্রম করুন আর এগিয়ে যান।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - তুলা রাশিফল ২০২০

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে বৃশ্চিক রাশিফলের বিদ্যার্ধীদের জন্য কিছু সংঘর্ষের পরে সফলতাদায়ক এর সম্ভবনা রয়েছে। টেকনিক্যাল শিক্ষার লোকেদের জন্য বেশ ভালো বছর হবে আর উনার উত্তম পরিনাম প্রাপ্ত হবে। এছাড়াও যারা প্রতিযোগী পরীক্ষাতে চেষ্টা করতে চান তাতেও বেশ কিছু লোকেরা সফলতা প্রাপ্ত করবেন। কিন্তু বিনা পরিশ্রমে কোন কিছুই সহজ হবে না সেইজন্যে কোমর বেঁধে পরিশ্রম করার জন্য তৈরি হয়ে যান।

বৃশ্চিক রাশি 2020 (Vrishchik Rashi 2020) এর অনুসারে 30শে মার্চ থেকে 30 শে জুনের মধ্যে উচ্চ শিক্ষার ইচ্ছা রাখা বিদ্যার্ধীদের জন্যে বেশ ভালো পরিনাম দেওয়ার সময় হবে এই সময় তারা উচ্চ শিক্ষাতে এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন। আইন, অধ্যায়ন, ফাইন্যান্স এর পড়াশোনা করা ছাত্রদের বেশ ভালো সুযোগ পাবে এবং তারা অনুকূল সফলতা পাবে। এই বছর আপনি আপনার পড়াশোনাতে অধিক মন লাগাবেন আর তার ফলও আপনি অবশ্যই পাবেন।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - বৃশ্চিক রাশিফল ২০২০

ধনু রাশিফল 2020 অনুসারে শিক্ষা

 ধনু রাশিফল 2020 অনুসারে শিক্ষা ধনু রাশিফল 2020 অনুসারে বিদ্যার্থীদের মিশ্রিত ফল দেবে। জানুয়ারী থেকে মার্চের শেষ পর্যন্তের সময় বেশ ভালো থাকবে আর এই সময়টি আপনার শিক্ষা আর উচ্চ শিক্ষা দুটোতেই সফলতা পাওয়াতে সক্ষম হবে। আপনি আপনার শিক্ষার ক্ষেত্রে ভালো জায়গা প্রাপ্ত করবেন আর ভালো পরিনাম প্রাপ্ত করবেন। আপনার মন শিক্ষার প্রতি ঝুকে থাকা অনুভব করবে। 1 এপ্রিল থেকে 30 সে জুন এর সময় কিছুটা চ্যালেঞ্জপূর্ণ হতে পারে আর এই সময় আপনাকে অধিক পরিশ্রম করতে হবে কিন্তু তারপরে মধ্য নভেম্বর পর্যন্ত আপনি আপনার কলেবরে ফেরত চলে আসবেন এবং শিক্ষার ক্ষেত্রে নিজেকে নেতৃত্ব বানানোর চেষ্টা করবেন।

ধনু রাশি 2020 (Dhanu Rashi 2020) অনুসারে যারা প্রতিযোগিতামূলক পরীক্ষাতে অন্তর্ভুক্ত হচ্ছেন তাদের জন্য এই বছরটি উপলব্ধিতে ভরা থাকতে পারে। এছাড়াও আপনি উচ্চ শিক্ষা প্রাপ্তির জন্য কোনো উচ্চ মান্যতার সংস্থানে প্রবেশ করতে সক্ষম হবেন। এই বছর আপনাকে বিদ্যান বিদ্যার্থীদের সাথে গুনা হবে যাকে সুনাম সবাই করবে। যারা এক্ষুনি নিজের উচ্চ শিক্ষা প্রাপ্ত করে এগিয়ে যাওয়ার চেষ্টা করছেন তারা চাকরি পেতে ভালো সুযোগ পাবেন আর সেপ্টেম্বরের মধ্যর পরে আপনার প্রতিযোগী পরীক্ষাতে জবরদস্ত সফলতা পেতে পারেন। এই কথাটা ধ্যানে রেখে নিজের পড়ার প্রতি সম্পূর্ণ সমর্পিত হয়ে মনোযোগ দিন এবং অধ্যায়ন করুন।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - ধনু রাশিফল ২০২০

মকর রাশিফল 2020 অনুসারে শিক্ষা

মকর রাশিফল 2020 অনুসারে শিক্ষা মকর রাশিফল 2020 অনুসারে, এই বছরটি শিক্ষার্থীদের জন্য কিছু অনুকূল এবং কিছু প্রতিকূল ফলাফল নিয়ে আসবে। তবে, একজন শিক্ষার্থীর সর্বদা অধ্যয়নরত এবং পরিশ্রমী হওয়া উচিত এবং আপনাকেও এটি করতে হবে। 30 শে মার্চ থেকে 30 শে জুনের মধ্যে সময়টি আপনার শিক্ষার জন্য আরও ভাল হবে, কেবলমাত্র সাধারণ শিক্ষাই নয় উচ্চতর শিক্ষাটিও স্থানীয়দের উপকার করবে। আপনার বুদ্ধি বিকাশ ঘটবে এবং আপনার জ্ঞান অর্জনের ক্ষমতা বৃদ্ধি পাবে এবং আপনি নতুন জিনিস শিখতে পছন্দ করবেন। যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য বছরটি শুভ হবে এবং সেপ্টেম্বরের মাঝামাঝি সময় প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য প্রমাণ করতে পারে। অতএব এই সময়ের আরও ভাল সুবিধা গ্রহণ করুন এবং কঠোর পরিশ্রম করুন এবং কেন্দ্রীকরণের সাথে আপনার লক্ষ্যের জন্য প্রস্তুত করুন।

মকর রাশি 2020 (Makar Rashi 2020) অনুসারে, ষষ্ঠ ঘরের রাহু আপনাকে অনেক সাহায্য করবে এবং প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভাল নম্বর দিয়ে আপনাকে বিজয় দেবে। যারা বিদেশী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তারাও সাফল্য পেতে পারেন। তবে, সেপ্টেম্বরের মাঝামাঝি পরে যখন রাহুর গোচর পঞ্চম ঘরে থাকবে, তখন সেই সময় শিক্ষায় কিছুটা বিঘ্ন ঘটবে এবং আপনি চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন। তবে 20 শে নভেম্বর পরে গুরু বৃহস্পতি আবার আসমান বাড়িতে ফিরে আসবেন এবং পঞ্চম ঘরটি দেখতে পাবেন যাতে ছোটখাটো সমস্যাগুলি কাটিয়ে উঠতে পারে এবং শিক্ষার কিছুটা উন্নতি হয়। তবে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে, তাই এতে নিবেদিত হোন।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - মকর রাশিফল ২০২০

কুম্ভ রাশিফল 2020 অনুসারে শিক্ষা

 কুম্ভ রাশিফল 2020 অনুসারে শিক্ষা কুম্ভ রাশিফল 2020 অনুসারে, বছরের শুরুটি শিক্ষার্থীদের পক্ষে খুব অনুকূল নয়, তাই আপনার আরও কঠোর পরিশ্রম করার জন্য প্রস্তুত হওয়া উচিত। মধ্য সেপ্টেম্বরের মধ্যে, রাহু পঞ্চম ঘরে থাকবে, আপনি শিক্ষার ক্ষেত্রে বাধার সম্মুখীন হতে পারেন। তবে, 30 শে মার্চ থেকে 30 শে জুনের মধ্যে গুরু এবং শনির প্রভাবের কারণে প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা ভাল সাফল্য পেতে পারে। তথ্য প্রযুক্তি অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য, বছরটি বিশেষ রূপে উপলব্ধ হিসাবে প্রমাণিত হবে। তবে প্রযুক্তিগত শিক্ষা প্রাপ্ত শিক্ষার্থীরা কিছুটা অসুবিধার মুখোমুখি হতে পারেন।

কুম্ভ রাশি 2020 (Kumbh Rashi 2020) অনুসারে, বছরের মাঝামাঝি যারা বিদেশে পড়াশোনা করতে চান তাদের পক্ষে অনুকূল বলে মনে হচ্ছে। মধ্য সেপ্টেম্বরের পরে, যখন রাহুর গোচর আপনার চতুর্থ ঘরে থাকবে, তখন শিক্ষার ক্ষেত্রে সমস্যাগুলি স্বয়ংক্রিয়ভাবে দূরে চলে যাবে এবং আপনি স্বস্তির দীর্ঘশ্বাস ফেলবেন। এর পরে সময়কাল আপনার পড়াশুনার জন্য খুব সহজ হয়ে উঠবে এবং আপনাকে কোনও ধরণের সমস্যায় পড়তে হবে না। শিক্ষার্থীদের শিক্ষার ক্ষেত্রে শর্টকাট গ্রহণ করা এড়ানো উচিত এবং তাদের কঠোর পরিশ্রমের প্রতি সম্পূর্ণ আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যাওয়া উচিত তবেই তারা ভাল ফলাফল পাবে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - কুম্ভ রাশিফল ২০২০

মীন রাশিফল 2020 অনুসারে শিক্ষা

 মীন রাশিফল 2020 অনুসারে শিক্ষা মীন রাশিফল 2020 অনুসারে, এই বছরটি মীন রাশির শিক্ষার্থীদের জন্য অনেক উপলব্ধি প্রদান করবে। আপনি যদি প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তবে বছরের শুরু থেকে 30 শে মার্চ এবং তারপরে 30 শে জুন থেকে 20 নভেম্বর পর্যন্ত সময়টি আপনার পক্ষে খুব অনুকূল হবে এবং এই সময়ে আপনি প্রত্যাশিত ফলাফল পাবেন।

মীন 2020 অনুসারে, জানুয়ারী থেকে 30 শে মার্চ এবং 30 শে জুন থেকে 20 নভেম্বর পর্যন্ত সময় প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য খুব অনুকূল হবে। অন্যদিকে, 30 শে মার্চ থেকে 30 শে জুনের সময় সাধারণ বিষয়গুলির শিক্ষার্থীদের জন্য অনেক ভাল হবে। বছরের মাঝামাঝি সময়ে, শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার জন্য সাফল্য অর্জন করবে এবং তারা যে ইনস্টিটিউটগুলিতে চান সেখানে তাদের ভর্তি হযে যাবে। তবে একই সাথে, 14 ই মে থেকে 13 ই সেপ্টেম্বর এর মধ্যে মিশ্র ফলাফল অর্জন করা হবে কারণ শিক্ষার্থীদের স্বাস্থ্য দুর্বল এবং তাদের পড়াশুনা ক্ষতিগ্রস্থ হতে পারে। সিভিল ইঞ্জিনিয়ারিং, আইন, সামাজিক বিষয়, সমাজসেবা এবং রহস্যময় আধ্যাত্মিক বিষয়গুলিতে পড়াশোনা করা শিক্ষার্থীদের জন্য বছরটি খুব ভাল হবে।

আরও পড়ার জন্যে এইখানে ক্লিক করুন - মীন রাশিফল ২০২০

Astrological services for accurate answers and better feature

33% off

Dhruv Astro Software - 1 Year

'Dhruv Astro Software' brings you the most advanced astrology software features, delivered from Cloud.

Brihat Horoscope
What will you get in 250+ pages Colored Brihat Horoscope.
Finance
Are money matters a reason for the dark-circles under your eyes?
Ask A Question
Is there any question or problem lingering.
Career / Job
Worried about your career? don't know what is.
AstroSage Year Book
AstroSage Yearbook is a channel to fulfill your dreams and destiny.
Career Counselling
The CogniAstro Career Counselling Report is the most comprehensive report available on this topic.

Astrological remedies to get rid of your problems

Red Coral / Moonga
(3 Carat)

Ward off evil spirits and strengthen Mars.

Gemstones
Buy Genuine Gemstones at Best Prices.
Yantras
Energised Yantras for You.
Rudraksha
Original Rudraksha to Bless Your Way.
Feng Shui
Bring Good Luck to your Place with Feng Shui.
Mala
Praise the Lord with Divine Energies of Mala.
Jadi (Tree Roots)
Keep Your Place Holy with Jadi.

Buy Brihat Horoscope

250+ pages @ Rs. 399/-

Brihat Horoscope

AstroSage on MobileAll Mobile Apps

Buy Gemstones

Best quality gemstones with assurance of AstroSage.com

Buy Yantras

Take advantage of Yantra with assurance of AstroSage.com

Buy Feng Shui

Bring Good Luck to your Place with Feng Shui.from AstroSage.com

Buy Rudraksh

Best quality Rudraksh with assurance of AstroSage.com
Call NowTalk to
Astrologer
Chat NowChat with
Astrologer